ভালোবাসার নতুন অধ্যায় (প্রেমের গল্প )

in আমার বাংলা ব্লগ2 years ago

ভালোবাসার নতুন অধ্যায়

rose-2101475_960_720.jpg

image source

প্রতিটি মানুষের জীবনেই কখন কি ভাবে প্রেমের সূচনা ঘটে হয়তো কেউ বলতে পারে না। পৃথিবীতে এমন কেউ হয়তো নেই যে সে কারো প্রেমে পড়েনি। আজকে আমি এমনি একটি গল্প শেয়ার করবো যা নিজের অজান্তেই প্রেমের সূচনা ঘটে। ঘড়িতে তখন ঠিক দুপুর বারোটা বেজে পনেরো মিনিট। মাথার ঠিক উপরেই উত্তপ্ত রোদের আলো। প্রচন্ড গরমে যেন শরীর জ্বলে যাচ্ছে। আর এই অবস্থাতেই আমি দাঁড়িয়ে আছি বাসের টিকিট কেটে লাইনে। আমি যে বাসটিতে উঠবো সেটিতে উঠতে হলে টিকিট কেটে একজনের পিছনে একজন এভাবে লাইন ধরে দাঁড়াতে হয়। যারা আগে উঠতে পারবে তারা সিট পাবে আর বাকিরা দাঁড়িয়ে। বাস আসতে এখনো দশ মিনিট বাকি আর আমার সামনে প্রায় পনেরো থেকে বিশজন হবে, আজ আর আমি সিট পাবো বলে মনে হয় না। বাসে উঠার পর যদি রাস্তায় কোনো ধরণের জেম না থাকে তাহলে এক ঘন্টায় গন্তব্যে পৌঁছে যেতে পারবো আর যদি জেমে আটকে যায় তাহলে কতক্ষন লাগতে পারে তার কোনো আইডিয়া নেই আমার। এত বড় রাস্তা আমি দাঁড়িয়ে কিভাবে যাবো সেটা ভাবেই ভয় লাগছে।

এগুলো চিন্তা করতে করতেই বাস লাইনের সামনে এসে হাজির। বাস থেকে যাত্রীরা নামছে তারপর আমাদের উঠার পালা। সামনের একটা কাউন্টার থেকে কিছু যাত্রী উঠেছে তাদের জন্য বাস অর্ধেক ভরে গেছে। এখন আমাদের লাইন থেকে একজন দুইজন করে বাসে উঠা শুরু করে ঠিক সেই সময় আমার চোখ পরে একটি ছেলের দিকে। ছেলেটি বাসের মধ্যে বসে আছে বাসের ঠিক মাঝখানে জানালার পাশে। ভালোভাবে তাকিয়ে দেখলাম ছেলেটি আমার দিকেই তাকিয়ে আছে আর সেই সুযোগে কি জানি কি মনে করে আমি ছেলেটিকে ইশারা দিয়ে তার পাশের সিটটা আমার জন্য রাখতে বললাম। ছেলেটিও আমার ইশারা বুঝতে পেরে তার পাশের সিটে তার একটি ব্যাগ রেখে আমার জন্য সিটটি রেখে দেয়। এই সিটে অনেকেই বসতে চাইলে সিটে লোক আছে বলে সরিয়ে দেয়। এরপর আমি উঠে খুশি মনে তার পাশে বসে তাকে ধন্যবাদ জানায়।

সেখানে বসার পর আমি একটা কথা খুব গভীর ভাবে ভাবতে থাকি যদি এখানে ছেলেটির জায়গায় আমি হতাম তাহলে কি আমি ছেলেটির জন্য সিটটি রাখতাম। মনেহয়না এটা আমি করতাম নিজেকে সেলফিশ বলে চুপচাপ বসে থাকি। কিন্তু কেন জানি চুপচাপ থাকতেও ইচ্ছা করছে না নিজ থেকে ছেলেটির সাথে কথা বলতে থাকি ও একজন আরেকজনের সাথে পরিচিত হয়। আসলে দীর্ঘ একটা পথ একসাথে যাত্রা করার কারণে অনেক কথা হয় এরই মধ্যে একজন আরেকজনের ফেইচবুক অ্যাড হয়ে বন্ধুত্বে পরিণত হয়। সেদিনের পর থেকে আমাদের প্রায় ফেসবুকে কথা হয় সেখান থেকেই একজন আরেকজনের সম্পর্কে আরো কিছু জানা ও কিভাবে যেন নিজের অজান্তেই একজন আরেকজনের প্রেমে পরা।

প্রেম হয়তো এমনি, কখন কার জীবনে কিভাবে আসে কেউ বলতে পারে না। আমার আজকের লেখা প্রেমের গল্পে আমি এভাবে সাজিয়ে লেখার চেষ্টা করেছি যেখানে কাউকে একটু খানি দেখা থেকে ও সেখান থেকে আস্তে আস্তে এত দূর চলে আশা। মানুষের জীবনে এর থেকেও আরো অদ্ভুত প্রেমের গল্প রয়েছে যা আমাদের কাছে অজানা।

সমাপ্ত

1.png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

_

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

আপু আপনার প্রেমের গল্প পড়ে অনেক ভালো লাগল। সত্যি আপু প্রেম ছাড়া মানুষ আছে কি না আমার জানা নেই। এটা ঠিক বলেছেন প্রেম এমনি হয় কখন কার জীবনে প্রেম আসে কেউ বলতে পারেনা। ছেলেটি আপনার জন্য যেভাবে বাসে সিট রেখেছে কিন্তু মেয়েরা এটা অনেক কমই করে। যাইহোক আপু এক পলকের দেখা অনেক দূরে এসেছেন, এভাবেই সুখে থাকুন আজীবন।

 2 years ago 

কারো প্রেম আসে জানালা দিয়ে,কারো আসে বারান্দা দিয়ে,কারো আবার স্কুল কলেজের গেটের সামনে,হাহাহা।মজা করলাম একদম আপু। আসলে আপনি এত সুন্দর করে লিখেন যা পড়তে খুব বেশি ভালো লাগে। আর আজকের গল্পটিও বেশ দারুন ছিল। তবে এটি যদি পর্ব আকারে আমাদের মাঝে শেয়ার করেন তাহলে আগ্রহ নিয়ে বসে থাকবো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59972.21
ETH 2389.55
USDT 1.00
SBD 2.42