আলু টমেটো ও শুকনা মরিচের মিশ্রনে ঝাল ডাল ভুনা রেসিপি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
আলু টমেটো ও শুকনা মরিচের মিশ্রনে ঝাল মসুর ভুনা রেসিপি

1.jpg

ডাল অতি সাধারণ একটি রেসিপি আর এই রেসিপি কমন হওয়ার কারণে তেমন ভাবে আপনাদের সাথে শেয়ার করা হয় না। তবে আজকে আমি এই ডাল নতুন ভাবে রান্না করে আপনাদের সাথে উপস্থন করেছি। আলু টমেটো ও শুকনা মরিচের মিশ্রনে ঝাল ডাল ভুনা রেসিপি রান্না করে এর স্বাদ পরিবর্তন করে আরো মজাদার ও সুস্বাদু করেছি। আমি সবসময় রেসিপি রান্না করি ভুনা ভাবে আর এর সাথে ডাল প্রতিদিনের খাবার। তবে প্রতিদিন যে ডাল রান্না করা হয় সেটি সাধারণ ডাল। আর আজকে সেই সাধারণ ডালের পরিবর্তে নতুন ভাবে আলু টমেটো ও শুকনা মরিচের মিশ্রনে ঝাল ডাল ভুনা রেসিপি রান্না করেছি। এই রেসিপি সত্যি বেশ মজাদার ও সুস্বাদু হয়েছে। আপনারাও একদিন এই ভাবে আলু টমেটো ও শুকনা মরিচের মিশ্রনে ঝাল ডাল ভুনা রেসিপি রান্না করে খেতে পারেন।

ডাল , আলু , টমেটো , শুকনা মরিচ ও কয়েক রকম মসলা একসাথে করেই রান্না করা হয়েছে এই মজাদার রেসিপিটি। সাধারণ ডালের মতোই রান্নার পদ্ধতি। আলাদা ভাবে উপকরণ ও মসলা মিশানো ছাড়া তেমন কোনো ঝামেলা নেই এই রেসিপি রান্না করার জন্য। আমি অনেক আগে একবার এই রেসিপিটি রান্না করেছিলাম। আমার কাছে বেশ ভালো লেগেছিলো তাই আজকেও বাসায় এই মিক্স ডাল রেসিপিটি রান্না করেছি ও আপনাদের সাথে সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি। আপনাদের যদি আমার আজকের এই রেসিপিটি পছন্দ হয়ে থাকে তাহলে আমার পোস্ট দেখে বাসায় খুব সহজেই তৈরি করতে পারবেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে আলু টমেটো ও শুকনা মরিচের মিশ্রনে ঝাল ডাল ভুনা রেসিপি রান্না করেছি। রেসিপির প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে রান্না করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

017.jpg

ধাপ-17.

17.jpg

ধাপ-18.

18.jpg

ধাপ-19.

19.jpg

ধাপ-20.

20.jpg

আমার আজকের বাসায় রান্না আলু টমেটো ও শুকনা মরিচের মিশ্রনে ঝাল ডাল ভুনা রেসিপি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আলু টমেটো ও শুকনা মরিচের মিশ্রনে ঝাল ডাল ভুনা রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। তাই বারবার খেতে ইচ্ছা করছে। আপনি খুবই মজার রেসিপি আজকে আমাদের মাঝে শেয়ার করলেন। সুন্দরভাবে রেসিপি ধাপে ধাপে উপস্থাপন দেখে আমিও তৈরি করা শিখতে পারলাম। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago (edited)

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

এভাবে ডাল রান্না তো কখনো খাওয়া হয়নি।তবে দেখেই তো মনে হচ্ছে জাস্ট অসম্ভব মজার হবে খেতে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু, আপনার রেসিপিটা আমার কাছে একদম ইউনিক মনে হচ্ছে। ডাল,আলু ও টমেটো দিয়ে এভাবে রান্না করে খাওয়া যায় তা আমার জানা ছিল না। একদম নতুন একটি রেসিপির সাথে পরিচিত হয়ে খুবই ভালো লাগছে। আপনার রেসিপি টা দেখে মনে হচ্ছে খুবই মজাদার ও সুস্বাদু হয়েছে। আপনার রন্ধন প্রণালী এতটাই চমৎকার হয়েছে যে আমরা খুব সহজেই এই রেসিপি রান্না করতে শিখে গেলাম। আপনার তৈরি আলু টমেটো ও শুকনা মরিচের মিশ্রণে ঝাল ডাল ভুনা রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আলুর ডাউল অনেকবারই খেয়েছি ।কিন্তু আলু আর টমেটো 🍅 মিশ্রণে ডাউনলোড না করে কখনো খাওয়া হয়নি। তবে আপনার রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিল কালারটা দারুণ ফুটেছে

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ডাল ভুনা আমার প্রিয় একটি খাবার।আমি মাঝে মাঝে রান্না করে খাই। কিন্তুু কখনো গরম মসলা দিয়ে খাওয়া হয়নি।তবে বাসায় একদিন চেষ্টা করে দেখবো।খেতে কেমন লাগে।তবে মনে হচ্ছে খেতে ভালোই লাগবে।ধন্যবাদ আপনাকে নতুন একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু যেমনটা আপনি বলেছেন সাধারণত আমরা ডাল সবসময় এমনি খেয়ে থাকি। আপনার ডাল রান্না টা আমার কাছে একটু অন্যরকম মনে হয়েছে। আলু টমেটো এবং ডাল একসাথে ভুনা রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হবে। সেটা রান্নার কালার টি দেখেই আন্দাজ করতে পারছি। সুন্দর একটি ব্যতিক্রমধর্মী রেসিপি আপনার কাছ থেকে শিখে নিলাম। এরকম একটি ইউনিক রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনার এই রেসিপিটি আমার কাছে একদম ইউনিক মানে হচ্ছে। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খুবই মজাদার ও সুস্বাদু হয়েছে। আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। যা অন্য কেউ দেখলে খুব সহজে তৈরি করে নিতে পারবে। আমি একদিন আপনার এই রেসিপিটি বাসায় তৈরি করার চেষ্টা করব। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এতো সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আমার পক্ষ থেকে আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আমার সবচাইতে পছন্দের একটি খাবার আইটেম রান্না করেছেন আজ। মসুর ডাল, খেসারির ডাল, মুগের ডাল যাই বলেন না কেন বুটের ডাল আমার কাছে সবচাইতে বেশি ভালো লাগে। দারুন ছিল আপনার রেসিপিটি। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

বুটের ডাল ভুনা আমার অনেক পছন্দের একটা খাবার। আসলে অন্যান্য তরকারি চেয়ে এইটা আমার কাছে একটু বেশি স্বাদ লাগে। এর সাথে যদি মাছ-মাংস কিছু নাও থাকে তবুও খেতে অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর করে বুটের ডালের একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। এর সাথে টমেটো দিয়ে স্বাদটা বাড়িয়ে দিয়েছেন। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আলু টমেটো ও শুকনা মরিচের মিশ্রনে ঝাল ডাল ভুনা খুবই মজাদার একটি রেসিপি।আমার কাছে খেতে অনেক ভালো লাগে তাই বাসায় প্রায়ই খাওয়া হয়।আপনি ও অনেক ভালো করে রান্না করছেন দেখেই বুজা যাচ্ছে।মজাদার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। শুভ কামনা রইল আপনার জন্য

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74