স্বরচিত কবিতা - আজকে তোর এই নদীর তীরে

in আমার বাংলা ব্লগ5 months ago

হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশাকরি আপনারা সকলেই ভালো আছেন। আজকে আমি আরেকটি কবিতা লিখেছি ও আপনাদের মাঝে শেয়ার করেছি ।

river-6021951_1280.jpg

image source

কিছু কিছু ভালোবাসার কোনো অর্থ থাকে না, থাকে না কোন পরিচয়। আর সেই ভালোবাসা প্রকাশ করতে সাথে যোগ করতে হয় অনেক কিছু। আমরা প্রতিটা মানুষই ভালোবাসা প্রিয় আর তাই ভালোবাসার মানুষকে নিয়ে লিখতে ইচ্ছে করে অনেক কিছু।

ভালোবাসার মানুষের সাথে পাড়ি দিতে ইচ্ছে করে হাজার হাজার মাইল রাস্তা। ইচ্ছে করে তার হৃদয়ের নদীর তীরে নিজের জন্য জায়গা করে নিতে, ইচ্ছে করে তার হৃদয়ের ক্যানভাসে নিজের ছবি আটকে দিতে।

একটা মানুষকে ভালবাসলে তখন তার প্রতিটা জিনিসই নিজের করে নিতে ইচ্ছা করে আর সত্যিকারের ভালোবাসা এটাই। ভালোবাসবো মন থেকে একজনকে আর সে একজনকেই নিয়ে লিখব কাব্য কবিতা, ছড়িয়ে দেব সকল মানুষের কাছে। যাইহোক, আজকে আমি এমনি কিছু বিষয় বস্তু নিয়ে আজকে তোর এই নদীর তীরে নামে একটি কবিতার কিছু লাইন লিখেছি ও মনের অনুভূতি দিয়ে মনের কথা গুলো প্রকাশ করার চেষ্টা করেছি। আশাকরি আপনাদের কাছে আমার লেখা কবিতার লাইন গুলো ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক.......

আজকে তোর এই নদীর তীরে

লেখা - আইরিন ইসলাম

আজকে তোর এই নদীর তীরে
দারিয়ে আছি আমি বৈঠা হাতে,
নদীর সচ্ছল পানিগুলো
নিজ ঢেউয়ের তালে তালে মাতে।

আজকে তোর হৃদয়ের নদীর তীরে
দারিয়ে আছি আমি শাড়ি পড়ে,
তুই কী দিবি তোর হাত
হাঁটবো দুজন একসাথে হাতে ধরে।

আজকে তোর হৃদয়ের নদীর তীরে
পাখিদের সাথে মাতি আমি,
উথাল পাথাল ঢেউয়ের তালে তালে
মনের গভীরে এসে থামি ।

আজকে তোর হৃদয়ের নদীর তীরে
এক কাপ চায়ের সাথে মিশে যাবো দুজন,
কিছু আশা, কিছু স্বপ্ন একসাথে
নাড়া দিল মনে গুঞ্জন।

আজকে তোর হৃদয়ে নদীর তীরে
ডুব দিতে ইচ্ছে করে খুব গভীরে,
তুই কি আনবি আমায় নদীর অতল থেকে
আমায় নিয়ে যাবি তোর ছোট্ট নীড়ে।

জানিস তুই আমার মনে কত চাওয়া
কিছুই যে আজও হলো না পাওয়া,
তুই দিবি কি আমার সকল ইচ্ছার সাথে তাল
কারণ আমি যে আজও শুধু তোরই কাঙাল।

সমাপ্ত

1.png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

_

Heroism_3rd.png

Sort:  
 5 months ago 

আপু ঠিক বলেছেন কিছু কিছু ভালোবাসা থাকে যার কোনো অর্থ থাকে না,থাকে না কোনো পরিচয় তবে ভালোবাসা তো ভালোবাসাই হয়। ভালোবাসার মানুষকে নিয়ে কবিতা লিখতে সবসময়ই ভালো লাগে। একজনকে ভালোবাসা আর একজনকে নিয়েই কবিতার মাধ্যমে নিজের মনের অনুভূতি প্রকাশ করাই মনে হয় নিঃস্বার্থ ভালোবাসা। যাই হোক আপনার কবিতা পড়তে আমার কাছে সবসময়ই অনেক ভালো লাগে। আপনার আজকের কবিতা পড়ে অনেক ভালো লেগেছে। প্রতিটা লাইন খুব সুন্দর লিখেছেন। ধন্যবাদ আপু এত সুন্দর কবিতা শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 5 months ago 

আপু খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। পড়ে খুব ভালো লাগলো। প্রত্যেকটা লাইন খুব সুন্দর ,ছন্দের মিল গুলিও ভালো লেগেছে। ধনমনোবাদ আপনাকে এতো সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

আপু আপনি কিন্তু দারুণ দারুণ কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেন। আজকের কবিতাটি বেশ সুন্দর ছিল। প্রিয় মানুষটিকে নিয়ে এমন সুন্দর কবিতা পড়ে কিন্তু মনটাই ভরে গেল। দারুন ছিল আপু আপনার আজকের কবিতাটি। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

আপু আপনার কবিতা গুলো দারুণ লাগে পড়তে। আজকের কবিতাটি পড়ে একেবারে মুগ্ধ হয়ে গিয়েছি। কবিতার প্রতিটি লাইন জাস্ট অসাধারণ হয়েছে। আসলেই ভালোবাসার মানুষকে নিয়ে পাড়ি দিতে ইচ্ছে করে হাজার হাজার মাইল।

আজকে তোর হৃদয়ে নদীর তীরে
ডুব দিতে ইচ্ছে করে খুব গভীরে,
তুই কি আনবি আমায় নদীর অতল থেকে
আমায় নিয়ে যাবি তোর ছোট্ট নীড়ে।

এই চারটি লাইন সবচেয়ে বেশি ভালো লেগেছে। এমন রোমান্টিক কবিতাগুলো একেবারে মন ছুঁয়ে যায়। যাইহোক এতো চমৎকার একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনার কবিতা গুলো পড়ে আমার খুবই ভালো লাগে। অনেক সুন্দর সুন্দর কবিতা লেখেন। কবিতার ভাষাগুলো অসাধারণ হয়। আজকের কবিতাটি ভাষা অসাধারণ ছিলো।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপু আপনি প্রতিনিয়ত চমৎকার চমৎকার কবিতা লিখে শেয়ার করেন।আপনার লেখা কবিতা গুলো সব সময়ই আমার কাছে ভালো লাগে।আপনি প্রিয় মানুষটিকে নিয়ে অনুভূতি দিয়ে খুব সুন্দর এই কবিতাটি শেয়ার করলেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে চমৎকার এই কবিতাটি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68611.07
ETH 3913.05
USDT 1.00
SBD 3.61