ঈদ মোবারাক !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
ঈদ মোবারাক

1.jpg

ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি। আজ আমাদের মুসলমানদের জন্য একটি আনন্দ ও খুশির দিন। আর এই আনন্দের দিনকে কেন্দ্র করে আমি আমার বাংলা ব্লগ পরিবারের সকলকে জানাই ঈদ মোবারাক। ত্রিশ দিন সিয়াম পালন করার পর এই দিনটি সকল মুসলমানদের বিশেষ একটি দিন। এই দিনে নতুন জামাকাপড় থেকে শুরু করে নিজেকে সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে নিজেকে সুন্দর ভাবে উপস্থাপন করা ও সকলের সাথে মতবিনিময় করা এবং সকল আত্মীয়স্বজনদের সাথে সালাম আধান ও প্রদান করা। আর একটি বিশেষ কাজ হলো সকলের কাছ থেকে সালামি (টাকা )আদায় করা। আমি এতদিন সকলের কাছ থেকে সালামি আদায় করতাম কিন্তু এখন মনে হচ্ছে আমার দেয়া লাগবে কারণ সকলেই জানে আমি এখন ইনকাম করি। আমিও নিজে থেকেই সালামি দেয়ার জন্য প্রস্তুত হয়ে আছি।

ছোট বাচ্চাদের জন্য এই বিশেষ দিনটি এই সালামির জন্য বেশি আনন্দিত হয়ে থাকে। তারা সুন্দর চকচকা নতুন নোট পেলে যে কত তা খুশি হয় সেটা আমাদের নিজেদের ছোটবেলার কথা মনে করলেই বুঝা যাই। আমার বাংলা ব্লগ এটি একটি পরিবার এটা আমরা সকলেই জানি এবং কাজেও এটা সকলের প্রমান করতে হবে। আর আজকে আমি আমাদের পরিবারের সকলকে উদ্দেশ্য করে একটি অঙ্কন করেছি আর সেই অঙ্কন করা চিত্রটির মাধ্যমে সকলকে আমার ঈদের শুভেচ্ছা দেয়ার চেষ্টা করেছি। আমি আশাকরি সকলেই আমার পক্ষ থেকে ঈদের শুভেচ্ছাটি গ্রহণ করবেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে রঙিন পেন্সিলের দিয়ে ঈদ মোবারাক চিত্র অঙ্কন করেছি। অঙ্কনের প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্ট টি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের রং পেন্সিল দিয়ে ঈদ মোবারাক চিত্র অঙ্কন টি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কন টি করতে ব্যবহার করেছি - রঙ পেন্সিল , কলম, স্কেল ও আর্ট পেপার।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

ধাপ-18.

19.jpg

ধাপ-19.

20.jpg

ধাপ-20.

21.jpg

ধাপ-21.

22.jpg

ধাপ-22.

23.jpg

ধাপ-23.

24.jpg

ধাপ-24.

25.jpg

ধাপ-25.

26.jpg

1.jpg1.jpg

সকলেই প্রতি রইলো আমার শ্রদ্ধা ও ভালোবাসা। সকলেই জানাই ঈদ মোবারাক। সকলেই আমার শুভেচ্ছাটি গ্রহণ করবেন। আপনাদের কাছে আমার আজকের রঙ পেন্সিল দিয়ে ঈদ মোবারাক দৃশ্য অঙ্কন টি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আপু প্রথমে আপনাকে জানাই ঈদ মোবারক। ঈদের আনন্দ ঘরে ঘরে ভরে উঠুক। আপনি ঈদ সম্পর্কে অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন। দেখে খুবই ভালো লাগলো। চিত্রটি দেখেই ঈদের আমেজ মনে হচ্ছে। সবগুলো গম্বুজ আকারে তৈরি করে খুব সুন্দর দেখাচ্ছে দূর থেকে। আপনাকে অনেক ধন্যবাদ এত চমৎকার একটি চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঈদ মোবারক আপু, ঈদ উপলক্ষে আপনি অনেক সুন্দর চিত্র অংকন করেছেন। যা দেখতে অসম্ভব সুন্দর লাগছে। শুরু থেকে শেষ পর্যন্ত আপনি নিখুঁত ভাবে পুরো চিত্র অংকন করেছেন। আমার কাছে অনেক ভালো লেগেছে আপু। ঈদ উপলক্ষে এত সুন্দর চিত্র অংকন করে আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু শুরুতেই ঈদের শুভেচ্ছা জানাচ্ছি। ঈদ মোবারক। আজকের এই বিশেষ দিনে এই আর্ট টাই একদম দরকার ছিল। সত্যি বলতে কতখানি ভালোবেসে ছবিটি এঁকেছেন সেটা আর বলার অপেক্ষা রাখে না। খুব ভালো লেগেছে আপু। অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

সালামু আলাইকুম
ঈদের শুভেচ্ছা ঈদ মোবারক।
আজকের এই পবিত্র দিনে আপনি একদম সময়োপোযোগী একটি আর্ট শেয়ার করেছেন। ভালো থাকবেন সব সময়। অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপু ঈদ মোবারক

আমি জল রং দিয়ে করা আপনারা গুলো আমি দেখেছি সেগুলো বেশ সুন্দর হয়েছিল, আপু আমি সেগুলো দেখে মুগ্ধ হয়ে গেছিলাম। আজ আবার সাইন পেন দিয়ে আপনি খুব সুন্দর ভাবে ঈদ উপলক্ষে আর্ট শেয়ার করেছেন। এবআর্টি দেখেও আমি চেষ্টা মুগ্ধ হয়ে গেলাম ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা শেয়ার করার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ঈদ মোবারক আপু। অনেক সালামি নিয়েছেন আপু এখন দেন আমাদের। সবাইকে অনেক সুন্দর করে ঈদ মোবারকের শুভেচ্ছা জানিয়েছেন। দেখে অনেক ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি।

 2 years ago 

ঈদ মোবারাক আপু। আমিও মোটামোটি সালামি পেয়েছি,যদিও খুব বেশি না।
সুন্দর হয়েছে বেশ আর্টটি।

 2 years ago 

প্রথমেই আপু আপনাকে ঈদের শুভেচ্ছা, ঈদ মুবারাক
আপনার ড্রইং টা খুবই সুন্দর হয়েছে আপু। আজকের বিশেষ কাজ মানে সালামি আদায় করা কাজটি কিন্তু আমি ভালো ভাবেই সম্পন্ন করেছি🤭
আপনার ড্রইং এর কালার কম্বিনেশন টা খুবই সুন্দর ছিল। ধন্যবাদ আপনাকে ঈদ উপলক্ষে সুন্দর একটি ড্রইং আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল আপু।

অঁংকনে ঈদ আনন্দ
সাথে অনেক কথা
ঈদের খুশি করল ভারী
হালকা হলো ব্যথা।

 2 years ago 

ঈদের শুভেচ্ছা আপনাকে ও আপু।
আপনি খুবই সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন।আমার মনে হয় আপনি এটি ঈদ উপলক্ষে সবাইকে শুভেচ্ছা বার্তা দেওয়ার জন্য আকিয়েছেন।আপনার আর্ট বরাবরই সুন্দর, ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74