DIY - এসো নিজে করি - পুঁথি পাথর দিয়ে অসাধারণ একটি ফুলের টপ তৈরি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

পুঁথি পাথর দিয়ে অসাধারণ একটি ফুলের টপ তৈরি

1.jpg

26.jpg27.jpgIMG-20211127-WA0055.jpg

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব সম্পূর্ণ নতুন একটি হাতের কাজ। আমি কয়েকদিন আগে একটি পোস্ট করেছিলাম যে আমি অনেকগুলা পাথরের পুঁথি উপহার হিসেবে পেয়েছি। আজকে আমি সেই পাথর পুঁথি গুলো ব্যবহার করে একটি অসাধারণ ফুলের টপ তৈরি করেছি। আসলে আমি নিজেও ভাবতে পারিনি এই ফুলের টপ টি এতটা সুন্দর ও গর্জিয়াস হবে। আমি চেষ্টা করেছি আমি আমার নিজের দক্ষতা দিয়ে ফুলের টপ টি কে সুন্দর ভাবে তৈরি করা।

এমন ফুলের টপ বিভিন্ন শোরুমে দেখা যায় ,আর সেগুলো অনেক বেশি দামী হয়ে থাকে। আমরা চাইলেই নিজে থেকেই অনেক কিছু তৈরি করতে পারি ,তবে সেই দক্ষতাটা আমাদের নিজেদের ভিতর থাকতে হবে ও চেষ্টা করে যেতে হবে।
আমাদের দেশের এমন অনেক মানুষই আছে নিজের দক্ষতা দিয়ে নিজের চেতনা দিয়ে অনেক কিছুই করতে পারে ,কিন্তু তা প্রকাশ করতে পারে না। আমি সব সময়ের মত ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগ কমিউনিটির সকলকে যে আমি আমার নিজের দক্ষতা গুলো এখানে সবার সাথে শেয়ার করতে পারছি। খুব সুন্দরভাবে আনন্দের সাথে আমি আমার তৈরি সকল কাজ গুলো দেখাতে পারছি। এর থেকে আনন্দের আর কিছু হতে পারে বলে আমার মনে হয় না। আর নিজে থেকে কিছু করতে পারার আনন্দ আমরা সকলেই অনুভব করতে পারি।

আমি আমার আজকের এই ফুলের টপ তৈরির প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে আপনাদের সাথে শেয়ার করেছি। আপনারা আমার ধাপ গুলো দেখলেই বুঝতে পারবেন কি ভাবে এটি তৈরি করেছি। আশা করি আপনাদের কাছে আমার আজকের নতুন এই কাজটি অনেক বেশি পছন্দ হবে ও ভালো লাগবে।

আরেকটি কথা আমি বলে রাখি আমি যে রোলটি ব্যবহার করেছি সেটি আমি দারাজ থেকে পেয়েছি। কিছুদিন আগে আমি আমার লেপটপের জন্য একটা স্টিকার অর্ডার করি। তিন দিন পর সেই স্টিকার ডেলিভারি করে আর এই রোলটির ভিতরে লেপটপের স্টিকারটি থাকে। এই রোলটি দেখে প্রথমেই আমার ভালো লেগে যাই ও তখনি মনে হলো এই রোলটিকে আমি ভালো একটি কাজে ব্যবহার করতে পারবো। আর আজকে সেই রোলটি ব্যবহার করেই এই সুন্দর ফুলের টপ টি তৈরি করলাম।

আমার আজকের এই ফুলের টপ টি তৈরি করতে ব্যবহার করতে হয়েছে - একটি রোল , একটি মোটা কাগজের অংশ , কয়েক রকমের পুঁথি পাথর , গ্ললুগান , আইকা আঠা , কলম ও কেচি।

এখান থেকে আমি ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

ধাপ-18.

19.jpg

ধাপ-19.

20.jpg

ধাপ-20.

21.jpg

ধাপ-21.

22.jpg

ধাপ-22.

23.jpg

ধাপ-23.

24.jpg

ধাপ-24.

25.jpg

ধাপ-25.

26.jpg

27.jpg

26.jpg27.jpgIMG-20211127-WA0055.jpg
IMG20211127155239.jpgIMG20211127155248.jpgIMG20211127155258.jpg

আমার আজকের এই পুঁথি পাথর দিয়ে ফুলের টপ টি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করতে ভুলবেন না। আপনার একটি মন্তব্য আমার আরো ভালো ভালো কাজ করার অনুপ্রেরণা যোগায়। সবাইকে অনেক ধন্যবাদ।

Sort:  
 3 years ago 

আপনার পাথর ও পুঁথি দিয়ে বানানো ফুলের টব খুবই সুন্দর হয়েছে। আমার তো মনে হচ্ছে আপনার কাছে যেয়ে আপনার টবটি নিয়ে আসি। খুবই সুন্দর লাগছে দেখতে। অনেক গর্জিয়াস হয়েছে ।প্রতিটি ধাপ শুরু থেকে শেষ পর্যন্ত দেখলাম আমার কাছে খুবই ভাল লেগেছে ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি হাতের কাজ শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপু অনেক সময় নিয়ে অনেক কষ্ট করে তৈরি করেছি, অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনার আজকের এই পুঁথি পাথর দিয়ে ফুলের টপটি জাস্ট অসাধারণ হয়েছে আপু।আমি শুধু ভাবছি এতোগুলো পুঁথি লাগাতে আপনার কতোটা পরিশ্রম ই না হয়েছে।তাও কাজের শেষে দারুণ একটি রেজাল্ট এসেছে।

 3 years ago 

আপু বহুত সময় লাগছে, আর অনেক কস্ট হয়েছে ডিজাইন টা মিলাতে, অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

হ্যা ঠিক বলেছ,আমাদের দেশে বিভিন্ন মার্কেটে দামি দামি ফুলের টপ বিক্রি করে। যা প্রচণ্ড দাম থাকে। তবে নিজের দক্ষতা এবং চেতনা শক্তি কাজে লাগালে অসাধারণ কিছু তৈরি করা যায়। সত্যি তুমি খুবই সুন্দর একটি ফুলের টপ তৈরি করেছ পুতি দিয়ে। প্রথমে আমি দেখে অবাক হয়ে গেছি এটা কি জিনিস তৈরি করেছ।পরে বুঝতে পারলাম কাগজ এবং পুতি দিয়ে তুমি অসাধারণ একটি ফুলের টপ তৈরি করেছ।ফুলের টপ তৈরি করা প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে বর্ণনা সহকরে উপস্থাপন করেছ।অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ফুলের টপ আমাদের মাঝে শেয়ার করেছ।

 3 years ago 

সত্যি কথা আপু, অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

পুথি পাথর দিয়ে আপনি খুবই সুন্দরভাবে ফুলের টপ তৈরি করেছেন। দেখে আমার খুবই ভালো লাগলো। অনেক সুন্দর লাগছে আপনার সুন্দর উপস্থাপন দেখে আমি শিখতে পেরেছি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

পুতি পাথর দিয়ে অসাধারণ একটি ফুলের টপ আপনি তৈরি করেছেন আপু। আপনার এই সৃজনশীলতা মূলক কাজের জন্য প্রথমেই আপনাকে জানাই অনেক অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন। আপনি আপনার এই কাজের মাধ্যমে সৃজনশীলতার পরিচয় ফুটিয়ে তুলেছেন আমাদের সকলের মাঝে। শুধুমাত্র প্রতি পাথর ব্যবহার করেছে এত সুন্দর ফুলের টপ তৈরি করা যায়, সেটা আসলে আপনার কাজ না দেখলে বুঝতেই পারতাম না। খুবই সুন্দর ভাবে আপনি ফুলের টপ তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন, এত সুন্দর একটি ইউনিক পোস্ট আমাদের মাঝে শুরু থেকে শেষ পর্যন্ত উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার কাছ থেকে পরবর্তীতে এই রকম ইউনিক ইউনিক পোস্ট আশা করব। শুভকামনা রইল আপনার জন্য🎊🎊

 3 years ago 

হা ভাইয়া নতুন কিছু করা চেস্টা, অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু,দুর্দান্ত ও অসাধারণ হয়েছে।আসলে আপনার হাতে জাদু রয়েছে।পুঁথি পাথরের অসাধারণ কারুকার্য, যা দেখে মুগ্ধ হলাম।খুবই ভালো লাগলো আমার।সত্যিই কেনা ফুলদানির মতো লাগছে।ধন্যবাদ আপু।

 3 years ago 

আপু অনেক চেস্টা করেছি ভালো করে উপস্থাপন করার। অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59467.52
ETH 2609.98
USDT 1.00
SBD 2.38