বিষন্ন ভালোবাসা !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

বিষন্ন ভালোবাসা

20220627_154651.jpg

আমি ভালো আছি, ভালো থাকতে চাই। আমি জানি তোমাকে ছাড়া আমি কখনো ভালো থাকতে পারবোনা। আর এই ভালো থাকতে না পারার সুযোগ টা আজ তুমি ব্যবহার করে আমাকে কষ্ট দিচ্ছ। তুমি কষ্ট দিতে থাকো আর আমি সেই কষ্ট গুলো গ্রহণ করতে থাকি। কষ্ট গ্রহণ করতে করতে হয়তো একদিন চলে যাবো কিন্তু তখন তুমি কাকে কষ্ট দিবে আর এভাবে জ্বালাতন করবে? সেটা ভাবলে কেন জানি আরো বেশি খারাপ লাগে নিজের কাছে। আমি পারবো মেনে নিতে তোমার দেয়া কষ্ট গুলো। কিন্তু অন্য কেউ কি আমার মতো করে ভালোবাসা দিয়ে আগলে রাখতে পারবে। আমি জানিনা এই পৃথিবীতে এমন কেউ কোথাও আছে কিনা যে কিনা তোমার দেয়া কষ্ট গুলো ভালোবাসা হিসেবে জমা করবে।

আমার ভালোবাসা কখনো কমবে না এই তোমার উপর থেকে। হয়তো আমি তোমার কাছে নেই, হয়তো আমি তোমার স্পর্শে নেই তবে আমি আছি তোমার ছায়া হয়ে। কখনো তোমাকে বুঝাতে পারবোনা আমার এই ভালোবাসা আর তুমিও কখনো বুঝবেনা আমার এই হৃদয়ের ব্যথা, তবুও কি এই জীবন থেমে যাবে ? তবুও কি ভালোবাসা কমে যাবে ? আমার ভালোবাসা এত যে কখনোই কমে যাওয়ার ভয় নেই। আর শুধু এই কারণেই আমি কষ্টে আছি যে আমার ভালোবাসার কোনো কমতি নেই শুধু কমতি আছে ভালোবাসা পাওয়ার।

ভালোবাসা পাওয়ার আশায় থাকবো আমি চিরকাল। যতই করো তুমি অবহেলা আমার সাথে আজ আর কাল। জানি না আমি বুঝবে কখন তুমি আমার এই ব্যাথার পাহাড়, বুঝাতে বুঝাতে ক্লান্ত আমি দিন আর রাত। আমি জানি ফিরবে তুমি আমার কাছেই হয়তো শেষ বেলায়, তবুও আমি হাসি মুখে গ্রহণ করবো তোমার অজানায়। সুখ আর দুঃখ মিলিয়েই যেহেতু জীবন তাই আর কিসের এত ভাবাভাবি কিসের এত বিষন্নতা ? সব চিন্তা আর সব কষ্ট বাদ দিয়ে লাগাতে চায় মুক্ত পাখির ডানা। কারো জীবনেই থাকে না পরিপূর্ণ সুখ। সেটা ভেবেই এগিয়ে নিয়ে যেতে হয় জীবনের গতি পথ।

দূর থেকে যদি ভালোবাসা যায়,ভালো থাকা যায় তাহলে থাকতে চাই আমি আরো বহু দূর। তবুও আমি বলবো টিকে থাকো ভালোবাসা তুমি অনন্ত কাল। ভালোবাসার নেই যে কোনো সার্থকতা, ভালোবাসার নেই যে কোনো রঙ আবার এই ভালোবাসা দিয়েই ফুটানো যায় হাজারো রঙিন ফুল। চিন্তা করো না তুমি, ভালো আছি আমি। আসবোনা আর কোনোদিন তোমার কাছে তোমার স্পর্শে। তুমি ভালো থাকলে ভালো থাকবো আমি আর ভালো থাকবে আমাদের ভালোবাসার ফুলকলি।

সমাপ্ত



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আপু লেখা গুলো ভাল লেগেছে। মনে হচ্ছে একজন কবির মনের কথা। তবে আমি মনে করি যে ভালবাসা শুধু অবহেলা নিয়ে আসে সেই ভালবাসা পাবার জন্য কেন এত চেষ্টা। যে ভালবাসেনা তাকে তার মতই থাকতে দিয়ে নিজেকে নিয়ে যেতে হবে নতুন দিগন্তের কাছে। প্রান ভরে নিতে হবে মুক্ত বায়ু। হা হা । ভাল থাকবেন আপু। ধন্যবাদ।

 2 years ago 

ভালোবাসা এমনি এক জিনিস যা কখনো মুক্ত বাতাসে উড়তে দেয় না। প্রাণ ভরে নিশ্বাসও নিতে দেয় না। কোথায় জানি একটা বাঁধা তৈরি করে রাখে। ধন্যবাদ আমার লেখা গল্পটি পড়ার জন্য।

 2 years ago 

বাহ,অনেক সুন্দর লিখেছেন আপু কথাগুলো।সত্যিই তাই দূর থেকেও অনেক গভীরভাবে ভালোবাসা যায় বলে আমার বিশ্বাস।অনেক কষ্টের মাঝে ও প্রকৃত ভালোবাসাকে ফুটিয়ে তুলেছেন।এটাকে একতরফা ভালোবাসা বলা যেতে পারে, ধন্যবাদ আপু।

 2 years ago 

হুম ঠিক বলেছেন এটাকে এক তরপা ভালোবাসা বলা যেতে পারে। ধন্যবাদ লেখাটি পড়ার জন্য।

 2 years ago 

খুব চমৎকার লিখেছেন আপু। কবিতা আকারে অনেক আবেগ পূর্ণ কথা। সবসময় এই আশা রাখি সব ভালবাসা পূর্ণতা পাক সব ভালবাসার মানুষ গুলো ভালো থাকুক।

 2 years ago 

সব ভালোবাসার মানুষ ভালো থাকে না। তবুও এটাই চাওয়া ভালোবাসা গুলো বেঁচে থাকুক।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61297.02
ETH 2687.45
USDT 1.00
SBD 2.59