চিকেন হালিম !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
চিকেন হালিম

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

ঈদের আনন্দে আনন্দিত সকলেই। আর এই বিশেষ ঈদের দিন সকলের বাসায় রান্না করা হয়েছে বিশেষ বিশেষ মজাদার খাবারের আইটেম। এই দিনে সকলেই চেষ্টা করে তার সামৰ্থ অনুযায়ী সর্বোচ্চ ভালো কিছু রান্না করার জন্য। আর সকালে নাস্তা ও অথিতিদের জন্য বানানো হয় -সেমাই, নুডুলস , হালিম অথবা চটপটি। আর আমি এই বিশেষ দিনে তৈরি করেছি সেমাই, নুডুলস ও হালিম। আর এই তিনটি আইটেমের মধ্যে আজকে আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি চিকেন হালিম রেসিপি। এই বিশেষ দিনে অনেকের বাসাতেই এই চিকেন হালিম রান্না করা হয়েছে। আর চিকেন হালিম এমন একটি খাবার যা ছোট বড় সকলেই অনেক পছন্দ করে খাই। আজকে আমি বাসায় মজাদার ভাবে চিকেন হালিম রেসিপি রান্না করেছি ও আপনাদের সাথে সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

চিকেন হালিম বাসায় প্রায় সময় রান্না করা হয়। আর বাহিরের হালিমও অনেক বেশি কিনে খাওয়া হয়। হালিম আমার পছন্দের একটি খাবার। গরম গরম নান রুটির সাথে হালিম খেতে বেশ ভালো লাগে। আমি জানি হালিম রান্না মোটামোটি সকলেই পারে আর এটা সহজ একটি রেসিপি। হালিম মিক্স প্যাকেটের মধ্যেও খুব সুন্দর ভাবে হালিম রান্না করার নিয়ম লেখা থাকে যা দেখে সকলেই বাসায় মজাদার ভাবে হালিম রান্না করতে পারে। মুরগির মাংস, হালিম মিক্স ও কয়েকরকম প্রয়োজনীয় মসলা উপকরণ একসাথে করে মজাদার ভাবে রান্না করা হয়েছে এই চিকেন হালিম মিক্স রেসিপি। যারা আমার মতো হালিম খেতে পছন্দ করেন আপনারা আমার পোস্ট দেখে আরো সহজে ও মজাদার ভাবে বাসায় তৈরি করতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি করেছি মজাদার চিকেন হালিম রেসিপি। চিকেন হালিম রেসিপি তৈরির প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে চিকেন হালিম রেসিপি তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের চিকেন হালিম রেসিপি রান্নাটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

02.jpg

ধাপ-2.

2.jpg

ধাপ-3.

3.jpg

ধাপ-4.

4.jpg

ধাপ-5.

5.jpg

ধাপ-6.

6.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

12.jpg

ধাপ-11.

13.jpg

ধাপ-12.

14.jpg

ধাপ-13.

15.jpg

ধাপ-14.

16.jpg

ধাপ-15.

17.jpg

ধাপ-16.

18.jpg

ধাপ-17.

19.jpg

ধাপ-18.

20.jpg

ধাপ-19.

21.jpg

ধাপ-20.

22.jpg

ধাপ-21.

023.jpg

ধাপ-22.

23.jpg

ধাপ-23.

24.jpg

ধাপ-24.

25.jpg

আমার আজকের বাসায় তৈরি মজাদার চিকেন হালিম রেসিপি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago (edited)

আপু আমার অনেক পছন্দের একটি রেসিপি শেয়ার করেছেন। আপনি এই রেসিপি বাসায় তৈরি করেছেন দেখে খুবই ভালো লাগছে।আমি কিছুদিন আগে বাহিরে গিয়ে এই রেসিপি খেয়েছি। আমার কাছে এই রেসিপি অনেক ভালো লাগে।ধন্যবাদ আপনাকে।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

হালিম খেতে আমার জাস্ট অসাধারণ লাগে।আর চিকেন হালিম হলে তো কথাই নেই একেবারে।এভাবে আম্মুও বানায়।

 2 years ago 

হালিম খেতে আমি অনেক পছন্দ করি। হালিম আমার কাছে অনেক ভালো লাগে খেতে। আপনি অনেক সুন্দর ভাবে এই মজার রেসিপি তৈরি করেছেন। দেখতে অনেক লোভনীয় লাগছে। বোঝাই যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। অনেক সুন্দর ভাবে মজার রেসিপি তৈরির পদ্ধতি উপস্থাপন করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু একা একা খেলে পেটে অসুখ হবে কিন্তু 😉।আসলেই ঈদ মানেই মিষ্টি মিষ্টি খাবার এর মাঝে একটু ঝাল ঝাল হলে খারাপ হয় না।ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আশা করি আপু, ভালো আছেন? পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা রইল ঈদ মোবারক।

আপনার হালিম রেসিপি দেখে খুব ভালো লাগলো। খেতে খুব ইচ্ছে করতেছে। আপনার উপস্থাপন খুবই দুর্দান্ত হয়েছে । এত অসাধারণ রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তর অন্তর থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

হালিম অনেক মজার একটি খাবার। তবে আমার একটা প্রশ্ন আছে এই খাবারের নাম মানুষের নামে হলো কেন?

যাইহোক, আপনার হালিম তৈরির পদ্ধতি আমার লাছে অসাধারণ লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে প্রতিটি বিষয় আমাদের সাথে উপস্থাপন করেছেন।।

 2 years ago 

আপু খুবই সুস্বাদু চিকেন হালিম রেসিপি শেয়ার করেছেন দেখছি। আপনার তৈরি যেকোনো রেসিপি দেখতে আমার কাছে খুবই লোভনীয় মনে হয়। প্রতিটি রেসিপি আপনি অত্যন্ত চমৎকার করে ও সুস্বাদু করে তৈরি করে থাকেন। তাই বরাবরই আপনার তৈরি রেসিপি গুলোর উপর আমার ভীষণ লোভ হয়। চিকেন হালিম খেতে আমার কাছে খুবই ভালো লাগে। ঈদের দিন আমার বাসাতেও চিকেন হালিম রেসিপি তৈরি করা হয়েছিল। কিন্তু দুর্ভাগ্যবশত সেই রেসিপিটির ছবি না তোলার কারণে আমি রেসিপিটি শেয়ার করতে পারিনি। এতো সুস্বাদু ও মজাদার চিকেন হালিম রেসিপি তৈরি করার জন্য এবং তার প্রতিটি ধাপ তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মুরগির মাংস দিয়ে যে এত সুন্দর রেসিপি প্রস্তুত করবেন তা আগে বলবেন না আপু। দাওয়াত না পেলেও চলে আসতাম আপনার বাসায়। শুধু শুকনা ঝাল গুলো দেখে একটু ভয় পাই আমি। তবে খুব সুন্দর ভাবে রান্নার কার্যক্রম সমাপ্ত করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত শুধু চেয়ে চেয়ে দেখলাম আর মিস করলাম রেসিপিটা।

 2 years ago 

হালিম রেসিপি পছন্দ করে না এমন লোক খুঁজে পাওয়া মুশকিল। দেখেই বোঝা যাচ্ছে আপনার তৈরি মুরগির মাংসের হালিম রেসিপি অনেক মজা হয়েছে। বড় বাটিতে ঢেলে পরিবেশন করার পরে হালিম রেসিপি খাওয়ার প্রতি যেন আগ্রহ আরও বেড়ে গিয়েছে।

 2 years ago 

চিকেন হালিম রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। এত সুন্দরভাবে আপনি পরিবেশন করেছেন সত্যি আপনার পরিবেশন দেখে খুবই ভাল লাগল এবং সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করলেন। উপস্থাপন দেখে শিখতে পারলাম। পরবর্তীতে তৈরি করব ইনশাআল্লাহ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74