প্রতিযোগিতা-১৫ - আমার অংশগ্রহণ !! আনার ফলের জুস !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
আনার ফলের জুস

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আনার ফলের জুস নিয়ে আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা-১৫ অংশগ্রহণ করলাম।

1.png

2.jpg

এখন গরম কাল , আর শুধু গরম কালই না মুসলমানদের জন্য একটি পবিত্র ও রহমতের মাস এই রমজান মাস। এই গরমে আমরা সাধারণতো নিজের আত্মার শান্তির জন্য অনেক রকমের পানিও , শরবত অথবা জুস পান করে থাকি। আর রমজান মাসে ইফতারের জন্য প্রথম ও সবচেয়ে গুরুত্বপূর্ণ খাবারের মধ্যে রয়েছে শরবত বা জুস। আমরা সকলেই ইফতারে প্রায় প্রতিদিনই কোনো না কোনো শরবত বা জুস তৈরি করে থাকি। আর সেই শরবত বা জুস তৈরিটি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে (শেয়ার করো তোমার বানানো মজাদার ফলের জুস বা শরবত - প্রতিযোগিতা-১৫) এর মাধ্যমে সকলের সাথে শেয়ার করতে পারছি। এটি সত্যি সকলের জন্য একটি আনন্দের বিষয় ও নিজের দক্ষতা কে কাজে লাগিয়ে নতুন কিছু তৈরি করার সময়। আজকে আমি বাসায় ইফতারের জন্য তৈরি করেছি মজাদার আনার ফলের জুস সেই সাথে আপনাদের সাথেও সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

আমি বিশ্বাস করি এই প্রতিযোগিতায় আমার বাংলা ব্লগ পরিবারের সকলেই অংশগ্রহণ করবে ও নিজেদের দক্ষতা দিয়ে তৈরি করা নতুন নতুন শরবত বা জুস এর আইটেম আমাদের সাথে শেয়ার করবে। আনার ফল আমার পছন্দের একটি ফল। তাই আমি আজকে জুস বানানোর জন্য আনার ফল পছন্দ করে নিয়েছি। আনার ফলের সাথে কয়েক রকমের উপকরণ মিক্স করে সুন্দর ভাবে তৈরি করছি আনার ফলের জুস , যা ইফতারের জন্য অনেক উপকারী ও মানানসই। আর সত্যি এই জুস খেতেও বেশ মজাদার হয়েছে। আপনারা আপনাদের ইফতারে অথবা গরমের যে কোনো সময় এই মজাদার আনার ফলের জুস তৈরি করে খেতে পারেন। এই আনার ফলের জুস খেলে আপনার শরীরের দুর্বলতা কাটিয়ে শরীরকে তাজা করতে সক্ষম হবে ও মনের মধ্যে শান্তি অনুভব করতে পারবেন।

আমি চেষ্টা করবো পরবর্তী পোস্টের মাধ্যমে আরো কয়েক রকমের জুস তৈরি করে আপনাদের সাথে শেয়ার করার। আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে আনার ফলের জুস তৈরি করেছি । আনার ফলের জুস তৈরি প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে আনার ফলের জুস তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের আনার ফলের জুস তৈরি টি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

3.jpg

ধাপ-2.

4.jpg

ধাপ-3.

5.jpg

ধাপ-4.

6.jpg

ধাপ-5.

7.jpg

ধাপ-6.

8.jpg

ধাপ-7.

9.jpg

ধাপ-8.

10.jpg

ধাপ-9.

11.jpg

ধাপ-10.

12.jpg

ধাপ-11.

13.jpg

ধাপ-12.

14.jpg

আমার আজকের আনার ফলের জুস তৈরি করা টি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আনার দারচিনি লেবু চিনি ইত্যাদির সংমিশ্রণে যে জুস তৈরি করেছেন সেটি একটি সম্পূর্ণ আলাদা ধরনের জুস তৈরির রেসিপি হয়েছে। যা অত্যন্ত সুস্বাদু হয়েছে এবং স্বাস্থ্যকর ও বটে।

 2 years ago 

আপনি একটু ভুল করেছেন ,আমি এখানে দারচিনি ব্যবহার করিনি এখানে আমি এলাচ ব্যবহার করেছি ,যার কারণে জুসের মধ্যে একটি সুঘ্রাণ তৈরি হয়েছে।

 2 years ago 

আনারের জুস খাওয়া হয়নি কখনো।তবে আপু রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুব সুস্বাদু হবে।কালারটাও অনেক সুন্দর। তাছাড়া পুষ্টি গুনাগুন ও ভালো।আপু প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আনার জুস না খেয়ে থাকলে এই রমজানেই ইফতারে বানিয়ে খান ভালো লাগবে। ধন্যবাদ।

 2 years ago 

খুবই লোভনীয় ভাবে আনার ফলের জুস প্রস্তুত করেছেন দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল খেতে কালার টা দেখেই লোভ হচ্ছে প্রস্তুত প্রণালি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল

 2 years ago 

আনার আমার অনেক পছন্দের একটি ফল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আনার ফলের জুস রেসিপি দারুন হয়েছে আপু। অনেক মজার একটি রেসিপি তৈরি করেছেন আপনি। এই গরমে ফলের জুস খেতে খুবই ভালো লাগে। গরমে ফলের জুস খেলে প্রাণ জুড়িয়ে যায়। ফলের জুসের মজার একটি রেসিপি আপনার কাছে শিখলাম আজকে। অনেক সুন্দর করে রেসিপি তৈরির প্রসেস উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেইসাথে আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

আপনি নতুন একটি ফলের জুস তৈরি করা শিখে নিয়েছেন, পরবর্তী আপনার কাজে লাগবে।

 2 years ago 

এই গরমে ফলের জুস শরীরের জন্য খুবই উপকারী। আর যেহেতু কন্টেস্ট চলছে তাই অংশগ্রহণ তো করাই যায়!
আপনি আনার ফল দিয়ে দারুণভাবে একটি জুস তৈরির পদ্ধতি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। ধন্যবাদ আপনাকে এবং শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আনার জুস খেলে শরীর ও মন দুটোই চাঙ্গা হয়ে যায়।

 2 years ago 

আনার ফলের জুস তৈরি করেছেন দারুন হয়েছে আপু। সব থেকে আমার কাছে আপনার পরিবেশন অনেক ভালো লেগেছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন দেখে আমিও শিখে নিলাম। ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

শিখে নিয়েছেন ভালো হয়েছে ,পরবর্তীতে আপনার কাজে লাগবে।

 2 years ago 

প্রথমে একটু কনফিউশনে পড়ে গেছিলাম কারণ আনার ফল বলে কোন ফল আমার জানা ছিল না তারপরে দেখলাম এটা ব্লাতি ডালিম- বা বেদানা ফল। তবে আপনার এই কনটেস্টে অংশগ্রহণের পোস্টটি খুবই সুন্দর হয়েছে খুব সুন্দর ভাবে জুস তৈরি করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আমার জানা মতে এই ফলকে কেউ ডালিম ফল বলে না ,ডালিম ফল অন্যরকম। এটি আনার অথবা বেদানা বলা যেতে পারে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আনারের জুস আমি কখনো খাইনি। কিন্তু রোজা রাখা অবস্থায় এমন জুস সামনে পড়ছে,,বুঝেন আমার কী অবস্থা জুসটি দেখে,,,🥴🥴।
যাইহোক আপু নতুন একটি জুস তৈরির পদ্ধতি শিখে নিলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঝটপট করে আমার পোস্ট দেখে আপনিও বাসায় তৈরি করে নেন আনারের জুস ,তাহলে আর কোন সমস্যা হবে না।

 2 years ago 

আনারের জুস আমার খুবই পছন্দের জুস তবে আপনি আনারের জুস তৈরিতে লেবু ও এলাচ দিয়ে একটি আলাদা ফ্লেভার যোগ করেছেন। যার কারণে জুস খেতে আরো অনেক বেশি সুস্বাদু হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে আনারের জুস তৈরির অসাধারণ একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

লেবু ও এলাচ এই আনার জুসটিকে নতুন একটি ফ্লেভারে পরিণত করে , যার কারণে জুস টি আরো মজাদার হয়ে যায়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এই প্রতিযোগিতার বদৌলতে অনেক সুন্দর সুন্দর শরবত বানানোর প্রক্রিয়া শিখিয়ে নিচ্ছি😁। আনার ফল খেয়েছি বহুৎ, কিন্তু শরবত বানানোর কথা কখনো মাথায় আসেনি ☺️। যাইহোক শিখে নিলাম আপনার কাছ থেকে, আর আপনার বানানো শরবত দেখে বেশ লোভনীয় এই মনে হচ্ছে,অনেক সুন্দর ছিল আপনার উপস্থাপনা।

 2 years ago 

আমার পোষ্টের মাধ্যমে অজানা কিছু জানতে পারলেন ,শুনে ভালো লাগলো। বাসায় এভাবে বানানোর চেষ্টা করে দেখবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65