ঝাল হট প্যাটিস

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

ঝাল হট প্যাটিস

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

এই............ঝাল হট প্যাটিস... ১০ টাকা ২০ টাকা ৫০ টাকা ঝাল হট প্যাটিস। শেষ হয়ে গেলো তাড়াতাড়ি আসেন। আরে আরে না না এটা সেই হট প্যাটিস না। এটা হচ্ছে সম্পূর্ণ আমার নিজের হাতে তৈরি করা ঝাল হট প্যাটিস। যার স্বাদ ওই লোকের ১০ টাকা ২০ টাকা আর ৫০ টাকা হট প্যাটিস থেকেও অনেক বেশি। আমার বানানো এই প্যাটিস দিয়ে ব্যবসা করা যাবে ভালো কেউ যদি এমন থাকেন তাহলে আমাকে জানাতে পারেন লাভের অর্ধেক আপনার আর অর্ধেক আমার হিহিহি । যাইহোক অনেক মজা করা হলো এবার একটু ঝাল হট প্যাটিসটা খাই। অনেক রকম রেসিপিতো শেয়ার করা হলো কিন্তু কোনো ধরণের প্যাটিস আইটেম শেয়ার করা হলো না। তাই ভাবলাম এই ভাবে একদিন ঝাল হট প্যাটিস তৈরি করে খাই আর সেই সাথে আপনাদের সাথেও শেয়ার করি।

ঠান্ডা দিন দিন বাড়তির দিকে। আর এই ঠান্ডার মধ্যে এমন কিছু খাবার খেতে খুবই ভালো লাগে। এর মধ্যে ঝাল হট প্যাটিস খাবারটি হলো একটা। যদিও এই ধরণের খাবার বানানোটা বেশ সময়ের ও কষ্টকর তবুও কি আর করা নতুন কিছু ও মজাদার কিছু খেতে হলেতো একটু কষ্ট করতেই হয়। আর নিজে থেকে নতুন কিছু তৈরি করে পরিবারের সকলকে নিয়ে খাওয়াটাও একটা মজার বেপার। ঝাল হট প্যাটিস বাসায় তৈরি করার পাশাপাশি আপনাদের সাথেও সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করলাম। ঝাল হট প্যাটিস তৈরি করতে যে উপকরণ গুলো প্রয়োজন হয়েছে - ময়দা, কর্নফ্লাওয়ার, ডিম, পেঁয়াজ সহ আরো কয়েক রকম উপকরণ।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি করেছি ঝাল হট প্যাটিস। ঝাল হট প্যাটিস তৈরি করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে ঝাল হট প্যাটিস তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের ঝাল হট প্যাটিস তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........
ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

ধাপ-18.

19.jpg

ধাপ-19.

20.jpg

ধাপ-20.

21.jpg

ধাপ-21.

22.jpg

ধাপ-22.

23.jpg

ধাপ-23.

24.jpg

ধাপ-24.

25.jpg

ধাপ-25.

26.jpg

ধাপ-26.

27.jpg

ধাপ-27.

28.jpg

ধাপ-28.

29.jpg

ধাপ-29.

30.jpg

ধাপ-30.

31.jpg

ধাপ-31.

32.jpg

ধাপ-32.

33.jpg

ধাপ-33.

34.jpg

ধাপ-34.

35.jpg

আমার আজকের বাসায় ঝাল হট প্যাটিস তৈরিটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আমি তো প্রথম দেখাতেই ভেবেছিলাম হয়তো এটি দোকানে হট পেটিস। তবে পরে দেখছি না এটা আপনি তৈরি করেছেন। সত্যিই এই ঝাল পেটিসটা দেখে মনে হচ্ছে অনেক ক্রিসপি এবং মজাদার খেতে হবে। এই শীতে এরকম গরম গরম নাস্তা হলে আর কিছুই লাগেনা। দারুন একটা রেসিপি শেয়ার করেছেন।

 2 years ago 

হা ভাইয়া যেমনটা ভেবেছেন ঠিক তেমনি, খেতে অনেক বেশি টেস্টি, আমার কাছেও এই নাস্তাটি সবথেকে বেশি ভালো লেগেছে। নিজের নাস্তায় নিজেই লোভ সামলাতে পারি না। হাহাহা

 2 years ago 

চলেন চলেন দুইজন মিলে চুটিয়ে ব্যবসা করি😉😉ঝাল হট প্যাটিসের।তারপর দেখবেন সব প্যাটিস আমি নিজে খেয়েই বসে আছি😜😜।যাই হোক মজার একটি রেসিপি দিয়েছেন এই শীতের সন্ধ্যায়।দেখেই খেতে ইচ্ছে করছে ক্রিস্পি ক্রিস্পি স্বাদের ঝাল ঝাল প্যাটিস।ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

এহহহহ করমু না ব্যবসা আপনার সাথে, তবে খেলে ও সমস্যা নেই, টাকা দিলেই হবে।হিহিহি

 2 years ago 

ঝালপেটিস দেখে খুবই খেতে ইচ্ছে করছে আপু। চলেন আপু আপনার সাথে আমি ব্যবসা শুরু করি। লাভ হাফ আমার হাফ আপনার। রেসিপি তো শিখিয়ে নিয়েছে। আপনাকে না বলে আমি একাই ব্যবসা শুরু করব 🤣। লোভনীয় ঝাল পেটিসের ছিল। সব সময় কিনে খেয়েছি, বানিয়ে খাইনি, এখন থেকে বানিয়ে খাব।

 2 years ago 

তাহলে আর দেরি কিসের চলুন শুরু করি, না না বানিয়ে খাওয়ার দরকার নেই নিজের দোকান থেকেই কিনে কিনে খাবেন, হাহাহা

 2 years ago 

শীতের বিকেলে ঝাল ঝাল হট প্যাটিস খেতে দারুন লাগে। আপনার তৈরি করা ঝাল প্যাটিসটি দেখতে বেশ সুন্দর হয়েছে বেক করা প্যাটিসের মতো। খেতেও নিশ্চয়ই বেশ মজা হয়েছিল। সুন্দর করে ধাপগুলো শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ

 2 years ago 

আসলেই খেতে অনেক বেশি টেস্টি হয়েছিল। ধন্যবাদ এত সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

কদিন ধরে অসুস্থ কিছু খেতে ভালো লাগছে না। এমন সময় এই মুচমুচে ঝাল প্যাটিস পেলে বেশ ভালো হতো। ধন্যবাদ আপু সুন্দর একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

কি বলেন ভাবি!! এই অসুস্থতা যেন আপনাদের ছাড়ছেই না, নিজের খেয়াল রাখেন আর সত্যি বলতে পাশে থাকলে অবশ্যই পাঠিয়ে দিতাম।

 2 years ago 

হয়তো বিশ্বাস করবেন না। আপনার পোস্টে ঢোকার আগেই ভাবছিলাম লিখবো, এএএ এই ঝাল পেটিস । গরম গরম ঝাল ঝাল, ঝাল পেটিস। ১০ টাকা, ২০ টাকা , ৫০ টাকা ফুরিয়ে গেলো 😂
আর কি হলো ঢুকেই দেখলাম আপনি সব লিখে রেখেছেন 😄 যাক আমি টেন্ডার স্থাপন করলাম, আমাকে দায়িত্ব দিতে পারেন বিক্রির। তবে যা স্বাদের জিনিস মনে হচ্ছে তাতে লাভের টাকার কথা ভুলে যান আসলটাই উঠবেনা মনে হচ্ছে। 😂

ইয়াম্মি রেসিপি।।।।।

 2 years ago 

হাহাহাহাহাহা, আপনার মন্তব্য পড়ে আমি হাসি আটকাতে পারলাম না, তবে ঠিক ই বলেছেন, সবাই মিলে সব খেয়ে শেষ করে দেব হাহাহা

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন আপু, এই ঠান্ডার মধ্যে এমন কিছু খাবার খেতে খুবই ভালো লাগে🥰।আমি যখন ছোট ছিলাম হট প্যাটিস কিনে খেতাম।অনেক মজা লাগত খেতে।তবে আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে ঘরে বানানলে খেতে আরও দ্বিগুণ মজা লাগবে।যাই হোক আপনার বানানো রেসিপিটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এভাবে বাসায় একদিন তৈরি করে খেয়ে দেখবো। এত সুন্দর একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ছোটবেলায় হট প্যাটিস কে না খেত বলুন, তবে নিজের হাতে তৈরি করে খাওয়ার মজাই আলাদা অনেক ধন্যবাদ এতো সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

মজাদার ঝাল প্যাটিস দেখে জিভে জল চলে এলো আপু। আপনি এতো সুস্বাদু রেসিপি কিভাবে তৈরি করেন। এভাবে প্রতিদিন সুস্বাদু রেসিপি তৈরি করলে ভালো ভাবে ব্যবসা করা যাবে। আমার মনে হয় ব্যবসার মধ্যে লাভ ছাড়া লস আসবেনা। ধন্যবাদ আপনাকে আপু মজাদার একটি রেসিপি শিখিয়ে দেওয়ার জন্য। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

হা আপু আমিও তাই ভাবছি,, তাইতো বললাম আপনারা যদি কেউ শেয়ারে আমার সাথে ব্যবসা করতে চান তাহলে চলে আসতে পারেন। হিহিহি

 2 years ago 

শীতের দিনে বিকেল বেলা এমন খাবার খুবই মজার হয়, তাও যদি বাসায় বানানো হয় তবে ত কথাই নেই।আপনার বানানো ঝাল প্যাটিস দেখে খুব খেতে ইচ্ছে করছে আপু, যদিও ডিনার করেছি। 😂 রেসিপিটি শেয়ার করেছেন খুব খুশি হয়েছি।এখন এই রেসিপি দেখে ইচ্ছে মত বানিয়ে খেয়ে নিব।আর সবাইকে করে খাওয়াবো।🥰 অনেক সুন্দর করে ধাপে ধাপে রেসিপিটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।অনেক অভিনন্দন রইলো আপনার জন্য। ভাল থাকবেন আপু।

 2 years ago 

আমার আইডিয়া গুলো আপনারা কাজে লাগান, আপনাদের জন্যই তো সবকিছু । অনেক ধন্যবাদ এতো সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

ঝাল হট প্যাটিস দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আসলে আপনার রেসিপির আইডিয়া গুলো দারুন এবং খুবই সুন্দরভাবে ধাপে ধাপে শেয়ার করেন। এই রেসিপি দেখে খেতে ইচ্ছা করে, আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া চেষ্টা করি সুন্দরভাবে উপস্থাপন করার, অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62311.78
ETH 2418.00
USDT 1.00
SBD 2.67