জলরং দিয়ে রঙিন দৃশ্যের অঙ্কন !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
জলরং দিয়ে রঙিন দৃশ্যের অঙ্কন

1.jpg

অনেক দিন পর জলরং ব্যবহার করে একটি কালারফুল দৃশ্য অঙ্কন করলাম। জলরং ব্যবহার করে কালারফুল দৃশ্য গুলো আরো বেশি সুন্দর ভাবে ফুটে উঠে। আমি আগেও বেশ কিছু কালারফুল দৃশ্য অঙ্কন করে আপনাদের সাথে শেয়ার করেছি যে দৃশ্য গুলো অনেক বেশি সুন্দর ও আকর্ষণীয় হয়েছিল। এই ভাবে রঙিন রং গুলো সঠিক জায়গায় সঠিক ভাবে ব্যবহার করতে পারলে একটি দৃশ্য অনেক সুন্দর ভাবে ফুটে উঠে ও সেই দৃশ্যটি যে কারো নজর কাড়তে পারে। আমিও আমার মতো করে চেষ্টা করি একটি দৃশ্যকে সুন্দর ভাবে ফুটিয়ে তোলার ও আকর্ষণীয় করে তুলার।

বেশ কিছুদিন আমি সবুজ প্রকৃতির দৃশ্য অঙ্কন করে শেয়ার করেছি। সবুজ প্রাকৃতিক দৃশ্য গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আবার আজকের এই দৃশ্যটিও প্রাকৃতিক কিন্তু সবকিছু রঙিন ও কালারফুল যা দৃশ্যটিকে অন্য ভাবে ফুটিয়ে তুলেছে। আজকের এই দৃশ্যটি আমি এমনি ভাবে ফুটিয়ে তুলার চেষ্টা করেছি যেখানে দেখা যাচ্ছে বিশাল একটি বাগান যেখানে শুধু গাছ আর গাছ। মাঝখান দিয়ে এমনি ছোট একটি রাস্তা গিয়েছে আর সেই রাস্তা দিয়ে কেউ ভিতরে প্রবেশ করার চেষ্টা করছে। আর এই সবকিছুই আমি রঙিন ভাবে তুলে ধরার চেষ্টা করেছি।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে জল রং দিয়ে রঙিন দৃশ্যের অঙ্কন করেছি। এই দৃশ্য অঙ্কন করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্ট টি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে রঙিন দৃশ্যের অঙ্কনটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কনটি করতে ব্যবহার করেছি - জল রঙ, রঙ তুলি, আর্ট পেপার ও আধা কাপ পানি।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

02.jpg

ধাপ-2.

2.jpg

ধাপ-3.

3.jpg

ধাপ-4.

4.jpg

ধাপ-5.

05.jpg

ধাপ-6.

6.jpg

ধাপ-7.

7.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ফাইনাল ধাপ

18.jpg

19.jpg

1.jpg1.jpg

আপনাদের কাছে আমার আজকের জলরং দিয়ে রঙিন দৃশ্যের অঙ্কনটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আপু এক কথায় দারুন হয়েছে চিত্রটি দুপাশেই ঘন জঙ্গল গাছের মাঝে বিভিন্ন রঙের ফুল পাতা আর মাঝখানে সরু রাস্তা দিয়ে কেউ জঙ্গলের ভিতর প্রবেশ করার চেষ্টা করছে। এ যেন চোখের উপর ভাসছে ।এমন একটি দৃশ্য দারুন ভাবে আপনি চিত্রটি ফুটিয়ে তুলেছেন।

 2 years ago 

আমার অঙ্কনটি দেখে আমার কাছেই বেশ ভালো লাগছে। আর কালারফুল দৃশ্য গুলো বেশ সুন্দর ভাবে ফুটে উঠে। আমার কাছে জলরঙের অঙ্কন গুলো দেখতে যেমন ভালোলাগে তেমনি অঙ্কন করতেও ভালো লাগে।

 2 years ago 

আপু আপনি একদম ঠিক বলেছেন সঠিকভাবে যদি রংয়ের ব্যবহার করা যায় তাহলে সুন্দর একটি চিত্র তৈরি করা যায়। তবে আপনার দক্ষতার প্রশংসা না করে পারছিনা। সত্যি আপু অসাধারণ হয়েছে আপনার অংকন চিত্রটি। আপনার হাতের ছোঁয়া এবং রঙের জাদুতে এই পেইন্টিংটি যেন জীবন্ত হয়েছে। আমার কাছে খুবই ভালো লেগেছে আপু।

 2 years ago 

আপনার হাতের ছোঁয়া এবং রঙের জাদুতে এই পেইন্টিংটি যেন জীবন্ত হয়েছে

এত প্রশংসা কোথায় রাখবো আপু আমি।

 2 years ago 

জল রং দিয়ে আপনি চমৎকার রঙিন দৃশ্যের পেইন্টিং তৈরি করেছেন আপু। এর আগেও আমি আপনার সুন্দর সুন্দর পেইন্টিং দেখেছি। আমার কাছে অনেক ভালো লেগেছে। আজকেও অনেক সুন্দর একটি পেইন্টিং আমাদের উপহার দিলেন ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

জল রং দিয়ে অঙ্কন করা প্রতিটি পেইন্টিং দেখতে সত্যি অনেক ভালো লাগে। আমার কাছে অঙ্কন করতেও অনেক ভালো লাগে।

 2 years ago 

জল রং দিয়ে বেশ চমৎকার রঙিন একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করেছেন আপু। পুরো দৃশ্যটির মাঝখানে ছোট একটি রাস্তা এবং রাস্তা দিয়ে একটি মানুষ প্রবেশ করছে। মাঝখানের এই ব্যাপারটা বেশ আকর্ষণীয় ছিল। ধন্যবাদ এত চমৎকার উপস্থাপনার মাধ্যমে আমাদের সাথে এই আর্ট পোস্টটি শেয়ার করার জন্য। এভাবে ভালো কাজগুলো নিয়ে অনেক দূর এগিয়ে যান আপু।

 2 years ago 

আপনার হাতে করা প্রতিটি অঙ্কন আমার কাছে অনেক ভালো লাগে। আমি সবসময় আপনার অঙ্কন গুলো দেখি। আমিও চেষ্টা করেছি আমার তৈরি করা দৃশ্যটিকে নিজের মতো করে সুন্দর ভাবে আকর্ষণীয় করে তুলার।

জলরং দিয়ে রঙিন দৃশ্যের অঙ্কন দেখে তো আমি মুগ্ধ হয়েছি। সত্যি প্রথম থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দর ছিল দৃশ্যটি দেখে আমি ভেবেছিলাম বাস্তবে দৃশ্যটি। এত সুন্দর দৃশ্য আপন করতে হলে অনেক ধৈর্য এবং অভিজ্ঞতার এবং সৃজনশীলতা প্রয়োজন সেটা আপনার মধ্যে সম্পূর্ণ রয়েছে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত কালারফুল দৃশ্য যদিও কখনো বাস্তবে দেখা সম্ভব না। তবে অঙ্কনের মধ্যে অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তোলা সম্ভব।

 2 years ago 

আপনি জলরং ব্যবহার করে অনেক সুন্দর ভাবে রঙিন দৃশ্যে অংকন করেছেন। সুন্দরভাবে তৈরি করা পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

চেষ্টা করলেই সব কিছু সম্ভব। আমিও আমার চেষ্টা থেকে করেছি। ধন্যবাদ।

 2 years ago (edited)

জলরঙ দিয়ে প্রস্তুত করা আপনার চিত্র গুলা বরাবরই অসাধারণ আসলে প্রশংসা যতই করি না কেন মনে হয় যে কম হয়ে গেল।। আজকের চিত্রটি অসাধারণ হয়েছে আমার কাছে খুবই খুবই ভালো লেগেছে বিশেষ করে কালার কম্বিনেশনটা খুব সুন্দরভাবে ফুটেছে।।

 2 years ago 

কালারফুল সবকিছু আমার কাছে অনেক ভালো লাগে। তাই অঙ্কনটিকেও একটু কালারফুল করে তুলার চেষ্টা।

 2 years ago 

ছবি আকার ক্ষেত্রে সবচেয়ে কঠিন কাজ হল জলরং ব্যবহার করে আকা।আপনাকে জল রং দিয়ে আকা খুব সুন্দর একটি দ্শ্য আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আর আমার কাছে সবচেয়ে সহজ কাজ হলো জলরং ব্যবহার করে ছবি আঁকা। যারা পারে তাদের কাছে সহজ হওয়াই স্বাভাবিক।

 2 years ago 

আপু আপনার চিত্র অঙ্কনের দক্ষতা আমাকে মুগ্ধ করে। জল রং দিয়ে আপনার যে কয়টি চিত্র অংকনের পোস্ট আমি এর আগে দেখেছি সবাইকে অসাধারণ ছিল। গাছপালার দৃশ্য এর চিত্র অঙ্কন গুলো দেখে মনে হচ্ছে বাস্তবসম্মত। খুবই নিখুঁতভাবে রঙ্গিন দৃশ্যের চিত্র অঙ্কন করেছেন।

 2 years ago 

কিছুটা বাস্তবের মতো হয়েছে তবে সবকিছু রঙিন ও কালারফুল যা বাস্তবে রুফ নেয়া কখনো সম্ভব না। চেষ্টা করেছি আপু সুন্দর ভাবে করার জন্য।

 2 years ago 

জলরং এর ব্যবহার করে অনেক সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্যের চিত্র অঙ্কন করেছেন আপু আপনি। আমিও মাঝে মাঝে বিভিন্ন ধরনের আর্ট শেয়ার করে থাকি কিন্তু জলরঙের ব্যবহার কর হয় না । অনেক আগে যখন আর্ট শিখতাম তখন এই জলরঙের ব্যবহার করেছি। জলরঙ ব্যবহার করলে সত্যি অংকন করা দৃশ্যের কালারটা অনেক সুন্দরভাবে ফুটে ওঠে।

 2 years ago 

ঠিক বলেছেন। জলরং দ্বারা একটি অঙ্কনকে অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তোলা সম্ভব।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 67655.95
ETH 3799.02
USDT 1.00
SBD 3.53