বিকেলে সমুদ্রের তীরে কাটানো সুন্দর মুহূর্ত ও ফটোগ্রাফি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

1.jpg

ভালোলাগা আর ভালোবাসা দুটো যদি একসাথে হয় তাহলে বিষয়টা একদম জমে ক্ষির হয়ে যাই। আসলে সত্যি বিষয়টা এমনি। এটা শুধু আমার ক্ষেত্রে না এই পৃথিতে বেঁচে থাকা প্রতিটা মানুষের ক্ষেত্রে প্রযোজ্য। যাইহোক এমন সুন্দর একটি জায়গায় বসে সমুদ্র দেখার কি আনন্দ সেটা হয়তো আমি বলে বুঝাতে পারবো না। আর ভালোবাসা সেটা তো আমার সমুদ্রের সাথে। সমুদ্রের এই বিশালতা, দুচোখ যতদূর যাই শুধু দেখা যাই উতালপাতাল ঢেউ আর কানে এসে লাগছে বাতাসের গর্জন। সেখানে যদি আমি থেকে যেতে পারতাম চিরকালের জন্য সেটা হয়তো ভালো হতো। সমুদ্রের তীরে বসে নিজের মতো করে লিখতাম কবিতার লাইন আর ভালোবেসে যেতাম জনমভর। এটাও হয়তো এক অন্য রকম জীবন ধারণ।

এই জায়গাটি কুয়াকাটা জিরো পয়েন্ট থেকে একটু দূরে। ভ্যানে করে আমরা যাচ্ছিলাম লেবুর চর, ঝিনুক বিচ ও সুন্দরবনের পূর্বাংশ স্পট গুলোতে ঘুরতে। আর সেখানে যেতে হলে সমুদ্রের তীর দিয়ে যেতে হয়। কিছু দূর যাওয়ার পরেই এই সুন্দর জায়গার দেখা মিলে আর সেখানে বেশ কিছুক্ষন বসে নিজের মতো করে সময় কাটায় ও সমুদের সাথে ভালোবাসার কথা বলি। সেখান থেকে আর উঠতে ইচ্ছা করছিলো না। তখন বিকেল প্রায় পাঁচটার কাছাকাছি সময়। সূর্যমামা মেঘের ভিতরে ঢুকে মেঘের সাথে খেলা করছে। সেখানে থেকে সেই জায়গাটির বেশ কিছু ফটোগ্রাফি করি। আর সেই ফটোগ্রাফি গুলো আজ আমি আপনাদের সাথে শেয়ার করেছি।

আমি চেষ্টা করেছি আমার সেদিনের সুন্দর অনুভূতি গুলো আপনাদের সাথে কিছুটা ভাগ করে নেয়ার। পরবর্তীতে কুয়াকাটায় ঘুরতে আসা অন্য কোনো সুন্দর জায়গার অনুভূতি ও ফটোগ্রাফি নিয়ে আপনাদের সাথে উপস্থিত হবো সেই পর্যন্ত অপেক্ষায় থাকবেন। সকলেই ভালো থাকবেন ও সুস্থ থাকবেন।

2.jpg

3.jpg

4.jpg

6.jpg

7.jpg

8.jpg

9.jpg

10.jpg

11.jpg

13.jpg

14.jpg

15.jpg

16.jpg

17.jpg

18.jpg

19.jpg

20.jpg

লোকেশন

ক্যামেরা OPPO F17
ক্যাটাগরিফোটোগ্রাফি
লোকেশনকুয়াকাটা সমুদ্র সৈকত
তারিখ20.08.2022

সমাপ্ত

1.png

Sort:  
 2 years ago 

আপু ভালোলাগা আর ভালোবাসা যদি একবারে হয়ে যায় তাহলে কিন্তু সেই অনুভূতিটাই থাকে অন্যরকম। তারপর এই বিকেল বেলা যদি এভাবে সমুদ্রের পাড়ে বসে দৃশ্য গুলো দেখা যায় ওহ কি যে অনুভুতি বলে বোঝানোর মতো না । আপু আপনি কিছু দারুন ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন অনেক ধন্যবাদ আপনাকে। আপনার জন্য দোয়া ও শুভকামনা রইল আপু।

 2 years ago 

ভ্রমণ করতে আমারও খুব ভালো লাগে মাঝে মাঝেই সময় পেলে বাইক ট্যুর বেরিয়ে পড়ি।। কুয়াকাটা ভ্রমণ করে বিকেলের সময়টা খুব সুন্দরভাবে উপভোগ করেছেন সেই সাথে সুন্দর আলোকচিত্র তুলে ধরেছেন খুবই ভালো লাগলো দেখতে পেরে।। আমিও মাঝে মাঝে বিকেলের সময়টা বন্ধুদের সাথে পদ্মার পাড়ে আড্ডা দিয়ে কাটানোর চেষ্টা করি খুবই ভালো লাগে আমার কাছে।।

 2 years ago 

জায়গাটি কুয়াকাটা জিরো পয়েন্ট থেকে একটু দূরে

কুয়াকাটা জিরো পয়েন্ট থেকে একটু দূরে আপনি সেখানে বসে অনেক সুন্দর কিছু মুহূর্ত উপভোগ করেছেন এবং সেই সমস্ত মুহূর্ত আপনি আপনার মোবাইলের ক্যামেরা বন্দী করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপু আপনি একদম ঠিক বলেছিলেন ভালোবাসা আর ভালোলাগা যদি একসাথে হতো তাহলে দুটো জমে ক্ষীর হয়ে যেতো। নৌকার সাথে দাঁড়িয়ে আপনার তোলা ছবিটি দেখতে আমার কাছে সব থেকে ভালো লেগেছে ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

একদমই আপু ভালোবাসা আর ভালোলাগা যদি একবারে হয়ে যায় তাহলে কিন্তু সেই অনুভূতি থাকে অন্যরকম। আর বিকেল বেলা যদি এভাবে সমুদ্রের পাড়ে বসে দৃশ্য দেখা যায় তাহলে তো কথাই নেই। আপনি যে দারুণ সময় পাড় করেছেন বোঝাই যাচ্ছে। সাথে কিছু দারুন ফটোগ্রাফি শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

8SzwQc8j2KJZWBXFXnbnQ1FtoZhRqrTWozhqoqWHpGmpmo9UCygkrnjwL4qxaVh73NzFpFVqM6BSEoXwcwXf7z1VCPbHz3h7ZCZowVWhBPyDaVh4AsQ.jpeg

এগুলো কি আপু আমি তো প্রথমে ভেবেছিলাম তালের কচি ডাবগুলো।
আর আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমার খুবই ভালো লাগছে। সমুদ্রের তীরে এভাবে বসে থাকলে সময়টা কিভাবে যে চলে যায় তা বোঝাই যায় না।

 2 years ago 

সমুদ্রের ধারে বসে থাকতে কার না ভাল লাগে। বিকেল বেলা সমুদ্রের সবচেয়ে সুন্দর রুপ দেখা যায় কারন মনে হয় সুর্য বুঝি সমুদ্রের মধ্যে ডুবে গেল। আপনার ছবিগুলো অনেক সুন্দর হয়েছে। দেখে মনে হচ্ছে সমুদ্র শান্ত ছিল। আপনি যে দুটি ফলের ছবি শেয়ার করেছেন তার মধ্যে প্রথমটি আমি এইবার কক্সবাজার গিয়ে খেয়েছি ভেতরটা হলুদ আর অনেক টক। ধন্যবাদ আপু বিকেলের সমুদ্রের সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

বিকেল বেলার সমুদ্রতীরে অপরূপ সৌন্দর্যময় মুহূর্ত পার করেছেন। আসলেই সমুদ্র এবং নদীর পাড়ে বিকেল বেলার প্রকৃতির সৌন্দর্যময় মুক্ত বাতাসে বসে থাকতে খুবই ভালো লাগে। আপনার ফটোগ্রাফি করে দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন এবং আনন্দময় মুহূর্ত পার করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এই গরমে সমুদ্র তে বসে একটু সময় কাটানো খুবই তৃপ্তিদায়ক। আপনি খুব সুন্দর ভাবে আপনার এই মুহূর্তটুকু বর্ণনা করেছেন, সাথে খুবই মনোমুগ্ধকর কিছু ফটো দিয়েছেন যা দেখে চোখেরও একটা তৃপ্তি আসছে।

 2 years ago 

হা সত্যি বলেছেন অনেক বেশি ভালো লেগেছে, আর সমুদ্রের প্রচন্ড বাতাসে রোদ্রের গরম কে একদম উড়িয়ে নিয়েছে। অনেক বেশি এনজয় করেছি।
ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে।

 2 years ago 

8SzwQc8j2KJZWBXFXnbnQ1FtoZhRqrTWozhqoqWHpGmpmo9UCygkrnjwL4qxaVh73NzFpFVqM6BSEoXwcwXf7z1VCPbHz3h7ZCZowVWhBPyDaVh4AsQ.jpeg

এগুলো কি আপু আমি তো প্রথমে ভেবেছিলাম তালের কচি ডাবগুলো।
আর আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমার খুবই ভালো লাগছে। সমুদ্রের তীরে এভাবে বসে থাকলে সময়টা কিভাবে যে চলে যায় তা বোঝাই যায় না।

 2 years ago 

এটা হচ্ছে কেওড়া ফল অনেকটা টক হয়ে থাকে খেতে। আমি বেশিরভাগ সময়ের চট্টগ্রামে এ ফলগুলো দেখেছিলাম এবং খেয়েও ছিলাম।

 2 years ago 

হা সত্যিই, তবে আমি এই প্রথম খেয়েছি। অনেকটাই টক। তবে ভালো লেগেছে।

 2 years ago 

তাই নাকি আপু,,,আমি তো এই প্রথম আপনার ছবিতে দেখলাম।খেতে যেমনই হোক দেখতে দারুণ কিন্তু।

 2 years ago 

তাহলে কি কেওড়া জল যেটা হয় তা কি এটা দিয়েই তৈরি করে?

 2 years ago 

না আপু সেটা ঠিক বলতে পারলাম না।

 2 years ago 

সেখানে যদি আমি থেকে যেতে পারতাম চিরকালের জন্য সেটা হয়তো ভালো হতো। সমুদ্রের তীরে বসে নিজের মতো করে লিখতাম কবিতার লাইন আর ভালোবেসে যেতাম জনমভর। এটাও হয়তো এক অন্য রকম জীবন ধারণ।

এটা একদম ঠিক বলেছেন এটা অন্যরকম এক জীবনধারা। তবে হ্যাঁ একটা সময় আমার যেটা মনে হয় আর কি বোরিং পিল করতেন। আবার লোকালয়ে ফিরে আসার খুব ইচ্ছা জাগতো। যাই হোক চমৎকার লিখেছেন আপনার আনন্দঘন মুহূর্ত এবং সেই সাথে অসাধারণ বেশ কিছু ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। অসংখ্য ধন্যবাদ আপু আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59446.26
ETH 2613.63
USDT 1.00
SBD 2.41