জল রং দিয়ে সমুদ্রের তীরের দৃশ্য অঙ্কন !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
জল রং দিয়ে সমুদ্রের তীরের দৃশ্য অঙ্কন

1.jpg

জল রং দিয়ে খুবই সাধারণ ভাবে একটি অঙ্কন করে আপনাদের সাথে শেয়ার করেছি। সত্যি বলতে এখন আমার এমনি একটা জায়গায় যাওয়ার খুব ইচ্ছা করছে। যেখানে প্রাকৃতিক সৌন্দর্য গুলো ফুটে আছে। নিরিবিলি একটা পরিবেশ। দুচোখ যতদূর যায় ততদূর শুধু পানি আর পানি। শুনসান ঠান্ডা বাতাস যেন অনেক মন খারাপ নিয়েও সেখানে গেলে মুহূর্তেই মন ভালো হয়ে যাবে। আজকে আমি তেমনি একটি দৃশ্য অঙ্কন করেছি। জল রং দিয়ে সমুদ্রের তীরের দৃশ্য অঙ্কনটি যেন বাস্তবে সেখানে আমাকে নিয়ে যাচ্ছে।

ভালোলাগে সেই সকল জায়গা। ইচ্ছা করে সেখানেই যেন থেকে যাই। কিছু কিছু সময় কিছু কিছু মুহুর্থ খুব খারাপ লাগে আর তখন এমন একটি জায়গায় যেতে পারলে হয়তো ভালো লাগতো। যায় হোক আজকে আমি জল রং দিয়ে সমুদ্রের তীরের দৃশ্য অঙ্কন করেছি যেখানে দেখা যাচ্ছে সমুদ্রের পানি ঢেউ খেলছে নিজের মতো করে আর পাশেই একটি পাহাড়ের টিলা দেখা যাচ্ছে ও খুব কাছেই রয়েছে কিছু কাঁশফুল। চেষ্টা করেছি দৃশ্যটি সুন্দর ভাবে ফুটিয়ে তোলার ও আপনাদের সাথে সুন্দর ভাবে উপস্থাপন করার।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে জল রং দিয়ে সমুদ্রের তীরের দৃশ্য অঙ্কন করেছি। এই দৃশ্য অঙ্কন করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্ট টি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে সমুদ্রের তীরের দৃশ্য অঙ্কনটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কনটি করতে ব্যবহার করেছি - জল রঙ, রঙ তুলি, আর্ট পেপার ও আধা কাপ পানি।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ফাইনাল ধাপ

15.jpg

16.jpg

1.jpg1.jpg

আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে সমুদ্রের তীরের দৃশ্য অঙ্কনটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আপনি সবসময় আমাদের সাথে অসাধারণ অসাধারণ চিত্রাংকন শেয়ার করেন। আর সেগুলো দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। আজকের টাও ব্যতিক্রম নয়। আজকের পেইন্টিংটি দেখতে অসাধারণ লেগেছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

জল রং দিয়ে সমুদ্রের তীরের দৃশ্য পোস্টটি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে,আপু আপনি ধাপে ধাপে অনেক চমৎকার ভাবে সমুদ্রতীরের দৃশ্যটি অংকন করেছেন সত্যিই এটি প্রশংসার দাবি রাখে। অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

জল রং দিয়ে সমুদ্রের তীরের দৃশ্য অংকন ওয়াও আপু। আপনার তৈরি চিত্র অংকন আমার কাছে সব সময় অনেক ভালো লাগে। আরো সুন্দর দৃশ্য আমাদের মাঝে উপহার দিন আপু। আপনার জন্য শুভেচ্ছা রইল

 2 years ago 

আপু দারুন অংকন করেছেন দেখছি। জল রং দিয়ে সমুদ্রের তীরে দৃশ্য অংকন এক কথায় অসাধারণ হয়েছে। এরকম সুন্দর জায়গায় গেলে সত্যিকার অর্থেই মন অনেক অনেক ভালো হয়ে যাবে। এত সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপু প্রতিবারের মতো আপনি অসাধারণ পেইন্টিং শেয়ার করেছেন। আপনার পেইন্টিং গুলো আমার বরাবরই খুবই ভালো লাগে। খুব সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন আপু। এই ধরনের ভালো কাজ গুলো দেখলে মন ভাল হয়ে যায়। অনেক ধন্যবাদ আপনাকে এবং অনেক ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপু আপনার প্রতিটা পোস্টটি আমার ভালো লাগে কারণ আপনি খুব সুন্দর করে পোস্টগুলো উপস্থাপনার মাধ্যমে তুলে ধরেন । আজকে জল রং দিয়ে সমুদ্রের দৃশ্যপটভূমি অঙ্কন করেছেন। সত্যি দেখতে অনেক সুন্দর লাগছে আমার কাছে এই ধরনের কিছু দেখতে খুবই ভালো লাগে।

 2 years ago 

জল রং দিয়ে খুব সুন্দর করে একটি সমুদ্র পাড়ের চিত্র অঙ্কন করেছেন আপনি। যা দেখতে বেশ ভালো লাগতেছে।আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল।খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা শেয়ার করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সমুদ্রপারের সৌন্দর্য দেখে একেবারে মুগ্ধ হয়ে গেলাম আপু। অপরূপ সৌন্দর্য ভরা প্রকৃতি। দেখে মন চাচ্ছে সেখানে যেতে। সমুদ্রের জল রাশির ঢেউগুলো আপনি দারুন ভাবে অঙ্কন করেছেন। দারুন একটি পেইন্টিং শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

জল রং দিয়ে সমুদ্রের তীরের খুবই সুন্দর দৃশ্য অংকন করলেন। সত্যি আপনার চিত্রাংকন দেখতে অনেক ভালো লাগলো। সুন্দরভাবে উপস্থাপন করেছেন।

 2 years ago 

জল রং দিয়ে সমুদ্রের তীরের দৃশ্য অংকন অনেক সুন্দর হয়েছে আপু। মাঝে মাঝে আমারও ইচ্ছে করে এরকম কোন নিরিবিলি জায়গায় যাওয়ার জন্য। আপু আপনি আপনার মনের ইচ্ছা থেকে এবং কল্পনা থেকে দারুন ভাবে এই চিত্রটি অংকন করেছেন। দারুন এই চিত্র অংকন করে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.031
BTC 68526.92
ETH 3726.80
USDT 1.00
SBD 3.73