ডাল ও ডিমের মিক্স পিঠা রেসিপি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
ডাল ও ডিমের মিক্স পিঠা রেসিপি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

আমরা আমাদের এই জীবনে অনেকেই অনেক রকমের পিঠা খেয়েছি। আবার অনেকের কাছে কিছু পিঠা অনেক প্রিয়। যদিও এই গরম কালে পিঠা কেউ তৈরি করে না। আর পিঠা তৈরির মৌসুম হলো শীতকাল। তবে আজকে আমি আপনাদের সাথে এমন একরকম পিঠা তৈরি নিয়ে যুক্ত হয়েছি যা হয়তো আপনারা অনেকেই আগে কখনো দেখেননি ও খাননি। সেই পিঠাটির নাম দিয়েছি ডাল ও ডিমের মিক্স পিঠা রেসিপি। যদিও এই পিঠাটি তৈরি করতে আমাকে আরো কয়েক রকমের উপকরণ মিক্স করতে হয়েছে। এই ডাল ও ডিমের মিক্স পিঠা রেসিপিটি খেতে খুবই মজাদার ও সুস্বাদু। আমি নিজেও আগে কখনো এই পিঠাটি তৈরি করে খাইনি। এটাই আমার প্রথম এভাবে ডাল ও ডিমের মিক্স পিঠা রেসিপি তৈরি করা ও নতুন একটি খাবারের স্বাদ গ্রহণ করা। আর আজকে আমি আপনাদের সাথে এই নতুন পিঠার স্বাদ সম্পর্কে বলার ও পিঠা তৈরিটি সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করবো।

এই ডাল ও ডিমের মিক্স পিঠা রেসিপিটি তৈরি করাটা কিছুটা ঝামেলার। তবে আমার কাছে পিঠাটি খেতে বেশ ভালো লেগেছে। আপনারা হয়তো আমার পোস্ট উপকরণ গুলো দেখলে বুঝতে পারবেন এর স্বাদ কেমন হতে পারে। আলু , ডাল, নুডুলস, ডিম ও আরো কয়েক রকম মসলা উপকরণ একসাথে করে তৈরি করা হয়েছে মজাদার এই পিঠা রেসিপি। আপনারাও চাইলে বাসায় একদিন এভাবে আমার পোস্ট দেখে প্রয়োজনীয় উপকরণ গুলো একসাথে করে খুব সহজেই মজাদার ডাল ও ডিমের মিক্স পিঠা রেসিপি তৈরি করে নিতে পারেন ও নতুন একটি খাবারের স্বাদ গ্রহণ করতে পারেন। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি করেছি ডাল ও ডিমের মিক্স পিঠা রেসিপি । ডাল ও ডিমের মিক্স পিঠা রেসিপি তৈরি করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে ডাল ও ডিমের মিক্স পিঠা রেসিপি তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের ডাল ও ডিমের মিক্স পিঠা রেসিপি তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

03.jpg

ধাপ-3.

3.jpg

ধাপ-4.

4.jpg

ধাপ-5.

5.jpg

ধাপ-6.

6.jpg

ধাপ-7.

7.jpg

ধাপ-8.

8.jpg

ধাপ-9.

9.jpg

ধাপ-10.

10.jpg

ধাপ-11.

11.jpg

ধাপ-12.

12.jpg

ধাপ-13.

13.jpg

ধাপ-14.

14.jpg

ধাপ-15.

15.jpg

ধাপ-16.

16.jpg

ধাপ-17.

17.jpg

ধাপ-18.

18.jpg

ধাপ-19.

19.jpg

ধাপ-20.

20.jpg

ধাপ-21.

21.jpg

ধাপ-22.

22.jpg

ধাপ-23.

23.jpg

ধাপ-24.

24.jpg

ধাপ-25.

25.jpg

ধাপ-26.

26.jpg

আমার আজকের বাসায় তৈরি ডাল ও ডিমের মিক্স পিঠা রেসিপি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আসলে আপু আজকে আপনি আমাদের মাঝে যে পিঠাটি তৈরি করে শেয়ার করলেন তা খাওয়া তো দূরের কথা এর আগে কোনদিন না আমি শুনেছিলাম না। আপনি আমাদের মাঝে নতুন ধরনের একটা পিঠা তৈরীর পদ্ধতি শেয়ার করলেন। আপনি আমাদেরকে খুবই চমৎকার ভাবে দেখালেন কিভাবে ডাল ও ডিমের মিক্স পিঠা তৈরি করতে হয়। আসলে এই পিঠাটি দেখার পরে আমার অনেক লোভ হচ্ছিল আপু।

 2 years ago 

আপু আপনার ডাল আর ডিমের মিক্স পিঠার রেসিপি টা খুবই চমৎকার হয়েছে ।একদম ইউনিক একটি রেসিপি আপনি আমাদের সঙ্গে শেয়ার করেছেন ।এ ধরনের পিঠার রেসিপি এর আগে আমি কখনও দেখিনি ।আজই আপনার থেকে প্রথম দেখলাম। দেখে তো মনে হচ্ছে বেশ সুস্বাদু হয়েছে। দেখেই খেতে ইচ্ছে করছে ।দারুন বানিয়েছেন আপনি ।বেশ কিছু উপকরণ এর সমন্বয়ে তৈরি করেছেন সুস্বাদু তো হওয়ারই কথা। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর ইউনিক মজার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আমি জানতাম আপনি ছাড়া আর কে এ ধরনের রেসিপি নিয়ে হাজির হবে। আপনার কাছেই তো আমরা রেস্টুরেন্টের খাবার শিখতে পারি।আমি আর রেস্টুরেন্টে যাবো না আপনার বাসায় চলে যাব। এত মজার রেসিপি আপনি কোথায় পান সেটা বলেন। রেসিপিটি একটু পাঠিয়ে দেন পার্সেল করে আমাদের বাড়িতে নইলে আমি চলে আসবো আপনার বাড়ি।হা হা হা😆

 2 years ago 

আপনি ডাল ও ডিমের মিক্স পিঠা রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপু মনি আমরা জীবনে অনেক ধরনের পিঠা খেয়েছি তবে আপু মনি সত্যি বলতে আপনার আজকের ডাল ও ডিমের মিক্স পিঠার নাম প্রথম বার শুনলাম এবং দেখলাম, ডাল আর ডিম দিয়ে যে এতো সুন্দর একটি পিঠা তৈরি করা যায় আপনি আজকে পোস্টি না করলে জানা হতো না, আপনি অনেক সুন্দর করে ডাল ও ডিমের মিক্স পিঠা রেসিপি তৈরি করেছেন যেটি সত্যি অনেক সুস্বাদু এবং মজাদার হয়েছে, আর সব সময় আপনার পোস্ট গুলোর উপস্থাপনা একটু অন্য রকম হয়, সেটি সত্যি আমার খুবই ভালো লাগে।

 2 years ago 

একই ধরনের খাবার প্রতিদিন খেতে খেতে যেন একটু বিরক্ত হয়ে গিয়েছি তাই সব সময় ভিন্ন ধরনের রেসিপি দেখলে তার ওপর আগ্রহ অনেক বেশি থাকে । ডিম ও ডালের পিঠা তৈরি করেছেন আর সেটা তৈরি করতে আলু নুডুলস সহ প্রয়োজনীয় উপকরণ গুলো কিভাবে ব্যবহার করেছেন সেটা তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।
ভিন্ন ধরনের রেসিপি যেহেতু তৈরি করেছেন আমাদের একটু দাওয়াত দিলে কিন্তু বাসায় উপস্থিত হতাম।

 2 years ago 

ডাল এবং ডিম এর মিক্স পিঠা রেসিপি খুবই অসাধারণ হয়েছে আপু। ডাল এবং ডিম এর মিক্স পিঠা রেসিপি তে আপনি আবার নুডুলস ব্যবহার করেছেন দেখে বেশ অবাক হলাম। কারণ নুডুলস ব্যবহার করে যে এত সুন্দর ভাবে ডাল এবং ডিমের পিঠা তৈরি করা যায় তা সত্যিই জানা ছিলো না। আপু আপনি খুব ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন আমাদের মাঝে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

একদম নতুন ধরনের একটি পিঠা রেসিপি দেখলাম আজকে। রাতের বেলার ক্ষুধা মিটানোর জন্য এটা অনেক ভালো একটা খাবার। আমি এ ধরনের খাবার গুলো অনেক পছন্দ করি। বাসায় একদিন ট্রাই করতে হবে। ধন্যবাদ আপু আপনাকে এরকম সুন্দর একটি পিঠা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

একেবারেই নতুন কিছু দেখলাম দিদি। ডাল আর নুডলস দেখে আমি খুব ইন্টারেস্ট পেয়ে গিয়েছি। একদিন চেষ্টা করবো অবশ্যই আর আপনাকেও জানাবো। ভালো থাকুন দিদি।

 2 years ago 

সত্যিই এমন রেসিপি এর আগে খাইনি। দেখতে মনে হচ্ছে অনেকটা আলু পরোটার মতো। তবে একেবারেই ভিন্ন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.026
BTC 58216.02
ETH 2614.69
USDT 1.00
SBD 2.45