জল রঙের কালারফুল পেইন্টিং !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
জল রঙের কালারফুল পেইন্টিং

1.jpg

আজকে আমি জল রঙের সাহায্যে একটি সুন্দর কালারফুল পেইন্টিং তৈরি করার চেষ্টা করেছি। একটি পেন্টিং এর দিকে গভীর মনোযোগ দিয়ে তাকিয়ে থাকলে সেই পেইন্টিং থেকে আপনি অনেক কিছু খুঁজে পাবেন ও অনেক কিছু এর মধ্যে আবিষ্কার করতে পারবেন , তবে এই কাজটা সবাই পারে না। যাদের পেইন্টিং এর প্রতি ভালোবাসা আছে তারাই পারে। কোনো কোনো পেইন্টিং এমন যে কিছু মানুষের অতীতের অনেক স্মৃতি মনে করিয়ে দিতেও সক্ষম হয়। যাইহোক আজকে আমি যে পেইন্টিং টি করেছি সেটি সুন্দর ভাবে আমার এই পোস্টের মাধ্যমে উপস্থাপন করার চেষ্টা করেছি।

আজকে আমি অনেক দিন পর আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি জল রঙের কালারফুল একটি পেইন্টিং। এতদিন ব্যস্ততার জন্য ও সময়ের অভাবে কোনো ধরণের অঙ্কন বা পেইন্টিং করতে পারিনি ও আপনাদের সাথে শেয়ারও করতে পারিনি। তবে এখন থেকে চেষ্টা করবো সুন্দর সুন্দর অঙ্কন বা পেইন্টিং তৈরি করে সেগুলো আপনাদের সাথে সুন্দর ভাবে উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার। এই অঙ্কনের কাজ গুলো আমি অবসর সময় ও নিরিবিলি সময়ে করে থাকি। রোজার জন্য এতদিন সেই সময় আমার হয়নি। আর এখন সব কিছু ঘুচিয়ে নিয়েছি ও নিজের জন্য কিছু সময় বের করে নিজেকে নিজের মতো করে সময় দেয়ার চেষ্টা করছি। আর সেই সময়ের মধ্যে নিজের ভালো লাগা ও পছন্দের কাজ গুলো করার চেষ্টা করি। আর তার মধ্যে অঙ্কন বা পেইন্টিং করা আমার একটা পছন্দের কাজ।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে জল রঙের কালারফুল পেইন্টিং করেছি। পেইন্টিং এর প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্ট টি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে পেইন্টিং টি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের জল রঙের কালারফুল পেইন্টিং টি ভালো লাগবে।

আজকে আমি আমার এই পেইন্টিং টি করতে ব্যবহার করেছি - জল রং , রং করার তুলি , আর্ট পেপার ও আধা কাপ পানি।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

প্রস্তুত পেইন্টিং

19.jpg

20.jpg

1.jpg1.jpg

আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে কালারফুল পেইন্টিং টি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

কোনো কোনো পেইন্টিং এমন যে কিছু মানুষের অতীতের অনেক স্মৃতি মনে করিয়ে দিতেও সক্ষম হয়।

আপনি ঠিকই বলেছেন আপু। কিছু কিছু পেইন্টিং আসলেই পুরোনো স্মৃতিতে নিয়ে যেতে সক্ষম। আপনার প্রতিটি পেইন্টিং আমার খুব ভালো লাগে আপু। একদম প্রফেশনাল লেভেলের পেইন্টিং করেন আপনি। শুভকামনা আপনার জন্য। 💜❣️

 2 years ago 

আবার এতটা ভালোও না আপনি যতটা বলছেন....

 2 years ago 

একটি পেন্টিং এর দিকে গভীর মনোযোগ দিয়ে তাকিয়ে থাকলে সেই পেইন্টিং থেকে আপনি অনেক কিছু খুঁজে পাবেন ও অনেক কিছু এর মধ্যে আবিষ্কার করতে পারবেন , তবে এই কাজটা সবাই পারে না। যাদের পেইন্টিং এর প্রতি ভালোবাসা আছে তারাই পারে।

একটি পেইন্টিংয়ের মাঝে অনেক কিছু লুকিয়ে থাকে। যখন গভীরভাবে কোন পেইন্টিং দেখা হয় তখন এই পেইন্টিংয়ের আসল সৌন্দর্য উপভোগ করা যায়। আপু আপনি এত সুন্দর একটি পেইন্টিং শেয়ার করেছেন যা দেখে চোখ জুড়িয়ে গেল। আপনি সবসময় দারুন দারুন পেইন্টিং শেয়ার করেন। তেমনি আজকেও আপনি অনেক সুন্দর একটি পেইন্টিং শেয়ার করেছেন। আপনার করা এই পেইন্টিং আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার কাছে আমার করা পেইন্টিং টি ভালো লেগেছে শুনে আমার কাছেও খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আশা করি আপু, ভালো আছেন? আপনি খুব সুন্দর করে অত্যন্ত নিখুঁতভাবে কালারফুল পেইন্টিং করেছেন। আসলে জল রং দিয়ে যেকোনো পেইন্টিং আমার কাছে খুব ভালো লাগে। আপনার আট দেখে আমি খুবই মুগ্ধ হলাম ‌। খুব চমৎকারভাবে আপনি আমাদের মাঝে ধাপসমূহ উপস্থাপন করেছেন। এত অসাধারন আট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আমি ভালো আছি। সত্যি বলতে আমার কাছে জল রং দিয়ে করা প্রতিটি পেইন্টিং খুবই ভালো লাগে। তাই আমি জল রং দিয়ে নিজের মতো করে পেইন্টিং করে থাকি।

 2 years ago 

ঠিক বলেছেন অনেকদিন পর আপনার পেইন্টিং দেখতে পেলাম। অনেক অসাধারণ এবং আকর্ষণীয় একটি কালারফুল পেইন্টিং করেছেন। খুব সুন্দর ভাবে পুরো পেইন্টিং রং করেছেন। এই পেন্টিং টা দেখতে অনেকটা আকর্ষণ করে। আপনার পেন্টিং দেখে জাস্ট মুগ্ধ হয়ে গেলাম।

 2 years ago 

আমার কথা বাদ দেন,,, আপনার অঙ্কন গুলো দেখলে তো আমি আরো বেশি মুগ্ধ হয়ে যাই। খুবই অসাধারণ হয়।

 2 years ago 

জল রং দিয়ে করা কালারফুল পেইন্টিং দারুন হয়েছে আপু। আমার কাছে জল রং দিয়ে আঁকা চিত্র গুলো দেখতে দারুন লাগে। সেই চিত্রের মধ্যে বাস্তবিক দৃশ্য পটভূমি অনুভব করতে পারি। আমাদের সাথে এত সুন্দর চিত্র অঙ্কন করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

চেষ্টা করেছি নিজের মতো করে দৃশ্যটি সুন্দর ভাবে ফুটিয়ে তোলার। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আসলেই একটি পেইন্টিং দিকে তাকিয়ে থাকলে অনেক কিছু অনুভব করা যায়।ভালো ছিলো আপনার জল রং এর ছবিটা।এক কথায় চমৎকার। রং গুলো ও বেশ দারুন। ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি মন্তব্য শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেকদিন পর আপনার পেইন্টিং দেখতে পেলাম আপু। সময়ের ব্যস্ততার কারণে পেইন্টিং গুলো করতে পারেননি তবে এখন হয়তো নিয়মিত আপনার এই অসাধারণ পেইন্টিং গুলো দেখতে পাবো। পেইন্টিং এর দক্ষতা আপনার অনেক আগে থেকেই জেনেছি। আপনি খুব সুন্দর ভাবে পেইন্টিং করেছেন এবং কালার কম্বিনেশন গুলো করিয়েছেন। এত সুন্দর ভাবে ধাপে ধাপে পেইন্টিং আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সত্যি এতদিন নানা রকম ব্যাস্ততার জন্য পেইন্টিং করার সময় হয়নি। এখন থেকে আশাকরি সুন্দর সুন্দর কিছু পেইন্টিং আপনাদের মাঝে শেয়ার করতে পারবো। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আমার কাছেও পেইন্টিং খুবই ভালো লাগে তাই যেকোনো পেইন্টিং এর দিকে মনোযোগ দিয়ে তাকিয়ে থাকলেই অনেক কিছু উপলব্ধি করতে পারি।
যাইহোক আপনার করা জলরঙের এই কালারফুল পেইন্টিংটি দারুন হয়েছে আপু। সত্যি মুগ্ধ হয়ে গেলাম আপনার করা পেইন্টিংটি দেখে। ধন্যবাদ এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

যেকোনো পেইন্টিং এর দিকে মনোযোগ দিয়ে তাকিয়ে থাকলেই অনেক কিছু উপলব্ধি করতে পারি।

এটা সকলেই পারে না। যারা পেইন্টিংকে ভালোবাসে ও মুগ্ধতার সাথে খেয়াল করে তাদের দাড়াই সম্ভব। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার পেইন্টিং গুলো সবসময় আমার একটু অতিরিক্ত ভালো লাগে।সে ভালোলাগার কারণেই আমিও আর্ট শুরু করেছিলাম।একেবারে বাস্তব দেখতে লাগছে আপু।

 2 years ago 

আপনার আর্ট গুলোও বেশ ভালো হয়, তবে বেশ কয়দিন ধরে আপনার আর্ট দেখিনা।

 2 years ago 

হ্যা আপু আসলেই অনেকদিন হচ্ছে আর্ট করা হয়না।

 2 years ago 

জি আপু এতে অনেক কিছু আবিষ্কার করতে সক্ষম হয়েছি,একটু ভালো করে খেয়াল করলে অনেক কিছুই আছে এ পেইন্টিংএ। অবশেষে অনেকদিন পর পেলাম পেইন্টিং। আর এখনতো পাবো এমন পেইন্টিং। আপনার পেইন্টিং আমার এমনিতেই ভালোলাগে।

 2 years ago 

মন থেকে দেখলে অনেক কিছু দেখা সম্ভব একটি পেইন্টিং থেকে। আমার পেইন্টিং আপনার কাছে ভালো লাগে শুনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.034
BTC 63658.03
ETH 3299.99
USDT 1.00
SBD 3.90