জল রং দিয়ে রঙিন গাছ ও তার প্রতিচ্ছবি অঙ্কন

in আমার বাংলা ব্লগ2 years ago

রঙিন গাছ ও তার প্রতিচ্ছবি অঙ্কন

1.jpg

জল রং দিয়ে অনেক রকমের অঙ্কন করেছি তাই আজকে আমি একটু ভিন্ন ভাবে অঙ্কন করার চেষ্টা করলাম। আমার আজকের অঙ্কনটি খুবই সাধারণ একটি অঙ্কন হলেও বেশ কালারফুল ও আকর্ষণীয় একটি অঙ্কন। মাঝে মাঝে কিছু সাধারণ অঙ্কন অসাধারণ ভাবে ফুটে উঠে। আর আমিও আমার প্রতিটা অঙ্কন রঙিন ও আকর্ষণীয় ভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করি। আজকে আমি এমনি একটা কালারফুল দৃশ্য অঙ্কন করেছি ও সেই সাথে আপনাদের সাথেও সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

আমরা যেকোনো জায়গায় গেলে নদী কিংবা পুকুরের পারে গাছ থাকলে সেই গাছ ও তার প্রতিচ্ছবি দেখতে পাই। আর সত্যি এই প্রতিচ্ছবি দৃশ্য গুলো আমার সকলের কাছেই খুব ভালো লাগে। আজকে আমি আমার অঙ্কন করা এই দৃশ্যের মাঝে বুঝানোর চেষ্টা করেছি সামনে একটি নদী ও নদীর পাশে কিছু রঙিন গাছ আর নদীতে দেখা যাচ্ছে তার রঙিন প্রতিচ্ছবি। পানির নিচেও যেন আরেকটা রঙিন জগৎ।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে জল রং দিয়ে রঙিন গাছ ও তার প্রতিচ্ছবি অঙ্কন করেছি। এই দৃশ্য অঙ্কন করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্টটি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে রঙিন গাছ ও তার প্রতিচ্ছবি অঙ্কনটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কনটি করতে ব্যবহার করেছি -জল রঙ, রঙ তুলি, আর্ট পেপার ও আধা কাপ পানি।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ফাইনাল ধাপ

18.jpg

19.jpg

1.jpg1.jpg

আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে রঙিন গাছ ও তার প্রতিচ্ছবি অঙ্কনটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  

Your post is manually rewarded by the
World of Xpilar Community Curation Trail

STEEM AUTO OPERATED AND MAINTAINED BY XPILAR TEAM
https://steemit.com/~witnesses vote xpilar.witness

New competition "Architectural Photography",
do you want to know more?

 2 years ago 

আপু আপনি ঠিকই বলেছেন আমরা যেকোনো জায়গায় গেলে নদী কিংবা পুকুরের পারে গাছ থাকলে সেই গাছ ও তার প্রতিচ্ছবি দেখতে পাই।এগুলো দেখলে মনটা ভালো লাগে।আর আপনার আর্টের মাধ্যমে সেটি ফুটে উঠেছে। আর্টটি দেখতে অনেকটা রিয়েল মনে হচ্ছে। তবে আপনার আর্টটি দেখে আমার মনটা ভালো হয়ে গেল। এত সুন্দর একটি চিত্রাঙ্কন আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

পুকুর বা নদীর পাড়ে গাছের ছবির দৃশ্য পানিতে দেখতে পেলে অনেক ভাল লাগে। আজ আপনি জল রঙ দিয়ে এমন কিছু গাছের ছবি এঁকে আমাদের মাঝে তুলে ধরেছেন, অনেক ভাল লাগলো ।আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 
জল রং দিয়ে করা পেইন্টিং আমার কাছে খুব কঠিন মনে হয়। ব্যালেন্সের ব্যাপার থাকে রং ব্যবহারের সময়। আপনার জল রং দিয়ে আকা চিত্রগুলো খুবই সুন্দর হয়। আজও আপনি খুব চমৎকার একটি চিত্র অংকন করেছেন। জলরঙ দিয়ে করা গাছ এবং গাছের প্রতিচ্ছবি আঁকার দৃশ্য আমার ভাল লেগেছে। আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে ছবি এবং বর্ণনার মাধ্যমে বুঝিয়ে দিয়েছেন । ধন্যবাদ আপু।
 2 years ago 

খুব সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

জল রং দিয়ে অপরূপ সৌন্দর্যময় গাছের পেইন্টিং করেছেন। আর তার প্রতিচ্ছবি গুলো ছিল অসাধারণ। সত্যিই এই অংকনটি দেখতে পেয়ে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন অসাধারণ দক্ষতা আপনার।

 2 years ago 

জল রং দিয়ে পেইন্টিং গুলো করলে আসলেই অনেক সুন্দর দেখায়। আপনার পেইন্টিং গুলো আমার কাছে দেখতে খুবই ভালো লাগে। বিশেষ করে পানির মধ্যে প্রতিচ্ছবি অনেক ভালো লেগেছে। দেখে একেবারে সত্যি কারের প্রতিচ্ছবি মনে হচ্ছে। আমিও চেষ্টা করি এরকম পেইন্টিং গুলো সব সময় করার জন্য। অনেক দক্ষতার সাথে আপনি এই পেইন্টিংটি করে আমাদেরকে উপহার দিলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপু এই ধরনের চিত্রগুলো আমি অনেক চেষ্টা করেছি কেন যেন সুন্দর হয় না ।মনে হয় যেন আবোল তাবোল রঙ ছড়িয়ে যায়। আপনি খুব সুন্দরভাবে গাছপালা ও পানির নিচে তাদের প্রতিচ্ছবি অঙ্কন করেছেন। আসলেই দেখতেই দুর্দান্ত হয়েছে রঙের ছড়াছড়িতে যেন চারপাশ রঙিন হয়ে উঠেছে ।এক কথায় অসাধারণ চিত্র দেখলাম।

 2 years ago 

সত্যি বলেছেন আপু, কোন নদীর পাড়ে বা পুকুর পাড়ে গেলে গাছ বা গাছের প্রতিচ্ছবি গুলো দেখতে আসলেই খুবই ভালো লাগে। আপনি জল রং দিয়ে অনেক সুন্দর কালারফুল গাছ ও গাছের প্রতিচ্ছবি অংকন করেছেন। দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। কালারফুল হওয়াতে দেখতে খুবই সুন্দর লাগছে। আপনার অংকন গুলো আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। এত সুন্দর একটি অংকন আমাদের কে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি সবসময়ই আমাদের সাথে অসাধারণ পেইন্টিং শেয়ার করেন আপু। এগুলো দেখে আমি মুগ্ধ হয়ে যাই ।আজকের পেইন্টিং টা দেখতে একেবারে ফটোগ্রাফির মত মনে হচ্ছে। দেখে মনে হচ্ছে আপনি এটা মোবাইল দিয়ে ফটোগ্রাফি করেছেন। এটা দেখতে এক কথায় অসাধারণ হয়েছে। আপনার সবগুলো পেইন্টিং এর মতন আজকের পেইন্টিংটাও অনেক সুন্দর হয়েছে। আপনার পেইন্টিং গুলো সব সময় আমার কাছে অনেক ভালো লাগে। আপনার আজকের পেইন্টিং টাও আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি সবসময়ই মনের মাধুরী মিশিয়ে পেইন্টিং গুলো আরো বেশি সুন্দর করে তোলেন। আর তাই এগুলো দেখতে অনেক বেশি সুন্দর লাগে। এত সুন্দর সুন্দর পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.032
BTC 64103.87
ETH 2762.96
USDT 1.00
SBD 2.65