ময়ূরের ম্যান্ডেলা আর্ট !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
ময়ূরের ম্যান্ডেলা আর্ট

1.jpg

অনেক দিন পর এমন একটি ম্যান্ডেলা আর্ট করলাম। আর্টটি দেখতে সত্যি অনেক ভালো লাগছে। যদিও আমি এই ভাবে ম্যান্ডেলা আর্ট তেমন বেশি করি না। কারণ এই ধরণের ম্যান্ডেলা আর্ট করতে অনেক সময় লেগে যাই ও অনেক নিখুঁত ভাবে ধীরে ধীরে করা লাগে। আর এত সময় বের করে আর্ট করাটা অনেক কষ্টকর হয়ে যাই। তবুও আজকে আমি চেষ্টা করেছি একটু বেশি সময় দিয়ে হলেও নতুন কিছু করে আপনাদের মাঝে শেয়ার করার। এটা খুবই নিখুঁত ভাবে করতে হয়। ম্যান্ডেলা আর্ট গুলো যদি অঙ্কন করতে গিয়ে একটু এদিক সেদিক হয়ে যাই তাহলেই এর সৌন্দর্য নষ্ট হয়ে যাই ও দেখতে ভালো লাগে না। যাইহোক আজকে আমি ময়ূরের ম্যান্ডেলা আর্ট করে আপনাদের সাথে সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

একেক সময় একেক রকমের আর্ট। দেখতে যেমন ভালো লাগে তেমনি আঁকতেও অনেক ভালো লাগে। আর সেই আর্ট গুলো দিয়ে নিজের ঘরের দেয়াল সাঁজাতে ভালো লাগে। বিফলে যায়না কোনো কিছুই। আর্ট করার ফলে নিজের দক্ষতা বাড়ছে, নিজের অবসর সময়টাকে ভালো একটা সময়ে কাটাতে পারছি, আমার বাংলা ব্লগের মাধ্যমে আমার অঙ্কন সবার সাথে শেয়ার করতে পারছি ও সর্বশেষে সেই অঙ্কন দিয়ে নিজের ঘর সাজাতে পারছি। এর থেকে ভালোকিছু আর কি হতে পারে তা আমার জানা নেই।

আমি সবসময় চেষ্টা করি নিজের ভিতরে লুকিয়ে থাকা দক্ষতাকে কাজে লাগিয়ে নতুন কিছু অঙ্কন করার ও সকলের মাঝে উপস্থাপন করার। আজকেও আমি এই ময়ূরের ম্যান্ডেলা আর্টটি আমার এই পোস্টের মাধ্যমে প্রতিটি ধাপ দেখিয়ে শেয়ার করেছি। আশাকরি আপনাদের কাছে আমার আজকের ময়ূরের ম্যান্ডেলা আর্টটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কনটি করতে ব্যবহার করেছি -ওয়াটার কালার পেন্সিল, পেন্সিল, কম্পাস,কলম ও আর্ট পেপার।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-13.

15.jpg

ধাপ-14.

16.jpg

ধাপ-15.

17.jpg

IMG-20220929-WA0012.jpgIMG-20220929-WA0013.jpg

আপনাদের কাছে আমার আজকের ময়ূরের ম্যান্ডেলা আর্টটি কেমন লেগেছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

যেকোনো কাজ একটু নিখুঁতভাবে করতে গেলে সময় লাগবে এটাই স্বাভাবিক। আপনি ময়ূরের ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন যেটা খুবই কালারফুল লাগছে সেই সাথে সৌন্দর্যের প্রশংসা তো করে শেষ করতে পারবো না আমার কাছে এতটা ভালো লেগেছে। বুবুজান এত ভালো আর্ট করতে পারে সেটা দেখে আমার কিন্তু হিংসে হয়। আমি যে কেন পারিনা

 2 years ago 

আপনি হিংসা করেন যে তাই পারেন না। হিংসা না করলে পারতেন।

 2 years ago 

হা হা হা 😆

 2 years ago 

আপনি আপনার ভিতরে দক্ষতা কে কাজে লাগিয়ে সব সময় নতুন নতুন জিনিস নিয়ে আমাদের সামনে হাজির হন। এই ধরনের আর্ট গুলো করতে অনেক বেশি সময় লাগে। আপনার আর্ট টি খুবই সুন্দর হয়েছে আপু। কালারফুল হওয়াতে আরো বেশি আকর্ষণীয় লাগছে দেখতে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চেষ্টা করেছি কালারফুল ও আকর্ষণীয় করার। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

আশা করি আপু, ভালো আছেন? আপনার ময়ূরের ম্যান্ডেলা আর্ট দেখে খুব ভালো লাগলো। আপনি খুব সুন্দর করে নিখুঁতভাবে আর্টিস্ট সম্পন্ন করেছেন এবং অত্যন্ত সুন্দরভাবে ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করেছেন । সত্যিই আপনি অসাধারণ আর্টিস্ট করেছেন। এত সুন্দর আট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই। ভালো থাকবেন আপু, ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

নিজের অবসর সময়টা আপনি খুবই চমৎকার একটি কাজের মধ্যে অতিবাহিত করেছেন দেখেই বোঝা যাচ্ছে। সত্যি বলতে এই অংকন গুলো করতে অনেক বেশি সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। আর এগুলো অঙ্কন করতে সময় এবং ধৈর্যের প্রয়োজন হলেও এগুলো দেখতে অনেক বেশি সুন্দর দেখায়। যখন এগুলো ঘরের দেয়ালে টানিয়ে রাখা হয় তখন দেখতে অনেক বেশি আকর্ষণীয় লাগে। আপনার অঙ্কিত এই ময়ূরের ম্যান্ডেলা অংকন এর কালার কম্বিনেশন অনেক বেশি আকর্ষণীয় ছিল। শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago (edited)

হ্যা আমিও আমার অঙ্কন গুলো বেশি ভালো লাগবে ঘরের দেয়ালে টানিয়ে রাখি।

 2 years ago 

সাইন পেন দিয়ে খুব সুন্দর একটি রঙিন ম্যান্ডেলা আর্ট করেছেন আপু। ম্যান্ডেলা আর্ট দেখতে সবসময় খুব ভালো লাগে। কিন্তু রঙের ম্যান্ডেলাকে কখনো করা হয়নি সত্যিই অসাধারণ হয়েছে আপনার ম্যান্ডেলা আর্টটি। অনেক ধন্যবাদ এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে আপু আপনি একজন দক্ষতায় পরিপূর্ণ মানুষ। আপনি যে কাজটা করেন সেটাই যেন অনেক বেশি ভালো লাগে। আপনার রেসিপির পরিবেশন আমার খুবই ভালো লাগে। আজকে আপনি একটি ময়ূরের ম্যান্ডেলা চিত্র অঙ্কন করেছেন। যা ছিল অসাধারণ। ধাপগুলো খুবই সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। ভালো লাগলো।

 2 years ago 

চেষ্টা করেছি ভাই সুন্দর ভাবে অঙ্কন করার জন্য ও সুন্দর ভাবে প্রতিটি ধাপ দেখিয়ে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

এই ধরনের ম্যান্ডেলা গুলো আর্ট করতে অনেক সময় এবং অনেক ধৈর্যের প্রয়োজন হয়। ময়ূরের ম্যান্ডেলা আর্ট টি খুবই সুন্দর হয়েছে আপু। আপনার হাতের কাজ আগেও দেখেছি আপনি খুবই নিপুণ হাতে প্রতিটি কাজ সম্পন্ন করেন যা দেখতে খুবই ভালো লাগে। ময়ূরের কালার কম্বিনেশন টা খুবই সুন্দর হয়েছে। সবমিলিয়ে অসাধারণ লেগেছে আমার কাছে৷ ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনাদের কাছে ভালো লাগে বলেই আমিও অনুপ্রেরণা পাই ও আরো সুন্দর কিছু শেয়ার করার চেষ্টা করি। ধন্যবাদ আপু।

 2 years ago 

জি আপু একদম সঠিক সঠিক কথাই বলেছেন ৷ এরকম মেন্ডেলা আর্ট করতে গেলে অবশ্যই অনেক সময় প্রয়োজন৷ যেটা আপনি নিখুঁতভাবে পরিপূর্ণভাবে আর্ট করেছেন৷ সত্যিই আপনার ধৈর্যের প্রশংসা না করে পারছি না ৷ কারন একমাত্র ধৈর্যই পারে এমন কাজ করতে ৷ সেই সাথে কালার রং সবই ছিল ঠিক ঠাক৷ সবমিলে ময়ূরের ম্যান্ডেলা আর্ট টি পরিপূর্ণতা পেযেছে৷
অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

ময়ূরের ম্যান্ডেলা আর্টটি চমৎকার লাগছে আপু।রঙ করার জন্য বেশি সুন্দর হয়েছে। ঠিক বলেছেন ম্যান্ডেলা আর্ট গুলো করতে একটু সময়ের প্রয়োজন হয়। একটু মনোযোগ বা এদিক ওদিক হয়ে গেলে আর্টটি খারাপ হয়ে যায়। সবমিলিয়ে দারুন হয়েছে আজকের আর্টটি। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলছো একেক সময় একেক রকমের আর্ট করলে আর্টের দক্ষতাঃ বৃদ্ধি করে।আমি কিন্তু ম্যান্ডেলার আর্ট করতে পারিনা,তবে আমি আর্ট করার জন্য আজকে কয়েকদিন ধরে চেষ্টা করছি আশা করি কিছুদিনের মধ্যে ম্যান্ডেলার আটটা শিখে যাব।তোমার অংকন করা ময়ূরের ম্যান্ডেলার আর্টটি সত্যি খুব সুন্দর হয়েছে, খুবই নিখুঁতভাবে অংকনটি তুমি সম্পন্ন করেছ। ধন্যবাদ তোমাকে এত সুন্দর একটি ম্যান্ডেলার আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64333.84
ETH 2760.35
USDT 1.00
SBD 2.65