জল রং দিয়ে নদী ও নৌকার রঙিন দৃশ্য অঙ্কন !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
নদী ও নৌকার রঙিন দৃশ্য

1.jpg

নিজের মধ্যে থাকা প্রতিভা গুলোকে ধরে রাখতে হলে সময় দিয়ে সে গুলো পরিচর্যা করতে হয়। যেমন অঙ্কন করা এটা আমার একটা প্রতিভা, এখন সেটা যদি আমি অনেক দিন না করি অথবা অনেক দিনের জন্য এই কাজটি থেকে বিরতি নিয়ে নেয় তাহলে আমার মধ্যে থাকা এই সুন্দর প্রতিভাটা আস্তে আস্তে নষ্ট হতে থাকবে। এটা শুধু অঙ্কনের ক্ষেত্রে না সবকিছুর ক্ষেত্রে। নিজের মধ্যে একটা প্রতিভাকে জায়গা দিতে ও নিজের আয়ত্বের মধ্যে আনতে অনেক সময় ও কষ্ট করতে হয়। আর যখন সেই প্রতিভা নিজের মধ্যে জাগ্রত হয় তখন ছেড়ে দেয়াটা বোকামির কাজ হয়ে যায়।

আমি আমার সেই প্রতিভা থেকে নিজেকে অঙ্কনের মধ্যে যুক্ত করে রাখতে নিজের মতো করে অঙ্কন করার চেষ্টা করি ও সেই অঙ্কন গুলো আপনাদের সকলের মাঝে সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করি। আজকে আমি জল রং দিয়ে নদী ও নৌকার রঙিন দৃশ্য অঙ্কন করেছি। দৃশ্যটিকে আমি অনেক রঙিন করে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি , কারণ আমি রঙিন ও কালারফুল সবকিছু বেশি পছন্দ করি। আর অবশ্যই আপনারা আপনাদের সুন্দর প্রতিভা গুলোকে কাজে লাগান ও আমাদের মাঝে আপনাদের সুন্দর প্রতিভা গুলো বেশি বেশি শেয়ার করুন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে জল রং দিয়ে নদী ও নৌকার রঙিন দৃশ্য অঙ্কন করেছি। এই দৃশ্য অঙ্কন করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্ট টি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে নদী ও নৌকার রঙিন দৃশ্য অঙ্কনটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কনটি করতে ব্যবহার করেছি - জল রঙ, রঙ তুলি, আর্ট পেপার ও আধা কাপ পানি।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ফাইনাল ধাপ

17.jpg

19.jpg

1.jpg1.jpg

আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে নদী ও নৌকার রঙিন দৃশ্য অঙ্কনটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

জল রং দিয়ে নদী ও নৌকার রঙিন দৃশ্যটি আপনি খুবই সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। আপনার চিত্র অংকন আমার অনেক ভালো লেগেছে। এত সুন্দর চিত্র আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু মনি, চিত্রটি দেখে মনেই হচ্ছে না যে জল রং দিয়ে অঙ্কণ করেছেন, সত্যি বলতে মনে হচ্ছে ডিজিটাল আর্ট, অনেক সুন্দর কালারফুল লাগতেছে, অসাধারণ একটি চিত্র আমাদের উপহার দিয়েছেন আপু মনি, এতো সুন্দর একটি চিত্র শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু মনি।

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন আপু । আসলে আমাদের মাঝে যে প্রতিভা গুলো আছে সেগুলো যদি বারবার প্র্যাকটিস করি এবং একটা সময় যদি সেটি প্র্যাকটিস করা বন্ধ করে দেয় তাহলে দেখা যাবে একটা সময় আস্তে আস্তে আমাদের কাজটা অন্যরকম হয়ে যাচ্ছে । এজন্য আসলে প্র্যাকটিস করা দরকার । যাই হোক আপনার দৃশ্যটা অনেক সুন্দর হয়েছে । নৌকার পাশে হলুদ রং করাতে আরো বেশি আকর্ষণীয় লাগছে । আপনি ধাপে ধাপে খুব সুন্দর করে দেখিয়েছেন আপু । ধন্যবাদ আপনাকে

 2 years ago 

জল রং দিয়ে নদী ও নৌকার রঙিন দৃশ্য অঙ্কনটি দেখতে অসাধারণ সুন্দর লাগছে। নদী ও নৌকার রঙ্গিন দৃশ্য অঙ্কনের প্রতিটি ধাপ পড়ে আমার খুবই ভালো লেগেছে।জল রং দিয়ে নদী ও নৌকার রঙিন দৃশ্য অঙ্কনের ১২ তম ধাপের নৌকার চিত্র অংকনটি আমার কাছে সবচেয়ে বেশি আকর্ষণীয় মনে হয়েছে। এত সুন্দর একটি আকর্ষণীয় চিত্র অংকন পোস্ট উপহার দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জি আপু ঠিক বলেছেন প্রতিভা কে ধরে রাখতে গেলে সময় নিয়ে ধৈর্য সহকারে সেগুলো পরিচর্যা করতে হয় সেটা যে কোন কাজ হোক।জল রং দিয়ে নদী এবং নৌকা দৃশ্য অংকন টা চমৎকার হয়েছে। বিশেষ করে কালার কম্বিনেশন টা আমার কাছে বেশ ভালো লেগেছে। আরো ভালো লেগেছে নদীর পাশে ডাল পালা গুলো কে। অনেক অনেক ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর আর্ট করেন। অনেকদিন পর আপনার একটি আর্ট দেখলাম। আপনি ঠিকই বলেছেন এগুলো নিয়মিত না করলে ভুলে যেতে পারেন। জলরং দিয়ে নদী এবং ন‍ৌকার পেইন্টিং টা চমৎকার করেছেন। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

আমার জীবন এ কক্ষণেই জল রং দিয়ে কিছু আর্ট করি নি ,তবে আপনার আর্টি দেখে আমার আর্ট করার ইচ্ছা প্রশন হইলো। আমি চেষ্টা করবো যদি পারি তাহলে আমিও জল রং এর পোস্ট করবো ,আর আপনার আর্ট অসম্ভব সুন্দর হয়েছে আপু ।

 2 years ago 

আপনি আসলেই খুব সুন্দর ছবি অঙ্কন করেন । এই ছবিটি দেখেও অনেক জীবন্ত লাগছে। আসলে এটি আপনার প্র্যাকটিসেরই ফল। ভবিষ্যতে এরকম আরো সুন্দর কয়েকটি অংকন দেখতে চাই।
ভালো থাকবেন।

 2 years ago 

বাহ কি সুন্দর পেইন্টিং করেন আপু। দেখে মন জুড়িয়ে যায় আর আপনার পেইন্টিং গুলো দেখে আসলে অনেক মুগ্ধ হই। আজকেও আপনি জল রং দিয়ে খুব সুন্দর করে নদী ও নৌকার রঙিন দৃশ্য অংকন করেছেন সত্যি চমৎকার লাগছে। আপনার এই অংকনটি আর আপনি খুব সুন্দর করে ধাপে ধাপে উপস্থাপন করেছেন অনেক ধন্যবাদ জানাই আপনাকে আপনার আপনার জন্য দোয়া রইল.

 2 years ago 

হ্যাঁ আপু একথা সত্য নিজের প্রতিভা গুলো ধরে রাখার জন্য তার নিয়মিত চর্চা করা উচিত নতুবা প্রতিভায় মরিচা ধরে যায়। আপনি জল রং দিয়ে নদী ও নৌকার যে আর্ট করেছেন তা দেখে অনেক ভালো লাগলো। আপনি সবসময় আপনার কাজগুলো খুব সুন্দরভাবে আমাদের মাঝে উপস্থাপন করেন। ধন্যবাদ আপু আপনার জন্য অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 57453.27
ETH 2928.75
USDT 1.00
SBD 3.67