ভেজিটেবল প্যানকেক

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

ভেজিটেবল প্যানকেক

1.jpg

2.jpg3.jpg
খেতে তো ইচ্ছা করে অনেক কিছু কিন্তু ইচ্ছা থাকলেও অনেক সময় অনেক কিছু তৈরি করে খেতে পারি না। কখনো সময় হয় না আবার কখনো সময় থাকলে প্রয়োজনীয় উপকরণ থাকে না। আবার কখনো তৈরি করতে ইচ্ছাই করেনা। মাঝে মাঝে এমন মনে হয় যদি কেউ তৈরি করে আমার সামনে এনে দিয়ে যেত তাহলে কতই না ভালো হতো। যাই হোক আজকে আমি নাস্তার জন্য বাসায় তৈরি করেছি ভেজিটেবল প্যানকেক। ভেজিটেবল প্যানকেক বেশ মজাদার একটি খাবার। সকাল কিংবা বিকাল অথবা আড্ডায় যেকোনো সময় এই ভেজিটেবল প্যানকেক রেসিপিটি পরিবেশন করা যেতে পারে।

আমি মাঝে মাঝে ভিন্ন রকম সবজি ব্যবহার করে এই ভেজিটেবল প্যানকেক নাস্তাটি তৈরি করি। এই ভেজিটেবল প্যানকেকটি আমার খুবই পছন্দের। কিছুটা সময় নিয়ে বেশ কিছু উপকরণ নিয়ে তৈরি করা হয়েছে এই ভেজিটেবল প্যানকেক। ভেজিটেবল প্যানকেক তৈরি করতে আমার প্রয়োজন হয়েছে আলু, টমেটো, ডিম, ময়দা , কালোজিরা ও আরো কয়েক রকম মসলা উপকরণ। আর এই সকল উপকরণ গুলো একসাথে মিশিয়ে মজাদার ভাবে তৈরি করা হয়েছে আজকের এই নাস্তা রেসিপিটি। আপনারাও চাইলে খুব সহজেই আমার প্রতিটি ধাপ দেখে তৈরি করে নিতে পারেন ও মজাদার একটি নাস্তার স্বাদ গ্রহণ করতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি করেছি ভেজিটেবল প্যানকেক। ভেজিটেবল প্যানকেক তৈরি করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে ভেজিটেবল প্যানকেক তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের ভেজিটেবল প্যানকেক তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........
ধাপ-1.

4.jpg

ধাপ-2.

05.jpg

ধাপ-3.

5.jpg

ধাপ-4.

6.jpg

ধাপ-5.

7.jpg

ধাপ-6.

8.jpg

ধাপ-7.

9.jpg

ধাপ-8.

10.jpg

ধাপ-9.

11.jpg

ধাপ-10.

12.jpg

ধাপ-11.

13.jpg

ধাপ-12.

014.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

20.jpg

ধাপ-18.

21.jpg

আমার আজকের বাসায় ভেজিটেবল প্যানকেক তৈরিটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

সত্যি আপু মাঝে মাঝে অনেক কিছুই খেতে ইচ্ছে করে। কিন্তু সময়ের অভাবে তৈরি করা হয় না কিংবা নতুন কিছু তৈরি করার আইডিয়া মাথায় আসেনা। আর আপনার কাছে তো নতুন নতুন আইডিয়ার ভাণ্ডার আছে। সবসময় ইউনিক রেসিপি শেয়ার করেন। সত্যি আপু আপনার মাথায় এত দারুন দারুন আইডিয়া কি করে আসে ভাবতেই পারি না। ভেজিটেবল প্যানকেক একেবারে দারুন হয়েছে আপু। ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন।

 2 years ago 

ভেজিটেবল প্যানকেক নামটা শুনেই খেতে ইচ্ছা করছে। আমার কাছে ও এ ধরনের মুখ রোচক খাবার গুলো খেতে খুব ভালো লাগে। টমেটো, আলু সুন্দর প্যানকেক বানিয়েছেন আপু। অনেক ধন্যবাদ আপু চমৎকার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এটাকে আমি একদই ইউনিক বলবো।কখনো দেখি নাই এমন।
নাস্তা হিসেবে খুবই উপযোগী।দেখেই তো লোভ লাগছে।
সবমিলিয়ে সুন্দর একটা পোস্ট দেখলাম।শুভ কামনা রইলো।

 2 years ago 

সত্যি বলেছেন আপু অনেক সময় অনেক কিছু খেতে ইচ্ছে করে। যা সময়ের অভাবে করে ওঠা হয় না। আবার সময় থাকলে প্রয়োজনীয় উপকরণগুলো আমাদের কাছে থাকে না। সুস্বাদু এবং ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন। আপনি প্রতিনিয়তায় আমাদের মাঝে শেয়ার করে থাকেন। আপনার রেসিপিগুলো আমার কাছে খুবই ভালো লাগে। এবং ভিন্ন রকমের রেসিপি শিখতে পারি আপনার কাছ থেকে। আজকের রেসিপিটি খুবই লোভনীয় লাগছে একদিন বাসায় ট্রাই করে দেখব। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি ঠিক বলেছেন মাঝে মাঝে মন চায় কত কিছু তৈরি করে ফেলি, আবার মাঝে মাঝে কিছু তৈরি করতে ইচ্ছে করেনা। তখন আমারও মনে হয় যদি আলাদিনের প্রদীপের দৈত্যের মত কেউ আমার সামনে কতগুলো খাবার এনে হাজির করত🤣। যাইহোক আপু আপনি খুব সুন্দর করে ভেজিটেবল প্যানকেক তৈরি করেছেন।দেখেই বেশ ঝাল ঝাল লোভনীয় লাগছে।

 2 years ago 

রান্নায় নতুনত্ব আপনার কাছেই দেখতে পাই আপু।আপনার তৈরি করা সবগুলো রেসিপি আমার খুবই ভালো লাগে। আজকে যে ভেজিটেবল প্যান কেক তৈরি করেছেন এটি টমেটো সস অথবা সালাদ দিয়ে খেতে খুবই ভালো লাগবে। আর দেখতেও জাস্ট অসাধারণ হয়েছে। একদিন তৈরি করব বিকেল বেলায়। আমার কাছেও নাস্তা তৈরি করতে ভালো লাগে। নাস্তা তৈরি করে ফ্যামিলির সবাইকে খাওয়াতে বেশি ভালো লাগে।

 2 years ago 

সবজি দিয়ে মজাদার ভেজিটেবল প্যান কেক তৈরি করেছেন। এই রেসিপিটি আমার খুব ভালো লেগেছে। দেখে তাই শিখে নিলাম, পরবর্তীতে তৈরি করব। দেখে সুস্বাদু মনে হচ্ছে।

 2 years ago 

আশা করি আপু ভালো আছেন? প্রথমত আপনার রেসিপি গুলো দেখলে খুব ভালো লাগে। কারণ আপনার উপস্থাপন খুবই দুর্দান্ত হয়ে থাকে। আজকে আপনি খুব সুন্দর করে ভেজিটেবল কেক তৈরি করেছেন। দেখে মনে হচ্ছে খুবই মজাদার এবং সুস্বাদু হয়েছে। এমনিতে আমার কেক খেতে খুব ভালো লাগে। আপনার কেক তৈরি দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। এত চমৎকার কেক তৈরি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই। ভালো থাকবেন আপু।

 2 years ago 

আহা! শীতকালে এমন সুস্বাদু খাবার যদি বিকেলের টিফিনে থাকে আর সাথে এক কাপ চা বা কফি! আর কিই বা চাই। খুব সুন্দর একটা রেসিপি সহজ ভাবে দেখিয়েছেন। লোভ লেগে গেলো তো!

 2 years ago 
আপনার রেসিপিটি অসাধারণ সুন্দর লাগছে।আর মজদার ও সুস্বাদুও মনে হচ্ছে।আপনার রেসিপির কালারটা ও খুব সুন্দর হয়েছে।যদিও আমার কখনো ভেজিটেবল প্যান কেক খাওয়া হয়নি।কিন্তু আপনার কাছ থেকে তৈরি করা শিখে নিলাম। বাড়িতে একদিন ট্রাই করবো ইনশাআল্লাহ। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68152.98
ETH 3536.22
USDT 1.00
SBD 2.86