ছোটদের পছন্দের বাসায় তৈরি সুস্বাদু চকলেট পেস্ট্রি কেক !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

ছোটদের পছন্দের বাসায় তৈরি সুস্বাদু চকলেট পেস্ট্রি কেক

IMG-20211205-WA0002.jpg

আজকে আমি আবারও আপনাদের সাথে নতুন একটি রেসিপি নিয়ে যুক্ত হয়েছি। আমার আজকের রেসিপিটি সম্পূর্ণ নতুন একটি রেসিপি। আমি সবসময় চেষ্টা করে থাকি আপনাদের সাথে ভিন্ন ভাবে ভিন্ন কিছু নিয়ে সুন্দর কিছু তৈরি করে সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য। তাই আজকে আমি তৈরি করেছি আমার ও ছোটদের পছন্দের চকলেট পেস্ট্রি কেক। এটি সম্পূর্ণ আমার নিজের হাতে এবং বাসায় স্বাস্থ্যকর পরিবেশে তৈরি করা হয়েছে। এই চকলেট পেস্ট্রি অত্যন্ত সুস্বাদু ও মজাদার। ছোট বাচ্চাদের অনেক বেশি পছন্দের , শুধু ছোট বাচ্চাদেরই না আমার পরিবারের সকলেরই এই চকলেট পেস্ট্রি পছন্দ। এর আগেও আমি আরেকটি পেস্ট্রি কেক আপনাদের সাথে শেয়ার করেছিলাম ,তবে আগের থেকে এই পেস্ট্রি ভিন্ন ফ্লেভার এবং ভিন্ন রকম স্বাদ নিয়ে তৈরি করেছি।

আমি আমার আজকের এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করব কি ভাবে চকলেট পেস্ট্রি কেক তৈরি করেছি। পেস্ট্রি কেক তৈরির সকল উপকরণ ও প্রথম থেকে শেষ পর্যন্ত খুব প্রতিটি ধাপ সুন্দর ভাবে শেয়ার করেছি। আপনারা এই ধাপ গুলো দেখে খুব সহজেই বাসায় তৈরি করতে পারবেন। আমার আজকের এই চকলেট পেস্ট্রি কেকটি বেশ কিছু উপকরণ ব্যবহার করে তৈরি করা হয়েছে। আপনারা যারা পেস্ট্রি কেক খেতে পছন্দ করেন তারা আমার মত বাসাতেই তৈরি করে নিবেন স্বাস্থ্যকর পরিবেশে চকলেট পেস্ট্রি কেক। আশা করি আপনাদের কাছে আমার আজকের চকলেট পেস্ট্রি কেক তৈরি ভালো লাগবে। তাহলে চলুন দেখা যাক কিভাবে আমি বাসায় চকলেট পেস্ট্রি কেক তৈরি করেছি ..................

ধাপ-1.

1.jpg

ধাপ-2.

2.jpg

ধাপ-3.

3.jpg

ধাপ-4.

4.jpg

ধাপ-5.

5.jpg

ধাপ-6.

6.jpg

ধাপ-7.

7.jpg

ধাপ-8.

8.jpg

ধাপ-9.

9.jpg

ধাপ-10.

10.jpg

ধাপ-11.

11.jpg

ধাপ-12.

12.jpg

ধাপ-13.

13.jpg

ধাপ-14.

14.jpg

ধাপ-15.

15.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

ধাপ-18.

19.jpg

ধাপ-19.

20.jpg

ধাপ-20.

21.jpg

ধাপ-21.

22.jpg

ধাপ-22.

23.jpg

ধাপ-23.

24.jpg

ধাপ-24.

25.jpg

ধাপ-25.

26.jpg

ধাপ-26.

27.jpg

ধাপ-27.

28.jpg

ধাপ-28.

29.jpg

ধাপ-39.

30.jpg

ধাপ-30.

31.jpg

ধাপ-31.

32.jpg

ধাপ-32.

33.jpg

ধাপ-33.

34.jpg

আমার আজকের তৈরি করা চকলেট পেস্ট্রি কেক কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করতে ভুলবেন না। সবাইকে অনেক ধন্যবাদ।

Sort:  
 3 years ago 

আপু আপনি সুন্দর সুন্দর ফাস্টফুড খাবার তৈরি করতে পারেন। আপনি প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর খাবার তৈরি করে আমাদের মাঝে উপহার দিয়েছেন। আজকে ছোটদের জন্য পেস্টি কেক তৈরি সত্যিই অসাধারন ছিল ।আমার কাছে খুবই ভালো লেগেছে দেখে তো জিভে জল চলে আসছে। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

আমার কাছে ঘরের খাবার বেশি ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

কি দারুন.
আপনি যা তৈরি করেছেন তা খুবই সুস্বাদু এবং আপনি আমাদের সবাইকে দেখিয়েছেন কিভাবে এই কেকটি তৈরি করতে হয়।
দারুণ।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

অসাধারণ একটি রেসিপি শেয়ার করেছেন। আসলে আমরা বাহিরে থেকে কেক এনে খাই সেগুলো স্বাস্থ্য সম্মত কিনা সেটা আমরা জানি না। কিন্তু আমাদের স্বাস্থ্যসম্মত খাবার খাওয়া উচিত সেজন্য আমরা হোমমেড ভাবে এগুলো তৈরি করে খাই তাহলে কিন্তু আমাদের আর কোনো ক্ষতি হয় না। অসংখ্য ধন্যবাদ এরকম হোমমেড কেক তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

সেটাই, তাই এতো কষ্ট করে ঘরে তৈরি করি।
অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ওয়াও খুবই সুস্বাদু একটি চকলেট কেক তৈরি করেছে। বাচ্চারা যেরকম পছন্দ করে এই চকলেট কেক তেমনি আমরা বড়রাও চকলেট কেক খেতে খুবই পছন্দ করে। আমার খুব পছন্দের একটি কেক হচ্ছে চকলেট কেক। তোমার চকলেট কেক দেখে আমার জিভে জল এসে যাচ্ছে। তুমি একা একা চকলেট কেক খেয়ে ফেলেছো।চকলেট কেক তৈরি করা প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা সহকরে আমাদের মাঝে উপস্থাপন করেছ। অসংখ্য ধন্যবাদ এতো সুস্বাদু কেক আমাদের মাঝে শেয়ার করেছ।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য।

অসাধারণ অসাধারণ,
সত্যিই অনেক সুন্দর কেক বানাতে পারেন আপনি। এটা শুধু ছোটরা না বড়রাও একবার খেলে বারবার খেতে চাইবে। দেখেই মনে হচ্ছে এটি অনেক সুস্বাদু হবে। সুন্দরভাবে বানিয়েছেন আপনি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সামনে উপস্থাপন করার জন্য। আপনার আগামীর জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

অনেক মজার কিন্তু,
অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

বাসায় এত সুন্দর হচ্ছে তাহলে এবার বাসায় ই বানাতে হবে। বাইরের খাবারে সমস্যা আছে। আপনাদের ভাবীকে দেখাতে হবে। ধন্যবাদ। দারুন হয়েছে

 3 years ago 

হা ভাইয়া, বাসায় বানালে খেতে ও আলাদা মজা লাগে।
অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

এইডা আমি নিজে জীবনেও বানাতে পারবো না আপু । দেখে কিন্তু এক কামরে খেতে ইচ্ছে করছে। কিন্তু কেউ যদি দেয় তাহলে খামু। নতুবা বাজার দিয়া কিনা আইনা খামু। কিন্তু বাসায় বানানো মনে হয় আমার পক্ষে সম্ভব হবে না। ধন্যবাদ

 3 years ago 

কে আর আপনাকে দিবে বলেন। নিজে তৈরি করে খেয়ে নেন।
অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু আপনার তৈরি করা কেক গুলো দেখলেই আমার অনেক বেশি খেতে ইচ্ছে করে। আর আজকের কেকটি তো দেখতে যা হয়েছে না কি আর বলবো!!
জাস্ট অনেক বেশি সুন্দর লাগছে আপনার আজকে তৈরি করা কেকটি দেখতে। সত্যিই আপনি অনেক ভালো কেক তৈরি করেন এটা সব সময় ই দেখেছি।

 3 years ago 

কখনো দেখা হলে বানিয়ে খাওয়াবো নে, ইনশাআল্লাহ।
অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

কেক আমার খুবই প্রিয়, তার মধ্যে যদি চকলেট কেক হয় তাহলে আমার সবচেয়ে বেশি প্রিয়। আমি খুবই সুন্দর ভাবে কেক তৈরি করতে পারি, কিন্তু আপনার কেক তৈরির রেসিপি দেখে আমার অনেক কিছু শেখা হয়ে গেল। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আমি বাসায় যা তৈরি করি তাই ভালো লাগে।
অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

বাসায় তৈরি চকলেট কেক দেখে অনেক ভালো লাগলো, অনেক সুস্বাদু মনে হচ্ছে তাই খেতে ইচ্ছা করছে। বাসায় তৈরি করা কেক অনেকটাই স্বাস্থ্যকর। এটি খুবই ভালভাবে আপনি তৈরি করেছেন। আপনার উপস্থাপন দেখে আমার খুবই ভালো লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

 3 years ago 

হা বাসায় তৈরি স্বাস্থ্যকর খাবার হিসেবে এগুলো অনেক ভালো।
অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68331.57
ETH 2650.11
USDT 1.00
SBD 2.69