রঙিন কাগজ ও পুঁথি পাথর দিয়ে তৈরি কিছু ফুটন্ত ফুল !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

রঙিন কাগজ ও পুঁথি পাথর দিয়ে তৈরি কিছু ফুটন্ত ফুল

20211206_144407.jpg

IMG-20211206-WA0038.jpgIMG-20211206-WA0039.jpgIMG-20211206-WA0031.jpgIMG-20211206-WA0032.jpgIMG-20211206-WA0033.jpgIMG-20211206-WA0036.jpg

আজকে আমি আপনাদের সাথে নতুন আরো একটি রঙ্গিন কাগজ ও পুঁথি পাথর দিয়ে তৈরি করা একটি ফুটন্ত ফুল নিয়ে যুক্ত হয়েছি। রঙিন কাগজ ও পুঁথি পাথরের সাহায্যে সুন্দর কিছু ফুটন্ত ফুল তৈরি করেছি , যে ফুলগুলো টপের মধ্যে রেখে ঘর খুব সুন্দরভাবে সাজানো যায়। এর আগেও আমি রঙিন কাগজের অনেক ধরনের ফুল ও ওয়ালমেট আপনাদের সাথে শেয়ার করেছি ,আর আমি প্রতিনিয়তই চেষ্টা করে যাচ্ছি রঙিন কাগজ দিয়ে সুন্দর সুন্দর ফুল ও বিভিন্ন রকমের ওয়ালমেট আপনাদের সাথে শেয়ার করার জন্য ও সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য। রঙিন কাগজ দিয়ে বিভিন্ন রকমের বিভিন্ন ফুল তৈরি করাটা বেশ কষ্টকর ও বেশ সময় নিয়ে কাজ গুলো করা লাগে। তবুও এর মধ্যে অনেক ভালো লাগা কাজ করে।

আমি অবসর সময়গুলোকে এই কাজে ব্যবহার করে থাকি এতে আমার সময় গুলো খুব ভালো কাটে। আমি চেষ্টা করি আপনাদের সাথে সব সময় সব কিছুই খুব সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য। আজকে আমি আমার এই পোষ্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করব কিভাবে রঙিন কাগজ ও পুঁথি পাথর দিয়ে সুন্দর ফুটন্ত ফুল গুলো তৈরি করেছি। রঙিন ফুল তৈরি করার সকল উপকরণ ও প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি। আপনারা আমার ধাপগুলো দেখলে বুঝতে পারবেন কিভাবে এই ফুটন্ত ফুল গুলো তৈরি করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের ফুটন্ত ফুল গুলো ভালো লাগবে। আপনারাও আপনাদের দক্ষতা দিয়ে আমাদের সাথে এভাবে রঙিন কাগজের অনেক কিছু তৈরি করে শেয়ার করতে পারেন। তাহলে চলুন দেখা যাক কিভাবে আমি রঙিন কাগজ ও পুঁথি পাথর দিয়ে ফুল তৈরি করেছি।

আমার আজকের এই ফুটন্ত ফুল গুলো তৈরি করতে ব্যবহার করতে হয়েছে রঙিন কাগজ, আইকা আঠা , কেচি ও পুঁথি পাথর।

এখান থেকে ফুল তৈরির ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

1.jpg

ধাপ-2.

2.jpg

ধাপ-3.

3.jpg

ধাপ-4.

4.jpg

ধাপ-5.

5.jpg

ধাপ-6.

6.jpg

ধাপ-7.

7.jpg

ধাপ-8.

8.jpg

ধাপ-9.

9.jpg

ধাপ-10.

10.jpg

ধাপ-11.

11.jpg

ধাপ-12.

12.jpg

ধাপ-13.

13.jpg

ধাপ-14.

14.jpg

ধাপ-15.

15.jpg

ধাপ-16.

16.jpg

ধাপ-17.

17.jpg

ধাপ-18.

18.jpg

ধাপ-19.

19.jpg

ধাপ-20.

20.jpg

ধাপ-21.

021.jpg

ধাপ-22.

21.jpg

ধাপ-23.

22.jpg

ধাপ-24.

23.jpg

ধাপ-25.

24.jpg

IMG-20211206-WA0032.jpg

IMG-20211206-WA0033.jpg

IMG-20211206-WA0038.jpgIMG-20211206-WA0039.jpgIMG-20211206-WA0031.jpgIMG-20211206-WA0032.jpgIMG-20211206-WA0033.jpgIMG-20211206-WA0036.jpg

আশাকরি আপনাদের কাছে আমার আজকের রঙিন কাগজ ও পুঁথি পাথরের তৈরি ফুটন্ত ফুল গুলো ভালো লাগবে। সবাইকে অনেক ধন্যবাদ।

Sort:  
 3 years ago 

আপু ফুল গুলো খুব সুন্দর লাগছে। বিশেষ করে কালার কম্বিনেশন টা খুব সুন্দর হয়েছে। এরম ফুলের স্টিক বানিয়ে ঘরে সাজিয়ে রাখলে অনেক সুন্দর লাগবে। ফুল গুলো দেখে মনে হচ্ছে যেনো আসল ফুল।আপনি এই মাত্র গাছ থেকে কেটে আনছেন। আপনার কাজ দেখে আমি মুগ্ধ।দেখে বুঝা যাচ্ছে খুব দক্ষতার সঙ্গে কাজটি শেষ করেছেন। আপু আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু, হা রঙটা ফুটিয়ে তোলার চেষ্টা করেছি, হা আপু আপনি সত্যি কথা বলেছেন। এভাবেই অনেক ধরনের ফুল তৈরি
করে আমি আমার ঘর সাজিয়ে রেখেছি। সব কিছু যেমনই হোক আপু, আপনার মন্তব্য পড়ে মনটা ভরে গেল। অনেক অনেক ধন্যবাদ আপু, আমি অনেক খুশি হলাম।

 3 years ago 

পুথি এবং রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি অনেক সুন্দর হয়েছে। আর কালার কম্বিনেশন টা অনেক সুন্দর হয়েছে। ফুলগুলো মনে হচ্ছে একদম বাস্তব। সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক অনেক সুন্দর আপু।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ওয়াও দারুন তৈরি করেছেন ফুলগুলো। এগুলো টেবিলের উপরে সুন্দর করে সাজিয়ে রাখলে ভালোই লাগবে দেখতে। আপনার মেধা আছে। ধন্যবাদ আপু আপনাকে

 3 years ago 

হা সত্যি কথা, অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

সব ফুলের স্টিক গুলো একসাথে করাতে দেখতে মনে হচ্ছে এগুলো আসল ফুল।
আর সত্যিই আপনার হাতের কাজগুলো খুব দারুণ হয় আপু।

 3 years ago 

হা আপু সত্যি ফুলের মতোই লাগছে।
অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু আপনার রঙিন কাগজ দিয়ে ফুটন্ত ফুলগুলি কিন্তু দারুন দেখতে লাগছে। এরকম ফুল বানিয়ে ঘরে রেখে দিলে সত্যি ঘরের শোভাও বৃদ্ধি পায়। বিশেষ করে ফুলের মধ্যে পুঁথি দেওয়াতে এবং পাতাগুলো দেখে পুরো আসল পাতার মতো বলে মনে হচ্ছে। অনেক দক্ষতার সাথে আপনি কাজটি করেছেন বোঝাই যাচ্ছে।অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো আপু।
অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু আপনার রঙিন কাগজ দিয়ে একগুচ্ছ ফুল তৈরি করা খুবই অসাধারণ হয়েছে। আপনি প্রতিনিয়তই আমাদেরকে খুব সুন্দর সুন্দর কাজ উপহার দিয়ে যাচ্ছেন আজকেটিও তার ব্যতিক্রম নয়। খুব সুন্দর করে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন আপু। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক ভাল লাগলো আপু,
অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

বাহ অসাধারণ লাগছে ফুটন্ত ফুলগুলো। মনে হচ্ছে যেন আসল ফুল। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপু। বিশেষ করে কালার টা খুব সুন্দর লাগছে। আপনাকে ধন্যবাদ আপু এত সুন্দর ফুলের স্টিক বানানো শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইলো অনেক।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

এক কথায় অসাধারন আপু খুব সুন্দর লাগছে ফুল গুলো কালার টা বেশি ভালো লাগছে।

অনেক সুন্দর ভাবে গুছিয়ে প্রতিটা ধাও উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আমি আপনার কাজগুলোকে বরাবরই খুবই ভালোবাসি। আমার খুবই ভালো লাগে। আপনি মানেই নতুন কিছু নিয়ে হাজির হন এটা আসলেই সত্য কথা। আপনি রঙিন কাগজ ও পুঁথি পাথর দিয়ে তৈরি কিছু ফুটন্ত ফুল তৈরি করেছেন। ফুলগুলো খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে আপু। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

হা হা তাই বলেন৷ অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

দারুন হয়েছে আপনার কাগজের তৈরি ফুল গুলো। তার চাইতে বেশী ভাল হয়েছে আপনার ছবি তোলার ধরণটা। প্রতিটি একদম জীবন্ত মনে হচ্ছে। সেইসঙ্গে অনেকগুলো ধাপে আপনি সুন্দর ভাবে বিষয়গুলো বুঝিয়ে দিয়েছেন। শুভকামনা আপনার জন্য

 3 years ago 

চেস্টা করলাম ভাইয়া, আপনাদের সামনে সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করার। অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 56512.08
ETH 2344.21
USDT 1.00
SBD 2.33