ক্রিমি চকলেট কেক !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
ক্রিমি চকলেট কেক

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি পছন্দের কেক তৈরি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

গরম বা শীত যখনই হোক না কেনো কেক খাওয়ার নেই যে কোনো সময়। যখন ইচ্ছা তখনই নিজের মতো করে নিজের ইচ্ছা মতো তৈরি করি মজাদার কেক। আর আজকের কেকটি হলো ক্রিমি চকলেট কেক। কেক তৈরি করতে যেমন প্রয়োজন উপকরণ তেমনি প্রয়োজন সময়ের সাথে ধর্য্যেরও। তবুও নিজের হাতে স্বাস্থ্যসম্মত পরিবেশে কোনো ভেজাল না মিশিয়ে তৈরি করাটা হলো বড় ব্যাপার। সবাই এভাবে কেক তৈরি করতে পারে না, অনেকেই আবার পারলেও এত কষ্ট করে বাসায় তৈরি করে না। তবে আমি মনে করি নিজে থেকে কষ্ট করে কিছু করতে পাড়ার মধ্যেও আনন্দ রয়েছে।

আজকে আমি অনেক দিন পর স্বাস্থ্যসম্মত পরিবেশে ক্রিমি চকলেট কেক তৈরি করেছি। আমার বাসায় মোটামোটি সবসময় আমার হাতের বানানো কেক থাকে। নিজেও খেতে পছন্দ করি বাচ্চারাও বেশ পছন্দ করে। এর আগেও আমি বেশ কয়েক রকমের কেক তৈরি করে আপনাদের সাথে শেয়ার করেছি। আজকের এই কেকটি বেশ কয়েক রকম উপকরণ একসাথে করে মজাদার ভাবে ও স্বাস্থ্যসম্মত পরিবেশে তৈরি করা হয়েছে। আপনারাও যদি কেক খেতে পছন্দ করেন তাহলে আমার পোস্ট দেখে সকল উপকরণ গুলো একসাথে করে বাসায় খুব সহজেই বানাতে পারেন। আমি চেষ্টা করেছি সুন্দর ভাবে প্রতিটি ধাপ দেখিয়ে আপনাদের সাথে উপস্থাপন করার।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি করেছি আমার পছন্দের ক্রিমি চকলেট কেক। ক্রিমি চকলেট কেক তৈরির প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে ক্রিমি চকলেট কেক তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের ক্রিমি চকলেট কেক তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

ধাপ-18.

19.jpg

ধাপ-19.

20.jpg

ধাপ-20.

21.jpg

ধাপ-21.

22.jpg

ধাপ-22.

23.jpg

ধাপ-23.

24.jpg

ধাপ-24.

25.jpg

ধাপ-25.

26.jpg

ধাপ-26.

27.jpg

ধাপ-27.

28.jpg

ধাপ-28.

29.jpg

ধাপ-29.

30.jpg

বাসায় স্বাস্থ্যসম্মত পরিবেশে আমার পছন্দের ক্রিমি চকলেট কেক তৈরিটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

ক্রিমি চকলেট কেক তৈরির প্রসেস গুলো পড়ে মনে হচ্ছে এই কেক তৈরি করতে অনেক সময় লেগেছিল এবং কষ্ট হয়েছিল। তবে আমার খেতে খুব ইচ্ছে হচ্ছে এ ধরনের কেক। অতি লোভনীয় কেক তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

যেমন কষ্ট হয়েছে আবার ততটাই মজাদার হয়েছে। কোনটা থেকে কোনটা কম নোই। একটু মজা নিতে হলে কষ্ট করতে হয়।

 2 years ago 

ক্রিমি চকলেট কেক 😋
অসাধারণ কেক হয়েছে 👌
আমার তো এখনি এক টুকরো খেয়ে নিতে ইচ্ছে করছে।
নিঃসন্দেহে বেশ সময়সাপেক্ষ কাজ এবং ধৈর্য ধরে তৈরি করতে হয়েছে 👌
অসংখ্য ধন্যবাদ জানাই চমৎকার রেসিপি আমাদের মাঝে ভাগ করে নেয়ার জন্য।
আমি রিস্টিম করে রেখে দিলাম ভবিষ্যতের জন্য 🥀

 2 years ago 

সত্যি এই কেকটি তৈরি করতে বেশ কষ্ট হয়েছে। তবে মজাদারও হয়েছে অনেক।

 2 years ago 

ওয়াও চকলেট কেক রেসিপি দেখে তো খাওয়ার ইচ্ছে জাগলো আপু। আপনি প্রায়ই সুন্দর সুন্দর কেক তৈরি করে আমাদের মাঝে তুলে ধরেন। যেগুলো দেখলে খাওয়ার ইচ্ছাটা পোষণ হয় । খুবই ভালো লাগে আপনার তৈরি কেক দেখতে পেরে আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমি যে ভাবে কেক তৈরি করা শেয়ার করি সেটা দেখে খুব সুন্দর ভাবে সহজ ভাবেই বাসায় তৈরি করে খেতে পারেন।

 2 years ago 

সাজিয়ে রাখা চকলেট কেক দেখেই মন চাচ্ছে একটু নিয়ে খেয়ে ফেলি। সত্যি আপু আপনার তৈরি করা চকলেট কেক রেসিপি দারুন লোভনীয় হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে চকলেট কেক তৈরির রেসিপি উপস্থাপন করেছেন। লোভনীয় এই রেসিপি তৈরীর পদ্ধতি উপস্থাপন করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

কেক তৈরি টি আমি খুব ভালো ভাবে পারি আর এই জন্যই বিভিন্ন রকম কেক তৈরি করে আপনাদের সাথে সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করি।

 2 years ago 

চকলেট কেক দেখে খুব খেতে ইচ্ছে করছে। এক টুকরো দিয়ে দেন আপু। দেখে খুব লোভনীয় লাগছে। তৈরি করার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। বাসায় কখনো তৈরি করা হয়নি। আপনারটি দেখে শিখে নিলাম। ধন্যবাদ আপনাকে সুস্বাদ একটি কেকের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

শিখে নিয়েছেন ভালো হয়েছে। যে কোনো সময় বাসায় এভাবে বানিয়ে খেতে পারবেন।

 2 years ago 

আপনার নিত্য নতুন রেসিপি গুলো দেখলেই সত্যি নিজের জিভটাকে কন্ট্রোল করা খুব কষ্টকর হয়ে যায়। তবুও কিছু করার নেই, কষ্ট করে হলেও কন্ট্রোল করতে হয়। কারণ আপনার রেসিপি তো দূরের কথা আপনার দেখা পাওয়াটাও খুব মুশকিল। তবে আমাদেরকে সুন্দর সুন্দর ইউনিক রেসিপিগুলো শিখিয়ে যাচ্ছেন সেটাই হচ্ছে বড় বিষয়। আজকে আপনার ক্রিমি চকলেট কেক রেসিপি দেখে শিখে নিলাম, অবশ্যই বাসায় একবার তৈরি করে খেয়ে দেখব। আর আমাদের সাথে এত সুন্দর করে কেকের রেসিপি শেয়ার করার পাশাপাশি আপনার অনুভূতি গুলো শেয়ার করার জন্য, আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

 2 years ago 

লোভ লাগার জন্য আমি কোনো রেসিপি শেয়ার করি না। আমি শেয়ার করি আপনাদের শিখানোর জন্য। আর আমি এমন ভাবে প্রতিটি রেসিপি শেয়ার করি যা আপনারা দেখলে খুব সহজেই তৈরি করতে পারবেন।

 2 years ago 

আপনার ক্রিমি চকলেট কেকের রেসিপি দেখে জিভে জল চলে আসলো। লোভ সামলাতে পারছিনা আমি। কেক খেতে আমার কাছে অনেক ভালো লাগে। ক্রিমি চকলেট কেক হলে তো আর কথাই নেই। দেখেই খেতে ইচ্ছে করছে আপু। আপনার রেসিপিটি অনেক সুন্দর হয়েছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপু যদি বেশি খেতে ইচ্ছা করে তাহলে আমার পোস্ট দেখে সকল উপকরণ একসাথে করে মজাদার ভাবে তৈরি করতে পারেন।

 2 years ago 

সব ধরনের কেক খেতে আমার খুবই ভালো লাগে। আজকে আপনি অসাধারণ এবং চমৎকার একটি কেক বানিয়েছেন। প্রতিটি ধাপ এত সুন্দরভাবে উপস্থাপন করেছেন যে সহজেই এটি বাসায় বানিয়ে নেওয়া যাবে। চকলেট কেকের ডেকোরেশনটাও অনেক সুন্দর ছিল। ধন্যবাদ আপু।

 2 years ago 

আমিও এমন ভাবেই প্রতিটি ধাপ দেখানোর চেষ্টা করি যাতে যে কেউ দেখে বুঝতে পারে ও খুব সহজেই বানাতে পারে।

 2 years ago 

আপু আপনার ধৈর্য কে আমি স্যালুট জানাই। কারণ এতো ধৈর্য্য নিয়ে আমি নিজেও করব না সত্যি বলতে এটাই। কি করে পারলেন আপনি এত চমৎকার একটি কেক বানাতে। প্লিজ একটু পার্সেল করে পাঠিয়ে দেন না আমি আসলে জাস্ট অবাক হয়ে তাকিয়ে রইলাম। কিভাবে রেস্টুরেন্ট এর চেয়েও সুন্দর ভাবে এতো সুন্দর করে কেক তৈরি করা যায় বাসায়।

 2 years ago 

একটু সময় নিয়ে কষ্ট করলে আপনিও পারবেন আপু। আর আমি দোকান থেকে নিজে বাসায় তৈরি করে খেতে বেশি পছন্দ করি। নিজের হাতে তৈরি করা কোনো কিছুতে কোনো ভেজাল থাকে না।

 2 years ago 

ক্রিমি চকলেট কেক দেখে অনেক মজাদার মনে হচ্ছে। আপনি খুবই সুন্দর ভাবে এই কেক তৈরি করলেন। আমি প্রথমে ভেবেছি এটা হয়তো বাজার থেকে কিনে নিয়েছেন। আপনি খুবই দক্ষতার সাথে তৈরি করলেন। সত্যিই অসাধারণ দেখে শিখে নিলাম, পরবর্তীতে তৈরি করব ইনশাল্লাহ।

 2 years ago 

চকলেট ক্রিম কেক টা দেখতে যতটা সুন্দর খেতেও খুব ইয়াম্মি তবে বানানো টা বেশ কষ্টকর।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61059.95
ETH 2677.49
USDT 1.00
SBD 2.61