বাসায় রান্না সুস্বাদু শোল মাছ ভুনা রেসিপি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

বাসায় রান্না সুস্বাদু শোল মাছ ভুনা রেসিপি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

IMG-20211124-WA0018.jpg

শোল মাছ আমার বেশ পছন্দের একটি মাছ। সত্যি কথা বলতে সব ধরণের মাছ এই আমার কাছে ভালো লাগে। আমার আবার এটা খাবোনা ঐটা খাবো না এমন স্বভাব নেই। সামনে যখন যেটা পরে সেটাই খাই। এক কথায় আমার কোনো কিছু খাওয়াতে কোনো বারণ নেই। শোল মাছ সব সময় খাওয়া হয় না। কারণ বাজারে এত রকমের মাছ পাওয়া যাই যে এক রকম মাছ খেলে সেই মাছ খাওয়ার টাইম আসতে আসতে বেশ সময় লেগে যাই। যাই হোক আজকে আমি টমেটো দিয়ে শোল মাছ ভুনা রেসিপি রান্না করেছি। রেসিপিটি কিন্তু বেশ মজাদার হয়েছে।

আমি সবসময় ভুনা রেসিপি খেতেই বেশি পছন্দ করি। ঝোল হিসেবে ডাল আমার প্রিয় তাই রেসিপির আইটেম গুলো থাকবে ভুনা ভুনা। তাই আমি সব ধরণের রেসিপি ভুনা করে রান্না করি। '

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে আমি সুস্বাদু শোল মাছ ভুনা রেসিপি রান্না করেছি। রেসিপির উপকরণ ও রান্না করার প্রসেস ধাপে ধাপে সুন্দর ভাবে আপনাদের সাথে উপস্থাপন করেছি। প্রতিবারের মতো ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা আমার এই পোস্ট দেখে বাসায় এভাবে সুস্বাদু শোল মাছ ভুনা রেসিপি রান্না করতে পারেন। আশা করি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক..............

ধাপ-1.

IMG-20211124-WA0003.jpg

ধাপ-2.

IMG-20211124-WA0004.jpg

ধাপ-3.

IMG-20211124-WA0005.jpg

ধাপ-4.

IMG-20211124-WA0007.jpg

ধাপ-5.

IMG-20211124-WA0014.jpg

ধাপ-6.

IMG-20211124-WA0006.jpg

ধাপ-7.

IMG-20211124-WA0011.jpg

ধাপ-8.

IMG-20211124-WA0002.jpg

ধাপ-9.

IMG-20211124-WA0010.jpg

ধাপ-10.

IMG-20211124-WA0015.jpg

ধাপ-11.

IMG-20211124-WA0009.jpg

ধাপ-12.

IMG-20211124-WA0012.jpg

ধাপ-13.

IMG-20211124-WA0008.jpg

ধাপ-14.

IMG-20211124-WA0013.jpg

ধাপ-15.

IMG-20211124-WA0017.jpg

আপনাদের কাছে আমার আজকের শোল মাছ ভুনা রেসিপি টি কেমন লেগেছে মন্তব্য করতে ভুলবেন না। সবাইকে অনেক ধন্যবাদ।

Sort:  
 3 years ago 

আপু আপনার রেসিপিগুলো বরাবরই আমার অনেক ভালো লাগে। আমার মাছ ভুনা খেতে অনেক ভালো লাগে। আমি শোল মাছ তেমন একটা পছন্দ করি না। তবে আপনার শোল মাছ ভুনা রেসিপি দেখে অনেক লোভ লাগছে। মনে হচ্ছে এভাবে রান্না করলে মাছটি অনেক মজা করে খেতে পারবো। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর করে ধানগুলো উপস্থাপন করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা এবং ভালোবাসা রইলো।

 3 years ago 

অবশ্যই আপু এভাবে রান্না করলে অনেক মজা করে খেতে পারবেন। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনার বিরুদ্ধে দেখছি মামলা দিতে হবে 😁😁😁

আমরা এতো গুলান মানুষ থাকতে এভাবে একা একা দারুন দারুন রেসিপি করে খাওয়া মোটেও ঠিক না কিন্তু আপু।অসাধারন লাগছে আমার কাছে।আর ধাপ গুলো খুব গুছিয়ে করেছেন।শুভ কামনা।

 3 years ago (edited)

রান্না করে করে সব ফ্রিজে রেখে দিচ্ছি। আপনারা আসেন আপনাদেরকে খেতে দিব। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ফ্রিজির তা খেতে তেমন স্বাদ লাগবে না

 3 years ago 

সমস্যা নেই প্রয়োজনে আবার রান্না করে খাওয়াবো।

 3 years ago 

হো ওইডাই ভালো হইবো।

 3 years ago 

বাহ আপনি যে রেসিপিটি শেয়ার করেছেন তা খুব ভাল দেখাচ্ছে, এবং ধাপগুলি ভালভাবে ব্যাখ্যা করেছেন

 3 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর একটি মন্তব্য করেছেন তবে মন্তব্যটি আরেকটু বড় করে করার চেষ্টা করবেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

দেশি মাছ গুলো খেতে সত্যি খুবই সুস্বাদু লাগে। আমার খুবই প্রিয় মাছ কিন্তু যখন বাড়ি যাই তখনই মাঝে মাঝে খাওয়া হয়। আপনার রান্না দেখে মনে হচ্ছে যে এটা খুবই মজার হবে ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

শোল মাছ খাই না আমার বোধহয় হিসাব করতে গেলে প্রায় এক বছর হয়ে যাবে। আসলে আমাদের বাজারে মানে এলাকার বাজারে খুব একটা ভালো মাছ পাওয়া যায় না,সেই কারণে খাওয়া হয় না খুব একটা। কারণ অনেক দূর থেকে মাছগুলো আনতে হয় তো এই জন্যই খুব একটা খাওয়া হয়না। তবে আমার খুবই পছন্দের একটি মাছ আর আপনার রেসিপিটি ও আমার কাছে খুবই ভালো লেগেছে।

 3 years ago 

আপু ঠিক বলেছেন আমাদের বাজারেও এই মাছটি খুব কম পাওয়া যায়। আমারও আজ অনেকদিন পর এই মাছটি খাওয়া হচ্ছে। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

আমি শোল মাছ খাই না। তবে আপনার রেসিপিটি অনেক সুন্দর হয়েছে আপু। আমি আজ রাতে রান্না করেছিলাম শোল মাছ।আপনার শোল মাছ ভুনার রং দেখে মনে হচ্ছে খুব টেস্টি হয়েছে।এবং আপনার উপস্থাপনা অনেক সুন্দর ছিল আপু।আপনার জন্য ভালোবাসা ও শুভকামনা রইলো আপু।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর করে মন্তব্যটি করার জন্য।

 3 years ago 

আমার কাছে শোল মাছ ভুনা রেসিপি একদম নতুন লাগলো। আমি এখনো এই মাছটি খায় নাই। আপনি অনেক দারুণ ভাবে রান্না করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন এবং প্রয়োজনীয় উপকরণ গুলো সঠিকভাবে দিয়েছেন। আপনার রান্নার ধরনটি খুব ভালো। এর আগের রান্না ও আমার অনেক ভালো লাগে এবং আশা করলে আমরা রান্না করতে পারবো দেখে দেখে। অনেক ভাল ছিল বর্ণনা। আপনার জন্য শুভকামনা রইল আপু

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার সাথে আমার একটি অদ্ভুত মিল দেখলাম। আমিও মাছ রান্না করলে বেশিরভাগ সময়ই ভুনা করি। আর ঝোল হিসেবে ডাল। ডাল ছাড়া তো আমার খাওয়াই হয় না। আমার প্রতিদিনের খাবারে ডাল থাকতেই হবে। আপনার আজকে শোল মাছের রেসিপিটি মজাদার হয়েছে মনে হচ্ছে। আপনি এতে টমেটো ব্যবহার করেছেন যার ফলে এর স্বাদ মনে হয় আরো বেড়ে গেছে।

 3 years ago 

হা আপু আমারও মনে হচ্ছে আপনার সাথে আমার অনেকটাই মিল রয়েছে। কারণ আমি বেশিরভাগ সময় ভুনা ভুনা করেই রেসিপি রান্না করি আর এটাই আমার কাছে ভালো লাগে। আর ডাল আমার প্রতিদিনের এই খাবার। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু আপনার রেসিপিটি অসম্ভব সুন্দর হয়েছে। খুব সুন্দর করে আপনি প্রতিটি রেসিপি করেন। আপনার শোল মাছ ভুনা দেখে আমার খুব খেতে ইচ্ছে করছে আপু দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে। প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা দেখে খুব সহজে সবাই রেসিপিটি তৈরি করতে পারবে।এত সুন্দর রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপু আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 65765.48
ETH 2628.78
USDT 1.00
SBD 2.66