কবিতা - রক্তাক্ত ভালোবাসা !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশাকরি আপনারা সকলেই ভালো আছেন। আজকে আমি আরেকটি কবিতা লিখেছি ও আপনাদের মাঝে শেয়ার করেছি !!

20220801_161711.jpg

একজন মানুষ তার ভালোবাসার মানুষকে নিয়ে হাজারও স্বপ্ন দেখে, ভালোবাসার মানুষকে নিয়ে লেখে কতোই না আবেগের কবিতা। সাজায় কতো না কবিতার লাইন। স্বপ্নে বাঁধে ভালোবাসার ঘর। আর পবিত্র ভালোবাসা যখন ভেঙে চুরমার হয়ে যায়,তখন ভালোবাসার প্রতি ধিক্কার আসে, আর তখন সব ভালোবাসা শূন্যে ভাসিয়ে দিতে চায়। এরকমই বিষয়বস্তু নিয়ে সাজানো হয়েছে আজকের এই কবিতার লাইন। আশাকরি আপনাদের কাছে আমার লেখা কবিতার লাইন গুলো ভালো লাগবে............

মনের এক কোনে হয়তো খুব বেশি অভিমান লুকিয়ে আছে। ভালোবাসা ও ভালোবাসার মানুষের প্রতি খুব বেশি রাগ হলে হয়তো এভাবে কবিতার লাইন সাজানো যাই। যদিও আমি স্বাভাবিক ভাবেই নিজের মতো করে কবিতাটি লিখে আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করেছি। কবিতার প্রতি ও কবিতার প্রতিটি লাইন লেখার প্রতি মনের গভীর থেকে একটা ভালোবাসা কাজ করে সেটা আমার আগে ছিল না। কবিতা লিখার প্রতি আগ্রহ বারার সাথে সাথে কবিতার প্রতি নতুন করে ভালোবাসার জন্ম নিয়েছে। তাহলে চলুন শুরু করা যাক.............

রক্তাক্ত ভালোবাসা

আমি আজ আর ভাবি না
আমার সকল ভাবনা অন্ধকারে ঢাকা পরে গেছে।
আজ আমি নিঃস্ব, অনুভূতিহীন,
যে ভালোবাসা মানুষকে করে অসহায়,
করে একাকী, করে ক্লান্ত,
সে ভালোবাসা আমি চাই না।

আমি তাই সব ভালোবাসা.....
শূন্যে ভাসিয়ে দিয়েছি।
বাহিরের রক্তক্ষরণ তো সবাই দেখে,
হৃদয়ের রক্তক্ষরণ তো কেউ দেখে না।

আমি আজ আর লিখি না তোমায় নিয়ে কোন কবিতা,
সাজাই না কোন কবিতার লাইন।
যে ভালোবাসা মনকে করে রক্তাক্ত,
করে ক্ষত বিক্ষত..........
সেই ভালোবাসা আমি চাই না।

তাই ভালোবাসার জানালা আমি বন্ধ করে দিয়েছি চিরতরে।
তাই ভালোবাসার জানালায় আর কোন স্বপ্ন উঁকি দেয় না।
যে ভালোবাসা মানুষের মনকে দেউলিয়া করে
সে ভালোবাসা আমি চাই না।

আমি চাঁদ হয়ে তোমার মনের আকাশে
আর জোঁছনা ছড়াতে চাই না।
তোমাকে আমি আমার নিঃশ্বাস করে রাখতে চাই না।

সিডর সুনামি হয়ে ধ্বংস করে দিলে
আমার মনের অবুঝ ভালোবাসাকে।
ভালোবাসার হাতছানি দিয়ে তবে কেন কাছে ডেকেছিলে?
তিল তিল করে যে ভালোবাসা
আমি আমার মনে সাজিয়েছিলাম,
তা এক নিমিষেই শেষ করে দিলে।

সমাপ্ত


image source

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

দারুন একটি কবিতা লিখেছেন আপু। ভালোবেসে কেউ যদি একবার ঠকে যায় সেক্ষেত্রে তার ভালবাসার উপর সম্পূর্ণরূপে ঘৃণা জন্মায়।রক্তাক্ত ভালোবাসা কবিতাটিতে ভালোবাসায় ব্যর্থ হওয়া মানুষের হৃদয়ের কথাগুলো দারুণভাবে ফুটিয়ে তুলেছেন। দারুন একটি কবিতা পোস্ট উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু ভালোবেসে কেউ একবার ঠকে গেলে ভালোবাসার উপর যেন ঘৃণা জন্মে যায়। রক্তাক্ত ভালোবাসা যেমন সুন্দর নাম তেমন সুন্দর লিখনি। দারুণ হয়েছে কবিতা টা আপু। তবে শব্দ একেবারে অনূভুতিতে গিয়ে আঘাত করলো। যাইহোক দারুণ হয়েছে। ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

ওয়াও! আপু খুবই চমৎকার একটি কবিতা লিখেছেন রক্তাক্ত ভালোবাসা। আসলে যেই কবিতা পড়বে তার হৃদয়ে রক্তাক্ত হয়ে যাবে এত কঠিন কঠিন কবিতার লাইনগুলো যা পড়লে হৃদয় কঠিন ভাবে নাড়া দেয়। সত্যি আপু অসাধারণ ছিল এভাবে চালিয়ে যান আরো নতুন নতুন কবিতার আশায় রইলাম।

 2 years ago 

আপু আমাদের সমস্যা হচ্ছে কি আমরা সবাই ভালবেসে বিয়ে করার স্বপ্ন দেখি। যখন এই বিষয়টি আমাদের মনেপ্রাণে কাজ করে তখন ভালোবাসা ভেঙ্গে গেলে আমাদের দুঃখের আর সীমা থাকে না। কিন্তু একটা বিষয় কি আমরা ভেবে দেখেছি জগতে কতটা প্রেমের অন্ত মিল হয়। শতকরা 2% প্রেমেরও কিন্তু পূর্ণতা পায় না। তাই শুধু শুধু দুঃখ দিয়ে কি লাভ। আগে থেকেই মনস্থির করে নিতে হবে ভালোবাসবো কেবল ভালোবাসার জন্য আসলে বিষয়টি অনেক কঠিন।

 2 years ago 

আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। আপনার কবিতার ভাবার্থ এবং ছন্দ সব মিলিয়ে অনেক ভালো লেগেছে। এতো বড় একটি কবিতা আমাদের পড়ার সুযোগ করে দেওয়ার জন্য অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

ভালোবাসা খুবই সুন্দর একটি অনুভূতি যা নতুন করে জীবনকে ভালোবাসতে শেখায় আর সেই ভালোবাসা যখন ভেঙে চুরমার হয়ে যায় তখন জীবনটা মরীচিকায় পরিণত হয়। আপনার লেখা কবিতাটি পড়ে খুব ভালো লাগলো আপু। কবিতার মাঝে কবির মনের ব্যথা খুব সুন্দরভাবে ফুটে উঠেছে। ধন্যবাদ খুব সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভালোবাসার হাতছানি দিয়ে তবে কেন কাছে ডেকেছিলে?
তিল তিল করে যে ভালোবাসা
আমি আমার মনে সাজিয়েছিলাম,
তা এক নিমিষেই শেষ করে দিলে।

সত্যিকারের ভালবাসা কেন যে হৃদয়ে কষ্ট দিয়ে চলে যায় 😕 মিছে দুনিয়ায় শুধু কষ্ট বুকে চেপে শুধু ভালো থাকার অভিনয় করে যেতে হয়। মাঝেই মনে হয় কি হবে বেঁচে থেকে এই মিছে দুনিয়ায়।

অসম্ভব সুন্দর লাগলো। লেখা গুলো মনের কথাই যেন বলে গেল অনোরগল। আপনার লেখার হাত সত্যিই খুব সুন্দর আপু। অনেক শুভেচ্ছা রইলো।

 2 years ago 

আপু দারুন একটি কবিতা লিখেছেন ৷ সত্যিই যে ভালোবাসা হৃদয় ক্ষরণের মতো কষ্ট দেয় সে ভালোবাসা পেয়ে লাভ কি ৷ যে ভালোবাসা মানুষকে করে অসহায়, করে একাকী, করে ক্লান্ত সে ভালোবাসা পাওয়ার থেকে যেনো না পাওয়ায় শান্তি ৷ যাই হোক আপু , আপনার লেখা কবিতাটি দারুণ হয়েছে ৷

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59453.81
ETH 2607.50
USDT 1.00
SBD 2.39