ডিম ও কালোজিরার মিশ্রণে মচমচে পিঠা রেসিপি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
ডিম ও কালোজিরার মিশ্রণে মচমচে পিঠা রেসিপি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

প্রতিবারের রেসিপির তুলনায় আজকে একটু অন্য রকম রেসিপি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আমার আজকের রেসিপিটি হলো ডিম ও কালোজিরার মিশ্রণে মচমচে পিঠা রেসিপি। এই পিঠা রেসিপিটি খুব সহজেই তৈরি করা যায় ও এটি বাসায় বেশ কিছুদিন সংরক্ষন করেও রাখা যায়। এই পিঠা গুলো দোকানে ও বেকারিতেও বিক্রি করা হয় তবে এর সঠিক নাম কি আমি যানি না। আমি যেহেতু ডিম ও কালোজিরা ব্যবহার করে বানিয়েছি তাই এর নাম দিয়েছি ডিম ও কালোজিরার মিশ্রণে মচমচে পিঠা রেসিপি। কালোজিরার কারণে এই পিঠা টি খেতে বেশ ভালো লাগে। বিকেলের নাস্তার জন্য এক কাপ চায়ের সাথে কিছু এই ডিম পিঠা নিয়ে চায়ের মধ্যে ডুবিয়ে খেতে বেশ ভালো লাগে।

এই স্বাদ অনেকটা বিস্কিটের মতোই। বেশ মচমচে ও ফ্লেভার যুক্ত। খুব অল্প কিছু উপকরণ দিয়ে তৈরি করা যায় এই পিঠা রেসিপি। ডিম, কালোজিরা, চিনি, ময়দা ও লবন দিয়ে তৈরি করা হয়েছে আজকের এই রেসিপিটি। অল্প সময়ে অল্প উপকরণে তৈরি করা যেতে পারে। আপনারাও চাইলে প্রয়োজনীয় উপকরণ গুলো একসাথে তৈরি করে নিতে পারেন ডিম ও কালোজিরার মিশ্রণে মচমচে পিঠা রেসিপি। যেকোনো সময় চায়ের সাথে অথবা নাস্তার জন্য এই মচমচে পিঠার স্বাদ গ্রহণ করতে পারেন। আমি চেষ্টা করেছি আপনাদের সাথে সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি করেছি ডিম ও কালোজিরার মিশ্রণে মচমচে পিঠা রেসিপি । ডিম ও কালোজিরার মিশ্রণে মচমচে পিঠা রেসিপি তৈরি করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে ডিম ও কালোজিরার মিশ্রণে মচমচে পিঠা রেসিপি তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের ডিম ও কালোজিরার মিশ্রণে মচমচে পিঠা রেসিপি তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

6.jpg

ধাপ-5.

7.jpg

ধাপ-6.

8.jpg

ধাপ-7.

9.jpg

ধাপ-8.

10.jpg

ধাপ-9.

11.jpg

ধাপ-10.

12.jpg

ধাপ-11.

13.jpg

ধাপ-12.

14.jpg

ধাপ-13.

15.jpg

ধাপ-14.

16.jpg

ধাপ-15.

17.jpg

ধাপ-16.

18.jpg

আমার আজকের বাসায় তৈরি ডিম ও কালোজিরার মিশ্রণে মচমচে পিঠা রেসিপি তৈরিটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

কালোজিরা আমাদের শরীরের জন্য খুবই উপকারী। ডিম ও কালোজিরা দিয়ে এই পিঠা রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে। যেকোন পিঠা তৈরিতে কালোজিরা দিলে খেতে অনেক বেশি ভালো লাগে আপু আপনি অনেক লোভনীও একটি রেসিপি তৈরির সম্পূর্ণ প্রসেস উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ডিম ও কালোজিরার মিশ্রণে পিঠা 😋
নতুন কিছু শিখলাম ☺️
বেশ দারুন বিকেলের নাস্তা হবে মনে হচ্ছে ।
বেশ গুছিয়ে উপস্থাপন করেছেন আপু।
চমৎকার রেসিপি ছিল।

আপু আপনার রেসিপিটি দেখতে অনেক সুন্দর লাগছে।তার সাথে আপনি অনেক দারুণ ভাবে প্রতিটি ধাপ তুলে ধরছেন।কিন্তু কোন পিঠার সাথে কালোজিরা দিলে অনেক সুন্দর একটা ঘ্রাণ হয় আর খেতে অনেক ভালো লাগে।আপনাকে অসংথ্য ধন্যবাদ আপনার সুন্দর পোস্টর জন্য।

 2 years ago 

আমার মর পেটুক দের জন্য অনেক সুবিধা করে দিলেন আপু। সন্ধ্যা সকালের নাস্তায় কিংবা মধ্যরাতে ক্ষুধা মিটাতে অনেক কাজে দেবে। ধন্যবাদ রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রতিদিন চায়ের সাথে বিভিন্ন ধরনের নাস্তা হলে ভালো লাগে আর এরকম ধরনের কিছু যদি নিজেরা বাসায় তৈরি করে খাওয়া যায় তাহলে তো কোন কথাই নেই। আর ডিম ও কালোজিরা সংমিশ্রণে আপনি পিঠাটি বানিয়েছেন নামটি ভালোই দিয়েছেন না জানা থাকলে কি হবে। আমার কাছে তো দেখে ভালোই মনে হচ্ছে খেতে মনে হয় ভালই লেগেছে আমার তো দেখেই মনে হচ্ছে এক পিস নিয়ে খেয়ে দেখি। আপনার কাছ থেকে রেসিপিটি শিখে নিলাম আপু।

 2 years ago 

মচমচে পিঠা ভাজা খেতে আমার ভালো লাগে। বিকেলের নাস্তায় মাঝে মাঝেই পিঠা তৈরি করা হয়। আপনার তৈরি করা এই পিঠার রেসিপি ভালো লেগেছে আমার। আপনার কাছে সবসময় নতুন নতুন রেসিপি শিখতে পারি। আপু আপনি আপনার রেসিপি তৈরিতে বেশ দক্ষ এটা বুঝতেই পারছি। ধন্যবাদ আপনাকে মজার রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ডিম ও কালোজিরার মিশ্রণে মচমচে পিঠা রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আসলে এই রেসিপি আমি কখনো তৈরি করিনি। তাই আপনার রেসিপির উপস্থাপন ভালোভাবে দেখে শিখে নিলাম। পরবর্তীতে অবশ্যই তৈরি করবে ইনশাআল্লাহ।

 2 years ago 

পিঠাগুলো দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু এবং মচমচে হয়েছে। এভাবে কালোজিরা এবং ডিম দিয়ে আগে কখনো পিঠা তৈরি করে খাওয়া হয়নি। আজকে আপনার কাছ থেকে নতুন রেসিপি শিখতে পারলাম। কালোজিরা এমনিতে ও আমাদের শরীরের জন্য ভীষণ উপকারী। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু নতুন একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

মচমচে পিঠা রেসিপি এগুলিকে আমরা ছোট নিমকি বলি।দারুণ খেতে লাগে আমার কাছে এগুলো।আপনি খুবই সুন্দর ভাবে তৈরি করেছেন।তবে আমি এটি ডিম ছাড়া তৈরি করি।ধন্যবাদ আপু।

 2 years ago 

ডিমের পিঠা সাধারণত বানানো হয় আমাদের ফ্যামিলিতে তবে কালোজিরার পিঠা খুব একটা বানানো হয় না। অনেক আগে বানিয়েছিল তবে ইদানিং কালোজিরা মিশ্রিত ডিম দিয়ে পিঠা বানানো হয়নি। আশা করি আপনার এই রেসিপিটি দেখে ফ্যামিলিকে বলে বানিয়ে খেওয়া যাবে ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61159.70
ETH 2631.81
USDT 1.00
SBD 2.63