বাসায় স্বাস্থ্যকর পরিবেশে নিজের হাতে তৈরি বাটার রেড ভেলভেট কেক !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
স্বাস্থ্যকর পরিবেশে তৈরি বাটার রেড ভেলভেট কেক

1.jpg



আমি বাসায় সবসময় নিজের হাতে বিভিন্ন রকমের কেক তৈরি করে থাকি। কিন্তু আজকে অনেক দিন পর কেক তৈরি করেছি। কেক তৈরি করতে গেলেও অনেক রকম উপকরণের প্রয়োজন হয়। সব উপকরণ একসাথে করা ও কেক তৈরির করার জন্য সেই সময় হয়ে উঠে না , যার কারণে আজকে আমি অনেক দিন পর একটি বাটার রেড ভেলভেট কেক তৈরি করেছি। আমি অনেক আগে থেকে বাসায় নিজের হাতে নিজের পছন্দ মতো কেক তৈরি করে থাকি , যার কারণে কেক তৈরি করতে আমার বেশি একটা ঝামেলা মনে হয় না। কিন্তু এটাও সত্যি অনেক সময় ও ধর্য্য নিয়ে এই কেক বানানোর কাজ করা লাগে। আমি প্রচুর কেক খাই। কেক খেতে অনেক পছন্দ করি। সত্যি বলতে আমি যে কেকটি তৈরি করি তার ৭০ % আমি খাই ও বাকিটা পরিবারের অন্যান্য সদস্যরা। আর আমার বাসায় কোনো ছোট বাচ্চা নেই বলে সবটা আমারি খাওয়া লাগে। ভবিষ্যতে হয়তো আর সবটা খেতে পারবো না। যাইহোক ,আজকে আমি যে কেকটি তৈরি করেছি এটির নাম বাটার রেড ভেলভেট কেক।

এই বাটার রেড ভেলভেট কেক তৈরি করতে বেশ কয়েক রকম উপকরণ প্রয়োজন হবে। বেশ সময় নিয়ে ধীরে ধীরে এই কেক তৈরি করতে হবে। তবে কষ্ট করে তৈরি করতে পারলেও অনেক ভালো লাগে কারণ শেষ পর্যন্ত সুন্দর ভাবে কেক তৈরি করতে সবাই পারে না। সম্পূর্ণ তৈরি করার আগেই কেক নষ্ট হয়ে যেতেও পারে। আর এই কেক হয়তো আপনি দোকানে গিয়ে কিনতে পারবেন ৮০০ থেকে ১০০০ টাকার মধ্যে। কিন্তু কতটা স্বাস্থ্যকর হবে সেটি কি আপনি ভেবেছেন? তারা কি দিয়ে অথবা কি ভাবে এই কেক গুলো তৈরি করে হয়তো আপনি নিজের চোখে দেখলে আর কখনোই দোকান থেকে কেক কিনে খেতে ইচ্ছা করবে না। আমি চেষ্টা করেছি কেক তৈরির প্রতিটি উপকরণ ও সম্পূর্ণ পদ্ধতি আপনাদের সাথে সুন্দর ভাবে উপস্থাপন করার।

আমার আজকের এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় বাটার রেড ভেলভেট কেক তৈরি করেছি । বাটার রেড ভেলভেট কেক তৈরির প্রতিটি উপকরণ দেখিয়েছি ও ধাপে ধাপে খুব সুন্দর ভাবে আপনাদের সাথে বাটার রেড ভেলভেট কেক তৈরির পদ্ধতি শেয়ার করেছি। আপনারা আমার এই পোস্ট দেখে বাসায় এভাবে বাটার রেড ভেলভেট কেক তৈরি করতে পারবেন খুব সহজেই। আশাকরি আপনাদের কাছে আমার আজকের বাটার রেড ভেলভেট কেক তৈরি টি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক ...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

ধাপ-18.

19.jpg

ধাপ-19.

20.jpg

ধাপ-20.

21.jpg

ধাপ-21.

22.jpg

ধাপ-22.

23.jpg

ধাপ-23.

24.jpg

ধাপ-24.

25.jpg

ধাপ-25.

26.jpg

ধাপ-26.

27.jpg

ধাপ-27.

28.jpg

ধাপ-28.

29.jpg

পরবর্তী পোস্টে নতুন কিছু নিয়ে আপনাদের সাথে যুক্ত হবো ,সেই পর্যন্ত অপেক্ষায় থাকবেন। আমার আজকের বাসায় স্বাস্থ্যকর পরিবেশে নিজের হাতে তৈরি বাটার রেড ভেলভেট কেকটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

দারুন দারুন দারুন ♥️
ভীষণ সুন্দর একটি রেসিপি দেখলাম 😍
ঈলমার জন্য তৈরি করতে হবে দেখছি।
ভীষণ পছন্দ করে মেয়েটা এই কেক।
আপনি নিখুঁত উপস্থাপনা করছেন।
অনেক দোয়া রইল ♥️

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপু আপনার তৈরি কেক দেখে জিভে জল এসে গেলো। আমি কেক পাগল মানুষ। কেক দেখলেই খেতে মন চায়। আপনার কেকের ডিজাইন আমার কাছে অনেক ভালো লেগেছে। দেখতে একদম রেস্টুরেন্ট এর কেক এর মতো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ এতো সুন্দর কেকের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ওয়াও আপু!আমার তো দেখেই জাস্ট খেয়ে নিতে ইচ্ছে হচ্ছে।অসাধারণ হয়েছে।
একবার খেতে পারলেই হতো।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনার রেসিপি গুলো আমার কাছে খুবই ভালো লাগে। আর আজকের এই কেক তো অসাধারণ হয়েছে বলতেই হবে। কারণ এই রকম একটি সুন্দর কেক পরিবেশন করা, তৈরি করা সর্বোপরি সবকিছু উপস্থাপনা করা সত্যিই অনেক ভালো লাগলো আমার কাছে। শুধু কেকের দিকে তাকিয়ে আছি তা কিন্তু নয়,খেতেও ইচ্ছে করতেছে খুব।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 
আমি ভাবছি কেক লাগলে আপনার কাছ থেকে নেবো। অর্ডার দিব বাহ দারুন ছিল তো। মনে হচ্ছেনা বাসায় তৈরি করা। অনেক সুন্দরভাবে তৈরি করেছেন। প্রয়োজনীয় উপকরণগুলো সঠিক মাত্রায় তুলে ধরেছেন। আপনার জন্য শুভকামনা রইল আপু এবং দেখে মনে হচ্ছে বেশ দারুন
 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু কেকটা তো কি দারুণ দেখাচ্ছে। দেখে তো মনে হচ্ছে খুব ইয়াম্মি হয়েছে। বাসায় তৈরি করা কেক খেতে এমনিতেই অনেক সুস্বাদু লাগে। আমার তো আপনার উপরে ডেকোরেশন করাটা অসাধারণ। এতো সুন্দর একটা কেক তৈরি করে আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗 🤗🤗

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে বাসায় স্বাস্থ্যকর পরিবেশে নিজের হাতে তৈরি বাটার রেড ভেলভেট কেক তৈরি করেছেন দারুন হয়েছে দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে আপু অনেক ভালো লাগলো নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয় আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

খুব সুন্দর কেকের রেসিপি শেয়ার করেছেন আপু। দেখেই জিভে জল চলে এসেছে। বিশেষ করে ক্রিম বানানোর বিষয়টা আমার কাছে ভালো লেগেছে। আমার জানা ছিল না কিভাবে এই ক্রিম বানাতে হয়। আজকে আপনার রেসিপি দেখে শিখে নিলাম। কেকের ডেকোরেশন টাও খুব সুন্দর ভাবে করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ এবং আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago (edited)

ওয়াও আপু আপনি তো খুব সুন্দর একটি কেক তৈরি করেছেন। দেখতে খুবই লোভনীয় হয়েছে। একদম দোকানের তৈরি কেকের মতো দেখাচ্ছে। আপনার ক্রিম বানানোর ধাপ গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে ধাপ গুলো দেখে আমিও শিখে নিয়েছি অবশ্যই আমি একদিন ট্রাই করে দেখব আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 
আপু কেকটি দেখতে দারুন লাগতেছে। আপু আপনি অনেক সুন্দর করে ধৈর্য সহকারে কেকটি তৈরি করেছেন। আমার কাছে অনেক ভালো লাগছে আপু। প্রতিটি ধাপ অনেক সুন্দরভাবে উপস্থাপন করছেন। আমি মনে করি ধাপগুলো দেখে যে কোন ব্যক্তি কেকটি তৈরি করতে পারবে। সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য, আমার পক্ষ থেকে আপু আপনার জন্য অনেক ভালোবাসা ও শুভেচ্ছা রইল।
 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59238.58
ETH 3176.28
USDT 1.00
SBD 2.45