DIY - এসো নিজে করি- রঙিন কাগজ দিয়ে রঙিন পাখাওয়ালা ময়ূর তৈরি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
রঙিন কাগজ দিয়ে রঙিন পাখাওয়ালা ময়ূর তৈরি

1.jpg

রঙিন কাগজের সৌন্দর্য ফুটে উঠে প্রতিটা জায়গায়, প্রতিটা স্থানে অথবা প্রতিটা তৈরির মাধ্যমে। রঙিন কাগজ দিয়ে কতকিছুই না তৈরি করা যায়। এই রঙিন কাগজে জড়িয়ে আছে ছোটবেলার হাজারো স্মৃতি। স্কুল জীবনে ক্লাসে বসে অবসর সময় গুলোতে বান্ধবীদের নিয়ে এই রঙিন কাগজ দিয়ে কতকিনা বানাতাম। সময়ের সাথে সাথে স্মৃতিমাখা সেই দিন গুলো হারিয়ে গেছে। এখন হয়তো অনেক কিছু নতুন করে শিখেছি আবার পুরাতন অনেক কিছু ভুলে গিয়েছি। যাইহোক, আজকে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি রঙিন পাখাওয়ালা ময়ূর তৈরি করে আপনাদের সাথে শেয়ার করেছি। এটি দেখতে অনেকটা ময়ূরের মতোই হয়েছে তাই আমি ময়ূর নামটি ব্যবহার করলাম। আপনারা ময়ূর অথবা রঙিন পাখিও বলতে পারেন।

বেশ কিছু সময় কষ্ট করে অনেক গুলো ধাপ অতিক্রম করে তৈরি করতে হয়েছে আজকের এই রঙিন পাখাওয়ালা ময়ূর। বেশ কয়েক রকম রঙিন কাগজ ব্যবহার করে প্রতিটি ধাপে ধাপে ছবি নিয়ে সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি। আমি আশাকরি আপনাদের কাছে আমার তৈরি করা রঙিন কাগজের রঙিন পাখাওয়ালা ময়ূর আপনাদের কাছে ভালো লাগবে। আপনারাও আপনাদের দক্ষতা দিয়ে আপনাদের নিজেদের তৈরি করা যেকোনো কিছু আমাদের সাথে সুন্দর ভাবে উপস্থাপন করতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে রঙিন কাগজ দিয়ে রঙিন পাখাওয়ালা ময়ূর তৈরি করেছি। আমি এই রঙিন কাগজ দিয়ে রঙিন পাখাওয়ালা ময়ূর তৈরির প্রতিটি ধাপ একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্টটি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে রঙিন কাগজ দিয়ে রঙিন পাখাওয়ালা ময়ূর তৈরি টি সম্পূর্ণ করেছি। আশাকরি আপনাদের কাছে আমার আজকের DIY পোস্ট টি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক.......

আমার আজকের এই রঙিন পাখাওয়ালা ময়ূর তৈরি করতে ব্যবহার করতে হয়েছে - রঙিন কাগজ , ঘাম , কেচি ও কলম ।

এখান থেকে আমি ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

ধাপ-18.

19.jpg

ধাপ-19.

20.jpg

ধাপ-20.

21.jpg

ধাপ-21.

22.jpg

ধাপ-22.

23.jpg

ধাপ-23.

24.jpg

ধাপ-24.

25.jpg

ফাইনাল ধাপ

26.jpg

27.jpg

28.jpg

1.jpg

আপনাদের কাছে আমার আজকের রঙিন কাগজ রঙিন পাখাওয়ালা ময়ূর তৈরিটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে রঙিন পাখাওয়ালা ময়ূর তৈরি খুবই সুন্দর হয়েছে। সত্যি আপনার দক্ষতা দেখে আমি মুগ্ধ। আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে রঙিন কাগজ দিয়ে ময়ূর তৈরি করলেন। আমার অনেক ভালো লাগলো। দেখে শিখে নিলাম, পরবর্তী দিয়ে তৈরি করবেন ইনশাল্লাহ।

 2 years ago 

আপু অসাধারণ ছিল আপনার ময়ূর বা রঙিন কাগজের পাখি। দেখতে বেশ দারুন লাগছে। আপনি অনেক সময় নিয়ে রঙিন কাগজের পাখির অরগ্যামি টা তৈরি করেছেন। আর আমাদেরকে উপহার দেওয়ার জন্য, আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

বাহ আপু চমৎকার একটা ময়ুর পাখি তৈরি করেছেন। সত্যি আপু এককথায় অসম্ভব হয়েছে। আপনি অনেক ভালো ভালোই যে কোন আর্ট আকতে পারদর্শী। যাইহোক উপস্থাপন খুবই সুন্দর ভাবে দিয়েছেন ধন্যবাদ আপু।

 2 years ago 

সৌন্দর্যের প্রশংসা করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে ময়ূর তৈরি বেশ ভালো হয়েছে। আমার কাছে অনেক ভালো লেগেছে। কিন্তু পাখনা গুলো যদি কিছুটা চিকন হত তাহলে আরো বেশি সুন্দর হত।

 2 years ago 

এটিকে ময়ূর অথবা পাখি বলেও আপনি সম্মোধন করতে পারেন। দেখতে অনেকটা পাখির মতোও বলা যেতে পারে।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর ভাবে রঙ্গিন কাগজ দিয়ে ময়ূর পাখি তৈরি করেছেন। আপনার ময়ূর পাখি তৈরি করা আইডিয়া আমার খুবই ভালো লেগেছে সেই সাথে এত সুন্দর একটি পাখি চমৎকারভাবে আমাদের মত উপস্থাপন করেছেন আপনার যে বিষয়টা আমার খুবই ভালো লাগে সেটা হচ্ছে উপস্থাপনা। ময়ূরের রঙ্গিন ফেখম গুলো দেখতে খুবই ভালো লাগছে। এত সুন্দর একটি ময়ূর আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার তৈরি করা রঙিন কাগজের ময়ূর আপনার কাছে ভাল লেগেছে শুনে আমি বেশ খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আরে ময়ূরকে দেখতে যা সুন্দর লাগছে।বিশেষ করে রঙিন পাখাগুলোকে দেখতে বেশি ভালো লাগে।

 2 years ago 

হা আপু সব রঙ তো সেই পাখাতেই দিয়ে দিয়েছি।

 2 years ago 

খুবই ভালো লেগেছে আপনার কাজ দেখে আপু। পাখাওয়ালা ময়ূর তৈরি দেখে মুগ্ধ হয়ে গেলাম। খুবই ভালো লেগেছে আপনার উপস্থাপনা। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনাকে মুগ্ধ করতে পেরে আমি অনেক আনন্দিত হলাম ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ক্লাসের সময়টাতে ছোটবেলায় কাগজ দিয়ে বিমান তৈরি করে উড়াতাম। এখন আর তেমন বানানো হয়না। আপনার কথাগুলো পড়ে মনে পড়ে গেল। ভিন্ন রকমের রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ময়ূর বানিয়েছেন আপু। দেখতে সুন্দর লাগছে।

 2 years ago 

ছোটবেলার সুন্দর দিনগুলো যেন এখন হারিয়ে গেছে। আমরা এরকম রঙ্গিন কাগজ দিয়ে অনেক রকমের ফুল বানিয়ে থাকতাম।

 2 years ago 

বাহ্!! দারূণ তো আপনি খুবই দক্ষতার সাথে রঙিন কাগজ দিয়ে ময়ূর চিত্রা অংকন করে আমাদের মাঝে শেয়ার করেছেন তা দেখতে খুবই সুন্দর লাগছে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর একটি রঙ্গীন পাখা ওয়ালা ময়ূর তৈরি করেছেন। ময়ূর কখনো আমি বাস্তবে দেখি নি। আপনার এই ময়ূর বানানো দেখে আমার ময়ূর দেখার ইচ্ছে জেগেছে মনে। বিভিন্ন রংয়ের রঙিন কাগজ ব্যবহার করায় ময়ূর টি দেখতে ভীষণ সুন্দর লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ আপু এত সুন্দর রঙিন কাগজের রঙিন পাখা ওয়ালা ময়ূর বাড়িয়ে দেখানোর জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69122.82
ETH 3737.08
USDT 1.00
SBD 3.68