রঙ দিয়ে রঙিন দুনিয়া !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
রঙ দিয়ে রঙিন দুনিয়া

1.jpg

ভালো লাগে আঁকতে, ভালো লাগে গাইতে, ভালো লাগে ভালোবাসার মানুষ হাত ধরে হাটতে। আসলে এই ভালোলাগা আর ভালোবাসা শুধু আমার না পৃথিবীতে থাকা প্রতিটা মানুষের। তবে এই রঙিন এই দুনিয়ায় সবকিছু রঙিন হলেও কিছু কিছু মানুষ কালো আর অন্ধকার জগতে পরে রয়েছে আর সেই কালো আর অন্ধকার জগৎ থেকে তার অকুল চেষ্টায় কেউ কেউ হয়তো উঠতে সক্ষম হয়েছে আবার কেউ সেই অন্ধকারেই জীবনের শেষ ইতি টানছে। যাইহোক আজকে আমি জল রং দিয়ে রঙিন একটি দৃশ্য অঙ্কন করেছি। আপনারা হয়তো সকলেই জানেন আমি সবকিছু রঙিন দেখতে যেমন পছন্দ করি আবার সবকিছুকে রঙিন ভাবে অঙ্কন করতেও পছন্দ করি। আমার আঁকা প্রায় দৃশ্য সবকিছু রঙিন করে ফুটিয়ে তুলেছি ও তোলার চেষ্টা করি।

আজকে আমি এই রঙ দিয়ে রঙিন দুনিয়া দৃশ্যটির মধ্যে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি প্রাকৃতিক সুন্দর একটি দৃশ্য যেখানে দাড়িয়ে সন্ধ্যার সুন্দর অপরূপ দৃশ্য সূর্যাস্ত দেখা যায়। সামনেই রয়েছে একটি পুকুর আর সেই পুড়ে একটি ডিঙ্গি নৌকা বাধা রয়েছে। পুকুরের এই পাড়ে রয়েছে একটি পাতাবিহীন গাছ ও ওপর পাড়ে রয়েছে কয়েকটি তাল গাছ যে গাছে পাখিরা বাসা বেঁধেছে। পুকুরের চারদিকে রয়েছে ছোট বড় ঢিলা আর এই সবকিছু মিলিয়ে এক অপরূপ সুন্দর দৃশ্যে পরিণত করেছে। আমি আশাকরি আপনাদের কাছে আমার আজকের রঙ দিয়ে রঙিন এই দুনিয়া অঙ্কন দৃশ্যটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে জল রঙ দিয়ে রঙিন দুনিয়া দৃশ্যটি অঙ্কন করেছি। রঙিন দুনিয়া দৃশ্যটি অঙ্কন করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্ট টি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের রঙ দিয়ে রঙিন দুনিয়া দৃশ্য অঙ্কনটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কনটি করতে ব্যবহার করেছি - জল রঙ, রঙ তুলি, আর্ট পেপার ও আধা কাপ পানি।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

9.jpg

ধাপ-8.

10.jpg

ধাপ-9.

11.jpg

ধাপ-10.

12.jpg

ধাপ-11.

13.jpg

ধাপ-12.

14.jpg

ধাপ-13.

15.jpg

ধাপ-14.

16.jpg

ধাপ-15.

17.jpg

ধাপ-16.

18.jpg

ধাপ-17.

19.jpg

ধাপ-18.

20.jpg

ধাপ-19.

21.jpg

ধাপ-20.

22.jpg

ধাপ-21.

23.jpg

ধাপ-22.

24.jpg

ধাপ-23.

25.jpg

ধাপ-24.

26.jpg

ধাপ-25.

27.jpg

28.jpg

29.jpg

1.jpg1.jpg

আপনাদের কাছে আমার আজকের জল রঙ দিয়ে রঙিন দুনিয়া দৃশ্য অঙ্কনটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

রঙ দিয়ে রঙিন দুনিয়া বাহ্ দারুন। ইউনিক আইডিয়া ছিলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। দেখতে অসাধারণ হয়েছে নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আপনি আমার পেইন্টিং দেখে মুগ্ধ হয়েছেন শুনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার পেইন্টিং গুলো দেখলে আমার মনে হয় আপনি প্রফেশনাল একজন আর্টিস্ট ।তা না হলে কিভাবে আপনি এত সুন্দর সুন্দর আর্ট গুলো আমাদের মধ্যে শেয়ার করতে পারেন ।এত সুন্দর একটা রঙিন দুনিয়া শেয়ার করেছেন আপু সত্যি দেখে মনটা ভাল হয়ে গেল। মনে হচ্ছে যেন এমন একটি স্বপ্নের দুনিয়ায় গিয়ে ঘুরে ।আসি আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভেচ্ছা ও অনেক ভালোবাসা রইলো।

 2 years ago 

আমি প্রফেশনাল আর্টিস্ট কিনা জানিনা আপু কিন্তু আর্ট করতে অনেক বেশি ভালোবাসি। সত্যি এই জায়গা গুলো পুরো স্বপ্নের দেশের মতো আমারও চলে যেতে ইচ্ছা করে। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর করে মন্তব্যটি করার জন্য।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর করে এঁকেছেন তো।এক কথায় অসাধারণ। কালারগুলো অনেক সুন্দর হয়েছে আপু।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। খুব খুব সুন্দর।ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আমি সবকিছুকে কালারফুল করে অঙ্কন করতে পছন্দ করি। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

তাহলে জীবনটাও কালারফুল হয়ে যাবে আপু😀😀।

 2 years ago 

আপু আপনার পেইন্টিং অসাধারণ হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে আপনার দক্ষতা কাজে লাগিয়ে এই পেইন্টিং গুলো করেন। সত্যি আপু আপনার পেইন্টিং গুলো দেখলে চোখ ফেরানো যায় না। আজকের পেইন্টিং দেখে একেবারে মুগ্ধ হয়ে গেছি। অনেক সুন্দর ভাবে রঙের ব্যবহার করে আপনি আপনার পেইন্টিং সম্পন্ন করেছেন। আপনাকে ধন্যবাদ জানাচ্ছি এবং সেইসাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অঙ্কন করার প্রতি আমার একটা নেশা কাজ করে। আর ভালোবাসা আছে বলেই হয়তো এত সুন্দর ভাবে অঙ্কনটি করতে সক্ষম হয়েছি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার রঙের চমৎকার ব্যবহারের কারণে দুনিয়াটা আসলেই রঙিন হয়ে উঠেছে। অসাধারন হয়েছে আপনার ছবিটা। রং এর ব্যবহারের কারণে ছবিটা একদম জ্বলজ্বল করছে। চমৎকার এঁকেছেন আপু। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এই দুনিয়ায় যা কিছু আছে সবকিছু রঙিন। আর এই রঙিন দুনিয়া আমার কাছে অনেক ভালো লাগে। সেই সাথে সবকিছু রঙিন ভাবে অঙ্কন করে দেখাতেও ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

আপু মনি আপনি তো সত্যি সত্যি রঙিন দুনিয়া আর্ট করে ফেললেন, আপনি যেমনটা আর্ট করতে চেয়েছেন, ঠিক তেমনই রঙিন দুনিয়া আর্ট করে ফেললেন আপু মনি, আর অনেক দক্ষতার সাথে রঙ গুলো ব্যবহার করেছেন, মুলত সুন্দর করে রঙ ব্যবহার করার মাধ্যমেই রঙিন দুনিয়াটি ফুটে উঠেছে, এতো সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ, সেই সাথে অনেক অনেক শুভকামনা রইল আপু মনি।

 2 years ago 

আমি আমার সাধ্যমত চেষ্টা করেছি রঙের সঠিক ব্যবহার করে অঙ্কনটিকে সুন্দর ভাবে ফুটিয়ে তোলার ও আপনাদের সাথে সুন্দর ভাবে উপস্থাপন করার। ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

অসাধারণ সুন্দর হয়েছে রং দিয়ে রঙ্গিন দুনিয়া। দেখে আমি একদম মুগ্ধ হয়ে গেলাম। আপু আপনার সবগুলো কাজ খুবই সুন্দর মনমুগ্ধকর। তেমনি আজকের পেইন্টিংটি অসম্ভব সুন্দর হয়েছে। আপনার পাশে থাকলে গিয়ে আপনার এই পেইন্টিংটি নিয়ে আসতাম। সত্যি আমার খুব পছন্দ হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য এমন আরো সুন্দর পেইন্টিং দেখার অপেক্ষায় রইলাম।

 2 years ago 

আমার করা পেইন্টিং এর মাধ্যমে আপনাদের মুগ্ধ করতে পেরেছি এটা আমার জন্য অনেক বড় পাওয়া। ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর ভাবে মন্তব্যটি করার জন্য।

 2 years ago 

আপু অসাধারণ হয়েছে আপনার পেইন্টিংটি। আপনার পেইন্টিং দেখে মনে হচ্ছে আপনি একজন প্রফেশনাল আর্টিস্ট। একদম নিখুঁত ভাবে আপনি রং দিয়ে রঙ্গিন দুনিয়া তৈরি করেছেন। আপনার পেইন্টিং এর মধ্যে আলাদাভাবে কোন অংশটা কে ভালো বলব এটা আমি খুঁজে পাচ্ছিনা। তার মধ্যে বিশেষ করে দূরে লাল সূর্যের উঁকি দেয়া ও গাছের উপর দিয়ে রক্তিম আকাশের অংশটা বেশি ভালো লেগেছে। রঙ্গিন দুনিয়ার পেইন্টিংটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

কোনো কিছুর প্রতি অনেক বেশি ভালোবাসা ও আগ্রহ থাকলে সেই কাজটা করা সহজ। আমার অঙ্কনের প্রতি আগ্রহ ও ভালোবাসা অনেক। তাই হয়তো সুন্দর ভাবে অঙ্কনটি করতে সক্ষম হয়েছি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার প্রতিটি আর্ট আমার কাছে খুবই ভালো লাগে। আপনি সব সময় একজন প্রফেশনাল আর্টিস্ট এর মতো করে আর্ট করেন এবং প্রতিবারই আপনার সুন্দর সুন্দর আর্ট এর মাধ্যমে আমাদেরকে অবাক করে দেন। রং দিয়ে রঙিন দুনিয়ার আর্ট খুবই সুন্দর হয়েছে আপু। আপনার আর্ট করার থিমগুলো আমার কাছে বেশি ইউনিক লাগে। অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর আর্ট আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এটা ঠিক বলেছেন আমি সব সময় একজন প্রফেশনাল আর্টিস্ট এর মতো করে আর্ট করার চেষ্টা করি, তবে সবসময় পারি কিনা তা জানিনা। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু মনি এটা কি আসলেই কোনো আঁকা চিত্র। এত সুন্দর ভাবে কিভাবে আকলেন আমি আসলে বুঝে উঠতে পারছিনা। এ যেন কোনো বাস্তব প্রকৃতির চিত্র। আমি তো আপনার চিত্রের প্রেমে পড়ে গেলাম। রংতুলিতে কতটা মাধুর্য আর কতটা মাধুর্য ছিল আপনার হাতে আসলেই অকল্পনীয়। এমন সুন্দর দৃশ্য গুলো আমাদের মাঝে উপহার দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

হ্যা আপু এটা আমারি আঁকা চিত্র। আসলে আঁকতে অনেক বেশি ভালোবাসিতো আর আমার কাছে রঙিন সবকিছু ভালো লাগে তাই সবকিছু এভাবে রঙিন ভাবে অঙ্কন করলাম। অনেক ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.032
BTC 59504.00
ETH 2984.44
USDT 1.00
SBD 3.74