জল রং ও কালার পেন্সিল দিয়ে সবুজ প্রাকৃতিক দৃশ্য অঙ্কন !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

জল রং ও কালার পেন্সিল দিয়ে সবুজ প্রাকৃতিক দৃশ্য অঙ্কন

IMG-20220125-WA0031.jpg

27.jpgIMG-20220125-WA0031.jpg

এই সবুজ প্রাকৃতিক দৃশ্য গুলো আমার কাছে দেখতে যেমন ভালো লাগে অঙ্কন করতেও তেমন ভালো লাগে। তাই আমি এই দৃশ্য গুলো বেশি অঙ্কন করে থাকি। আমার আজকের এই দৃশ্যটির মাধ্যমে দেখিয়েছি গ্রামের সবুজ প্রাকৃতিক দৃশ্য , ছোট ছোট কুঁড়ে ঘর , গ্রামের পাশ দিয়ে বয়ে যাওয়া একটি নদী , সেই নদীর তীরে বড় দুটি তাল গাছ ও সবুজ ঘাস। আর উপরের নীল সুন্দর আকাশ ও পাখিদের উড়ন্ত অবস্থা , সব কিছু মিলিয়ে প্রাকৃতিক অপরু সুন্দর দৃশ্য । আমি চেষ্টা করেছি আমার এই অঙ্কনের মাধ্যমে প্রাকৃতিক সৌন্দর্যটি সুন্দর ভাবে ফুটিয়ে তোলার ও আমাদের সাথেও সুন্দর ভাবে উপস্থাপন করার।

অঙ্কন গুলো করার সময় আমার পাশে তিন জন সবসময় দাঁড়িয়ে থাকে। তারা হলো আমার ভাতিজি , অনেক ছোট। কখন আমার অঙ্কন করা শেষ হবে আর কখন এটা ওদের দিবো সেই অপেক্ষায় থাকে। অঙ্কনের কাগজটি হাতে পাওয়ার পর ওরা অনেক খুশি হয় আর আমার কাছেও অনেক ভালো লাগে ওদের দিতে। সব কিছুর মধ্যেই রয়েছে আনন্দ যদি সেটা মন থেকে হয়।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে জল রং ও কালার পেন্সিল দিয়ে সবুজ প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করেছি। অঙ্কন এর প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি খুব সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি। আপনারা দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের জল রং ও কালার পেন্সিল দিয়ে সবুজ প্রাকৃতিক দৃশ্য অঙ্কন টি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কন টি করতে ব্যবহার করেছি - জল রং , রঙিন পেন্সিল, রং করার তুলি , আর্ট পেপার ও আধা কাপ পানি।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।
ধাপ-1.

4.jpg

ধাপ-2.

1.jpg

ধাপ-3.

2.jpg

ধাপ-4.

3.jpg

ধাপ-5.

4.jpg

ধাপ-6.

5.jpg

ধাপ-7.

6.jpg

ধাপ-8.

7.jpg

ধাপ-9.

8.jpg

ধাপ-10.

9.jpg

ধাপ-11.

10.jpg

ধাপ-12.

11.jpg

ধাপ-13.

12.jpg

ধাপ-14.

13.jpg

ধাপ-15.

14.jpg

ধাপ-16.

15.jpg

ধাপ-17.

16.jpg

ধাপ-18.

17.jpg

ধাপ-19.

18.jpg

ধাপ-20.

19.jpg

ধাপ-21.

20.jpg

ধাপ-22.

21.jpg

ধাপ-23.

22.jpg

ধাপ-24.

23.jpg

ধাপ-25.

24.jpg

ধাপ-26.

25.jpg

ধাপ-27.

26.jpg

ধাপ-28.

27.jpg

ধাপ-29.

28.jpg

ধাপ-30.

29.jpg

ধাপ-31.

30.jpg

IMG-20220125-WA0031.jpg

27.jpgIMG-20220125-WA0031.jpg

আপনাদের কাছে আমার আজকের জল রং ও কালার পেন্সিল দিয়ে অঙ্কন করা দৃশ্যটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আপু আপনি অনেক সুন্দর একটি গ্রামীন দৃশ্য আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখেই মনটা ভরে গেল। মন ভালো করার মতো একটি দৃশ্য ছিলো এটি। আর ধাপে ধাপে দেওয়ায় আমরা শিখতে পারলাম আপু।

ধন্যবাদ আপনাকে আপু আমাদের মাঝে এটি শেয়ার করার জন্য ও আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

একদমই অসাধারণ হয়েছে সবুজ এই প্রাকৃতিক দৃশ্য। সত্যিই অনবদ্য লাগছিল। নদী, নৌকা, বাড়ি গাছপালা পাখি কি নেই এখানে। দারুন দারুন ♥️
শুভ কামনা এবং দোয়া সবসময়ই রয়েছে 🥀

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

জল রং ও কালার পেন্সিল দিয়ে গ্রাম বাংলার সবুজ প্রকৃতির দৃশ্য পটভূমি আপনি খুব সুন্দর ভাবে এঁকেছেন ।আমার কাছে খুবই ভালো লেগেছে নদীর পাশ দিয়ে গ্রামের দৃশ্য এবং চারিদিকে সবুজ প্রকৃতি বেষ্টিত খুব সুন্দর লাগছে । এত সুন্দর চিত্র অঙ্কন করে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 
আপনার আর্ট বরাবরই আমার অনেক ভালো লাগে, আজকের টিও তার ব্যতিক্রম নয়। খুব সুন্দর ভাবে গ্রামীণ দৃশ্য অঙ্কন করেছেন আপনি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।
 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ওয়াও,আপু অসাধারণ। অনেক সুন্দর হয়েছে।আপনি অনেক সুন্দর করে ধাপে ধাপে দেখিয়েছেন। জল রং ও কালার পেন্সিল সমন্বয়ে একটা অসাধারণ ছবি এঁকেছেন।ধন্যবাদ

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

অসাধারণ একটি প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং করলেন আপু। দৃশ্যটি আমার কাছে অনেক বেশি ভালো লাগলো। এই দৃশ্যের মাঝে আপনি অনেক প্রাকৃতিক সৌন্দর্য তুলে ধরেছেন। মাঝখানের নদীটা ভীষণ ভালো লেগেছে। নদীর পানি দেখতেও সুন্দর লাগছে। সবকিছু মিলিয়ে অসাধারণ একটি প্রাকৃতিক দৃশ্য হয়েছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

অনেক সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য একেছেন আপু। সুন্দর করে সবকিছু রঙ করে নিলেন। দেখতে বেশ দারুণ আর আকর্ষণীয় হয়েছে। খুব ভালো লাগলো আমার কাছে আপনার এই পেইন্টিং।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ওয়াও আপু আপনি তো একজন পরিপূর্ণ পোস্টার প্রিন্টার হয়ে গেলেন। আপনার পস্টার রঙের পেন্টিং দেখে খুবই ভালো লাগছে এবং চোখ জুড়িয়ে গেছে এত বেশি ভালো লাগছে যা ভাষায় প্রকাশ করার মত নয়। আপনি ঠিকই বলেছেন অঙ্কন করা হোক আর যে কোন কিছু আপনি কারু কাজ করেন বাচ্চা দের দিতে হবে এবং বাচ্চারা পেলে খুবই আনন্দ অনুভব করে। সবগুলো বিষয়ই মজার ছিল তবে সবচেয়ে ভালো লেগেছে আপনার আজকের চিত্র অংকন। সেই দারুন লেগেছে এত সুন্দর করে প্রতিটি ধাপ আমাদের সাথে শেয়ার করার জন্য এবং বিস্তারিত আলোচনা করার জন্য। আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

জল রং ও কালার পেন্সিল দিয়ে সবুজ প্রাকৃতিক দৃশ্য অঙ্কন অনেক সুন্দর হয়েছে আপু। জাস্ট অসাধারণ হয়েছে। আসলে আপু অনেক সুন্দর করে সবুজের দৃশ্য ফুটিয়ে তুলেছেন আপনি পেইন্টিং এর মধ্যে। প্রত্যেকটা ধাপ নিখুত ভাবে তৈরি করে শেয়ার করেছেন আমাদের সাথে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু অনেক সুন্দর প্রাকৃতিক দৃশ্যের একটি পেইন্টিং ।সব মিলিয়ে খুব চমৎকার হয়েছে, আপনার পেইন্টিং টি দেখে ভিশন ভালো লাগলো ।শুভ কামনা রইল

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59367.33
ETH 3172.01
USDT 1.00
SBD 2.43