ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগ2 years ago

ম্যান্ডেলা আর্ট

17.jpg

ইদানিং ম্যান্ডেলা আর্ট করার প্রতি আগ্রহটা একটু বেশি কাজ করছে। আসলে যখন যেইটার উপরের ঝোক চলে আসে তখন সেটাই করতে ইচ্ছা করে। জল রং, কালার পেন্সিল, ওয়াটার কালার পেন্সিল কত কিছু দিয়েই কত রকমের অঙ্কন করেছি। আর এখন শুধু কলম ব্যবহার করে ম্যান্ডেলা আর্ট করার প্রতি আগ্রহ জাগলো। আসলে ম্যান্ডেলা আর্ট গুলো সত্যি অসাধারণ হয়ে উঠে। তবে একটা ম্যান্ডেলা আর্ট শুরু থেকে শেষ পর্যন্ত তৈরি করতে অনেক বেশি সময় লেগে যায় যে সময়ের মধ্যে সাধারণ কোনো আর্ট তিন থেকে চারটা করা সম্ভব। আজকে আমি কলম দিয়ে একটি ম্যান্ডেলা আর্ট তৈরি করেছি ও আপনাদের সাথে সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

আমি সবসময় চেষ্টা করি নিজের মতো করে সুন্দর ও আকর্ষণীয় কিছু তৈরি করে সকলের মাঝে শেয়ার করার। মাঝে মাঝে খুব সাধারণ কিছু অঙ্কন করা আর সেই সাধারণ অঙ্কন গুলোকে সুন্দর করে সুন্দর ভাবে প্রকাশ করার। আজকের এই ম্যান্ডেলা আর্টটি সম্পূর্ণ করতে আমার প্রায় ঘন্টা খানেক সময় লেগে যায়। যদিও এই আর্ট টি করতে গিয়ে আমি বড় একটি ভুল করে ফেলি , ভুলটি না হলে হয়তো ম্যান্ডেলা আর্টটি আরো বেশি সুন্দর ভাবে তুলে ধরতে পারতাম।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে কলম দিয়ে ম্যান্ডেলা আর্ট তৈরি করেছি। এই ম্যান্ডেলা আর্টটি করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্টটি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে ম্যান্ডেলা আর্টটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের কলম দিয়ে ম্যান্ডেলা আর্ট তৈরিটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই ম্যান্ডেলা আর্ট টি করতে ব্যবহার করেছি - কলম ও আর্ট পেপার।
ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

15.jpg

ধাপ-14.

00017.jpg

ধাপ-15.

0017.jpg

ফাইনাল ধাপ

17.jpg

18.jpg

আপনাদের কাছে আমার আজকের ম্যান্ডেলা আর্ট অঙ্কনটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

_

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

ওয়াও অসাধারণ আপু এটা ঠিক বলেছেন যেটার প্রতি যখন আক্রশন বোধ কাজ করে ৷ তখন সেটাই ভালো লাগে করতে ৷ আপনি তো দেখি কলম দিয়ে দারুণ একটি ম্যান্ডেলার আর্ট করেছেন ৷ সত্যি বলতে অসম্ভব সুন্দর লাগছে ৷ অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

মাঝে মাঝে আর্ট করতে গেলে অনেক সময় ভুল হয়ে যায় এবং সেগুলো ঠিক করতে বেশ দেরি হয়ে যায়। তবে আমি আপনার আর্টের মাঝে তেমন কোনো ভুল খুজে পাইনি আপু। ম্যান্ডেলা আর্ট করতে আমারও ভালো লাগে। তবে বর্তমানে রং তুলি দিয়েই বেশি পেইন্টিং করা হয়। আপু আপনার নতুন এই আর্ট দেখে অনেক ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট গুলো আমার কাছে খুবই ভালো লাগে। কলম দিয়ে খুব সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। দেখতে অসাধারণ লাগছে। আপনি বলেছেন, আর্টটিতেএকটু ভুল হয়েছে তবে আমি ভুল খুজে পাইনি। যাইহোক আমার কাছে আপনার আর্ট খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু ভুল থেকেই মানুষের শোধরানোর সুযোগ হয়। আপনার আপ্রাণ চেষ্টা দেখতে পাচ্ছি আমি এই আর্টের মাধ্যমে। কেননা এই আটটি করতে খুব অল্প সময় লাগেনি ।এর ভেতরের কারুকাজ গুলো দেখেই বোঝা যাচ্ছে কতটা সময় নিয়ে করেছেন আপনি সম্পূর্ণ আর্ট টি। ছোট ছোট আকৃতি গুলো অসাধারণ ভাবে ফুটিয়ে তুলেছেন।
আপনাকে অনেক ধন্যবাদ আপু

 2 years ago 

খুবই চমৎকার একটি ম্যান্ডেলা অঙ্কন আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আসলেই ম্যান্ডেলা অঙ্কন করতে অনেক বেশি সময় লেগে যায় এই যেমন ধরুন আপনার প্রায় ঘন্টাখানেক লেগেছে। তবে আপনি সার্থক যে আপনার এই অংকন টা দেখতে এতটা চমৎকার দেখাচ্ছে। এত সুন্দর একটি ম্যান্ডেলা অঙ্কন আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ডাইরেক্ট কলম দিয়ে কোন কিছু আকলে ,যদি ভুল হয় তাহলে ঠিক করা কঠিন হয়ে পরে। তাই আমি আপনাদের মতো দক্ষ নই বলে পেন্সিল দিয়ে একে পরে কলম দিয়ে আকি। আপনার ম্যন্ডালা আর্টি বেশ সুন্দর হয়েছে। ধাপগুলো অনুসরন করে যে কেউ আকতে পারবে। অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.028
BTC 62943.85
ETH 2464.43
USDT 1.00
SBD 2.55