ডিমের খিচুড়ি

in আমার বাংলা ব্লগ2 years ago

ডিমের খিচুড়ি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

চলে এসেছে হালকা হালকা ঠান্ডা বাতাস সাথে টিপ টিপ বৃষ্টি। মন চাঙ্গা করার মতো একটা ঠান্ডা আবহাওয়া। ভালোলাগে এই সময়টা খুব বেশি। আর ভালোলাগার মধ্যে যদি ভালো কিছু খাওয়া যাই তাহলে বিষয়টা আরো বেশি ভালো হয়। আজকে আমি খিচুড়ি রান্না করেছি তবে খুব সাধারণ ভাবে। কোনো ধরণের মাংস ব্যবহার না করে শুধু সবজি আর ডিম দিয়ে খিচুড়ি। খেতে মোটেও খারাপ হয়নি কারণ আমি রান্নাটা মন থেকে ও আনন্দের সাথে করি তাই আমার রান্না সবসময় ভালো হয়। পুনঃজন্ম নাটকের আফরান নিশোর একটা ডায়লগ মনে পরে গেলো, রাফসান হকের রান্না বলে কথা, এই রান্নাকে না করা খুব কঠিন কারণ এই রান্না খারাপ হতেই পারে না। নাটকটা কয়েকবার দেখা হয়ে গেছে আমার।

যাইহোক আজকের এই ঠান্ডা দিনে ডিমের খিচুড়ি রান্না করে মজাদার একটি স্বাদ নিয়ে নিলাম এবং সেই সাথে আপনাদের সাথেও সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করলাম। আর আমি এমনিও ভুনা খিচুড়ি খেতে অনেক পছন্দ করি তাই যেকোনো সময় বাসায় ভিন্ন ভাবে খিচুড়ি রান্না করে থাকি। আজকের এই ডিমের খিচুড়ি রান্না করতে আমি ব্যবহার করেছি - পোলাও চাল, মসুরি ডাল, ডিম, টমেটো, ঘি ও বেশ কয়েকরকম মসলা উপকরণ। এভাবে করে আপনারাও খুব সহজেই বাসায় ডিমের খিচুড়ি রান্না করে নিতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় রান্না করেছি ডিমের খিচুড়ি। ডিমের খিচুড়ি রান্না করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে ডিমের খিচুড়ি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের ডিমের খিচুড়ি রেসিপি রান্নাটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........
ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

010.jpg

ধাপ-10.

10.jpg

ধাপ-11.

11.jpg

ধাপ-12.

12.jpg

ধাপ-13.

013.jpg

ধাপ-14.

13.jpg

ধাপ-15.

14.jpg

ধাপ-16.

15.jpg

ধাপ-17.

16.jpg

ধাপ-18.

17.jpg

ধাপ-19.

18.jpg

ধাপ-20.

19.jpg

ধাপ-21.

20.jpg

ধাপ-22.

21.jpg

ধাপ-23.

22.jpg

ধাপ-24.

23.jpg

ধাপ-25.

24.jpg

ধাপ-26.

25.jpg

ধাপ-27.

26.jpg

আমার আজকের বাসায় ডিমের খিচুড়ি রেসিপি রান্নাটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

_

Heroism_3rd.png

Sort:  
 2 years ago (edited)

আপনার খিচুড়ির পোস্টটা দেখে ভীষণ ভালো লেগেছে আপু। সত্যি বলতে আজ সকালে ঘুম থেকে উঠেই খিচুড়ি খেতে খুব ইচ্ছে করেছিল। ঘুম থেকে উঠার আগ মুহূর্তে সোনিয়াকে বলেছি আমার জন্য খিচুড়ি বানাতে। ঘুম থেকে উঠে একটু ঘুরাঘুরি করে আসার পর দেখলাম খিচুড়ি । খেয়ে ভীষণ ভালো লেগেছিল। এখন আপনার পোস্ট দেখে ভীষণ ভালো লাগলো

 2 years ago 

খিচুড়ি আমার কাছে খেতে খুবই ভালো লাগে। আপনার খিচুড়ি দেখে খুবই খেতে ইচ্ছে করছে কয়েকদিন খাওয়া হয়নি। মাংস এবং বিভিন্ন রকম সবজি দিয়ে খিচুড়ি রান্না করার খেয়েছি। ডিম আর ডাল দিয়ে এভাবে কখনো রান্না করে খাওয়া হয়নি। এভাবে একদিন ট্রাই করে দেখব। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুস্বাদু খিচুড়ি রান্নার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

খিচুড়ি বরাবরই আমার অনেক প্রিয় একটি খাবার ৷ খিচুড়ি পেলে আর যেনো কিছু লাগেনা আমার ৷ তবে ভালো লাগার সময় ভালো কিছু খেতে পারলে আসলেই বিষয়টা অনেক মজার হয় ৷ আপনি অনেক সুন্দর ভাবে ডিম দিয়ে খিচুড়ি রান্না করেছেন ৷ আমি এভাবে রান্না করা খিচুড়ি কখনো খাইনি ৷ খিচুড়ি দিয়ে ডিম খেয়েছি কিন্তু ডিম দিয়ে খিচুড়ি খাইনি ৷ আপনার রান্না দেখে বেশ লোভনীয় লাগছে ৷ অনেক সুন্দর ভাবে ভুনা খিচুড়ি করেছেন ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ৷

 2 years ago 

বৃষ্টির দিনের সাথে যেন খিচুড়ির একটা অন্যরকমের সম্পর্ক রয়েছে বলে আমার কাছে মনে হয়। ডিম খিচুড়ি রান্নার খুবই চমৎকার একটা পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন আপু। আপনার রান্না করা খিচুড়ি দেখে তো আমার এখনই খেতে ইচ্ছা করছে।

 2 years ago 

বৃস্টি হলেই আমি বাসায় খিচুরি রান্না করি । আমার বরের বেশ পছন্দ বৃস্টির দিনে খিচুরি খাওয়া। তবে কোনদিন এভাবে রান্না করা হয়নি। একদিন রান্না করে দেখতে হবে খেতে কেমন লাগে। তবে দেখে মনে হচ্ছে ভালই লাগবে। অনেক ধন্যবাদ নতুন একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

দেখেইতো খেতে মনে চাচ্ছে। আজকের রেসিপিটা আমার খুব প্রিয় একটি রেসিপি। আপনি অত্যন্ত সুন্দরভাবে ডিম দিয়ে খিচুড়ি রান্না করেছেন। যেটা শীতের সময় সকালে গরম গরম খেতে খুবই ভালো লাগে।

 2 years ago 

প্রথমে বলবো এই শীতের ঠান্ডার দিনে খিচুড়ি সত্যি এক অসাধারণ খাবারের নাম ৷ তবে আপু মাংসের চেয়ে নতুন নতুন শাকসবজি দিয়ে করা খিচুড়ি বেশ ভালোই লাগে ৷ আর শীতের দিন তো দারুন হালকা হালকা গরম আহা!!! জিভে জল এসে টলমল করছে ৷
যা হোক আপনি একটি দারুন রেসেপি শেয়ার করেছেন ৷
সর্বোপরি আপনার জন্য অনেক শুভকামনা রইল ৷ আপনি এভাবেই আরও ভালো ভালো রেসিপি শেয়ার করবেন এমনটাই প্রতার্শা ৷
ধন্যবাদ আপু

Hello, friend!

This post has been upvoted by the Steemgoon curation team.

Thank you for your hard work.


If you would like to support us, please consider voting for our witness and get daily upvote to your post.

 2 years ago 

আপু আপনার আরও একটি ইউনিক রেসিপি দেখতে পেলাম।দেখেই বুঝতে পারলাম খেতে দারুন হয়েছে।ডিম আর খিচুরী এভাবে একসাথে রান্না করে খাওয়া হয়নি কখনো।আলাদা করে খাওয়া হয় বাসায়।আপনার রেসিপি দেখে একদিন ট্রাই করবো বাসায়।ধন্যবাদ আপনাকে সুন্দর রেসিপিটি শেয়ার করার জন্য আপু।

 2 years ago 

খিচুড়ি আমার খুবই প্রিয়, আমি খিচুড়ি খেতে খুবই পছন্দ করি। আজকে আপনার খিচুড়ি রেসিপি পরিবেশন দেখে খুবই ভালো লাগলো। ডিম দিয়ে মজাদার খিচুড়ি রেসিপি তৈরি করেছেন।এই রেসিপি আমার সাথে শেয়ার করলেন, দেখে খুবই ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63022.98
ETH 2580.28
USDT 1.00
SBD 2.72