বিজয়ের মাসে বিজয়ের পতাকা সহ একটি সবুজ দৃশ্য অঙ্কন !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

বিজয়ের মাসে বিজয়ের পতাকা সহ একটি সবুজ দৃশ্য অঙ্কন

IMG-20211220-WA0036.jpg

IMG-20211220-WA0037.jpgIMG-20211220-WA0039.jpgIMG-20211220-WA0040.jpg

বিজয়ের মাসে বিজয় কে স্মরণ করে বিজয়ের পতাকা সহ একটি সুন্দর সবুজ দৃশ্য অঙ্কন করেছি। কালার পেন্সিল দিয়ে এই দৃশ্যটি অঙ্কন করেছি। আমি কয়েকদিন ধরেই ভাবছিলাম বিজয়ের মাসটিকে উল্লেখ করে বিজয়ের পতাকা সহ একটি সুন্দর দৃশ্য অঙ্কন করবো। আজকে আমি সেই ভাবনা থেকে অঙ্কন টি সম্পূর্ণ করলাম ও আপনাদের সাথে উপস্থাপন করলাম। আমি আমার সাদ্ধমতো চেষ্টা করেছি দৃশ্যটিকে সুন্দর ভাবে ফুটিয়ে তোলার। যাতে করে আপনাদের কাছে আমার করা অঙ্কনটি ভালো লাগে। আমার কাছে আমার অঙ্কন করা দৃশ্যটি বেশ ভালো লেগেছে । আপনাদের কাছে কেমন লাগলো মন্তব্য করে জানাবেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে শেয়ার করবো কি ভাবে বিজয়ের মাসে বিজয়ের পতাকা সহ একটি সুন্দর সবুজ দৃশ্য অঙ্কন করেছি। এই সবুজ দৃশ্য অঙ্কনের প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপের ছবি শেয়ার করেছি ও প্রয়োজনীয় উপকরণ গুলো দেখিয়েছি। আপনারা আমার ধাপ গুলো দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করেছি। আশাকরি আপনাদের কাছে আমার আজকের বিজয়ের পতাকা সহ সবুজ দৃশ্য অঙ্কন টি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক....................

বিজয়ের মাসে বিজয়ের পতাকা সহ সবুজ দৃশ্য টি অঙ্কন করতে ব্যবহার করতে হয়েছে - কালার পেন্সিল ,জল রং , রং তুলি , আর্ট পেপার।

এখান থেকে অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

1.jpg

ধাপ-2.

2.jpg

ধাপ-3.

3.jpg

ধাপ-4.

4.jpg

ধাপ-5.

5.jpg

ধাপ-6.

6.jpg

ধাপ-7.

7.jpg

ধাপ-8.

8.jpg

ধাপ-9.

9.jpg

ধাপ-10.

10.jpg

ধাপ-11.

11.jpg

ধাপ-12.

12.jpg

ধাপ-13.

13.jpg

ধাপ-14.

14.jpg

ধাপ-15.

15.jpg

ধাপ-16.

16.jpg

ধাপ-17.

17.jpg

ধাপ-18.

18.jpg

ধাপ-19.

19.jpg

ধাপ-20.

20.jpg

ধাপ-21.

21.jpg

ধাপ-22.

22.jpg

ধাপ-23.

23.jpg

ধাপ-24.

24.jpg

ধাপ-25.

25.jpg

ধাপ-26.

26.jpg

ধাপ-27.

27.jpg

ধাপ-28.

28.jpg

ধাপ-29.

29.jpg

ধাপ-30.

30.jpg

ধাপ-31.

31.jpg

ধাপ-32.

32.jpg

IMG-20211220-WA0037.jpgIMG-20211220-WA0039.jpgIMG-20211220-WA0040.jpg

আমার আজকে অঙ্কন করা বিজয়ের পতাকা সহ সবুজ দৃশ্য টি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। আপনাদের সবাইকে বিজয় দিবসের শুভেচ্ছা। সবাইকে অনেক ধন্যবাদ।

Sort:  
 3 years ago 

একটি নৌকাতে স্বাধীন ভূখণ্ড বাংলাদেশের পতাকা এবং সেটা ব‍্যবহার করা হয়েছে নৌকার পাল হিসেবে। এককথায় অসাধারণ আপু। থিমটা যেমন অসাধারণ ঠিক একইভাবে অসাধারনভাবে ফুটিয়ে তুলেছেন। এবং চারপাশের প্রকৃতিটা সত্যি সবুজ। দারুণ হয়েছে ছবিটি আপু।

 3 years ago 

ভাইয়া চেষ্টা করেছি আপনাদের সামনে সুন্দরভাবে উপস্থাপন করার।

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ওয়াও আপু অসাধারণ দেখে সত্যিই মনটা জুড়িয়ে গেল। মনে হচ্ছে চিত্র টার দিকে তাকিয়েই থাকি। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে চিত্রটি অঙ্কন করেছেন। চিত্রটির প্রতি একটি ভালবাসা' কাজ করছে। ধন্যবাদ আপু আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার মন্তব্য পড়ে আমারও মনটা জুড়িয়ে গেল।

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

বিজয় মাসে এতো সুন্দর একটি দৃশ্য অসাধারণ হয়েছে। ধাপ গুলি অসাধারণ ভাবে ফুটিয়ে তুলেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আমি আপনার অঙ্কনের বড়ই ফ্যান। প্রতিনিয়ত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেন। আজকের অংকনটি আমার অনেক ভালো লেগেছে। আপনাকে জানাই আমার অন্তরের অন্তস্তল থেকে শুভেচ্ছা ও ভালোবাসা 💜❤️

 3 years ago 

তাই নাকি এটা জানা ছিল না। তাহলে আপনাকে দাওয়াত করতে হবে আমার বাড়ি 😆

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 
সত্যি বলতে আপু অংকনটি আমার খুবই বিজয়ের মাসে বিজয়ের পতাকা সহ দারুন একটি সবুজ দৃশ্যের পেইন্টিং আপনি সুন্দরভাবে করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল আপু। অনেক ভালো লাগলো।
 3 years ago 

অনেক ভালো লাগলো ভাইয়া আপনার মন্তব্য পড়ে।

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

বিজয়ের মাসে বিজয়ের পতাকা সহ একটি সবুজ দৃশ্য অঙ্কন টি দেখে আমার অনেক ভালো লাগছে। কেননা আমি একজন দেশপ্রেমিক' দেশের জন্য কিছু করতে চাই। সবুজ পতাকা টি দেখে অনেক ভালো লাগছে। ধন্যবাদ আপু বিজয়ের মাসে এত সুন্দর একটি জিনিস আমাদের উপহার দেওয়ার জন্য।

 3 years ago 

চেষ্টা করেছি ভাইয়া ভালো ভাবে উপস্থাপন করা।

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

একে তো বিজয়ের মাস তার উপর আবার বিজয়ের পতাকা সহ সবুজ দৃশ্য অংকন ।অসাধারন হয়েছে আপনার ছবিটা।আপনি আকার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে দেখিয়ে দিয়েছেন যে চাইলে অন্য যে কেউ একটু চেষ্টা করলে হয়তো পারবে। ধন্যবাদ এত সুন্দর একটি অংকন আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

হ্যাঁ আপু আমার আর্ট দেখে অন্যরাও শিখুক অন্যদেরও অভিজ্ঞতা হোক সেটাই আমি চাই।
অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ওয়াও আপু অসাধারণ হয়েছে আপনার সবুজ দৃশ্য অংকন। আমার কাছে খুব ভালো লেগেছে। আপনি রং তুলি দিয়ে সত্যিই অসাধারণ সুন্দর একটি দৃশ্য আর্ট করেছেন। আমি মুগ্ধ হয়ে গেলাম। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন যা দেখে সবাই খুব সহজে আর্টি তো করতে পারবে। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি অংকন আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার মন্তব্য পড়ে আমার কাছে খুবই ভালো লাগলো আপু।

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

বিজয়ের মাস উদ্দেশ্য করে আপনি অসাধারণ একটি চিত্রাংকন আমাদের মাঝে উপহার দিয়েছেন। অনেক সময় ও ধৈর্য নিয়ে আপনি এত সুন্দর একটি চিত্রাংকন ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

এটা কি আর্ট নাকি জাদুর ছোঁয়া, নাকি মোবাইলের কোন ডিসপ্লে দেখছি। সত্যিই অসাধারণ একটা উপহার আমাদেরকে দিয়েছেন যা বিজয়ের মাসের জন্য সত্যি এটা স্পেশাল। এবং কি চোখ জুড়ানো একটা আর্টওয়ার্ক ছিল আমি মনে করি। কি দিয়ে আপনার আর্ট এর প্রশংসা করব বুঝে উঠতে পারছি না। সত্যিই অসাধারণ একটা অংকণ করেছেন আপনি। আপনি আমার কাছে মানুষটা যেমন স্পেশাল, আপনার সব কিছুই আমার কাছে স্পেশাল। তার মধ্যে এটা তার চাইতেও বেশি কিছু। আমাদের সাথে শেয়ার করার জন্য ভালোবাসা অবিরাম আপু।

 3 years ago 

হে হে মনে হয় একটু বেশি বলে ফেললেন। তবে মন্তব্য পড়ে ভাল লাগল।

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58004.44
ETH 2579.54
USDT 1.00
SBD 2.40