বাদাম ও আলুর ঝাল সুজি রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago

বাদাম ও আলুর ঝাল সুজি রেসিপি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

অনেক দিন পর সুজি দিয়ে তৈরি করা কোনো রেসিপি বাসায় তৈরি করলাম। তাও আবার বাদাম ও আলুর ঝাল সুজি রেসিপি। সুজি দিয়ে তৈরি করা সকল খাবার মিষ্টি হয়ে থাকে যেমন সুজির হালুয়া, পাতলা সুজি ও আরো কয়েক রকম খাবার আছে। আজকে আমি এই সুজি রেসিপিটিকে একদম নতুন উপায়ে ভিন্ন ভাবে তৈরি করেছি। সাথে বাদাম ও আলুর মিশ্রণ করে সুজির ঝাল রেসিপি তৈরি করেছি ও সেই সাথে আপনাদের সাথেও সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি। স্বাদের দিকটা বলতে গেলে কেমন স্বাদ লেগেছে সেটা বুঝিয়ে বলতে পারবোনা তবে এটা বলতে পারি বাদামের ফ্লেভার ও সাথে আলু সুজির মিশ্রনে রেসিপিটি বেশ ভালো লেগেছে আমার কাছে।

হটাৎ হটাৎ এমন কিছু তৈরি করতে ইচ্ছা করে যা আগে কখনো তৈরি করেনি ও এর স্বাদ সম্পর্কেও ধারণা থাকে না। তবে নিজের মতো করে তৈরি করলে খেতেও খারাপ হয় না কোনো কিছুই। যাইহোক আজকে আমি বাসায় মজাদার ভাবে তৈরি করেছি বাদাম ও আলুর ঝাল সুজি রেসিপি। আর এই রেসিপিটি তৈরি করতে আমাকে ব্যবহার করতে হয়েছে - সুজি, আলু, বাদাম, সরিষা, লেবুর রস, টমেটো ও বেশ কয়েক রকম মসলা উপকরণ। আপনারাও চাইলে এভাবে নতুন একটি খাবার বাসায় তৈরি করতে পারেন খুব সহজেই।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি করেছি বাদাম ও আলুর ঝাল সুজি রেসিপি। বাদাম ও আলুর ঝাল সুজি রেসিপি তৈরি করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে বাদাম ও আলুর ঝাল সুজি রেসিপি তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের বাদাম ও আলুর ঝাল সুজি রেসিপি তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........
ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

05.jpg

ধাপ-5.

5.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

ধাপ-18.

19.jpg

ধাপ-19.

20.jpg

ধাপ-20.

21.jpg

আমার আজকের বাসায় বাদাম ও আলুর ঝাল সুজি রেসিপি তৈরিটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

রান্না সম্পর্কে আমার তেমন ধারনা নেই, তবে সুজি দিয়ে সব সময় মিষ্টিজাতীয় খাবার খেয়েছি, সেখানে কখনো বাদাম বা আলুু কিংবা ঝাল এগুলো ট্রাই করা হয়নি তাই এই রেসিপিটি আমার কাছে সব থেকে ইউনিক। খেয়ে দেখতে পারলে বোধহয় বুঝতে পারতাম ঝাল সুজি কেমন হয় 😄😄

 2 years ago 

আপনার খাবারের টাইটেলটি আমার কাছে খুব ভালো লেগেছে ।কারন সব উপকরণের নাম যেন একবারে লিখে দেওয়া। সুজির মিষ্টি রেসিপি খেয়েছি কখনো ঝাল করে খাওয়া হয় নি।ইউনিক ও সুন্দর ছিল রেসিপিটি।ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু আপনার কাছ থেকেই যত নতুন নতুন সুন্দর সুন্দর রেসিপি শিখতে পারি। আপনার সবগুলো রেসিপি অনেক নতুন এবং লোভনীয় হয় । আলু ও বাদামের ঝাল সুজি আমি কখনো খাইনি রান্না করা যায় আমি সেটাও জানতাম না। আমার মনে হয় এটি বাচ্চাদের খুব পছন্দ হবে। ছোট বড় সবার জন্য এটি বেশ পছন্দের একটি রেসিপি। আমি অবশ্য রেসিপিটি ট্রাই করবো আপু ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি যে প্রতি সপ্তাহে নতুন নতুন কিছু ইউনিক রেসিপি শেয়ার করেন ৷ সত্যি অনেক অনেক নতুন কিছু উপহার দেন ৷ যেমন আজকের রেসেপি আমিও আর আগে বাদাম আলুর ঝাল সুজির রেসিপি দেখি নি ৷
আপনি যে এতো সুন্দর করে রান্না করেছেন ৷ আমি বেশ কয়েক বার দেখলাম ৷ আসলে দেখে কি হবে বলেন ৷ যদি তার স্বাদ নিতে না পারি ৷

 2 years ago 

আমিও করি মাঝে মাঝে খেতে বেশ অন্য রকম লাগে। অনেক অনেক শুভ কামনা আপনার জন্য।

 2 years ago 
আপু আপনার তৈরি রেসিপি মানেই নতুনত্বের ছোঁয়া, ভিন্নতার সমাহার। যা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লাগে।আর নতুন রেসিপি স্বাদটা যাইহোক, নতুন রেসিপি কিন্তু আমার কাছে খুব ভালো লাগে।তাই আপনার কাছ থেকে নতুন রেসিপি তৈরি করা শিখে নিলাম।আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু,নতুন একটি চমৎকার বাদাম ও আলুর ঝাল সুজি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।
 2 years ago 

আপু আপনার কাছ থেকে অনেক নতুন নতুন রেসিপি শিখতে পারি। ঝাল সুজি যে এভাবে তৈরি করা যায় সত্যি আমার জানা ছিল না। সুজি সব সময় মিষ্টি ভাবে তৈরি করে খাওয়া হয়েছে। আর ঝাল করে খেলে বোধ হয় আরো বেশি ভালো লাগবে। অবশ্যই আমি বাসায় সুজির এই রেসিপিটি ট্রাই করে দেখব। আশা করছি দেখতে যতটা লোভনীয় লাগছে,খেতেও অনেক বেশি সুস্বাদু লাগবে।

 2 years ago 

ইউনিক একটা রেসিপির দেখা পেলাম আজ আপু আপনার পোস্টের মাধ্যমে। এই রেসিপিটি আমি আগে কখনো ট্রাইও করিনি তাছাড়া রেসিপিটি সম্পর্কে আগে আমার জানাও ছিল না । সম্পূর্ণ নতুন একটি রেসিপি জানার সুযোগ করে দেয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

রেসিপি জগতে আপনাকে রেসিপি রান্না উপাধি দেওয়া যায় আপু। সত্যিই অসাধারণ করেছেন আপনি আপনার বাদাম ও আলুর ঝাল সুজি রেসিপিটি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

সুজি দিয়ে বিস্কুট কিংবা হালুয়া খাওয়া হয়েছে কিন্তু এভাবে ঝাল আইটেম খাওয়া হয়নি।আমার কাছে বেশ ইউনিক একটা রেসিপি মনে হলো।বাদাম দেওয়াতে স্বাদ এবং পুষ্টিগুন বিদ্যমান। আপু এটা মনে হয় রুটি দিয়ে খেতে ভালো লাগবে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো ছিলো।ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64116.01
ETH 2758.41
USDT 1.00
SBD 2.65