বাসায় তৈরি বাচ্চাদের পছন্দের চকলেট কাপ কেক !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago
বাসায় তৈরি বাচ্চাদের পছন্দের চকলেট কাপ কেক

1.jpg

বেশ কয়েকদিন পর আবারো নতুন একটি কেক তৈরি নিয়ে আপনাদের সাথে যুক্ত হয়েছি। আজকে আমি তৈরি করেছি চকলেট কাপ কেক। যা বাচ্চাদের অনেক পছন্দের ও প্রিয় একটি খাবার। বাচ্চাদের কথা পরে বলি আমি নিজেই একজন কেক প্রিয় মানুষ। সত্যি বলতে ছোট থেকে আমি প্রচুর কেক খেয়েছি আর সেই আগ্রহ থেকেই আমার বাসায় কেক তৈরি করা শিখা হয়েছে। আর এখন আমি নিজেই বাসায় ভিবিন্ন রকমের কেক তৈরি করি। আর আমি মনে করি আমার নিজের হাতে তৈরি করা কেক গুলো অনেকটা দেখতে দোকানের কেকের মতোই হয় তার চেয়ে বড় কথা বাসায় তৈরি কেক গুলো স্বাস্থসম্মত হয়।

কেক সবাই তৈরি করতে পারে না। আর অনেক কম মানুষেই বাসায় কেক তৈরি করে কারণ অনেক ডিজাইনের ও অনেক ফ্লেভারের কেক এখন দোকানে অথবা বেকারিতে কিনতে পাওয়া যাই। তবে আমি কোনো পার্টি অথবা কোনো অনুষ্ঠানের জন্য কেক বানাইনা। শুধু নিজের পছন্দের কারণে ও বাসায় খাওয়ার জন্য অথবা বাসায় কোনো অথিতি আসলে তাদের আপ্যায়নের জন্য কেক তৈরি করে থাকি। আর এর পাশাপাশি আপনাদের সাথেও আমার নিজের হাতে তৈরি করা কেক উপস্থাপন করে থাকি। কেক তৈরি করতেও আমার ভালো লাগে। তাই আমি প্রায় সময় নিজের পছন্দ মতো ফ্লেভার ব্যবহার করে বিভিন্ন রকম ডিজাইন করে বাসায় কেক তৈরি করি।

আমার আজকের এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি বাচ্চাদের পছন্দের চকলেট কাপ কেক তৈরি করেছি । বাসায় তৈরি চকলেট কাপ কেক তৈরির প্রতিটি উপকরণ দেখিয়েছি ও ধাপে ধাপে খুব সুন্দর ভাবে আপনাদের সাথে চকলেট কাপ কেক তৈরির পদ্ধতি শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা আমার এই পোস্ট দেখে বাসায় এভাবে চকলেট কাপ কেক তৈরি করতে পারবেন খুব সহজেই। আশাকরি আপনাদের কাছে আমার আজকের বাসায় তৈরি চকলেট কাপ কেক তৈরি টি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক ...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-7.

9.jpg

ধাপ-8.

10.jpg

ধাপ-9.

11.jpg

ধাপ-10.

12.jpg

ধাপ-11.

13.jpg

ধাপ-12.

14.jpg

ধাপ-13.

15.jpg

ধাপ-14.

16.jpg

ধাপ-15.

17.jpg

পরবর্তী পোস্টে নতুন কিছু নিয়ে আপনাদের সাথে যুক্ত হবো ,সেই পর্যন্ত অপেক্ষায় থাকবেন। আমার আজকের বাসায় তৈরি বাচ্চাদের পছন্দের চকলেট কাপ কেক টি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 3 years ago 

আপু আপনি এত সুন্দর ভাবে চকলেট কাপ কেক রেসিপি সকলের মাঝে উপস্থাপন করেছেন দেখে মুগ্ধ হয়ে গেলাম। খুবই সুন্দর ভাবে আপনি আপনার কেক তৈরির রেসিপি উপস্থাপন করেছেন। মজাদার রেসিপি সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

বাসায় তৈরি বাচ্চাদের পছন্দের চকলেট কাপ কেক দেখি অনেক সুস্বাদু মনে হচ্ছে এবং আপনার তৈরি করার উপস্থাপন দেখে আমিও খুব সহজে তৈরি করতে শিখলাম। আসলে আপনি খুবই সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন, যা দেখে আমি খুব সহজে তৈরি করতে শিখতে পারলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

এরকম কেক পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। বাচ্চাদের মত কেক আমি ও অনেক পছন্দ করি। কারণ সেগুলো খেতে আমার অনেক মজা লাগে। আপনি অনেক সুন্দর করে কেকের রেসিপি তৈরি করেছেন আপু। অবশ্যই বাসায় আপনার মতো করে তৈরি করে খাব। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 
আপু বাচ্চাদের চকলেট কাপ তৈরি করেছেন তবে বড়রা আরো বেশি খায় এইগুলো। আমি নিজেও অনেক চকলেট খাই। বিশেষ করে ডার্ক চকলেট এর ভক্ত আমি। আপনি খুব সুন্দর ভাবে চকলেট তৈরির কৌশল আমাদের সাথে শেয়ার করেছেন। অনেক ভালো ছিলো।
 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

বাসায় তৈরি কেক আমার খুবই পছন্দের । বাসায় তৈরির কারণে স্বাস্থ্যকর পরিবেশ এবং সুস্বাদু হয়। কাপ কেক তৈরি করে এভাবে খুব সহজে খাওয়া যাবে আপু ।আপনি খুব সুন্দর করে এবং সহজ পদ্ধতিতে কেক তৈরি করা শিখিয়ে দিলেন ।অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আসলেই আপু সবাই কেক বানাতে পারে না।আমি নিজেও কেক বানাতে পারি না।এমনি কি অনেক ভয় করে বানাতে,পারি না বিদায়।আপু আপনার চকলেট কেক দেখে খুব খেতে ইচ্ছে করছে। খুব ইয়াম্মি একটি রেসিপি দিলেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার তৈরি করা চকলেট কাপ কেক টি দেখে লোভে পড়ে গেলাম । বাসায় আগে কখনো এরকম কেক তৈরি করা হয়নি । তবে আপনার ধাপ গুলো দেখে বাসায় কোন একদিন চেষ্টা করব । এত সুন্দর একটি কে তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

চকলেট কাপ কেকের উপরের অংশটি দেখেই না খেয়েই বলে দেওয়া যাচ্ছে যে কেকটি খেতে অসাধারণ হয়েছে।বাচ্চাদের হলেও আমার আবার বেশ পছন্দের।🤪

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপু বাসায় তৈরি কেক এর মজাই আলাদা। আর চকলেট কেক আমার খুবই পছন্দের। আপনার কাপ কেকের রেসিপি টি দারুন লেগেছে। খুব সুন্দর করে আপনি প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। ধন্যবাদ আপনাকে কাপ কেক তৈরির রেসিপি চমৎকার ভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপু কাপ চকলেট কেক শুধু বাচ্চাদের নয়, বড়দেরও খুব পছন্দের।যেমন- আমি😋।হিহিহি 😁। আপনার রেসিপি পোষ্ট গুলা বরাবরই খুব ভালো লাগে আপু। আজকের টাও তার ব্যতিক্রম হয়নি। অনেক ধন্যবাদ আপু সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। অনেক ভালোবাসা ও শুভকামনা রইল আপনার জন্য আপু।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32