প্রাকৃতিক আর্ট ।। সবুজের সাথে সমুদ্র

in আমার বাংলা ব্লগlast year

সবুজের সাথে সমুদ্র

1.jpg

ভোরের আলোর সাথে সাথে সূর্যোদয়। ভোরের হালকা ঠান্ডা হাওয়া ও হালকা শিশির ভেজা ঘাস। আলতো করে মলিন পায়ের স্পর্শ করতেই যেন গা শিহরিত হয়ে উঠে। ভালো লাগে সেই সময়টা , ভালোলাগে সেই সময়ের ঠান্ডা মসৃন হাওয়া। দিনের শুরুটা যদি এত সুন্দর একটা মুহূর্ত দিয়ে শুরু হয় তাহলে সারাদিনের বাকি সময়টাও খুব ভালো কাটবে বলে আশাকরা যায়। আজ মনটা বেশ ফুরফুরে কারণ সকালের ঠান্ডা হাওয়া ও স্নিগ্ধ বাতাসের স্পর্শ আমাকে আজ করে তুলেছে সজীবতা। যাইহোক আজকে আমি জল রং ব্যবহার করে সবুজের সাথে সমুদ্র প্রাকৃতিক একটি অঙ্কন করেছি ও আপনাদের সাথে সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

প্রকৃতি আমার কাছে কিংবা আমাদের কাছে সবসময় সুন্দর। আর এই সুন্দর্য কখনোই শেষ হবার নোই। যত দেখি ততই যেন ভালোবাসা বাড়ে। যত যাই ততবেশি যেন মায়ার টান বাড়ে এই প্রকৃতির উপর। আজকে আমি আমার দৃশ্যের মাধ্যমে সবুজের সাথে সমুদ্র এমন ভাবে অঙ্কন করার চেষ্টা করেছি যেটা দেখলে বাস্তব ভাবে কল্পনা করা যায় ও সুন্দর প্রকৃতি উপভোগ করা যায়।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে জল রং দিয়ে সবুজের সাথে সমুদ্র প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করেছি। এই অঙ্কনটি করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্টটি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে সবুজের সাথে সমুদ্র প্রাকৃতিক দৃশ্য অঙ্কনটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কনটি করতে ব্যবহার করেছি - জলরং, রং তুলি ও আর্ট পেপার।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।
ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ফাইনাল ধাপ

9.jpg

10.jpg1.jpg

আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে সবুজের সাথে সমুদ্র প্রাকৃতিক দৃশ্য অঙ্কনটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

_

Heroism_3rd.png

Sort:  
 last year 

জল রং দিয়ে খুব সুন্দর ভাবে প্রকৃতি ও সমুদ্রের সৌন্দর্য্য ফুটিয়ে তুলেছেন। সমুদ্রের ঢেউ বেশ সুন্দরভাবে এঁকেছেন।আমার কাছে বেশ ভাল লেগেছে আপনার আর্টটি। সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 last year 

ভোরের ঠান্ডা হাওয়া , ভোরের আবহাওয়া সবকিছুই যেন মনটাকে ভালো করে দেয়। ভোরের আবহাওয়াতে সত্যিই মনটা একেবারে প্রফুল্ল হয়ে ওঠে। তবে যাই হোক আপু, আপনি খুব সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য এঁকেছেন। জল রং দিয়ে সবুজের সাথে সমুদ্রের দৃশ্য আপনি খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

প্রাকৃতিক সৌন্দর্যের আর্টটি খুবই চমৎকার হয়েছে।সমুদ্রের সাথে প্রকৃতি অনেক সুন্দর লাগলো। আপনি খুব সুন্দরভাবে আর্টটি শেয়ার করলেন। কালার কম্বিনেশন দারুন হয়েছে। আমার কাছে প্রকৃতি যেমন ভালো লাগে,ঠিক তেমনি প্রকৃতির আর্ট দেখতেও ভালো লাগে।ধন্যবাদ আপু সুন্দর এই আর্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপু মানুষ কল্পনার মধ্যে প্রকৃতিকে যে ভাবে সুন্দর করে ভাবে বাস্তাবে যদি এমন হতো,তাহলে পৃথিবীটা কতই না সুন্দর হতো। আপনার আর্টের মাধ্যমে আপনার কল্পনার বিষয় গুলো খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে। ধন্যবাদ আপু।

 last year 

ঠিক বলেছেন আপু প্রকৃতি সব সময় সুন্দর হয়। তাই আমরা প্রকৃতির মাঝে হারিয়ে যেতে ভীষণ ভালোবাসি। আজ আপনি প্রাকৃতিক আর্ট সবুজের সাথে সমুদ্র অংকন করেছেন যা দেখতে ভীষণ ভালো লাগছে। আপু আপনার দক্ষতার মাধ্যমে সবুজের সাথে সমুদ্র অংকনটি খুবই আকর্ষণীয় করে ফুটিয়ে তুলেছেন। সেই সাথে প্রাকৃতিক আর্ট খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

আপনার আর্ট গুলো আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। চমৎকার আর্ট করেন আপনি। ঠিকই বলেছেন আপনি প্রকৃতির সৌন্দর্য কখনো শেষ হবার নয়। যতই দেখি তত মুগ্ধ হয়ে যায়। সবুজের সাথে সমুদ্রের আর্ট করেছেন আপনি। আর্ট টি দেখতে আমার কাছে খুব ভালো লেগেছে। কালার কম্বিনেশনও খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। এত সুন্দর একটি আর্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

আপু আপনি যেমন সুন্দর কবিতা লেখেন ঠিক তেমন সুন্দর আর্ট করেন। সত্যি সবুজ প্রকৃতির সাথে সমুদ্র আপনার আর্ট অসাধারণ হয়েছে আপু। আপনি জলরঙ দিয়ে প্রতিটি ধাপে ধাপে সুন্দরভাবে অঙ্কন পদ্ধতি আমাদের সাথে শেয়ার করেছেন সেজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

যেকোনো প্রাকৃতিক সৌন্দর্য আর্ট এর মাধ্যমে ফুটিয়ে তুললে সেটা অনেক বেশি ভালো লাগে যেমনটা সমুদ্রের পাশে সবুজ প্রকৃতির সৌন্দর্য ফুটিয়ে তুলেছেন। জল রং এর মাধ্যমে দারুন আর্ট করে আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন প্রাকৃতিক আর্ট দেখতে সবুজের সাথে সমুদ্র সৈকতের মত। আপনার শেয়ার করা প্রাকৃতিক সৌন্দর্য আর্ট দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে আপু। আসলে সমুদ্রের পানি গুলো ঢেউ খাওয়ার দৃশ্যটি আপনি বেশ অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার দুচোখ জুড়িয়ে যাচ্ছে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট তৈরি করে আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য।

 last year 

ছবি আঁকতে আমার খুব ভালো লাগে আর প্রকৃতির ছবি আঁকতে আরো বেশি ভালো লাগে। সমুদ্রের সাথে প্রকৃতির যে ছোঁয়া সেটি আপনি আপনার চিত্র অঙ্কনে সেটি ভালভাবে ফুটিয়ে তুলেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে প্রত্যেকটি ধাপ খুব সুন্দর ছিল। ধন্যবাদ দিদি সুন্দর একটি আর্ট আমাদের সবার সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 58729.26
ETH 2640.67
USDT 1.00
SBD 2.47