ঘরে তৈরি মজাদার ও টেস্টি পুই শাকের বড়া !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

ঘরে তৈরি মজাদার ও টেস্টি পুই শাকের বড়া

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

IMG-20210828-WA0018.jpg

ঘরে তৈরি মজাদার ও টেস্টি পুই শাকের বড়া। ছোটবেলা থেকেই এই বড়া আমি অনেক পছন্দ করি। স্কুল শেষ করে বাড়িতে আসলে বিকেলের দিকে মা আমাকে এই বড়া গুলো বানিয়ে খাওয়াতেন। শুধু পুঁইশাক না , লাউ পাতা , কুমড়ো পাতা , আরো ভিবিন্ন রকমের পাতা দিয়ে এই বড়া তৈরি করা যাই। এই বড়া গুলো খেতে বেশ ভালো লাগে। আমি প্রায় সময় এই বড়া বাসায় তৈরি করি। আমার পরিবাবের সকলেরই পছন্দের একটি রেচিপি। আজকে আমি ওই শাক দিয়ে বরাত তৈরী করেছি। আমি আজকে আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে এই রেসিপি সম্পূর্ণ ভাবে ছবি ও লেখার মাধ্যমে ধাপে ধাপে শেয়ার করবো। আশাকরি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি অনেক ভালো লাগবে।

আমি এখানে কিছু পুঁইশাকের পাতা নিয়েছি। বাছাই করে পাতা গুলো নিয়েছি। কিছু কিছু পাতা পোকে ধরে থাকে সে পাতা গুলো দেখে পেলে দিতে হবে।

IMG-20210828-WA0050.jpg

পাতাগুলো পানি দিয়ে ধুয়ে ভালো করে পরিষ্কার করে নিতে হবে।

IMG-20210828-WA0049.jpg

এখানে আমি এক কাপ পরিমাণ মসুর ডাল নিয়েছি।

IMG-20210828-WA0048.jpg

মসুর ডাল আধা ঘন্টার মতো পানিতে ভিজিয়ে রাখতে হবে।

IMG-20210828-WA0047.jpg

আধা ঘন্টা পর পানি ঝরিয়ে মিহি করে বেটে নিতে হবে।

IMG-20210828-WA0046.jpg

এখানে এক কাপ পেঁয়াজ কুচি কেটে নিয়েছি।

IMG-20210828-WA0045.jpg

এখানে নিয়েছি - জিরা গুঁড়া এক চা চামচ ,আদা বাটা এক টেবিল চামচ ,রসুন বাটা এক টেবিল চামচ ও লবন পরিমাণ মতো।

IMG-20210828-WA0044.jpg

কাঁচা মরিচ সাত থেকে আটটি কুচি করে কেটে নিয়েছি।

IMG-20210828-WA0043.jpg

এখানে নিয়েছি - কর্নফ্লাওয়ার ছয় টেবিল চামচ।

IMG-20210828-WA0042.jpg

এইবার সবগুলো উপকরণ একসাথে মিশিয়ে নিতে হবে।

IMG-20210828-WA0041.jpg

কড়াইতে পরিমাণমতো তেল ঢেলে গরম করতে হবে।

IMG-20210828-WA0040.jpg

তেল গরম হয়ে গেলে এতে বড়ার মতো করে হাত দিয়ে ছোট করে বানিয়ে বানিয়ে গরম তেলের মধ্যে ছেড়ে দিতে হবে।

IMG-20210828-WA0039.jpg

এরপর নেড়ে বাদামি করে দুই পাশে ভেজে নিতে হবে। ভাজা হয়ে গেলে বাটিতে তুলে নিয়ে সালাদ অথবা টমেটো সস দিয়ে আপনি আপনার পছন্দ মতো পরিবেশন করতে পারেন।

IMG-20210828-WA0018.jpg

বন্ধুরা তৈরি হয়ে গেলো আমার আজকের মজাদার একটি রেসিপি পুঁইশাকের বড়া। আশাকরি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে। আমার এই পোস্টের মাধ্যমে আপনারা চাইলে এভাবে আপনাদের বাসায় পুঁইশাকের বড়া তৈরি করতে পারেন। সবাই ভালো থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

Sort:  
 3 years ago 

বাহ!! আপু মজাদার একটি রেসিপি বানিয়েছেন।তবে কখনো খায়নি।দেখে খেতে ইচ্ছে করছে আপু।ধন্যবাদ

 3 years ago 

জি একদিন এভাবে বানিয়ে খাবেন। ভালো লাগবে অনেক। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

জি আপু চেষ্টা করে দেখবো এভাবে

😌
ভাঝা- পোড়া ❤️

 3 years ago 

আমিও অনেক পছন্দ কর ভাজা পুরা। ধন্যবাদ।

 3 years ago 

খুবই সুন্দর হয়েছে আপু পুইশাকের বড়া রেসিপিটি।যেকোনো ধরনের বড়া খেতে আমার খুব ভালো লাগে।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

আমি এমন বরা আগে কখনো খাইনি। কিন্তু দেখে মনে হচ্ছে অনেক মজা হয়েছে আমি চেষ্টা করব আপনার মত করে বানানোর ‌

 3 years ago 

জি অবশ্যই বানিয়ে দেখবেন আশা করি ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপু খুব সুন্দর তৈরি করেছেন বড়া টা।দেখতে খুবই সুন্দর লাগছে। ধন্যবাদ এরকম সুন্দর সুন্দর রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনি সবসময়ই ভালো রেসিপি বানান। রেসিপিগুলি খুব সুস্বাদু ও লোভনীয় হয়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর রেসিপি উপহার দেবার জন্য।

 3 years ago 

পুই শাকের বড়ার রেসিপি টা বেশ ভালো হয়েছে। খেতেও বেশ মজা মনে হচ্ছে

খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন,ধন্যবাদ আপনাকে রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করার জন্যে

 3 years ago 

পুইশাকের বড়া আমি অনেকবার বানিয়ে খেয়েছি তবে আপনার বড়া ঠিক যে রকম কালার হয়েছে দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু।। আপনার জন্য অনেক শুভকামনা রইল, ভবিষ্যতে আরও এরকম রান্না দেখতে চাই।।

 3 years ago 

বিকালের নাস্তা হিসেবে এটি অনেক জনপ্রিয় একটি আইটেম। অনেক ধন্যবাদ বিস্তারিত শেয়ার করার জন্য

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64071.08
ETH 2763.75
USDT 1.00
SBD 2.66