সরষে দিয়ে পাবদা মাছের ভুনা রেসিপি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
সরষে দিয়ে পাবদা মাছের ভুনা রেসিপি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

সরষে দিয়ে আমি আগেও আপনাদের সাথে কয়েক রকমের মাছের রেসিপি শেয়ার করেছিলাম। সামনে হয়তো আরো কিছু মাছের রেসিপি সরষে দিয়ে রান্না করে আপনাদের সাথে শেয়ার করা হবে। আমরা হয়তো অনেকেই জানি সরষে দিয়ে শুধু ইলিশ মাছ রান্না করা যাই আর অন্য কোনো মাছ রান্না করা যাই না অথবা রান্না করলেও হয়তো স্বাদ হবে না। তবে আমি বলবো রেসিপির স্বাদ হবার পিছনে আপনার হাতের অবদান টা একটু বেশি। আপনি একটি রেসিপিটিকে অসাধারণ ভাবে রান্না করতে পারেন যদি আপনার রান্নার হাত ভালো থাকে। আমাদের মধ্যে এমন অনেকেই আছে যাদের রান্নার হাত অত্যন্ত ভালো ও অনেক সুন্দর ও মজাদার রেসিপি শেয়ার করে থাকে। আর আমাদের দেশে একই রেসিপি একেক জায়গায় একেক ভাবে রান্না হওয়ার কারণে কিছু কমন রেসিপিও আনকমন মনে হয়। যাই হোক আজকে আমি বাসায় রান্না করেছি সরষে দিয়ে পাবদা মাছের ভুনা রেসিপি ও সেই সাথে আপনাদের সাথেও সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

পাবদা মাছ গুলো প্রয়োজন মতো মসলা দিয়ে ফ্রাই করে নিয়ে এরপর সরিষা ও সরিষার সাথে পরিমান মতো লবন ও কাঁচামরিচ দিয়ে বেটে নিয়ে সাথে আরো প্রয়োজনীয় উপকরণ দিয়ে রান্না করা হয়েছে মজাদার সরষে পাবদা ভুনা রেসিপি। আমি মনে করি রান্নার হাত ভালো থাকলে আপনি যে কোনো মাছ সরষে দিয়ে রান্না করলেই রেসিপিতে মজাদার একটি স্বাদ আনতে পারবেন ও সকলের সাথে মজাদার রেসিপিটিও শেয়ার করতে পারবেন। আপনাদের মধ্যে এমন অনেকেই আছেন যারা আমার মতো সরষে দিয়ে মাছের রেসিপি রান্না করতে ও খেতে পছন্দ করেন। আপনাদের কাছে যদি আমার আজকের এই রেসিপিটি ভালো লাগে তাহলে আমার এই পোস্ট দেখে খুব সহজেই বাসায় রান্না করতে পারবেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে সরষে দিয়ে পাবদা মাছের ভুনা রেসিপি রান্না করেছি। রেসিপি রান্নার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে সরষে দিয়ে পাবদা মাছের ভুনা রেসিপি রান্না করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের সরষে দিয়ে পাবদা মাছের ভুনা রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

ধাপ-18.

19.jpg

ধাপ-19.

20.jpg

আমার আজকের বাসায় রান্না সরষে দিয়ে পাবদা মাছের ভুনা রেসিপি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

বাহ আপু আপনার তৈরি পাবদা মাছের সরিষার তেল দিয়ে ভুনা রেসিপিটি খুবই সুস্বাদু মনে হচ্ছে। সয়াবিন তেলের পরিবর্তে সরিষার তেল ব্যবহার করা রেসিপিটি আরো বেশি স্বাস্থ্যসম্মত হয়েছে।🧞‍♂️

 2 years ago 

আপনি অনেক চমৎকার করে সরষে দিয়ে পাবদা মাছের ভুনা রেসিপি করেছেন। আপনার পাবদা মাছের ভুনা রেসিপি টি দেখে আমার খুব ভালো লাগলো। পাবদা মাছটি আগে ভেজে নেওয়ার কারণে আমার কাছে মনে হচ্ছে খেতে অনেক বেশি সুস্বাদু হবে। রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার জানামতে সরষে দিয়ে শুধু ইলিশ মাছই খাওয়া যায়। সরষে দিয়ে পাবদা মাছের ভুনা হয় তা আগে জানতাম না। আর তাই কখনো এই রেসিপি খাওয়া হয়ে ওঠেনি। আপনার তৈরি সরষে দিয়ে পাবদা মাছের ভুনা রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক অনেক স্বাদ হয়েছে। সরষে দিয়ে পাবদা মাছের ভুনা রেসিপি তৈরির প্রতিটি ধাপ অত্যন্ত সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সরিষা দিয়ে ইলিশ মাছের রেসিপি খেয়েছি কিন্তু সরষে দিয়ে পাবদা মাছের রেসিপি এর আগে খাওয়া হয়নি। বলতে গেলে একটি ভিন্ন ধরনের রেসিপি সম্পর্কে ধারণা হলো। তাছাড়া রেসিপির ছবি দেখেই বোঝা যাচ্ছে অনেক মজা হয়েছে। লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু মনি 🥰

 2 years ago 

সরষে দিয়ে একমাত্র ইলিশ মাছটাই খেয়েছি এই পর্যন্ত। তবে আজকে আপনি পাব্দা মাছের সাথে সরষে দিয়ে ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন আপু। দেখে তো বেশ অসাধারণ লাগছে। খেতেও দারুণ হয়েছে নিশ্চয়ই।
আপনার উপস্থাপনাও চমৎকার ছিলো আপু।

 2 years ago 

আপু আপনার রেসিপি পোস্টগুলোর একটা বিশেষত্ব আছে আর তা হচ্ছে আপনার ভিন্ন ধরনের উপস্থাপন। আপনার প্রতিটি রান্নার আইটেমই আমার কাছে ভীষণ ভালো লাগে। রান্নার হাত আপনার আসলেই অনেক ভালো। পাবদা মাছের রেসিপি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

পাবদা মাছ আমার প্রিয় একটি মাছ। এটি খেতে অনেক সুস্বাদু আপনি আমার প্রিয় একটি মাছ দিয়ে দারুন রেসিপি করেছেন। আপনার রেসিপিটি দেখেই আমার খুব ভালো লাগছে। মনে হচ্ছে আপনার বাসার দাওয়াত নেই কিন্তু আপনি তো দাওয়াত দিলেন না। আপু আপনি খুব সুন্দর ভাবে দারুন একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

সরষে দিয়ে পাবদা মাছের মজাদার একটি রেসিপি তৈরি করেছেন আপু। আপনার তৈরি রেসিপি দেখে অনেক লোভনীয় লাগছে। আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। রেসিপি তৈরি প্রতিটি ধাপ এত সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago (edited)

পাবদা মাছ আমার খুবই পছন্দের একটি মাছ, কিন্তু পাবদা মাছ কখনোই এভাবে সরষে দিয়ে রান্না করে খাওয়া হয়নি। আমার বাসায় এই মাছটি সবসময় ভুনা করে রান্না করা হয়। তবে আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে এভাবে একবার রান্না করে খেয়ে দেখতে হবে। আপনার রেসিপিটি দেখতে খুবই লোভনীয় লাগছে আপু আমার তো দেখেই জিভে জল চলে এলো।
আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

সরষে দিয়ে পাবদা মাছের ভুনা রেসিপি দারুন হয়েছে আপু। অনেক মজার একটি রেসিপি তৈরি করেছেন আপনি। আপনার তৈরি করা পাবদা মাছের ভুনা রেসিপি আমার কাছে ভালো লেগেছে। দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। দারুন ভাবে আপনি আপনার রেসিপি আমাদের মাঝে স্থাপন করেছেন। এজন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু। ♥️♥️

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 57668.08
ETH 2381.55
USDT 1.00
SBD 2.42