শীতের সবার পছন্দের মিক্স সবজি খিচুড়ি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

শীতের সবার পছন্দের মিক্স সবজি খিচুড়ি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

খিচুড়ি আমার ছোটবেলা থেকেই অনেক প্রিয় ও পছন্দের একটি রেসিপি। আমি অনেক ভাবেই খিচুড়ি রান্না করে থাকি ,তবে আজকে রান্না করেছি শীতকালীন সবজি দিয়ে আরও ভিন্নভাবে ও আরো মজাদার ভাবেসবজি মিক্স খিচুড়ি। খিচুড়ি আমি বাসায় প্রায় সময় রান্না করে থাকে। আজকে আমার খিচুড়ির মধ্যে কয়েক রকমের সবজি ব্যবহার করেছি ,শীতকালের সবজিগুলোর মধ্যে ফুলকপি, টমেটো ও শিম সবজি গুলো আমার অনেক পছন্দের। আমি আমার পছন্দের সবগুলো সবজি খিচুড়ির সাথে মিক্স করেছি। আমার আজকের রেসিপিটি আপনাদের সাথে উপস্থাপন করেছি।

আমি এবং আমার পরিবারের সকলেই খিচুড়ি অনেক পছন্দ করে। বিশেষ করে শীতের সময় খিচুড়ি বেশি পরিমাণে রান্না করা হয় ও বাসায় খাওয়া হয়। আজকে আমি আমার এই পোষ্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করব সবজি মিক্স খিচুড়ি রেসিপি কিভাবে রান্না করেছি ,রেসিপিটি রান্না করার জন্য প্রয়োজনীয় সকল উপকরণ ও প্রথম থেকে শেষ পর্যন্ত রান্না করার পদ্ধতি আপনাদের সাথে শেয়ার করব। রেসিপির প্রতিটি ধাপ একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি আপনারা চাইলে আমার এই পোস্ট দেখে বাসায় শীতের সবজি দিয়ে সবজি মিক্স খিচুড়ি রান্না করতে পারেন। খুব সহজেই বাসায় এই খিচুড়ি রান্না করতে পারবেন। আশা করি আপনাদের কাছে আমার আজকের রেসিপি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...............

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

010.jpg

ধাপ-10.

10.jpg

ধাপ-11.

11.jpg

ধাপ-12.

12.jpg

ধাপ-13.

13.jpg

ধাপ-14.

14.jpg

ধাপ-15.

15.jpg

ধাপ-16.

16.jpg

ধাপ-17.

17.jpg

ধাপ-18.

18.jpg

ধাপ-19.

19.jpg

ধাপ-20.

20.jpg

ধাপ-21.

21.jpg

ধাপ-22.

22.jpg

ধাপ-23.

23.jpg

ধাপ-24.

24.jpg

ধাপ-25.

25.jpg

ধাপ-26.

26.jpg

ধাপ-27.

27.jpg

ধাপ-28.

28.jpg

আমার আজকের রান্না করা শীতের সবার পছন্দের মিক্স সবজি খিচুড়ি রেসিপি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

খিচুড়ি খেতে আমি বেশ পছন্দ করি এবং শীতের সময় গরম গরম খিচুড়ি তো আমার প্রিয় একটি খাবার। আজকে সকালবেলায় আমার আম্মু মাংসের সাথে খিচুড়ি রান্না করেছিলেন খেতে বেশ সুস্বাদু ছিল। আপনার এই রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে বেশ মজা লাগবে। রেসিপিটি আপনি অনেক গুছিয়ে ২৮ টি ধাপে সম্পন্ন করেছেন। ধন্যবাদ আপু এতো সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এটা আমার ও ভালো লাগে।
অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনার খিচুড়ি রান্নার উপকরণ গুলো বেশ দারুন লাগছে। কারণ হচ্ছে আপনি যেভাবে খিচুড়ি রান্না করেছেন এভাবে একটু নরম করে ছোট থাকতে আম্মু খাওয়াতো। আমার এখনো মনে আছে এভাবে খিচুড়ি রান্না হেব্বি মজা হেব্বি টেস্ট। আমার খুব ইচ্ছে করছে খাওয়ার জন্য কিন্তু আপনি তো কিপটা মানুষ খাওয়াবেন না,হাহাহা। আপনি অসাধারণ একটা রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এবং কি সেটি আমার খুব ভালো লেগেছে। আর দেখতে হবে না প্রিয় বোনটি কার। আপনার জন্য ভালোবাসা অবিরাম।

 2 years ago 

সত্যি কথা এভাবে আমরাও খেতাম। আমার কাছে খিচুড়ি অনেক বেশি ভালো লাগে।

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

মিক্স সবজি খিচুড়ি দেখে খেতে ইচ্ছা করছে। আপনি খুবই সুন্দরভাবে রেসিপিটি উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইলো।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 
খিচুড়ি আমার খুবই পছন্দের আমি খিচুড়ি বিভিন্ন সবজি দিয়ে তৈরী করে খেতে খুব পছন্দ করি।তোমার তৈরি করা খিচুড়ি রেসিপি দেখে সত্যিই আমার খুব খেতে ইচ্ছে করছে। বিভিন্ন রকমের সবজি দিয়ে খিচুড়ি রান্না করলে খেতে যেমন সুস্বাদু হয় তেমনি অনেক পুষ্টি থাকে।খিচুড়ি রান্নার প্রতিটি ধাপ তুমি খুব সুন্দর ভাবে বর্ণনা সহ করা আমাদের মাঝে উপস্থাপন করেছে। অসংখ্য ধন্যবাদ এত সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছ
 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমার অনেক খিচুড়ি খাওয়া হয়।
তবে এভাবে নরম করে কখনো খাওয়া হয়না।
দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হবে।

 2 years ago 

আপু আমার অনেক প্রিয় এই খিচুড়ি।
অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

এই ধরনের খিচুড়ি খেতে অনেক সুস্বাদু হয়। এবং সব ধরনের সবজি থাকায় এর পুষ্টিগুণ ও স্বাস্থ্যসম্মত হয়। আপনার রান্না দেখে আমার জিভে জল চলে আসলো আপু। খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে জানাই আমার অন্তরের অন্তস্থল থেকে শুভেচ্ছা ও অভিনন্দন।

 2 years ago 

সব দিকেই ভালো, আর স্বাস্থ্যসম্মত।
অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

শীতকালে খিচুড়ি খাওয়ার মজাই আলাদা। খুব সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। খুব সহজভাবে বিষয়গুলো আমাদের বুঝিয়ে দিয়েছেন। চমৎকার!

 2 years ago 

হা তাই বেশি খাওয়া হয়।
অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

যে কোনো ঋতুতেই সবজি খিচুড়ি খেতে দারুন মজা হয়। তবে শীতের সবজি একটু বেশি পাওয়া যায় বিধায় রান্নায় দারুন মজার হয়। তবে আমি আবার পাতলা খিচুড়ি পছন্দ করিনা। একটু শুকনো টাইপের খিচুড়ি আমার বেশি পছন্দ। আর এই খিচুড়ি রান্নার ঝামেলাও কম,সময় কম লাগে। উপস্থাপন খুব সুন্দর হয়েছে ধন্যবাদ।

 2 years ago 

তবে শীতের সব্জীর খিচুড়ির মজাই আলাদা
অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

আপু সত্যিসত্যিই এই রেসিপিটি খেতে খুবই মজার লাগে। খুব ভালো লেগেছে আপনার উপস্থাপনা।আমারতো খুব খেতে ইচ্ছা হচ্ছে দেখেই।

 2 years ago 

হা আপু আমার অনেক প্রিয়।
অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

বিভিন্ন প্রকারের সবজি দিয়ে খিচুড়ি রান্না করলে খেতে খুবই ভালো লাগে। সবজি দিয়ে রান্না করা খিচুড়ি গরম গরম খেলে অনেক মজা লাগে। আপু আপনার খিচুড়ি রান্নার রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে। দেখেই বোঝা যাচ্ছে খিচুড়ি খেতে খুবই মজাদার হয়েছে। লোভ লেগে গেল আপু। অনেক মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

সত্যি কথা আপু।
অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 67895.92
ETH 3743.70
USDT 1.00
SBD 3.64