সুস্বাদু মালাই পিঠা !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
সুস্বাদু মালাই পিঠা

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

আমি আমার এই ছোট্ট জীবনে অনেক বার এই মিষ্টি সুস্বাদু মালাই পিঠা খেয়েছি। প্রতিবার খাওয়ার পর মনে হয় বেশ কিছু দিন আমার মুখে এর স্বাদ লেগে থাকে। এই মালাই পিঠার কিযে এক সুস্বাদু স্বাদ তা বলে বুঝাতে পারবো না। আর এমনিতেও আমি দুধে তৈরি যেকোনো খাবার খেতে অনেক বেশি পছন্দ করি। আর আপনারা হয়তো এতক্ষনে দেখেছেন আমি কি কি উপাদান একসাথে করে এই সুস্বাদু মালাই পিঠা তৈরি করেছি। আর এই উপাদান গুলো দেখলেই আপনারা বুঝে যাবেন মালাই পিঠার স্বাদ কেমন হতে পারে। আমি নতুন দিনে নতুন কিছু তৈরি করে এই মজাদার স্বাদ গ্রহণ করেছি আর আমি আপনাদের সাথেও আজকের এই মালাই পিঠা তৈরিটি সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

বিশেষ কোনো দিনে অথবা অথিতি আপ্যায়নে এই মালাই পিঠা রেসিপিটি বেশ লোভনীয় একটি খাবার। মালাই পিঠা ছোট বড় সকলেই খেতে অনেক বেশি পছন্দ করবে। বেশ সময় ও অনেক গুলো ধাপ পার করে তৈরি করতে হয়েছে মালাই পিঠা। তবে যতই কষ্ট হোকনা কেন একটি মালাই পিঠা মুখে নিলে যেন ভুলে যায় সব কষ্ট। সুজি ,চিনি ,দুধ ,ডিম ও আরো কয়েকরকম প্রয়োজনীয় উপকরণ একসাথে করে মজাদার ভাবে তৈরি করা হয়েছে এই মালাই পিঠা রেসিপি। আপনারা আমার পোস্ট দেখে বাসায় প্রয়োজনীয় উপকরণ গুলো একসাথে করে তৈরি করতে পারেন সুস্বাদু মালাই পিঠা রেসিপি। এটি সত্যি অনেক বেশি মজাদার ও সুস্বাদু। একবার খেলে বারবার খেতে ইচ্ছা করবে।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি করেছি সুস্বাদু মালাই পিঠা রেসিপি । সুস্বাদু মালাই পিঠা তৈরি করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে সুস্বাদু মালাই পিঠা তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের সুস্বাদু মালাই পিঠা রেসিপি তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

ধাপ-18.

19.jpg

ধাপ-19.

20.jpg

ধাপ-20.

21.jpg

ধাপ-21.

22.jpg

ধাপ-22.

23.jpg

ধাপ-23.

24.jpg

ধাপ-24.

25.jpg

ধাপ-25.

26.jpg

ধাপ-26.

27.jpg

ধাপ-27.

28.jpg

আমার আজকের বাসায় তৈরি সুস্বাদু মালাই পিঠা রেসিপি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

সুস্বাদু মালাই পিঠা দেখেই খেতে ইচ্ছা করছে, আপনি খুবই মজাদার রেসিপি শেয়ার করলেন।এই রেসিপিটি আমি কখনো তৈরি করেননি। তবে আপনার উপস্থাপন থেকে শিখে নিলাম, পরবর্তীতে তৈরি করবেন ইনশাল্লাহ।

 2 years ago 

দেখেই তো আর খাওয়া যায় না। বাসায় এভাবে বানিয়ে খাওয়ার চেষ্টা করবেন ভালো লাগবে।

 2 years ago 

আপু আমি কখনো মালাই পিঠা রেসিপি খাইনি। যেটা আমার প্রথম দেখা আপনি দারুন দারুন রেসিপি তৈরি করেন। যেটা দেখলেই খেতে ইচ্ছে করে। খুবই মজাদার একটি পিঠা রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

মালাই পিঠা কখনো খাইনি,একেবারেই ইউনিক রেসিপি আহা একটু যদি দিতেন আপু টেস্ট করে এরপর বলতে পারতাম কেমন হলো।

 2 years ago 

এভাবে বইলেন না,মায়া লাগে। দিতে পারলে কি এতক্ষন বসে থাকতাম।

 2 years ago 

দেখেই মুখে পানি চলে আসছে। সত্যি অনেক সুস্বাদু হয়েছে। আমি আগে কখনো এই মালাই পিঠা খাইনি একেবারে ইউনিক ছিল রেসিপি টা। এবং ছোট বড় নির্বিশেষে সবাই এটা পছন্দ করবে। ধন্যবাদ আমাদের সাথে এটা শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

এটা এমন একটি খাবার যা ছোট থেকে বড় সবার পছন্দের তালিকায় আছে।

 2 years ago 

দেখেই তো খেতে ইচ্ছে করছে। আসলেই অথিতি আপ্যায়নে বেশ ভালো হবে।প্রতিটি ধাপ দেখে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু হয়েছে। কালারটা বেশ সুন্দর। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কোনো বিশেষ দিনে মিষ্টি মুখ করার প্রয়োজন হলে অথবা অথিতি আপ্যায়নে এই সুস্বাদু মালাই পিঠার ভূমিকা অনেক।

 2 years ago 

ছবি দেখেই তো খেতে ইচ্ছে করছে। এই পিঠা কখনো খেয়েছি কিনা ঠিক মনে করতে পারছিনা। তবে একই রকম দেখতে আমাদের এলাকাতেও একটা পিঠা তৈরি হয়। যার নাম নকশি পিঠা। দারুন লাগলো আপনার রেসিপি। অবশ্যই বানিয়ে দেখতে হবে কোনদিন। ধন্যবাদ আপু

 2 years ago 

নকশী পিঠা এমন না। ঐটা আরো অন্যরকম ভাবে তৈরি করা হয়। আর এই মালাই পিঠা মুখে দিলে আপনি সব ভুলে যাবেন। বাসায় একদিন ট্রাই করতে পারেন।

 2 years ago 

এই ধরনের পিঠা আমি জীবনে একবারই খেয়েছি। সে স্বাদ এখনো ভুলিনি। আপনার পিঠাটি দেখে সেই পিঠার কথা মনে পড়ে গেলো। রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে পিঠাটি খেতে অত্যন্ত সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমি যতবার খাই ততবারই আমার মুখে লেগে থাকে। কিযে সুস্বাদু স্বাদ, যেহেতু আপনি খেয়েছেন বুঝতে পারবেন।

 2 years ago 

আপু আপনার কাছে নতুন একটি রেসিপি শিখলাম। মালাই পিঠা কখনো খাওয়া হয়নি। তবে আমি যখন আপনার এই রেসিপি দেখছিলাম তখন বারবার মন চাইছিল একটুখানি খেতে। অনেক সুন্দর ভাবে আপনি এই পিঠা রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনি একদম ঠিক বলেছেন বিশেষ কোন দিনে বা অতিথি আপ্যায়নে এই রেসিপি একদম পারফেক্ট হবে। অনেক সুন্দর ভাবে লোভনীয় এই পিঠার রেসিপি উপস্থাপন করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

শিখে বাসায় বানিয়ে খান। এত সুস্বাদু একটি খাবার খেতে পারলে মিস করবেন।

 2 years ago 

আপনার তৈরি মালাই মিঠারই ছবি দেখে তো আমার খেতে ইচ্ছা করছে। কখনো এ রকম পিঠা খাওয়ার সৌভাগ্য হয়নি। কিন্তু আজকে আপনার পোষ্টের মাধ্যমে খুব সুন্দর ভাবে শিখে নিলাম যে কিভাবে মালাই পিঠা তৈরি করতে হয়।সুস্বাদু মালাই পিঠা তৈরি করার এত সুন্দর একটি পদ্ধতি আমাদের মাঝে এত সুন্দরভাবে বর্ণনা করে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপনি।

 2 years ago 

তৈরি করাটা কিছুটা কষ্টের। বেশ সময় ও ধৈর্য নিয়ে এটি তৈরি করতে হয়। তবে খাওয়ার সময় সব কষ্ট ভুলে যাবেন ।

 2 years ago 

সুস্বাদু মালাই পিঠা দেখে খুব খেতে ইচ্ছে করছে। আগে কখনো খাওয়া হয়নি। মনে হচ্ছে খুব ইউনিক একটি রেসিপি। আমি বাসায় তৈরি করে দেখবে একদিন। আপনি প্রতিটি ধাপ আমাদের মাঝে অনেক সুন্দর করে উপস্থাপন করেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ দিয়ে রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

আপনাদের কাছে ইউনিক তবে আমার কাছে পুরোনো কারণ অনেক বার আমি এই রেসিপিটি খেয়েছি আর যতই খাই ততই যেন ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60380.95
ETH 2623.05
USDT 1.00
SBD 2.55