জল রঙের কালারফুল সুন্দর একটি দৃশ্য অঙ্কন !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

জল রঙের কালারফুল সুন্দর একটি দৃশ্য অঙ্কন

1.jpg

IMG-20211028-WA0043.jpgIMG-20211028-WA0046.jpg

IMG-20211028-WA0019.jpg

আজকে আমি আবারো আরেকটি জল রঙের কালারফুল সুন্দর একটি দৃশ্য অঙ্কন করেছি। জল রং দিয়ে অঙ্কন করতে পারাটা সত্যি একটা ভালো বেপার। সবার দ্বারা সব কাজ সম্ভব হয় না। এর জন্য প্রয়োজন গভীর মনোযোগ ও ধর্য্য শক্তি। জল রং দিয়ে আমার অঙ্কন করতে বেশ ভালো লাগে তাই আমি এই কাজটি একটু বেশি করে থাকি। সাধারণ ভাবে একটি অঙ্কন করতে আমার তিন থেকে চার ঘন্টা সময় লাগে। এক টানা বসে কাজটি করার কারণে মাঝে মাঝে আমার পা ফুলে যাই ও ব্যথা হয়ে যাই। কিন্তু আমি সেটা টেরই পাই না। কারণ অঙ্কনটি করার সময় আমার গভীর মনোযোগ থাকে সেই অঙ্কনটির দিকে কি ভাবে আমি সেটিকে সুন্দর ভাবে ফুটিয়ে তুলবো সেই চিন্তায় থাকে আমার মাথায়।

আমি আমার আজকের এই সুন্দর দৃশ্যটির মধ্যে এটি ফুটিয়ে তুলেছি যে একটি মেয়ে ফুল গাছ তোলাই অনেক গুলো ফুল জমিয়ে হাত দিয়ে ছিটিয়ে দিচ্ছে নিজের মতো করে মনের আনন্দে।

আমি জানি না আমার অঙ্কনটি আজ কেমন হয়েছে। অন্যদিনের তুলনায় আজ আরেকটু ভিন্ন একটি অঙ্কন আমি করেছি। আপনাদের ভালো লাগা মন্দ লাগা অবশ্যই আমাকে মন্তব্য করে জানাবেন। আজকে আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো জল রঙের কালারফুল সুন্দর দৃশ্যটির প্রতিটি ধাপ। আমি প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ ছবি তুলেছি ও আপনাদের সাথে উপস্থাপন করার চেষ্টা করেছি। আপনারা আমার এই ধাপ গুলো দেখলেই বুঝতে পারবেন কিভাবে এই কালারফুল সুন্দর একটি দৃশ্য অঙ্কন করেছি। তাহলে চলুন শুরু করা যাক ............

আমার আজকের এই সুন্দর কালারফুল দৃশ্যটি অঙ্কনটি করতে ব্যবহার করতে হয়েছে জল রঙ , ছোটো ও বড় অঙ্কন করার ব্রাশ ,একটি আর্ট পেপার , আধা কাপ পানি ও একটি মার্কার পেন।

এখান থেকে আমি আমার এই অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

1.

2.jpg

2.

3.jpg

3.

4.jpg

4.

5.jpg

5.

6.jpg

6.

7.jpg

7.

8.jpg

8.

9.jpg

9.

10.jpg

10.

11.jpg

11.

12.jpg

12.

13.jpg

13.

14.jpg

14.

15.jpg

15.

16.jpg

16.

17.jpg

17.

18.jpg

18.

19.jpg

19.

20.jpg

20.

21.jpg

21.

22.jpg

22.

23.jpg

23.

24.jpg

24.

25.jpg

25.

26.jpg

26.

27.jpg

27.

28.jpg

28.

29.jpg

29.

30.jpg

30.

31.jpg

31.

32.jpg

32.

33.jpg

33.

34.jpg

34.

35.jpg

35.

36.jpg

36.

037.jpg

37.

37.jpg

38.

38.jpg

IMG-20211028-WA0043.jpgIMG-20211028-WA0046.jpg

আশাকরি আপনাদের কাছে আমার আজকের এই জল রঙের সুন্দর দৃশ্যটি অঙ্কন করা ভালো লাগবে। সবাইকে অনেক ধন্যবাদ।

Sort:  
 3 years ago 

আপনার কাজগুলো যতো দেখি ততো বেশি মুগ্ধ হতে হয়। সবচেয়ে বড় কথা আপনি যে মেয়েটিকে এঁকেছেন তার হাত পায়ের রং এবং পুরো মেয়েটিকে দেখেই বাস্তব মনে হচ্ছে। আরেকটি ব্যাপার মনে হচ্ছে তা হচ্ছে অনেক বড় কোন চিত্রশিল্পী এই আর্টটি করেছেন। আমি আপনার কাছে কাজে অনেক বেশী মুগ্ধ কারণ আপনার প্রত্যেকটা কাজ অসম্ভব নিখুঁত হয় অনেক বেশি। ধন্যবাদ আপু আমাদের সামনে এত সুন্দর সুন্দর কাজ আপনি তুলে ধরেন।

 3 years ago (edited)

অনেক ধন্যবাদ আপু, আমি সবসময় চেস্টা করি প্রতিটি পোস্ট সবার সামনে সুন্দর ভাবে উপস্থাপন করার৷ হা, আমরা যত ধরনের চিত্র দেখি সেটা কোনো না কোনো চিত্র শিল্পের অংকন চিত্র। আমারা তো শুধু তাদের ভক্ত মাত্র।

অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আমি আপনার পোস্ট দেখে জাস্ট অবাক হয়ে গেলাম। এত সুন্দর পেইন্টিং জাস্ট ওয়াও। আপনার এই পেইন্টিং দেখে আমার এমন মনে হচ্ছে আমার ও চেষ্টা করা উচিত। আপু দোয়া করবেন আমার জন্য আমিও যেন পাড়ি। আমার ছোট থেকেই খুব ইচ্ছে ছিল এমন সুন্দর পেইন্ট করবো❣️❣️❣️❣️

 3 years ago (edited)

অবশ্যই,,, চেস্টা করলে সব কিছুই সম্ভব। আপনার অংকনের অপেক্ষাই রইলাম। অনেক ধন্যবাদ আপনাকে

 3 years ago 

ইনশাল্লাহ হবে আপু।

 3 years ago 

অসম্ভব সুন্দর হয়েছে অঙ্কনটি।আপু ,আপনি এত সুন্দর করে কিভাবে অঙ্কন করেন আমি মুগ্ধ হয়ে যাই।খুবই দক্ষতার সঙ্গে এঁকেছেন।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

হইয়ে যায় আপু। অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ওয়াও জাস্ট অসাধারণ হয়ছে আপনার চিত্র অংকন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক দক্ষতার সাথে এই ধরনের চিত্র অংকন করতে হয়। প্রসংশা পাওয়ার মতো একটি চিত্র অংকন করছেন। ধাপ গুলো এতো ভালো ভাবে উপস্থাপনা করছেন। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

অনেক সুন্দর করে মন্তব্য করেছেন ভাইয়া, অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপু আপনি খুব সুন্দর ভাবে জল রং দিয়ে একটি দৃশ্য এঁকেছেন। আপনার দৃশ্য দেখে আমি মুগ্ধ।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

দৃশ্যটি অনেক সুন্দর লাগছে দেখতে। জলরঙে বিষয়টি বেশ ভালোই ফুটে উঠেছে। ভালো দৃষ্টিনন্দন একটা চিত্র অঙ্কন করেছেন। জল রং দিয়ে বিষয়গুলোকে ভালোভাবে উপস্থাপন করা অনেক সময়ের ব্যাপার, আর সেটি আপনি দিয়েছেন। আমার কাছে অনেক ভালো লেগেছে এই অঙ্কনটি।

 3 years ago 

দাদা, অনেক ধন্যবাদ, আপনি ঠিক বলেছেন, এই অংকনটি করতে আমার অনেক সময় লেগেছে দাদা, দাদা আমি যথেস্ট চেস্টা করেছি অংকন টি আপনাদের কাছে আকর্ষণীয় করে তুলার। অনেক ধন্যবাদ দাদা, এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ওয়াও, এক কথায় অসাধারণ ড্রয়িং হয়েছে আপু, প্রতিটি ধাপ দেখছি আর অবাক হয়েছি। শেষের দৃশ্যটা দেখে মন জুড়িয়ে গেলো। চমৎকার ড্রয়িং দক্ষতা রয়েছে আপনার মাঝে। খুব সুন্দরভাবে ড্রয়িংটি উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

অনেক খুশি হলাম ভাইয়া, আপনার কাছে আমার অংকন ভালো লাগলো শুনে, চেস্টা করেছি ভাইয়া পুরোটা অংকন ফুটিয়ে তোলার। অনেক অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

বাহ বাহ অসাধারণ মনোমুগ্ধকর একটি দৃশ্য অংকন করেছেন জর রং এর সাহায্য। দৃশ্য টা আমার কাছে খুবই ভালো লাগলো। চমৎকার ভাবে শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে তুলে ধরেছেন। শুভকামনা রইলো

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64453.36
ETH 3507.44
USDT 1.00
SBD 2.56