মটরশুঁটি দিয়ে কৈ মাছের কারি রেসিপি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
মটরশুঁটি দিয়ে কৈ মাছের কারি রেসিপি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

কিছু দিন পর পর ভিন্ন ভিন্ন ভাবে রান্না করা কৈ মাছের রেসিপি খাওয়া হয়। কৈ মাছ আমার কাছে বেশ ভালোই লাগে। আর এই কৈ মাছ দিয়েও বেশ কয়েক রকমের রেসিপি রান্না করা যায়। আজকে আমি মটরশুঁটি দিয়ে কৈ মাছের কারি রেসিপি রান্না করেছি। মটরশুঁটি আমার অনেক পছন্দের একটি সবজি। এই মটরশুটি বেশ কয়েক ভাবে রান্না করে খাওয়া যায়। কই মাছ ছাড়াও আরো কয়েক রকম মাছের সাথে মটরশুঁটি বেশ মানানসই। মটরশুঁটির সাথে আমি কয়েকটি টমেটো যুক্ত করে দিয়েছি যাতে রেসিপিটি দেখতে ও খেতে আরো বেশি সুস্বাদু হয়।

কৈ মাছ, মটরশুঁটি, টমেটো ও আরো বেশ কিছু মসলা উপাদান একসাথে করে মজাদার ভাবে রান্না করা হয়েছে আজকের এই রেসিপিটি। আমি চেষ্টা করি সবসময় আমার রান্না করা প্রতিটি রেসিপি খুব সুন্দর ভাবে আপনাদের সাথে উপস্থাপন করার যাতে করে আমার পোস্ট দেখে খুব সহজেই প্রতিটি ধাপ বুঝতে পারে ও এভাবে বাসায় রান্না করতে পারে।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় রান্না করেছি মটরশুঁটি দিয়ে কৈ মাছের কারি রেসিপি। মটরশুঁটি দিয়ে কৈ মাছের কারি রেসিপি রান্না করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে মটরশুঁটি দিয়ে কৈ মাছের কারি রেসিপি রান্না করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের এই রেসিপি রান্নাটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

ধাপ-18.

19.jpg

ধাপ-19.

20.jpg

ধাপ-20.

21.jpg

আপনাদের কাছে মটরশুঁটি দিয়ে কৈ মাছের কারি রেসিপি রান্নাটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

মটরশুঁটি দিয়ে কৈ মাছের রেসিপি খুবই লোভনীয় হয়েছে আপু।আমার কাছে কৈ মাছ ভাজি খেতে বেশি ভালো লাগে।মনে হচ্ছে কৈ মাছের পেটে ডিম ভর্তি।ধন্যবাদ আপনাকে।

 2 years ago (edited)

আপু প্রথমেই বলতে হবে রেসিপিটি অসাধারণ এবং ইউনিক একটি রেসিপি ছিল। মটরশুঁটি দিয়ে কৈ মাছের কারি এরকম রেসিপি আমার জীবনে আমি প্রথম দেখলাম। কৈ মাছ আমারও খুবই প্রিয় একটি মাছ তবে বর্তমানে চাষের কইগুলো কেন জানি খেতেই পারি না। যাই হোক আপনার কৈ মাছের কারি রেসিপিটি আমার কাছে বেশ ভালো লেগেছে। অবশ্যই বাসায় একদিন ট্রাই করবা ইনশাল্লাহ। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।
বিশেষ দ্রষ্টব্যঃ আপু এখানে সাতটি কৈ মাছ ও একটি অন্য মাছ ছিল মনে হয়। কি আমি কি ঠিক বলেছি।

 2 years ago 

মটরশুঁটি দিয়ে কৈ মাছের কারি রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আপনি খুবই মজাদার রেসিপি তৈরি করেছেন। সত্যি কই মাছের রেসিপি খেতে খুবই সুস্বাদু লাগে। আপনার রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে।

 2 years ago 

মটরশুটি দিয়ে যে মাছ রান্না করা যায় এটা জানা ছিল না। খুব সুন্দর রেসিপি।

 2 years ago 

আপু একদম ইউনিক একটা রেসিপি শিখে নিলাম। আপনি মটরশুঁটি দিয়ে কৈ মাছের কারি রেসিপি করেছেন একবারই অসাধারণ ছিল। রেসিপির কালার টা খুবই সুন্দর হয়েছে। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

কৈ মাছ আমার কাছে ভীষণ ভালো লাগে। তবে কাটার ভয়ে আমি খুব একটা খেতে পারিনা। বেশিরভাগ সময় কৈ মাছ ভাজি করে খাওয়া হয়েছে। এভাবে মটরশুঁটি দিয়ে কখনো খাওয়া হয়নি। দেখে বোঝা যাচ্ছে কতটা সুস্বাদু হয়েছে। আমার কাছে অনেক ইউনিক লেগেছে রেসিপি টি। সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

কৈ মাছ আমার ভীষণ প্রিয় মাছ। খেতে অনেক সুস্বাদু লাগে। আপনি আজকে চমৎকার ভাবে মটরশুঁটি দিয়ে কৈ মাছের কারি রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। এভাবে কখনো খাইনি। আপনার রেসিপি দেখে শিখে নিলাম। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

মটরশুঁটি দিয়ে কৈ মাছের কারি রেসিপি ওয়াও দেখে জিভে জল চলে এলো। আপনি সব সময় নতুন নতুন রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার তৈরি রেসিপি গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আপনার কাছ থেকে আমি নতুন রেসিপি শিখতে পারি। ধন্যবাদ আপু আপনার জন্য শুভকামনা রইল ‌।

 2 years ago 

মটরশুঁটি দিয়ে কখনো এভাবে কই মাছ রান্না করিনি। আজ আপনার পোস্ট এর মাধ্যমে জানতে পারলাম ও শিখতে পারলাম। ধন্যবাদ আপনাকে আপু সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার আর হাফিজ ভাইয়ের রেসিপি গুলা খুবই ইউনিক হয়ে থাকে। মটরশুঁটি দিয়ে কৈ মাছের রেসিপি এ জীবনে প্রথম দেখলাম আপনার মাধ্যমে। ধন্যবাদ আপনাকে ইউনিক একটি রেসিপি শেয়ার করার জন্য

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60228.69
ETH 2428.23
USDT 1.00
SBD 2.45