কবিতা - সেই তুমি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশাকরি আপনারা সকলেই ভালো আছেন। আজকে আমি আরেকটি কবিতা লিখেছি ও আপনাদের মাঝে শেয়ার করেছি !!

20220817_155416.jpg

ভালোবাসার প্রতিটি মুহূর্ত প্রতিটি দিন খুবই সুন্দর ও মধুর হয়ে থাকে। ভালোবাসাময় দিন গুলো যেন একেকটা স্মৃতি হয়ে ভেসে বেড়ায় মনের অজানায়। প্রতিটি ভালোবাসা এমন যেন হয় যেখানে নেই কোনো অহংকার নেই কোনো বাধা আপত্তি। ভালোবাসা এমন যেন হয় যেখানে নেই কোনো সন্দেহ নেই কোনো মনোমালিন্য। ভালোবাসা গুলো বেঁচে থাকুক অনন্ত কাল সকলের হৃদয়ে। আর এই ভালোবাসাকে ঘিরেই আমার লেখা আজকের কবিতা। যদিও আমার প্রতিটি কবিতা ভালোবাসা নিয়েই লেখা হয়।

আমার লেখা কবিতা আমি অন্য কোনো অনুভূতি দিয়ে মিলিয়ে লিখতে পারি না। আমার অনুভূতি গুলো বেশি ভালোবাসার কবিতা লেখার মধ্যেই কাজ করে কিন্তু সেটা কেন বা কি কারণ আমার জানা নেই। একটি কবিতা লিখতে দুইদিন কিংবা তিনদিন ও লেগে যাই। হুট হাট করে কবিতা আমার মাথায় আসে না তাই খুব ধীরে ধীরে একলাইন দুই লাইন করে ধীরে ধীরে লেখার চেষ্টা করি ও মিলিয়ে লেখার চেষ্টা করি। আশাকরি আপনাদের কাছে আমার আজকের লেখা কবিতার লাইন গুলো ভালো লাগবে। কবিতাটি পড়ে ভালো কিংবা মন্দ আপনার মন্তব্যের মাধ্যমে জানাবেন। তাহলে চলুন কবিতাটি পড়া যাক। ....

সেই তুমি

তুমি আমার চোখের দৃষ্টি- দুই নয়নের আলো
তোমায় নিয়ে থাকতে চাই জনম ভর ভালো।
ভালোবাসার হাতখানি ধরেছো শক্ত হাতে
ছুটে যেন না যাই কখনো ভুল করে।

তুমি হলে পাহাড় ,আমি হবো বৃক্ষ
আমার শিকড় দিয়ে আঁকড়ে ধরে রাখবো।
তুমি কলি হয়ে ফোঁটাবে তোমার ফুল
মৌমাছি হয়ে থাকবো ফুলেরই উপর।

ভালোবাসি বলে আজো রয়েছো তুমি আমার
ভালোবেসে যাবো আমি তোমায় চিরকাল।
তোমার দেয়া উপহার যেন সবার থেকে দামি
রেখেছি আজও যত্ন করে তোমার মালাখানি।

ভালোবাসার সাগরে হারিয়ে যাবো আমি
ভালোবাসার গভীরতা অনেক যে বেশি।
আপন মনে, আপন করে চেয়েছি তোমায়
সারাজীবন চাইযে তোমায় পাশে।

স্বপ্নে আমি ভেসে বেড়ায় নীল আকাশের দেশে
মেঘের সাথে বৃষ্টি হয়ে তোমায় ভালোবেসে।
মাঝ আকাশে উড়ছে পাখিরা গাইছে কতশত গান
তোমার আমার ভালোবাসায় রয়েছে যে কত টান।

তোমারি জন্য লিখছি আমি কবিতার কত লাইন
তুমি তোমার মনের কোনে দিও আমায় একটু ঠাঁই।
ভালোবেসে মরতে চাই আমি তোমার জন্য
তুমি যে আমার ভালোবাসার আশারি আলো।

সমাপ্ত

image source

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

প্রিয়জনকে নিয়ে লেখা দারুন একখানা কবিতা। ভালো লাগলো পড়ে। স্নিগ্ধ ও ভালোবাসার বহিঃপ্রকাশ কবিতাটিকে একটি প্রেমের কবিতা হিসেবে সার্থক করে তুলেছে।

 2 years ago 

অসাধারণ একটি কবিতা লিখেছেন আপু। একজন আরেক জনের প্রতি যে অকৃত্রিম ভালোবাসা তার সবটুকু আপনার প্রতিটি লাইনের ছন্দে ফুটে উঠেছে। এত সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপনার কবিতাগুলো যতই পড়ছি ততই আপনার কবিতার প্রতি দুর্বল হয়ে পড়ছি।আপনার কবিতা লেখার হাত অনেক ভালো। এত সুন্দর ভাবে কবিতার লাইনগুলো মিলিয়ে লেখেন যা আসলে একজন কবির সব চাইতে বড় গুন।

 2 years ago 

শুধু ভালবাসার কবিতা লিখতে পারার ব্যাপারটা খুবই ভালো । লিখতে যেমন আপনি স্বাচ্ছন্দবোধ করেন তেমনি আমার মত অনেকেই আছে যারা ভালবাসার কবিতা পড়তে ভালবাসে । বরাবরের মত আপনার আজকের কবিতাটিও ছিল চমৎকার ভাষা এবং মনের মাধুর্য মিষিয়ে লেখা । আসলে একটু একটু করে সময় নিয়ে লিখলে সেই কবিতা গুলো এমনিতেও অনেক শ্রুতি মধুর হয় ।
ধন্যবাদ আপু আরো একটি প্রেমের কবিতা আমাদেরকে উপহার দেওয়ার জন্য ।

 2 years ago 

আসলেই মনমুগ্ধকর হয়েছে আপনার আজকের কবিতাটি। বারবার পড়তে মন বললো। তাই দুই তিনবার পড়ে মুগ্ধ হলাম।
তবে কবিতার মধ্যে বেশ ভালোবাসার রূপক ধর্মি আবেগ সৃষ্টি হয়েছে।

স্বপ্নে আমি ভেসে বেড়ায় নীল আকাশের দেশে।

এখানে পরপর চারটি লাইনে আমার কাছে খুবই ভালো লেগেছে। কবিতার মধ্যে এমন চরণ থাকলে অবশ্যই কবিতার সৌন্দর্য বৃদ্ধি পায়।

 2 years ago 

আপু আপনার কবিতাটি পড়ে আমি অনেক মজা পেয়েছি। আসলে আপু ভালোবাসা এমনই হওয়া দরকার। আপনার কবিতার প্রতিটি লাইনের মাধুর্যতা এবং গভীরতা অনেক। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

'সেই তুমি' কবিতাটি মনোযোগ দিয়ে পড়েছি এবং মুগ্ধ হয়েছি। আপনার কবিতার শব্দের মিল এবং ছন্দ অসাধারণ হয়েছে। আপনার কবিতার প্রতিটি লাইনে ভালোবাসার মানুষের প্রতি তীব্র আকর্ষণ ফুটে উঠেছে। অসাধারণ একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

খুবই অসাধারণ একটি কবিতা লিখেছেন আপু। কবিতাটি পড়ে আমার কাছে খুবই ভালো লেগেছে।

ভালোবাসি বলে আজো রয়েছো তুমি আমার
ভালোবেসে যাবো আমি তোমায় চিরকাল।
তোমার দেয়া উপহার যেন সবার থেকে দামি
রেখেছি আজও যত্ন করে তোমার মালাখানি।

বিশেষ করে কবিতার এই লাইনগুলো অসাধারণ লিখেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু আপনার ভালোবাসার কবিতাটি অনেক সুন্দর হয়েছে। ভালোবাসার মধ্যে কখনো কোন অহংকার থাকতে নেই। যদি অহংকার থাকে সেটা আর ভালোবাসায় রূপ নেয় না। আপনার অনুভূতগুলো এভাবে ধৈর্য ধরে লেখে যায় ইনশাআল্লাহ কবিতার ছন্দ ফিরে আসবেই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59452.12
ETH 2603.11
USDT 1.00
SBD 2.39