চকোলেট পুডিং কেক !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
চকোলেট পুডিং কেক

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

পুডিং আমার অত্যন্ত প্রিয় ও পছন্দের একটি খাবার। আমি প্রায় সময় বাসায় মজাদার পুডিং রেসিপি তৈরি করে থাকি। তবে আমি প্রতিবারের থেকে এইবার আরো ভিন্ন ভাবে ও আরো স্পেশাল ভাবে তৈরি করেছি চকোলেট পুডিং কেক। আমি এবং আমার পরিবারের সকলেই এই চকোলেট পুডিং কেক খেতে অনেক পছন্দ করে। বাচ্চাদের কাছেও এই খাবার অনেক পছন্দের। নতুন নতুন খাবার খেতে কার না ইচ্ছা করে তবে ইচ্ছা করে না শুধু কষ্ট করে বাসায় তৈরি করতে। এখন আমাদের কিছু খেতে ইচ্ছা করলেই দোকান থেকে কিনে এনেই খেতে পারি কিন্তু নিজের হাতে বাসায় তৈরি করে খাওয়ার মজাটাও অন্যরকম।

আজকে আমি বাসায় মজাদার ভাবে ও স্বাস্থ্যকর পরিবেশে সুন্দর ভাবে চকোলেট পুডিং কেক তৈরি করেছি ও সেই সাথে আপনাদের সাথেও সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি। চকোলেট পুডিং কেক তৈরি করতে অনেক গুলো উপকরণ প্রয়োজন হয়েছে যা আমি প্রতিটি ধাপে ধাপে আমার পোস্টের মাধ্যমে দেখানোর চেষ্টা করেছি। আমি জানি আমার মতো অনেকেই এই চকোলেট পুডিং কেক অনেক পছন্দ করেন। তাই আপনারা প্রয়োজনীয় উপকরণ গুলো একসাথে করে আমার পোস্ট দেখে খুব সহজেই বাসায় তৈরি করতে পারবেন বলে আমি মনে করি।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি করেছি চকোলেট পুডিং কেক রেসিপি । চকোলেট পুডিং কেক তৈরি করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে চকোলেট পুডিং কেক তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকেরচকোলেট পুডিং কেক তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........
ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

ধাপ-18.

19.jpg

ধাপ-19.

20.jpg

ধাপ-20.

21.jpg

ধাপ-21.

22.jpg

ধাপ-22.

23.jpg

ধাপ-23.

24.jpg

ধাপ-24.

25.jpg

ধাপ-25.

26.jpg

ধাপ-26.

27.jpg

ধাপ-27.

28.jpg

আমার আজকের বাসায় চকোলেট পুডিং কেক তৈরিটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আমার অনেক পছন্দের একটি খাবার। এভাবে দেখিয়ে দেখিয়ে খাচ্ছেন এটা কি ঠিক??? কবে খাওয়াবেন বলেন। হাহাহাহ।

 2 years ago 

আপনার জন্য ফ্রিজে রেখে দিয়েছি এসে খেয়ে যান।

 2 years ago 

কেকের সাথে পুডিং বা বিষয়টি বেশ মজার তো। এবং পুডিংটি ও বেশ পারফেক্ট হয়েছে কোথাও একটুও ভেঙ্গে যায়নি। পুডিংটি দেখতে সত্যিই খুব লোভনীয় লাগছে।

 2 years ago 

জি ভাইয়া এই বিষয়টা আমার কাছে অনেক ভালো লাগে।
আর সবকিছুর পরিমাণ সঠিকভাবে দিতে পারলে ও চুলার তাপ সঠিকভাবে রাখতে পারলে সবকিছু পারফেক্ট ভাবেই হয়।

 2 years ago 

ঠিক বলেছেন আপু নতুন নতুন খাবার খেতে কমবেশি সবার কাছেই ভালো লাগে। আর আমরা এখন অনেক অলস হয়ে গিয়েছে কিছু খেতে মন চাইলেই দোকান থেকে কিনে নিয়ে আসি। নিজের তৈরি জিনিস গুলো খাওয়ার মজাটাই অন্যরকম। আপনার পুডিং দেখে লোভনীয় লাগছে। দেখে বোঝা যাচ্ছে খেতে কতটা সুস্বাদু হয়েছে। প্রতিটি ধাপ খুব সহজভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। একদিন বাসায় ট্রাই করে দেখব।

 2 years ago 

সত্যিই এই পুডিং কেকটি অনেক বেশি সুস্বাধু হয়েছে। অবশ্যই আপনি একদিন বাসায় ঠিক এই ভাবেই বানানোর চেষ্টা করবেন,আশাকরি আপনার কাছেও ভালো লাগবে।

 2 years ago 

আপনি অনেক মজার মজার খাবারের রেসিপি শেয়ার করেন, আপু।যা দেখতে খুবই লভোনীয় হয়। এ ধরনের পুডিং খেতে আমার খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি আমার সাধ্যমত চেষ্টা করি নতুন নতুন রেসিপি গুলো আপনাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

চকোলেট পুডিং কেক রেসিপি দেখে জিভে প্রায় জল চলে এলো আপু। মনে হচ্ছে একসাথে দুটি রেসিপি দেখতে পেলাম। আমার মনে হয় বাজার থেকে কিনে খাওয়ার চেয়ে বাসায় তৈরি করে খাওয়া অনেক ভালো। চকোলেট পুডিং কেকের রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আমিও তাই মনে করি যে বাজার থেকে কিনে খাওয়া থেকে নিজে থেকে বাসায় বানিয়ে খাওয়া অনেক স্বাস্থসম্মত ও সাশ্রয়ী।

 2 years ago 

আপনার চকলেট পুডিং কেক টি দেখতে অনেক ইয়াম্মি লাগছে। খেতেও মনে হয় অনেক সুস্বাদু হয়েছিল । পুডিং কেক এর কালার টা দারুণ আসছে যা বলার বাহিরে। এক কথায় আপনার রেসিপিটি আমার অনেক ভালো লেগেছে। আমি বাসায় এই রেসিপিটি একদিন ট্রাই করবো। ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

সত্যিই রেসিপিটি সকলের অনেক পছন্দের। আপনি অবশ্যই আমার এই পোস্টটি দেখে খুব সহজেই বাসায় বানাতে পারবেন বলে আমি মনে করি।

বাইরে থেকে কিনে খাওয়ার চেয়ে বাড়িতে বানিয়ে খাওয়া মজা সত্যিই আলাদা এবং টেস্টের দিক দিয়ে থাকে বিস্তার ফারাক। আমি নিজেও একবার বাড়িতে পুডিং বানানোর চেষ্টা করেছিলাম কিন্তু এতটা পারফেক্ট হয়নি যতটা আপনার টা দেখা যাচ্ছে। কোথাও ভেঙ্গেও যায়নি। ধাপগুলোও খুব সুন্দর করে বুঝিয়েছেন। দেখি একদিন বাড়ি চেষ্টা করে দেখব।

 2 years ago 

সবকিছুর পরিমাণ যদি পারফেক্ট হয় ও আগুনের তাপের পরিমাণ যদি পারফেক্ট হয় তাহলে আপনার পুডিং কেক তৈরিটিও একদম পারফেক্ট হবে। আমার মত করে বানানোর চেষ্টা করবেন আশা করি হয়ে যাবে।

 2 years ago 

আপু এই পুডিং এর পেছনে আপনার কতটা পরিশ্রম আছে দেখেই বোঝা যাচ্ছে। আসলে আমরা এখন হাতে তৈরি করা খাবারের চেয়ে কিনে খেতে বেশি স্বাচ্ছন্দাবোধ করি। তবে যারা রান্না করতে পছন্দ করে তারা স্বাস্থ্যসম্মতভাবে আপনার মত বাসায় তৈরি করে খায়। বেশ কিছু উপকরণ দিয়ে আপনি পুডিং তৈরি করেছেন দারুন হয়েছে।

 2 years ago 

অবশ্য এটা নিজেদের দোষ দিয়ে কোন লাভ নেই, কারণ আমরা সবকিছু দোকান থেকে কিনতে পারি বলেই এখন অলস হয়ে গেছি। বাসায় কোন কিছু কষ্ট করে তৈরি করতে ইচ্ছা করে না। তবে নিজের হাতে বাসায় তৈরি করার আনন্দও রয়েছে। তবে সবাই এটাতে আনন্দ পাই কিনা আমি জানি না।

 2 years ago 

আপু আমি যদি এটি বানাতে যেতাম তাহলে সব একসাথে গুলে এক জাতীয় গরম শরবত হয়ে যেত 😁। যাই হোক আমি খুব ধীরে ধীরে প্রতিটি ধাপ আপনার থেকে দেখে নিয়েছি। আমার মনে হচ্ছে এখন আমি একবার ট্রাই করলেই পারব।পুডিং এবং কেক দুটির স্বাদ একসাথে হলে ব্যাপারটা বেশ মজার হবে। এবং দেখতেও বেশ আকর্ষণীয় লাগছে।

 2 years ago 

মানুষ পারেনা এমন কিছু নেই, আপনিও আরেকবার চেষ্টা করলে অবশ্যই পারবেন। আমি খুব সহজ ভাবেই দেখানোর চেষ্টা করেছি আমার পোস্টটি দেখে প্রয়োজনীয় উপকরণ গুলো একসাথে করে খুব সহজেই বাসায় তৈরি করতে পারবেন বলে আমি মনে করি।

 2 years ago 

চকলেটের মজাদার পুডিং কেক রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। আসলেই এই রেসিপিটা খেতে অনেক বেশি সুস্বাদু হয়েছে। পুডিং কেক আমার খুবই প্রিয়। আর এই রেসিপিটি দেখে শিখে নিলাম। পরবর্তীতে তৈরি করব ইনশাল্লাহ।

 2 years ago 

সত্যিই চকলেট ক্রিম কেক দেখতে যতটা সুন্দর ও আকর্ষণীয় লাগছে।খেতে ঠিক ততটাই মজাদার ও সুস্বাদু।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.034
BTC 63799.64
ETH 3130.40
USDT 1.00
SBD 3.97