জল রং দিয়ে ঝর্ণা সহ কালারফুল প্রাকৃতিক দৃশ্যের অঙ্কন !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
ঝর্ণা সহ কালারফুল প্রাকৃতিক দৃশ্যের অঙ্কন

1.jpg

জল রং দিয়ে অঙ্কন করার মধ্যে প্রফেশনাল একটি অনুভূতি কাজ করে। অঙ্কন গুলো দেখতে হয়তো খুবই সাধারণ কিন্তু এর পিছনে রয়েছে অনেক পরিশ্রম। খালি চোখে সবকিছু দেখা সম্ভব না। একজন মানুষ চাইলেই হুট করে একটা দৃশ্যকে অঙ্কনের মাধ্যমে ফুটিয়ে তুলতে পারবেনা। এর জন্য প্রয়োজন মেধা ,অভিজ্ঞতা , দক্ষতা , সময় ও শ্রম। এই সবকিছু দিয়ে একটি সুন্দর দৃশ্যকে ফুটিয়ে তুলতে হয়। আমি আমার নিজের সকল দক্ষতা দিয়ে চেষ্টা করি একটা দৃশ্যকে এমন ভাবে ফুটিয়ে তোলার যেখানে তাকালে তার মধ্যে কোনো অর্থ খুঁজে পাওয়া যাই। সেটা দেখার মতো একটা দৃশ্যে পরিণত হবে। আমি জানি না আপনাদের কাছে আমার অঙ্কন গুলো কেমন লাগে তবে আমার বিশ্বাস আমার অঙ্কন কখনো খারাপ হয় না।

অঙ্কন করার আগে আমি বেশ চিন্তায় থাকি যে কোন ধরণের অঙ্কন করলে সেটি সকলের কাছে ভালো লাগবে ও সেটি সবার চোখে ভালো দেখাবে। এর পর যেটা ভালো মনে হয় সেটাই খুব মনোযোগ দিয়ে অঙ্কন করা শুরু করি। আজকের আমার এই অঙ্কনের মাধ্যমে যে চিত্রটি ফুটিয়ে তোলার চেষ্টা করেছি সেটি হলো একটি পাহাড়ের খন্ড যেখান থেকে ঝর্ণা হয়ে পানি পড়ছে ও চারদিকে ছোট বড় পাথর দিয়ে আবদ্ধ করা। নদীর বুকে পানি ঢেউয়ের সাথে খেলছে ও সেখানে একজন মাঝি নৌকা বাইচে। পাশেই আছে দুইটি তালগাছ ও সেই তালগাছ বেদ করে দেখা যাচ্ছে সূর্য মামা উঁকি দিয়েছে। আকাশটা হয়ে আছে সুন্দর ও রঙিন। সবকিছু মিলিয়ে দৃশ্যটিকে সুন্দর ভাবে সাজিয়ে আপনাদের সাথে উপস্থাপন করার চেষ্টা করেছি।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে জল রং দিয়ে ঝর্ণা সহ কালারফুল প্রাকৃতিক দৃশ্যের অঙ্কন করেছি। এই দৃশ্য অঙ্কন করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্ট টি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে ঝর্ণা সহ কালারফুল প্রাকৃতিক দৃশ্যের অঙ্কনটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কনটি করতে ব্যবহার করেছি - জল রঙ, রঙ তুলি, আর্ট পেপার ও আধা কাপ পানি।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

ধাপ-18.

19.jpg

ধাপ-19.

20.jpg

ধাপ-20.

21.jpg

ধাপ-21.

22.jpg

ফাইনাল ধাপ

23.jpg

24.jpg

25.jpg

1.jpg1.jpg

আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে ঝর্ণা সহ কালারফুল প্রাকৃতিক দৃশ্যের অঙ্কনটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

সুন্দর এঁকেছেন দিদি। এরম পোস্ট দেখতে বেশ ভালো লাগে।

 2 years ago 

আপু আপনার পেইন্টিং অসাধারণ হয়েছে। আপনার পেইন্টিং এর রং তুলির ব্যবহার আমার খুবই ভালো লাগে। প্রত্যেকটি পেইন্টিং একেবারে মনোমুগ্ধকর। ধন্যবাদ আপনাকে দারুন একটি পেইন্টিং শেয়ার করার জন্য। সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

মাশাআল্লাহ আপু পেইন্টিং টা অসম্ভব সুন্দর হয়েছে। কালার কম্বিনেশন থেকে শুরু করে একদম সব কিছু। ঝর্ণা নিছে নৌকাটা খুবই সুন্দর ভাবে ফুটিয়ে উঠেছে। অনেক অনেক ধন্যবাদ আপু সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক দোয়া এবং শুভকামনা রইলো আপু।

 2 years ago 

আপনার অঙ্কিত ঝর্নাসহ কালারফুল প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার তৈরি পেইন্টিংটি দেখতে খুবই সুন্দর হয়েছে। একদাম মনোমুগ্ধকর, যা দেখে যে কেউ মুগ্ধ হয়ে যাবে, এত সুন্দর এবং নিখুঁত ভাবে জল রং ব্যবহার করে আমাদের মাঝে এত সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

জল রং দিয়ে আমি কখনো কাজ করি নাই। তবে আপনার জল রং এর পেইন্টিং গুলো আমার কাছে জাস্ট অসাধারণ লাগে। আপনি জল রং দিয়ে ঝর্ণা সহ কালারফুল প্রাকৃতিক দৃশ্যের অঙ্কন করেছেন। অনেক সুন্দর হয়েছে।

 2 years ago 

জল রং দিয়ে ঝরনা সহ কালারফুল প্রাকৃতিক দৃশ্য অংকন খুবই সুন্দর হয়েছে আপু। আপনি রং তুলির মাধ্যমে খুবই সুন্দর একটি প্রকৃতির দৃশ্য ফুটিয়ে তুলেছেন। বিশেষ করে দৃশ্যটিতে ঝর্ণা এবং নৌকা অংকন আমার কাছে খুবই চমৎকার লেগেছে। ধন্যবাদ আপনাকে খুবই সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এক কথায় অসাধারণ একটি চিত্র প্রস্তুত করেছেন জল রং ব্যবহার করে খুবই খুবই ভালো লেগেছে আমার কাছে বিশেষ করে কালার কম্বিনেশনটা খুব সুন্দর ভাবে ফুটেছে। আমাদের কমিউনিটিতে আরো যারা আছে তাদের মধ্যে কয়েকজনের জলরঙের ব্যবহার খুব ভালো হয় তার মধ্যে আপনি অন্যতম।।

 2 years ago 

প্রথম থেকেই আপনার ক্রিয়েটিভ সুন্দর আর্ট দেখে আসছি। বেশ চমৎকার করে থাকেন আপনি আর্টগুলো। দারুণ করেছেন এই প্রাকৃতিক দৃশ‍্যের আর্টটা। ঝর্ণা পাহাড় নৌকা সব এক ফ্রেমে দারুণ হয়েছে আপু

 2 years ago 

আপু আপনার করা পেইন্টিং টি অসাধারন সুন্দর হয়েছে। জল রং দিয়ে অনেক সুন্দর ভাবে পুরো পেইন্টিংটি ফুটিয়ে তুলেছেন। পানিতে আকাশের রঙ দেখা যাচ্ছে এবং ঝর্ণার পানি অনেক বেশি বাস্তব লাগছে। ধন্যবাদ আপু এত অসাধারন পোস্ট আমাদেরকে প্রতিনিয়ত উপহার দিয়ে যাওয়ার জন্য। ভালো থাকবেন এবং অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মুগ্ধ হয়ে দেখেছিলাম যেন সবটা। কি চমৎকার রঙ্গের খেলা 👌👌👌। অপূর্ব এঁকেছেন আপু। দেখেই যেন শান্তি ছবি টা। আপনার শ্রম দেওয়াটা একদম সার্থক 🙏🙏

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 69253.24
ETH 2750.52
USDT 1.00
SBD 2.74