বাসায় তৈরি আমার পছন্দের ঝাল ইলিশ ফ্রাই রেসিপি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

বাসায় তৈরি আমার পছন্দের ঝাল ইলিশ ফ্রাই রেসিপি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

আজকে আমি সম্পূর্ণ নতুন ভাবে নতুন উপায় নতুন একটি রেসিপি আপনাদের সাথে শেয়ার করবো। আমার আজকের এই রেসিপিটি আমি আগে কখনো তৈরি করিনি এটাই আমার প্রথম বার। আমার খালা আমাকে এই রেসিপিটি তৈরি করতে অনেকটাই সাহায্য করেছে। কারণ আমি খালাকে বলেছিলাম আমি ঝাল খেতে অনেক পছন্দ করি ,আমার খালা ও সেটা জানে। আজকে ইলিশ মাছ রান্না করার কথা তবে কিভাবে বা কি দিয়ে রান্না করবো সেটা আমার জানা ছিল না। তাই হঠাৎ করেই আমার খালা আমাকে বলে এভাবে ইলিশ মাছ রান্না করলে অনেকটাই ঝাল হবে ও অনেক মজাদার ও সুস্বাদু হবে এর সাথে রেসিপিটি দেখতেও অনেক সুন্দর হবে। ঠিক তাই আজকে খালার পরামর্শ অনুযায়ী রেসিপি রান্না শুরু করলাম। সত্যিই আজকে রেসিপিটি আমার কাছে অনেক ভালো লেগেছে ও অনেক সুন্দর হয়েছে ও খেতে অনেক সুস্বাদু হয়েছে।

ইলিশ মাছ আমাদের সকলের এই পছন্দের একটি মাছ। ইলিশ আমাদের জাতীয় মাছ। ইলিশ মাছ যে ভাবেই রান্না করা হয় সেভাবেই অনেক মজাদার ও সুস্বাদু হয়ে উঠে। আমি এর আগেও ইলিশ মাছের বেশ কিছু রেসিপি শেয়ার করেছি তবে আজকের এই ঝাল ইলিশ ফ্রাই টি সম্পূর্ণ নতুন একটি রেসিপি। খালার মাধ্যমে আমার নতুন আরেকটি রেসিপি শেখা হয়ে গেলো ও আপনাদের সাথেও রেসিপিটি সুন্দর ভাবে উপস্থাপন করতে পেরেছি।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় ঝাল ইলিশ ফ্রাই রেসিপি রান্না করেছি। আমি রেসিপি তৈরির সকল উপকরণ ও রান্না করার পদ্ধতি ধাপে ধাপে সুন্দর ভাবে শেয়ার করেছি। প্রতিটি ধাপের ছবির মধ্যে আমি লিখে দিয়েছি আপনাদের বুঝতে অনেক সুবিধা হবে। আপনারা চাইলে আমার এই পোস্ট দেখে খুব সহজে রেসিপিটি বাসায় তৈরি করতে পারবেন বলে আমার বিশ্বাস। আশাকরি আপনাদের কাছে আমার আজকের ঝাল ইলিশ ফ্রাই রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক .............

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

010.jpg

ধাপ-10.

10.jpg

ধাপ-11.

11.jpg

ধাপ-12.

12.jpg

ধাপ-13.

13.jpg

ধাপ-14.

14.jpg

ধাপ-15.

15.jpg

ধাপ-16.

16.jpg

ধাপ-17.

17.jpg

ধাপ-18.

18.jpg

ধাপ-19.

19.jpg

ধাপ-20.

20.jpg

ধাপ-21.

21.jpg

আমার আজকের ঝাল ইলিশ ফ্রাই রেসিপি টি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করতে ভুলবেন না। সবাইকে অনেক ধন্যবাদ।

Sort:  
 3 years ago 

রেসিপিটি দেখে অলরেডি আমার জিভে জল চলে এসেছে😋😋, অসাধারণ ভাবে আমাদের মাঝে ইলিশ মাছ ফ্রাই করেছেন। আমি ব্যক্তিগতভাবে ইলিশ মাছ খেতে অনেক ভালোবাসি, এমন করে ফ্রাই করে আজ ও খাওয়া হয়নি, অনেক ইউনিক একটা পোস্ট ছিলো। অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে ধাপ গুলো উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

তাই নাকি, হা হা অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

তোমার রান্না করা ঝাল ইলিশ ফ্রাই দেখে আমার জিভে জল এসে যাচ্ছে।তুমি খুবই সুস্বাদু ভাবে ঝাল ইলিশ রেসিপি তৈরি করেছ।এমনিতে আমি ইলিশ মাছ খেতে খুবই পছন্দ করি তার ভিতরে আবার ঝাল। ঝাল ছাড়া আসলে কোন তরকারি খেতে ভালো লাগে না ঠিক না? ইলিশ মাছের ঝাল ফ্রাই করার প্রতিটি ধাপ তুমি বর্ণনা সহকারে আমাদের মাঝে উপস্থাপন করেছ। অসংখ্য ধন্যবাদ এত সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছ।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

সত্যি আপু আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার পছন্দের ইলিশ ফ্রাই রেসিপি আপনি দারুনভাবে রান্না করেছেন। প্রথম পিকচারটা দেখে তো আমার জিভে জল চলে আসছে। এত সুন্দর পরিবেশনা আপনি করেছেন এবং প্রতিটি ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। দেখে খুবই ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল আপু। আমার অনেক ভালো লাগলো। রেসিপিটি দারুন ভাবে ফুটে উঠেছে।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ছবি দিকে দেখেই জল চলে এসেছে।মরিচের গুড়া ইলিশের উপর যেভাবে ছিটিয়ে দিয়েছেন,আহা🤤।
ইলিশের এখন যে দাম বাবা🙂দেখেই শখ মেটাতে হবে।
যাইহোক,শুভ কামনা রইলো 🥰

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু আপনার পছন্দের ঝাল ইলিশ ফ্রাই দেখে একদিকে দিয়ে ভয় লাগছে কারন আমি ঝাল খেতে পারিনা। আবার একটু খেয়ে দেখতে ইচ্ছে করছে। অনেক সুন্দর করে রেসিপি তৈরি করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত উপস্থাপনা দারুন হয়েছে। আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

আমার ঝাল অনেক ভাল লাগে, অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

কি বলব অসাধারণ একটি রেসিপি শেয়ার করেছেন। আসলে ইলিশ মাছ অনেকভাবেই খাওয়া হয়েছে কিন্তু কখনই এইভাবে জাল ফ্রাই করে খাওয়া হয়নি। কিন্তু আপনার এই ঝাল ফ্রাই দেখে বোঝা যাচ্ছে এটা খুবই মজার হবে এবং আপনি এই ফ্রাই করার ধাপগুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আমারা ঝাল খেতে খুবই ভালো লাগে তাই অবশ্যই এই ঝাল ইলিশ মাছের ফ্রাই বাসায় ট্রাই করবো। অসংখ্য ধন্যবাদ আপনাকে এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

 3 years ago 

একবার খেয়ে দেখবেন, অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

বাহ আপু কি জিনিস আপনি শেয়ার করলেন। আমারতো দেখে জিভে জল চলে আসছে। ফিশ ফ্রাই আমার এমনিতেই অনেক পছন্দ। আর সেটা যদি হয় ইলিশ তাহলে তো কথাই নেই। মরচের বিচিগুলো দেখতে যা লাগছেনা। অসাধারণ একটি রেসিপি। আপনি প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ।এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপু বাসায় তৈরি করে খেয়ে দেখবেন, অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

অনেক সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন আপু। দেখেই বুঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। ইলিশ আমার খুবই পছন্দ। তবে প্রথম ছবিটি দেখে কিছুটা ভয় লাগছে মরিচগুলো দেখে। কারণ আমি একদমই ঝাল খেতে পারি না। তবে রেসিপিটি অনেক ইউনিক রেসিপি। এভাবে ইলিশ ফ্রাই করা যায় জানা ছিল না। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

হা আপু অনেক মজা হয়েছে, অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ঝাল ইলিশ মাছের রেসিপি দেখে জিভে জল এসে গেল। উপরে শুকনো মরিচ গুঁড়া দেওয়াতে আরও বেশি ভালো লাগছে। মাছগুলো দেখতেও বেশ লাগছে। ঝাল যে কোন তরকারি খেতে খুবই ভালো লাগে। আপনি ইলিশ মাছের ফ্রাই করেছেন বলে খুবই ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে

 3 years ago 

তাহলে আপনি ও ঝাল পছন্দ করেন আপু, অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ওয়াও ইলিশ মাছের ঝাল ফ্রাই 😍😍 দেখতে অসাধারন লাগছে আপু। আপনার রেসিপি গুলো সবসময় কেন জানি আমার অনেক ভালো লাগে।আর আজকের টা একটু বেশি ই ইউনিক লাগছে। ধন্যবাদ আপু আপনাকে এত মজাদার একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার মন্তব্য পড়ে আমার ও আপু অনেক ভালো লাগে,
অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 55290.41
ETH 2357.13
USDT 1.00
SBD 2.32