প্রিয় কাবা

in আমার বাংলা ব্লগlast year

প্রিয় কাবা

1.jpg

প্রতিটি মুসলিমের ইচ্ছা প্রিয় কাবা শরীফের কাছে যাওয়ার, হাত দিয়ে স্পর্শ করার ও কাবা শরীফের কাছে গিয়ে আল্লাহর ইবাদাত করার। সমস্ত বিশ্বের মুসলমানরা যাদের সামর্থ আছে সেখানে যাচ্ছে ও যাদের নেই তাদের ইচ্ছা যেন এভাবেই রয়ে গেছে। যে সকল মুসলমান এই প্রিয় কাবা শরীফের কাছে গিয়েছে ও হজ্জ্ব, উমরা পালন করেছে তারা সত্যি অনেক ভাগ্যমান। আল্লাহর কাছে প্রার্থনা করি আল্লাহ যেন সকলের আশা পূরণ করেন ও প্রিয় কাবা শরীফকে সামনে থেকে দেখার ও হাত দিয়ে স্পর্শ করার তৌফিক দান করেন।

আজকে আমি জল রং ব্যবহার করে প্রিয় কাবা শরীফের একটি অঙ্কন করার চেষ্টা করেছি ও আমার সকল চেষ্টা দিয়ে সুন্দর ভাবে অঙ্কনটিকে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আমি সবসময় কিছু কিছু অঙ্কন করে থাকি আর এই অঙ্কন গুলো করতে আমার অনেক ভালো লাগে। আর কাবা শরীফের প্রতি ভালোবাসা থেকে আমার আজকের এই অঙ্কটি করা। আজকে আমি আমার এই অঙ্কন করার প্রতিটি ধাপ দেখিয়ে আপনাদের সাথে সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে জল রং দিয়ে প্রিয় কাবা শরীফ অঙ্কন করেছি। এই দৃশ্য অঙ্কন করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্ট টি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে প্রিয় কাবা শরীফ অঙ্কনটি ভালো লাগবে।

আমি আমার এই অঙ্কনটি করতে ব্যবহার করেছি - কলম , জল রঙ, রঙ তুলি ও আর্ট পেপার।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

08.jpg

ধাপ-8.

9.jpg

ফাইনাল ধাপ

10.jpg

11.jpg12.jpg

আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে প্রিয় কাবা অঙ্কনটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

_

Heroism_3rd.png

Sort:  
 last year 

প্রতিটি মুসলমানেরই প্রাণের জায়গা হল আমাদের প্রিয় কাবা শরীফ। সবারই মনে একটি আশা থাকে যাতে একদিন হলেও কাবা শরীফে গিয়ে হজ্ব পালন করতে পারে। আপনার কাবা শরীফের চিত্রাংকন আমার কাছে খুব ভালো লেগেছে। আপনার অংকন গুলো আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। এবং খুব সুন্দর ভাবে আপনার অংকন টি ফুটিয়ে তুলেছেন। অঙ্কনের প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

প্রতিটি মুসলমানের প্রাণের জায়গা হলো কাবাঘর। আমার মনে হয়ে প্রতিটি মুসলমানই আল্লাহর এই পবিত্র ঘরটি নিয়ে স্বপ্ন দেখে। স্বপ্ন দেখে জীবনে একবার হলেও পবিত্র এই ঘরটিকে দর্শন করার।আর আজ আপনি বেশ সুন্দর করে সেই পবিত্র ঘরটির একটি চিত্র অঙ্কন করলেন। তাও আবার জল রং করে। অসাধারণ হয়েছে। আপনার অঙ্কন করা কাবাঘরের অঙ্কনটি যেন সত্যিকারের মনে হচ্ছে। আর আপনার উপস্থাপনাটিও কিন্তু অসাধারন ছিল।

 last year 

প্রিয় কাবা ঘরে যাওয়ার তৌফিক দি ক আল্লাহ সবাইকে সেটাই কামনা করি। প্রতিটা মুসলিম ব্যক্তির কাবা ঘরে যাওয়ার ইচ্ছে থাকে হয়তো আল্লাহতালা ভাগ্যবানদের ভাগ্যে সেখানে যাওয়ার তৌফিক দেয়। প্রিয় কাবার খুব সুন্দর জল রং দিয়ে অঙ্কন করেছেন অনেক সুন্দর হয়েছে আপু ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 last year (edited)

পবিত্র কাবা ঘরের চিত্র অঙ্কন করেছেন। আসলে প্রতিটা মুসলিমের কিন্তু মনের একটা ইচ্ছা থাকে যে কাবা ঘরে গিয়ে তার মনের ইচ্ছা পূরণ করবে। সৃষ্টিকর্তার কাছে দোয়া করি সবার এই মনের নেক ইচ্ছা যেন তিনি পূরণ করে দেন। জল রং দিয়ে অনেক সুন্দর একেছেন। সৌন্দর্যের প্রশংসা করাটাই স্বাভাবিক। আপনার জন্য শুভকামনা রইলো আপু।

 last year 

মুসলমানদের পবিত্র স্থান হল এই কাবা ঘর। যেখানে প্রতিবছর মুসলমানেরা হজ্ব পালন করতে যান। আর এটি সৌদি আরবে অবস্থিত। আপু আপনি মাঝেমধ্যে দেখি ভিন্ন ধরনের চিত্র অঙ্কন করে থাকেন। আর সে ধারাবাহিকতায় আজকেও আপনি একটি কাবা চিত্র অঙ্কন করেছেন। আজ আপনি জল রং ব্যবহার করে প্রিয় কাবা শরীফের একটি চিত্র অংকন করেছেন। এটি অংকনের প্রতিটা ধাপ আপনি খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

কাবা শরীফের অপরূপ সৌন্দর্যময় চিত্র অঙ্কন করেছেন মএই কাবা শরীফের চিত্র অংকনটি দেখে মন যেন শান্ত হয়ে গেলো। সত্যি আপনার চিত্র অঙ্কন দক্ষতা দেখে মুগ্ধ হলাম আর এই সুন্দর চিত্রটি ধাপে ধাপে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

হ্যাঁ আপু প্রতিটি ধর্মপ্রাণ মুসলিমের ইচ্ছে কাবা শরীফে যাওয়ার। আমারও খুব ইচ্ছে ওমরাহ করতে যাওয়ার। খুব দ্রুত যাওয়ার চেষ্টা করবো ইনশাআল্লাহ। যাইহোক এককথায় দুর্দান্ত একটি আর্ট শেয়ার করেছেন আপু। আপনি অত্যন্ত দক্ষতার সাথে খুবই নিখুঁতভাবে সম্পূর্ণ আর্টটি করেছেন। দেখে সত্যিকারের কাবাঘরের মতোই লাগছে। আপনার দক্ষতার প্রশংসা করতেই হয়। যাইহোক এতো সুন্দর ক্রিয়েটিভিটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 last year 

প্রতিটি মুসলমানেরই প্রাণের জায়গা হল আমাদের প্রিয় কাবা শরীফ। সবারই মনে একটি আশা থাকে যাতে একদিন হলেও কাবা শরীফে গিয়ে হজ্ব পালন করতে পারে। আপনার কাবা শরীফের চিত্রাংকন আমার কাছে খুব ভালো লেগেছে। আপনার অংকন গুলো আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। এবং খুব সুন্দর ভাবে আপনার অংকন টি ফুটিয়ে তুলেছেন। অঙ্কনের প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

জল রং দিয়ে অনেক সুন্দর ভাবে কাবা শরীফ টি অংকন করেছেন আপু আপনি। অসাধারণ হয়েছে আপনার অংকন টি। আমার কাছে তো খুবই ভালো লেগেছে আপু। প্রতিবছর অনেক মুসলমান এই কাবা শরীফে হজ করতে যাই এরকম সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 last year 

আসলে আপু আপনি আজকে আমাদের মাঝে অসাধারণ একটি পোস্ট তৈরি করে শেয়ার করেছেন। প্রতিটি মুসলমানের প্রাণের জায়গা হল এই কাবা ঘর। প্রতিটি মুসলমানের অনেক স্বপ্ন রয়েছে জীবনে একবার হলেও এই কাবা ঘর দেখার। সত্যি আপু আপনার তৈরি কাবার ডিজাইন দেখে আমি মনে করছিলাম সত্যিকারের কাবাঘর। পরবর্তীতে পোস্টটা পড়ার সময় বুঝতে পারলাম আপনি তৈরি করেছেন। প্রতিটা স্টেপ বেশ দারুন ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন আপু। ধন্যবাদ এত সুন্দর ভাবে পোস্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58482.75
ETH 2615.94
USDT 1.00
SBD 2.42