DIY - এসো নিজে করি- পেন্সিল ও জল রঙ দিয়ে আমার ঘরের দেয়ালে ওয়াল ডিজাইন পেইন্টিং অঙ্কন !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

পেন্সিল ও জল রঙ দিয়ে আমার ঘরের দেয়ালে ওয়াল ডিজাইন পেইন্টিং অঙ্কন

1.jpg

IMG-20211214-WA0042.jpgIMG-20211214-WA0044.jpgIMG-20211214-WA0045.jpg

IMG-20211214-WA0037.jpg

আজকে আমি আপনাদের সাথে এমন একটি পোস্ট শেয়ার করতে যাচ্ছি যা দেখে আপনি সত্যি খুব অবাক হবেন। আমি সবসময় চেষ্টা করে যাচ্ছি আমার নিজের দক্ষতা দিয়ে নতুন কিছু আপনাদের সাথে উপস্থাপন করার জন্য। নতুন কিছু করার মধ্যে রয়েছে বেপক আনন্দ ও অনুভূতি। আজকে আমি আমার রুমের দেয়ালে পেন্সিল ও জল রঙ ব্যবহার করে ওয়াল ডিজাইন পেইন্টিং অঙ্কন করেছি। পেইন্টিং টি হলো একটি সুন্দর পাখির খাঁচা যার মধ্যে সবুজ লতাপাতা ও রঙিন ফুল ফুটে আছে। আমার এই পেইন্টিং টি খুব সুন্দর হয়েছে বলেই আমি মনে করি। আমি বেশ অনেক আগে একবার দেয়ালে এভাবে অঙ্কন করেছিলাম। এটা আমার দ্বিতীয় বার দেয়ালে অঙ্কন করা। তবে এই অঙ্কটি করতে আমার প্রায় টানা ছয় ঘন্টার মতো সময় লেগেছে। বেশ ধর্য্য ও সময় নিয়ে এই অঙ্কনটি আমার সম্পূর্ণ করতে হয়েছে।

পেইন্টিং ঘরের সৌন্দর্য বাড়ায়। ঘর সাজানোর জন্য এই পেইন্টিং গুলো খুবই ভালো লাগে , তবে অবশ্যই পেইন্টিং গুলো দেখতে সুন্দর হতে হবে ও অঙ্কন গুলো যেন সুন্দর ভাবে ফুটে উঠে সে দিকে খেয়াল রাখতে হবে। আমি পরবর্তীতে চেষ্টা করবো আরো সুন্দর কোনো ওয়াল পেইন্টিং আপনাদের সাথে শেয়ার করার জন্য।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে পেন্সিল ও জল রঙ ব্যবহার করে ওয়াল ডিজাইন পেইন্টিং অঙ্কন করেছি। আমি আমার আজকের এই অঙ্কনটি সুন্দর ভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। অঙ্কনের প্রথম থেকে শেষ পর্যন্ত আমি ধাপ গুলো একে একে শেয়ার করেছি। আপনারা দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করেছি। আমি আশাকরি আপনাদের কাছে আমার আজকের ওয়াল ডিজাইন পেইন্টিং অঙ্কন টি ভালো লাগবে ও পছন্দ হবে। তাহলে চলুন শুরু করা যাক ..............

আমার আজকের এই ওয়াল ডিজাইন পেইন্টিং টি করতে ব্যবহার করতে হয়েছে - জল রং , পেন্সিল , স্কেল ও রং তুলি।

এখান থেকে ওয়াল পেইন্টিং অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

7.jpg

ধাপ-6.

8.jpg

ধাপ-7.

9.jpg

ধাপ-8.

10.jpg

ধাপ-9.

11.jpg

ধাপ-10.

12.jpg

ধাপ-11.

13.jpg

ধাপ-12.

14.jpg

ধাপ-13.

15.jpg

ধাপ-14.

16.jpg

ধাপ-15.

17.jpg

ধাপ-16.

18.jpg

ধাপ-17.

19.jpg

ধাপ-18.

20.jpg

ধাপ-19.

21.jpg

ধাপ-20.

22.jpg

ধাপ-21.

23.jpg

ধাপ-22.

24.jpg

ধাপ-23.

25.jpg

ধাপ-24.

26.jpg

ধাপ-25.

27.jpg

ধাপ-26.

28.jpg

ধাপ-27.

29.jpg

ধাপ-28.

30.jpg

ধাপ-29.

31.jpg

ধাপ-30.

32.jpg

ধাপ-31.

33.jpg

ধাপ-32.

34.jpg

ধাপ-33.

35.jpg

ধাপ-34.

36.jpg

ধাপ-35.

37.jpg

ধাপ-36.

38.jpg

ধাপ-37.

39.jpg

ধাপ-38.

40.jpg

ধাপ-39.

41.jpg

ধাপ-40.

42.jpg

ধাপ-41.

43.jpg

ধাপ-42.

IMG-20211214-WA0037.jpg

IMG-20211214-WA0038.jpg

IMG-20211214-WA0039.jpg

IMG-20211214-WA0042.jpg

IMG-20211214-WA0042.jpgIMG-20211214-WA0044.jpgIMG-20211214-WA0045.jpg

আমার আজকের এই ওয়াল পেইন্টিং টি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করতে ভুলবেন না। সবাইকে অনেক ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

অসাধারণ হয়েছে আপু।খাতা রেখে এবার একেবারে দেয়ালে যা সত্যি প্রশংসনীয়। এবং এতো সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন কী বলব।

জলরং দিয়ে দেয়ালের পেইন্টিংটা খুব সুন্দর হয়েছে। এটা দেখলে যে কেউ বলে দেবে আপনি একজন সৌখিন মানুষ। ধন্যবাদ এতো সুন্দর একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

সেটা হইতো সত্যি কথা, অনেক ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

আমি শুরুতে ভেবেছিলাম আপু আপনি দেয়াল স্টিকার লাগিয়েছেন। এরকম অনেক স্টিকার পাওয়া যায় যা দেয়ালে লাগালে অনেক সুন্দর লাগে। কিন্তু আপনার পোস্টটি পড়ে দেখতে পেলাম যে আপনি এটি নিজ হাতে আর্ট করেছেন। এত নিখুত আর্ট করেছেন যে দেখে বোঝার উপায় নেই এটি আর্ট না স্টিকার। খুবই চমৎকার হয়েছে। আমার কাছে অনেক সুন্দর লেগেছে আপনার আর্টটি।

 2 years ago 

আপু অনেক কষ্ট হয়েছে । তবে কাজ শেষে দেখার পড়ে অনেক ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

অসাধারণ একটি পেইন্টিং করেছেন আপু। ঘরের দেয়ালে পেইন্টিং অসাধারণ হয়েছে। আপনি সবসময় দারুন দারুন পেইন্টিং শেয়ার করেন যা আমার খুবই ভালো লাগে। এছাড়া আপনি অনেক সুন্দর করে গুছিয়ে প্রতিটি ধাপ উপস্থাপন করেন যেটা দেখে আমার আরো বেশি ভালো লাগে। আপু আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু, আপনার মন্তব্য পড়ে খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

সত্যি আপু আপনার অঙ্কনের হাতটি চমৎকার । খুবই চমৎকার এবং অসাধারণ ছিল ওয়াল প্রিন্টিং । বিশেষ করে পাখির খাচাটা আমার কাছে চমৎকার লেগেছে ।
😍😍😍😍👌👌👌👌👌👌🌸🌸🌸🌸🌸🌸

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, এতো সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

আপু আমি প্রথমে ভাবছিলাম হয়তো এগুলো রঙিন কাগজ দিয়ে বানিয়ে ওয়ালে টাঙ্গিয়ে রাখছেন। পরে দেখলাম না, আপনি আপনার নিজের ওয়ালে জল রং ব্যবহার করে নিজেই অঙ্কন করেছেন। আপু এটি আমার কাছে সত্যিই অনেক ভালো লেগেছে। যাকে বলে অনবদ্য পোস্ট। প্রত্যেকটা ধাপ ছিল অসাধারণ। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

হা, ভাইয়া অনেক ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে। অনেক অনেক ধন্যবাদ এতো সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

এক কথায় অসাধারণ।জল রং ব্যবহার করে আপনার ঘরের ওয়াল খুব সুন্দর করে পেইন্টিং করেছেন। পাখির ছবি খাঁচার সাথে ফুলের ছবি গুলো বেশ মানিয়েছে। অনেক অনেক শুভকামনা রইলো আপু 🥰

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

এককথায় অসাধারণ ♥️
প্রথমত আমি ভেবেছিলাম এটি আঁকা ছবি কিন্তু পরে বুঝলাম যে দেয়ালে আঁকা।
আমি হতভম্ব হয়ে গেলাম ☺️
ভীষণ ভালো ❤️
শুভ কামনা সবসময়ই রয়েছে 🥀

 2 years ago 

হা হা সবাই এটাই ভাবলো । অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

উরে বাবা মানুষ জনের কত প্রতিভা গো ! 🙄 আমি তো ভাবছি কাগজ দিয়ে করছেন। পরে সব দেখার পর তো আগের টা ইতিহাস হয়ে গেল 😊। খুব সুন্দর হয়েছে।
এভাবে নিজের কাজ নিজে করলে তো রং মিস্ত্রী আন্দোলন শুরু করবে,😉 সেটার কি হবে আপু?

 2 years ago 

হা হা আর কতো লুকায় রাখবো বলেন। ভাবলাম আপনাদের সাথে একটু শেয়ার করি।

হাহা অনেক সুন্দর মন্তব্য করেছেন ভাইয়া, অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার দক্ষতা কিভাবে প্রশংসা করব আমি বুঝতে পারছি না। আপনি এত সুন্দর ভাবে আপনার রুমের দেওয়ালে সুন্দর এই পেইন্টিংটি করেছেন। সত্যি অসাধারণ। আপনার উপস্থাপন দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও ভালোবাসা।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া, আপনার মন্তব্য পড়ে আমার অনেক ভালো লাগলো। আসলে দিন শেষে আপনাদের মন্তব্যই আমাদের প্রাপ্য।

 2 years ago (edited)

দারুন অতুলনীয় অসাধারণ আইডিয়া। আপু আমি তো প্রথমে ভেবেছিলাম এটি কাগজের উপরে এঁকেছেন। সুন্দর একটি বিষয় আপনি তুলে ধরেছেন। আমরা অনেকেই এটি করতে পারি ঘরের সৌন্দর্য বৃদ্ধির জন্য। বাজারে স্টিকার ও কিনতে পাওয়া যায় সেগুলো লাগিয়ে নিলেও হয়। আপনি যেটি করেছেন সেটি দারুন। যদি নিজের বাড়ি হয় তবে তো কোন সমস্যাই নেই। কিন্তু ভাড়া বাড়ি হলে বাড়ীওয়ালা ক্ষেপে যেতে পারে। ধন্যবাদ

 2 years ago 

না ভাই কাগজের স্টিকার দিয়ে লাগালে অনেক কষ্ট হতো। তাই আমি এভাবে ডিজাইন করলাম।

অনেক ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 66364.33
ETH 3077.03
USDT 1.00
SBD 3.68