জল রং দিয়ে সবুজ পাতার সাথে সুন্দর ফুল গাছ অঙ্কন !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago
জল রং দিয়ে সবুজ পাতার সাথে সুন্দর ফুল গাছ অঙ্কন

20220221_223654.jpg

17.jpg18.jpg

আজকে আমি আবারো একটি জল রঙের অঙ্কন নিয়ে আপনাদের সাথে যুক্ত হয়েছি। আমার আজকের অঙ্কনটি হলো জল রং দিয়ে সবুজ পাতার সাথে সুন্দর একটি ফুল গাছ অঙ্কন। আমি সবসময় চেষ্টা করে যাচ্ছি সুন্দর ও নতুন কিছু আপনাদের সাথে শেয়ার করার জন্য। আগে আগেও বেশ কয়েক রকমের অঙ্কন আপনাদের সাথে শেয়ার করেছি ও সুন্দর ভাবে উপস্থাপন করেছি। আমার কাছে জল রং দিয়ে অঙ্কন করতে যেমন ভালো লাগে ঠিক তেমনি আপনাদের সাথে আমার অনুভূতি গুলো প্রকাশ করে অঙ্কন গুলো শেয়ার করতেও ভালো লাগে।

আজকে আমার এই অঙ্কনের মধ্যে বুঝিয়েছি একটি সুন্দর ফুলগাছ যার চাদিকেই ঢালপালা ছড়িয়ে পড়েছে। আর সেই ঢালে সুন্দর সবুজ পাতা ও গোলাপি কালারের অসংখ ফুল ফুটে আছে। যা দেখতে সত্যি অনেক ভালো লাগে ও ভালোবাসায় ময় একটি অঙ্কন হতে পারে।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে জল রং দিয়ে সবুজ পাতার সাথে সুন্দর একটি ফুল গাছ অঙ্কন করেছি। অঙ্কনের প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্টি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে জল রং দিয়ে সবুজ পাতার সাথে সুন্দর একটি ফুল গাছ অঙ্কন টি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কন টি করতে ব্যবহার করেছি - জল রং , রং করার তুলি , আর্ট পেপার ও আধা কাপ পানি।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

1.jpg

ধাপ-2.

2.jpg

ধাপ-3.

3.jpg

ধাপ-4.

4.jpg

ধাপ-5.

5.jpg

ধাপ-6.

6.jpg

ধাপ-7.

07.jpg

ধাপ-8.

7.jpg

ধাপ-9.

8.jpg

ধাপ-10.

9.jpg

ধাপ-11.

10.jpg

ধাপ-12.

11.jpg

ধাপ-13.

12.jpg

ধাপ-14.

13.jpg

ধাপ-15.

14.jpg

ধাপ-16.

15.jpg

ধাপ-17.

16.jpg

17.jpg

18.jpg

17.jpg18.jpg

আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে সবুজ পাতার সাথে সুন্দর ফুল গাছ অঙ্কন অঙ্কনটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 3 years ago 

খুব সুন্দর একটি পেইন্টিং শেয়ার করেছেন আপু। আজকের এই পেইন্টিং দেখে আমার খুব ভালো লেগেছে।আমিও কিছুদিন আগে এভাবে ফুলের ছবি অংকন করেছিলাম।আর আজকে আপনার এই পাতাসহ ফুলের পেইন্টিং দেখে মনে হচ্ছে আমিও অংকন করতেছি।খুব সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপু খুব সুন্দর একটি ফুল গাছ অংকন করেছেন আপনি। দেখতে খুবই অসাধারণ দেখাচ্ছে। আমার কাছে অসম্ভব ভাল লেগেছে আপনার চিত্রাংকন টি। এত অসাধারন একটি চিত্রাংকন আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপু আপনার পাতাসহ ফুলের গাছটি চমৎকার হয়েছে। ফুলগুলো খুবই সুন্দর লাগছে। মাঝে মাঝে সবুজ পাতা থাকার কারণে ফুল গুলোকে আরো বেশি আকর্ষণীয় লাগছে। তাছাড়া আপনি জল রং দিয়ে ফুল পাতা আঁকার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

জল রং দিয়ে আপনি খুবই সুন্দর একটা গাছের পেন্টিং করেছেন আপু। খুবই সুন্দর হয়েছে আপনার কাছের পেইন্টিংটি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার আর্ট গুলো খুবই সুন্দর হয়।পাতাসহ গাছের পেইন্টিংটি সত্যিই চমৎকার হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমাদের মাঝে এতো সুন্দর একটা গাছের আর্ট শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইলো আপনার জন্য ভালো থাকবেন সুস্থ সবসমায়।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

এক কথায় অসাধারণ আপু। আপনার আঁকা চিত্র টি দেখতে বাস্তব মনে হচ্ছে। সবুজ পাতার সাথে ফুলগুলো খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন ‌‌‌। আমার কাছে আপনার আঁকা ছবিটি অনেক ভালো লেগেছে। জল রং দিয়ে আঁকা ছবিটির খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা দিয়েছেন আমাদের মাঝে। এরকম সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আসলেই আপনার দক্ষতার প্রসংসা করতেই হবে।জল রং দিয়ে দারুন চিত্র অঙ্কন করেছেন আপু। একদম চোখ জুড়িয়ে যাওয়ার জন্য যথেষ্ট ছিল।জল রং দিয়ে অঙ্কন করা সবুজ পাতার সঙ্গে সুন্দর ফুল গাছ অঙ্কনের ধাপ গুলো সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

ওয়াও দারুন আপনি সত্যিই একজন ভালো আর্টিস্ট হয়ে গেছেন এবং খুব সুন্দর সুন্দর পেইন্টিং আমাদেরকে উপহার দিচ্ছেন। এবং দেখতেও খুব ভালো লাগছে। আর প্রতিটি ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আর এত সুন্দর জলরঙের একটি ফুল গাছের পেন্টিং আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপু আপনার ছবিটি খুব সুন্দর হয়েছে। জল রঙের ব্যবহার খুব একটা সহজ কিছু না। তবে আপনি যে সেটা ভাল জানেন সেটা আপনার ছবি দেখেই বোঝা যাচ্ছে। আর এই ধরনের ছবি আঁকতে যথেষ্ট সময় দিতে হয়। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপু খুব সুন্দর হয়েছে।আসলে মাঝে মাঝে কিছু করালাম সিম্পল পেইন্টিং অনেক অসাধারণ লাগে।আপনারটাও সে রকম হয়েছে।সুন্দর করে ধাপে ধাপে দেখিয়েছেন। ধন্যবাদ আপু

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 
আপু আপনি চমৎকার একটি চিত্র অঙ্কন করেছেন আজকে। ডালপালা সহ ফুলের এই চিত্র কোনটি সত্যিই অনেক মনমুগ্ধকর। আপনি খুবই সহজ ভাবে আজকের এই চিত্রাংকন ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু আপনাকে।
 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32