DIY - এসো নিজে করি- রঙিন কাগজের তৈরি জোড়া টিয়া পাখি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
রঙিন কাগজের তৈরি জোড়া টিয়া পাখি

1.jpg

রঙিন কাগজ ব্যবহার করে আমি কতকিছুই না তৈরি করেছি। আর আগেও আমি বেশ অনেক রকম DIY পোস্ট আপনাদের সাথে শেয়ার করেছি। তবে আজকে অন্য দিনের থেকে একদম অন্য রকম ও আলাদা একটি DIY পোস্ট আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। রঙিন কাগজ দিয়ে তৈরি জোড়া টিয়া পাখি। আর এই কাজটি আমি এই প্রথম বার আপনাদের সাথে শেয়ার করছি। হাতের কাছে প্রয়োজনীয় জিনিস গুলো থাকলে খুব সহজেই নিজের মতো করে যে কোনো কিছু তৈরি করা সম্ভব হয়। টিয়া পাখি আমার অনেক পছন্দের একটি পাখি আর বিশেষ করে যখন কোনো পাখি কথা বলে বা কথা বলতে শিখে যায় তখন আরো বেশি ভালো লাগে। পোষ মানা কথা বলা জোড়া টিয়া পাখি গুলো মুক্ত আকাশে উড়ে বেড়াবে আর বেলা শেষে ঘরে ফিরে আসবে।

আজকে আমি আমার সেই চিন্তা থেকে রঙিন কাগজ ব্যবহার করে সুন্দর দুটি টিয়া পাখি তৈরি করার চেষ্টা করেছি। আর এটাও চেষ্টা করেছি যাতে পাখিগুলোর প্রতিটি অঙ্গ সুন্দর ভাবে রঙিন হয়ে ফুটে উঠে। আর এই তৈরি করা জোড়া টিয়া পাখিটিকে একটি ফ্রেম তৈরি করে আমি আমার ঘরের দেয়ালে রেখে দিয়েছি। দূর থেকে দেখে সত্যি বেশ ভালো লাগে। আমি সবসময় চেষ্টা করি নতুনত্ব কিছু নিয়ে আপনাদের সাথে যুক্ত হওয়ার। আর নতুন কিছুর মধ্যে থাকে নতুন করে জন্মনেয়া সুন্দর্য ও আকর্ষণ। আপনারাও আপনাদের নিজেদের অভিজ্ঞতা গুলো আমাদের সাথে এভাবে পোস্টের মাধ্যমে শেয়ার করতে পারেন নিজের মতো করে।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে রঙিন কাগজ দিয়ে জোড়া টিয়া পাখি তৈরি করেছি। আমি এই রঙিন কাগজ করা জোড়া টিয়া পাখি তৈরির প্রতিটি ধাপ একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্টটি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে রঙিন কাগজ দিয়ে জোড়া টিয়া পাখি তৈরি টি সম্পূর্ণ করেছি। আশা করি আপনাদের কাছে আমার আজকের DIY পোস্ট টি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক.......

আমার আজকের এই জোড়া টিয়া পাখি তৈরি করতে ব্যবহার করতে হয়েছে - রঙিন কাগজ , আঠা , কেচি ও কলম ।

এখান থেকে আমি ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

02.jpg

ধাপ-2.

2.jpg

ধাপ-3.

3.jpg

ধাপ-4.

4.jpg

ধাপ-5.

5.jpg

ধাপ-6.

6.jpg

ধাপ-7.

7.jpg

ধাপ-8.

8.jpg

ধাপ-9.

9.jpg

ধাপ-10.

10.jpg

ধাপ-11.

11.jpg

ধাপ-12.

12.jpg

ধাপ-13.

13.jpg

ধাপ-14.

14.jpg

ধাপ-15.

15.jpg

ধাপ-16.

16.jpg

ধাপ-17.

17.jpg

ধাপ-18.

18.jpg

ধাপ-19.

019.jpg

ধাপ-20.

20.jpg

ধাপ-21.

21.jpg

ধাপ-22.

22.jpg

ফাইনাল ধাপ

23.jpg

24.jpg

25.jpg

1.jpg1.jpg

আপনাদের কাছে আমার আজকের রঙিন কাগজ দিয়ে জোড়া টিয়া পাখি তৈরিটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

প্রথমেই দেখে আমি পেইন্টিং ভেবেছিলাম।
কাগজ দিয়ে চমৎকার জোড়া টিয়া তৈরি করেছেন। অনেক অনেক কালারফুল হয়েছে। এই টিয়া পাখির অরিগামি দেয়ালে টানিয়ে রাখলে চমৎকার লাগবে। রঙ্গিন কাগজ দিয়ে জোড়া টিয়া তৈরীর পদ্ধতি আপনি খুব চমৎকার ভাবে উপস্থাপন করেছেন আপু। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে টিয়া পাখির ঠোঁট তৈরি এবং টিয়া পাখির লেজ তৈরির বিষয়টি খুবই আকর্ষণীয় হয়েছে। রঙিন কাগজ দিয়ে তৈরি টিয়া পাখিটি দেখতেও অনেক সুন্দর লাগছে। এত সুন্দর একটি পোষ্ট উপহার দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু অনেক সুন্দর করে রঙিন কাগজ দিয়ে দুটি পাখি তৈরি করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেছি। প্রথমে দেখে ভেবেছিলাম মনে হয় আর্ট করেছেন। পরে দেখলাম এটি আপনি নিখুঁতভাবে খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে তৈরি করেছেন। দেখতে অসাধারণ হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ। এত সুন্দর দুটি টিয়া পাখি আমাদের মাঝে তৈরি করে দেখানোর জন্য। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

টিয়া সাধারণত সবুজ বর্ণের হয়ে থাকে। তবে আপনার তৈরি টিয়াটা আলাদা ছিল। বেশ রঙিন এবং অন‍্য ধরনের। আপনার হাতের কাজের প্রশংসা করতে হয়। যাইহোক এককথায় অসাধারণ ছিল আপু জোড়া টিয়া টা। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য।।

শুধু সুন্দর বললে ভুল হবে, ভয়ঙ্কর সুন্দর 🥰👏। আপু এই পাখি জোড়া আমার চাই। চাইতো চাই। আমাকে কিভাবে দেবেন সেটা এখন আপনার দায়িত্ব 🤪। অসম্ভব ভালো লেগেছে পুরো আয়োজনটা। একদম নিখুঁত হাতের কাজ 👌👌👌

 2 years ago (edited)

হাহাহা, কুরিয়ার করে পাঠিয়ে দি তাহলে। তবে যেতে যেতে টিয়া পাখি আর টিয়া পাখি থাকবে না কাক হয়ে যাবে।😆রাজি থাকলে ১ চাপুন না রাজি থাকলে ২ চাপুন।😜😆

 2 years ago 

জোড়া টিয়া পাখি দুটো কিন্তু দারুণ হয়েছে আপু। আপনি অনেক সুন্দর ভাবে টিয়া পাখি তৈরি করেছেন। সত্যি আপু আপনার পোস্টগুলো যতই দেখি ততই ভালো লাগে। আপনি খুব সহজেই টিয়া পাখি তৈরীর পদ্ধতি উপস্থাপন করেছেন। দারুণভাবে টিয়া পাখি তৈরীর পদ্ধতি উপস্থাপন করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর পদ্ধতিতে এক জোড়া টিয়া পাখি বানিয়েছেন। তবে এদের মধ্যে কোনটা পুরুষ কোনটা মহিলা সেটা অবশ্য জানা গেল না।যাই হোক অনেক সুন্দর ছিল কাজটি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু প্রথম পর্যায়ে দেখেই ভেবেছিলাম টিয়া পাখি জোড়া মনে হয় সুন্দর করে পেইন্টিং করা। পরবর্তীতে পোস্টে ক্লিক করার পর বুঝতে পারলাম রঙিন কাগজ দিয়ে বানানো। যাইহোক রঙিন কাগজ দিয়ে তৈরি টিয়া পাখি জোড়া আমার কাছেও খুব ভালো লেগেছে। আপনি খুব সহজভাবে টিয়া পাখি বানানোর প্রক্রিয়াটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি রঙিন কাগজের জোড়া টিয়া পাখি অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার খুবই ভালো লাগলো। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজের তৈরি জোড়া টিয়া পাখির চিত্রাংকন খুবই সুন্দর হয়েছে আপু। রঙিন কাগজ দিয়ে আপনি খুবই সুন্দরভাবে দুইটি টিয়া পাখি তৈরি করেছেন। টিয়া পাখি গুলো দেখতে অনেক কালারফুল হয়েছে। এই রঙিন কাগজের টিয়া পাখিটি আমার কাছে খুব ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60578.94
ETH 2625.05
USDT 1.00
SBD 2.54