নাস্তার জন্য আলুর কিমাপুরি রেসিপি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
নাস্তার জন্য আলুর কিমাপুরি রেসিপি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

আমি জানি না আসলে এই খাবারটির নাম কি দেয়া উচিৎ। তবে আমার কাছে এটা আলুর কিমাপুরি হিসেবে পরিচিত। আপনারা হয়তো অন্য কোনো নামে চিনতে পারেন। অনেক দিন হলো আলুর কিমাপুরি খাওয়া হয় না। অবশ্য কিমাপুরি অন্য ভাবেও তৈরি করা যায় তবে আমি যে ভাবে ভালো মনে করেছি সেই ভাবেই তৈরি করার চেষ্টা করেছি। ছোট বেলায় হোটেল থেকে কিনে অনেক খাওয়া হয়েছে এই কিমাপুরি তবে সেগুলো ডালের কিমা ছিল। নাস্তার জন্য আলুর কিমাপুরি বেশ মজাদার একটি খাবার।

ঝাল ঝাল নাস্তা। খেলে যেন আরো খেতে ইচ্ছা করে। আলুর কিমাপুরি রেসিপি তৈরি করতে বেশ কয়েক রকম উপকরণ প্রয়োজন হয়েছে যেমন - আলু, ময়দা ও আরো বেশ কয়েক রকম মসলা উপকরণ। বেশ সময় নিয়ে এই রেসিপিটি তৈরি করতে হয়েছে। তবে কিছুটা সময় গেলেও মজাদার একটি খাবারের স্বাদ গ্রহণ করা যায়। আপনারাও চাইলে বাসায় নাস্তার জন্য আমার পোস্ট দেখে প্রয়োজনীয় উপকরণ গুলো একসাথে করে খুব সহজেই আলুর কিমাপুরি রেসিপি তৈরি করতে পারেন ও মজাদার স্বাদ গ্রহণ করতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি করেছি আলুর কিমাপুরি রেসিপি । আলুর কিমাপুরি রেসিপি তৈরি করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে আলুর কিমাপুরি রেসিপি তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের আলুর কিমাপুরি রেসিপি তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

ধাপ-18.

19.jpg

ধাপ-19.

20.jpg

ধাপ-20.

21.jpg

আমার আজকের বাসায় তৈরি আলুর কিমাপুরি রেসিপি তৈরিটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

নাস্তার জন্য আলুর কিমাপুরি বেশ মজাদার একটি খাবার

ঠিক বলেছেন আপু আপনি নাস্তার জন্য আলু কিমাপুরি বেশ মজাদার একটি রেসিপি। আপনি যে ভিতরে আলু দিয়েছেন এই রেসিপি আমরা একই ভাবে তৈরি করি ভিতরে মুসুরির ডাল দিয়ে। আসলে আমাদের ওই রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়। কিন্তু আলু দিয়ে কখনো খাওয়া হয়নি এবার আলু দিয়ে তৈরি করে খাওয়ার চেষ্টা করব।

 2 years ago 

আলুর কিমা পুরি আমার পছন্দের একটি খাবার, বিশেষ করে এই খাবারটি আমি হালিমে দিয়ে খেতে খুব পছন্দ করি। যদিও সেটা রেস্টুরেন্ট থেকে কিনে আনা, আপনি যেভাবে বানিয়েছেন সেভাবে কখনো বাসায় বানিয়ে খাওয়া হয়নি।যাক ভালই হল আপনার এই পোস্টটি দেখে আমি বাসায় তৈরি করে এর স্বাদ নিতে পারব। অনেক ধন্যবাদ আপু আপনাকে আলুর কিমা পুরি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আলুর যেকোনো নাস্তা আমার কাছে খেতে খুব ভালো লাগে। আপনি আজকে যে আলুর কিমা পুরি তৈরি করেছেন। দেখতে মনে হচ্ছে এটা খেতে খুবই মজার হবে কেননা যদি এটার ভিতরে আলু রয়েছে তাই এটা খেতে অনেক কিছু সুস্বাদু বোঝাই যাচ্ছে। ধন্যবাদ আপনাকে এই নাস্তাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

আলুর কিমাপুরি রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আপনি খুবই মজাদার রেসিপি তৈরি করলেন। আপনাদের রেসিপি ধাপ গুলো দেখে শিখে নিলাম। পরবর্তীতে তৈরি করব ইনশাল্লাহ।

 2 years ago 

খুবই মজাদার একটি কিমাপুড়ি রেসিপি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। মজাদার এই রেসিপি দেখে আমার জিভে জল এসে গিয়েছে বিশেষ করে সকালবেলা ডাল দিয়ে এরকম পুরি খেতে খুবই সুস্বাদু লাগে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমারও আপু ছোটবেলায় আলুর কিমা পুরি পছন্দ ছিল। এখনো অনেক পছন্দের একটি খাবার বিকেলে প্রায় নাস্তার সময় আলুর কিমা পুরি খাওয়া হয়। আপনার রেসিপি পোস্টটি দেখে অনেক ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপু। ভালো থাকবেন সব সময়।

 2 years ago 

আপু আমার জন্য রাখিয়েন,আমি আসতাছি খেতে😝।আমার কাছে ডাল পুরির চেয়ে কিমা পুরি বেশ ভালো লাগে।বেশ লোভনীয় লাগছে আলুর কিমা পুরি গুলা।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

সত্যি কথা বলতে কিমা পুরি খেতে বেশি ভালো লাগে আমার কাছে। আপনি খুব সুন্দর করে আলুর কিমা পুরি তৈরি করেছেন। দেখে ক্ষুধা লেগে গেল। যাই হোক ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আজ বিকেলে ট্রাই করেছি আপু।ছোট বোন বানিয়েছিল।অনেক সুন্দর লেগেছে।ধন্যবাদ রেসিপি টি শেয়ার করার জন্য।

 2 years ago 

আলুর কিমা দিয়ে খুব সুন্দর একটা নাস্তার রেসিপি তৈরি করেছেন আপু প্রতিটা ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন খুব সহজেই যা তৈরি করা যাবে দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই চমৎকার হবে আমি অবশ্যই এটা বাসায় তৈরি করে বাচ্চাদের খাওয়াবো মাঝে মাঝে বিকালের নাস্তার জন্য খুবই ভালো একটি রেসিপি। ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.22
TRX 0.12
JST 0.029
BTC 66433.10
ETH 3607.66
USDT 1.00
SBD 2.69