জল রং দিয়ে আপেলের দৃশ্য অংকন

in আমার বাংলা ব্লগ2 years ago

জল রং দিয়ে আপেলের দৃশ্য অংকন

1.jpg

সকালবেলা ঘুম থেকে উঠতে যেন ইচ্ছাই করে না। এত পরিমানে ঠান্ডা পড়েছে যে কম্বল থেকে বের হতে ইচ্ছায় করে না। চারদিকে ঘন কুয়াশা, ঘরের দরজা ও জানালা খুলার সাথে সাথে ঠান্ডা বাতাস ঢুকে ঘর হয়ে যায় বরফের মতো। নিজের সাথে যুদ্ধ করে জেগে উঠতে হয় আমাদের। সকালবেলা উঠে হালকা একটু নাস্তা খেয়ে একটা আপেল কেটে দিলাম খাওয়ার জন্যে। একটা আপেলে কামড় দিতেই মনে পড়ল এভাবে যদি একটা আপেল অঙ্কন করা যায় তাহলে বিষয়টা খারাপ হয়না। ঘরে তেমন কোনো কাজ না থাকায় আপেলটা খাওয়া শেষ করেই বসে গেলাম একটা কাগজ ও জল রঙ নিয়ে।

জল রং ব্যবহার করে আমি আপেল টিকে এমনভাবে অংকন করার চেষ্টা করেছি ঠিক আমি খাওয়ার সময় বাটিতে আপেল গুলো দেখতে যেমন দেখাচ্ছিলো। আপেলের দৃশ্যটি অংকন করার সময় প্রতিটি ধাপের ছবি নিয়েছি ও আপনাদের সাথে সুন্দরভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি। আমি একটা জিনিস খেয়াল করেছি আপেল খেলে নাকি ঠান্ডা আরো বেশি বেড়ে যায় কথাটা সত্যি প্রমাণ পেলাম আপেল খাওয়ার পর শরীর যেন আমার আরো বেশী জমে যাচ্ছিল। এই পর্যন্ত অনেক ভাবে অনেক কিছু অঙ্কন করেছি তবে খুবই সাধারণভাবে অনেক কিছুই অঙ্কন করা সম্ভব। আর কিছু কিছু সাধারণ অঙ্কন গুলো খুবই ভালো লাগে। আজকে আমি খুবই অল্প সময়ের মধ্যে জল রং দিয়ে আপেল এর একটি দৃশ্য অংকন করেছি এবং চেষ্টা করেছি সঠিক রঙ ব্যবহার করে সুন্দরভাবে ফুটিয়ে তোলার ও আকর্ষণীয় করার।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে জল রং দিয়ে আপেলের দৃশ্য অঙ্কন করেছি। এই দৃশ্য অঙ্কন করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্টটি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে আপেলের দৃশ্য অঙ্কন টি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কনটি করতে ব্যবহার করেছি -জল রঙ, রঙ তুলি, আর্ট পেপার ও আধা কাপ পানি।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ফাইনাল ধাপ

14.jpg

15.jpg

1.jpg1.jpg

আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে আপেলের দৃশ্য অঙ্কনটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

_

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

ঠান্ডা এমন পড়েছে মনে হয় খাওয়া দাওয়া বাদ দিয়ে শুধু লেপের মধ্যে বসে থাকি।লেপের ভেতর থেকে হাত বের করতে ইচ্ছা করে না।এতো শীতের মধ্যে আপনি জল রং দিয়ে সুন্দর আপেল অংকন করেছেন।আমিতো প্রথমে ভেবেছিলাম কোন পোস্টার। পরে পোস্ট পড়ে বুঝতে পারলাম আপনি অংকন করেছেন।অংকনটি অনেক সুন্দর হয়েছে আপু। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপু শীতের তীব্রতা দিনদিন এতই বেড়ে চলেছে যে কোনো কিছুই করতে ইচ্ছা করে না অনেক ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

সত্যি আপু শীত এতো পরিমান পড়েছে যে ঘুম থেকে উঠতে কিছুতেই মন চায় না। কিন্তু আপু কি আর করা সকালে উঠে বাচ্চাদের স্কুলে দিতে হয়, নাস্তা বানাতে হয়।যাইহোক আপু আপনি আপেল খেতে খেতে জল রং দিয়ে অসাধারণ একটি আপেল তৈরি করেছেন দেখে অনেক ভালো লাগল। আপনি বলেন আপেল খেলে নাকি শীত ধরে, আপনি প্রামাণ ও পেয়েছেন। এটা সত্যি আপু শীতের সময় শীত লাগবে স্বাভাবিক। ধন্যবাদ আপু চমৎকার একটি আপেল অংকন শেয়ার করার জন্য।

 2 years ago 

আহারে, এতো সকালে নাস্তা!
হা আপু এটা আসলেই সত্যি আপেল খেলে শীত লাগে।
ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যর জন্য।

 2 years ago 

এ শীতে সকালে উঠা একটি অসাধ্য সাধন করা। মনে হয় খাওয়া দাওয়া বন্ধ করে লেপের মধ্যে ঢুকে থাকি। আপনার জল রং দিয়ে আকা আপেলটি বেশ সুন্দর হয়েছে। রংটি সত্যিকারের আপেলের রং এর মতো হয়েছে।অনেক অনেক শুভ কামনা আপনার জন্য।

 2 years ago 

আপু চেষ্টা করেছি সুন্দরভাবে ফুটিয়ে তোলার ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আমি কম্বলের নিচে থেকেই কমেন্ট করছি😴,১৬°সে চলছে।
আপেল খেলে যে ঠান্ডা বাড়ে জানতাম না,গবেষণা করতে হবে।
আপেলের আর্টটা নিখুঁত ছিল,একদম বাস্তব লাগছিলো।

 2 years ago 

হাহাহা, আপনি করেন গবেষণা বুঝেবেন , ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনি ঠিকই বলেছেন এখন যে শীত পড়েছে সকালে নিজের সঙ্গে যুদ্ধ করেই ঘুম থেকে উঠতে হয়। মনে হয় না বিছানা থেকে উঠি। তারপরেও উঠতে হয় সকলকেই। তবে আপনার আজকের জল রং দিয়ে আপেলের অংকনটি সত্যি অসাধারণ হয়েছে। আমি প্রথমে দেখে তো মনে করেছিলাম এটি একটি ছবি ।তারপর দেখলাম আপনি জল রং দিয়ে আর্ট করেছেন। সত্যি বোঝার উপায় নাই এটি জলরঙে আঁকা। আর দেখে যেন সত্যিকারের আপেল মনে হচ্ছে ।কালার কম্বিনেশন দারুন হয়েছে ।ধন্যবাদ।

 2 years ago 

আপু আমি ও প্রথমে ভেবেছিলাম পারব কি না পরে দেখি আসলেই ভালো হয়েছে। ধন্যবাদ আপু আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

 2 years ago 

চারদিকে এত বেশি ঠান্ডা পড়েছে তা বলার মতো না আপু আপনি ঠিকই বলেছেন সকাল বেলা নিজের সাথে যুদ্ধ করে বিছানা থেকে উঠতে হয়।আপেল খেতে খেতে সুন্দর একটি আপেলের চিত্র অঙ্কন করে ফেললেন।আপেল টি দেখতে একদম সত্যিকারের আপেলের মতো লাগছে।শুরু থেকে শেষ পর্যন্ত খুবই সুন্দর করে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। আপু সুন্দর আপেলের চিত্র টি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাই আপু।

 2 years ago 

আপু চেষ্টা করেছি আপনাদের কাছে সুন্দরভাবে উপস্থাপন করার অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপু অনেক শীত পড়েছে।সকালে তো ঘুম থেকে উঠতে ইচ্ছে করে না। আপু আপনি জল রং দিয়ে আপেলের দৃশ্য অংকন করেছেন। দেখে মনে হচ্ছে সত্যিকারের আপেল নিয়ে খেয়ে ফেলি। আপেল এর ভিতরের বিচি গুলো অনেক সুন্দর ফুটে উঠেছে। ইউনিক আইডিয়া ছিলো শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

উইনিক তো হবেই দেখতে হবে না বোনটা কার, হাহাহা।

 2 years ago 

আমাদের এদিকে ও প্রচন্ড পরিমাণে ঠান্ডা পড়েছে আপু। সকালবেলা ইচ্ছা করে না ঘুম থেকে উঠতে। যাই হোক জল রং ব্যবহার করে মুগ্ধকর একটি আপেলের চিত্র অংকন তৈরি করেছেন আপু। কালার কম্বিনেশন দারুন হয়েছে। শুরু থেকে শেষ পর্যন্ত ধাপে ধাপে আমাদের বুঝিয়ে দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

অসাধারণ একটি পেইন্টিং করেছেন আপু। এইটা দেখতে অনেক সুন্দর লাগছে। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। পেইন্টিংটি দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপেলটি এতোটা ভালো অংকন করতে পারব আমি নিজেও বুঝতে পারিনি ধন্যবাদ আপু আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

 2 years ago 

শীত এবার একটু বেশি পরেছে মনে হচ্ছে, ঠান্ডায় বেশ কষ্ট পাচ্ছে মানুষ। যাক সকাল সকাল আপেল খেয়ে আবার চমৎকারভাবে আপেলের ছবি এঁকে ফেলেছেন 😲
সাধারণ কোন কিছু অসাধারণ চিন্তা চেতনা মাধ্যমে ফুটিয়ে তুলতে পারাটা অনেক বড় দক্ষতা।
ভীষণ সুন্দর হয়েছে আপেল অংকন, দেখে মনে হচ্ছে খাওয়া যাবে এখনি ☺️

 2 years ago 

আপনারা সকল দক্ষ দাড়ি মানুষদের মধ্যে আমি একজন দক্ষ মানুষ , ভালো লাগলো মন্তব্য পড়ে,

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58560.83
ETH 2491.85
USDT 1.00
SBD 2.40